শিরোনাম:
●   রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ ●   পাহাড়ি দুর্বৃত্তদের দেয়া আগুনে সাংবাদিক এর বাগান বাড়ি পুড়ে দেয়ার আজ ২ মাস : ক্ষয়-ক্ষতির তালিকা প্রকাশ ●   আঞ্চলিক পরিষদসহ তিন পার্বত্য জেলা পরিষদ ৩৫ বছর পরিচালিত হচ্ছে অনির্বাচিতদের দ্বারা ●   রাঙামাটির চার উপজেলায় প্রার্থীদের প্রতীক বরাদ্ধ : ৮ মে নির্বাচন ●   কল্পনা অপহরণ মামলা রাঙামাটি কোর্টে ডিসমিস করায় হিল উইমেন্স ফেডারেশনের ক্ষোভ প্রকাশ ●   নিরীহ মানুষকে গণগ্রেফতারের প্রতিবাদে ২৫ এপ্রিল রাঙামাটিতে সড়ক ও নৌপথ অবরোধ ●   আনসারের অস্ত্রলুটের ঘটনায় রুমা উপজেলা ছাত্রলীগ সভাপতিসহ ৭ জন কারাগারে ●   বান্দরবানে গণগ্রেফতারের প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ ●   নিজের অস্ত্র দিয়ে মাথায় গুলি করে আনসার সদস্যদের আত্মহত্যা ●   কাপ্তাই হ্রদকে বাঁচাতে ও বিদ্যুৎ উৎপাদন স্বাভাবিক রাখতে জরুরি ভিত্তিতে হ্রদের ড্রেজিং করা দরকার ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষার সমন্বয় সভা ●   ঝালকাঠি ২ উপজেলায় তিন পদে ২৪ জনের মনোনয়ন দাখিল ●   রুমা-থানচি ব্যংক ডাকাতির মামলায় কেএনএফ এর আরও ৫ জন রিমান্ডে ●   অপসংবাদিকতা রোধে সাংবাদিকদের ডাটাবেজ প্রণয়নে কাজ করছে প্রেস কাউন্সিল ●   খাগড়াছড়িতে বলি খেলা, সাংস্কৃতিক অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা ●   প্রচন্ড তাপদাহে পানির জন্য চলছে হাহাকার : পানি শূন্য কুষ্টিয়ার গড়াই নদী ●   ১৫ দিনের ঈদযাত্রায় ২৯৪ জনের মৃত্যু ●   নিত্যপণ্যের তুলনায় তামাকপণ্য সস্তা : দাম বাড়ানোর দাবি ●   তীব্র দাবদাহে ৭ দিন বন্ধ দেশের সকল স্কুল,কলেজ ও মাদ্রাসা ●   কোটি টাকা আত্মসাৎ : কুষ্টিয়া শহর সমাজসেবা কর্মকর্তার শাস্তি হল বদলি ●   ঈশ্বরগঞ্জে বাড়ির সীমানা নিয়ে দ্বন্দ্বে নিহত-১ ●   রোগী পারাপারের সী-এম্বুল্যান্স না থাকায় চরম দুর্ভোগের শিকার সন্দ্বীপবাসী ●   দেশের শান্তির জন্য সকলকে ঐক্যবদ্ধ হতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   পার্বত্য চট্টগ্রামে আগে আমরা কেউ স্বাধীনভাবে আমাদের ধর্মীয় ও সামাজিক আচার অনুষ্ঠানে আনন্দ উল্লাস করতে পারতাম না : পার্বত্য প্রতিমন্ত্রী ●   জামেয়া মদিনাতুল উলুম মহিলা মাদ্রাসার ফান্ড রেইজিং এবং কৃতজ্ঞতা প্রকাশ ●   অনির্বাণ যুব ক্লাবের কার্যকরী পরিষদ গঠিত ●   রাউজানে পুকুরে ডুবে শিশুর মৃত্যু ●   রাজধানীতে পাহাড়ি প্রাণের উৎসব বৈসাবি পালিত ●   যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক আসামি গ্রেফতার ●   সন্দ্বীপে গ্রাম পুলিশের বিরুদ্ধে অসামাজিক কার্যকলাপের অভিযোগ
রাঙামাটি, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
বুধবার ● ১৬ আগস্ট ২০১৭
প্রথম পাতা » বগুড়া » বঞ্চিত নারীদের পাশে সবসময় নারী ইউপি সচিব তহমিনা
প্রথম পাতা » বগুড়া » বঞ্চিত নারীদের পাশে সবসময় নারী ইউপি সচিব তহমিনা
৭৬৮ বার পঠিত
বুধবার ● ১৬ আগস্ট ২০১৭
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বঞ্চিত নারীদের পাশে সবসময় নারী ইউপি সচিব তহমিনা

---বগুড়া প্রতিনিধি :: (১ ভাদ্র ১৪২৪ বাঙলা: বাংলাদেশ সময় বিকাল ৫.৫৫মি.) তহমিনা আকতার। বয়স ৪২বছর। তিনি একজন সফল মা ও সহধর্মীনি। এছাড়াও সমাজের বঞ্চিত নারীদের পরামর্শক ও গাবতলীতে একমাত্র নারী ইউপি সচিব। বর্তমানে তিনি বগুড়া গাবতলীর ১০নং বালিয়াদিঘী ইউনিয়ন পরিষদের সচিবের দায়িত্ব পালন করছেন।

জানাযায়, তহমিনা সারিয়াকান্দির ভেলাবাড়ী ইউনিয়নের ভেলাবাড়ী গ্রামের মৃত নুরুল ইসলামের চতুর্থ কণ্যা। এরপর সে নানা প্রতিকুলতার মধ্যেও ২০০৫ইং সালের ৩জুলাই গাবতলীর বালিয়াদিঘী ইউনিয়ন পরিষদের প্রথম নারী ইউপি সচিব হিসাবে কর্মজীবন শুরু করেন। বালিয়াদিঘী ইউনিয়নে ২২দিন দায়িত্ব পালন শেষে তাঁকে সারিয়াকান্দি উপজেলার ভেলাবাড়ী ইউপিতে সচিব হিসাবে বদলী করা হয়। তহমিনা সেখানে কর্মদক্ষতা ও সততার সঙ্গে ১২বছর চাকুরী করেন। শেষে ২০১৬ইং সালের গত ২১আগষ্ট তাঁকে পুনরায় আবারো গাবতলীর বালিয়াদিঘী ইউপির সচিবের দায়িত্ব প্রদান করা হয়। তহমিনার স্বামী এড্যাভোকেট হারুনুর রশিদ। একমাত্র পুত্র তানভীর বিন হারুন (১০) তৃতীয় শ্রেনীতে বগুড়া ক্যান্টমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের ছাত্র। তহমিনা পরিবার বর্তমানে বগুড়া নাটাইপাড়ায় বসবাস করছে। গাবতলী ১১ইউপির মধ্যে একমাত্র মহিলা (নারী) ইউপি সচিব তিনি। টিআর, কাবিখা, এলজিএসপি, হত দরিদ্রদের ৪০দিনের কর্মসূচী, দুস্থ, প্রতিবন্ধী, বয়স্ক, মাতৃত্বকালিন ভাতা, বাল্য ও বহু বিবাহ রোধ, শিশু ও নারী নির্যাতন প্রতিরোধ, মাদক, নারী ও শিশু পাচার রোধ, আইনশৃঙ্খলা রক্ষায় পদক্ষেপ গ্রহন, পানি ও স্যানিটেশন বাস্তবায়ন, নারী শিক্ষার প্রসার, শিশু শ্রম বন্ধ, ডিজিটাল তথ্য সেবা নিশ্চিতকরন, বিরোধ নিস্পত্তিতে সহায়ক ভূমিকা, শিক্ষা, ক্রীড়া, সাংস্কৃতিক, স্বাস্থ্য সেবা, মা ও শিশু পুষ্টি, কর (ট্যাস্ক) আদায়, নাগরিক সেবা প্রদানের ক্ষেত্রে সকল সনদপত্র, দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ে গনসচেতনা সৃষ্টিতে তিনি অগ্রণী ভূমিকা পালন ও ইউপি বাজেট’সহ সরকারী-বেসরকারী সকল দপ্তরের কার্যক্রম যথাযথ ভাবে পালন করে আসছেন। তাঁর সকল কার্যক্রমে সবসময় সহযোগিতা ও দিকনির্দেশনা’সহ পরামর্শ দিয়ে আসচ্ছেন একই ইউনিয়নের ইউপি চেয়ারম্যান মাহবুবুর রহমান মাহবুব। উদ্যোমী এই নারী ইউপি সচিব তহমিনা গাবতলী উপজেলার মধ্যে প্রথম নারী ইউপি সচিব হলেও তার উপর সকল দায়িত্ব তিনি যথাযথ ভাবে পালন করে আসছেন। বালিয়াদিঘী ইউনিয়নকে একটি মডেল ইউনিয়ন হিসাবে গড়ে তুলতে তিনি ইউপি চেয়ারম্যান ও সকল সদস্য’সহ সাধারণ জনগনের সার্বিক সহযোগিতা কামনা করেছেন। বালিয়াদিঘী ইউপির চেয়ারম্যান মাহবুবুর রহমান মাহবুব জানান, তহমিনা নারী ইউপি সচিব হলেও তিনি বালিয়াদিঘীতে প্রথম কর্ম জীবন শুরু করেছিলেন। আবারো তিনি বালিয়াদিঘী ইউপি সচিবের দায়িত্ব পালন করছেন। গাবতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মনিরুজ্জামান জানান, ইউপি সচিব তহমিনা নারী হলেও তাঁর সকল কাজ (কার্যক্রম) খুব ভাল। নারী ইউপি সচিব হলেও তাঁর উপর অর্পিত দায়িত্ব সে যথাযথ ভাবে পালন করে আসছে। গাবতলী মডেল থানা ওসি মোঃ খায়রুল বাসার জানান, আইনশৃঙ্খলা রক্ষায় ইউনিয়ন পরিষদের সহযোগিতা প্রয়োজন। বালিয়াদিঘী ইউপি সচিব নারী হলেও তিনি ভাল ভাবেই কাজ করছেন।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)