শিরোনাম:
●   ঈশ্বরগঞ্জে মহিলা এমপি ব্যরিস্টার ফারজানাকে বরণ ●   মানিকছড়িতে ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু ●   অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা ●   নিরাপদ সড়কের প্রয়োজনীয়তা ●   সাজেকে নিহত ৫ শ্রমিকের বাড়িতে চলছে শোকের মাতম ●   রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ পালিত ●   সীমান্ত হত্যাকাণ্ড ও বাংলাদেশ - ভারত সম্পর্ক ●   আইন-শৃঙ্খলার ব্যত্যয় হলে সরকারের উন্নয়ন কাজেরও ব্যত্যয় ঘটবে রাঙামাটিতে পার্বত্য প্রতিমন্ত্রী ●   তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ ●   কাপ্তাই সড়কে রাতেও চলছে চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন ●   রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ ●   পাহাড়ি দুর্বৃত্তদের দেয়া আগুনে সাংবাদিক এর বাগান বাড়ি পুড়ে দেয়ার আজ ২ মাস : ক্ষয়-ক্ষতির তালিকা প্রকাশ ●   আঞ্চলিক পরিষদসহ তিন পার্বত্য জেলা পরিষদ ৩৫ বছর পরিচালিত হচ্ছে অনির্বাচিতদের দ্বারা ●   রাঙামাটির চার উপজেলায় প্রার্থীদের প্রতীক বরাদ্ধ : ৮ মে নির্বাচন ●   কল্পনা অপহরণ মামলা রাঙামাটি কোর্টে ডিসমিস করায় হিল উইমেন্স ফেডারেশনের ক্ষোভ প্রকাশ ●   নিরীহ মানুষকে গণগ্রেফতারের প্রতিবাদে ২৫ এপ্রিল রাঙামাটিতে সড়ক ও নৌপথ অবরোধ ●   আনসারের অস্ত্রলুটের ঘটনায় রুমা উপজেলা ছাত্রলীগ সভাপতিসহ ৭ জন কারাগারে ●   বান্দরবানে গণগ্রেফতারের প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ ●   নিজের অস্ত্র দিয়ে মাথায় গুলি করে আনসার সদস্যদের আত্মহত্যা ●   কাপ্তাই হ্রদকে বাঁচাতে ও বিদ্যুৎ উৎপাদন স্বাভাবিক রাখতে জরুরি ভিত্তিতে হ্রদের ড্রেজিং করা দরকার ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষার সমন্বয় সভা ●   ঝালকাঠি ২ উপজেলায় তিন পদে ২৪ জনের মনোনয়ন দাখিল ●   রুমা-থানচি ব্যংক ডাকাতির মামলায় কেএনএফ এর আরও ৫ জন রিমান্ডে ●   অপসংবাদিকতা রোধে সাংবাদিকদের ডাটাবেজ প্রণয়নে কাজ করছে প্রেস কাউন্সিল ●   খাগড়াছড়িতে বলি খেলা, সাংস্কৃতিক অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা ●   প্রচন্ড তাপদাহে পানির জন্য চলছে হাহাকার : পানি শূন্য কুষ্টিয়ার গড়াই নদী ●   ১৫ দিনের ঈদযাত্রায় ২৯৪ জনের মৃত্যু ●   নিত্যপণ্যের তুলনায় তামাকপণ্য সস্তা : দাম বাড়ানোর দাবি ●   তীব্র দাবদাহে ৭ দিন বন্ধ দেশের সকল স্কুল,কলেজ ও মাদ্রাসা ●   কোটি টাকা আত্মসাৎ : কুষ্টিয়া শহর সমাজসেবা কর্মকর্তার শাস্তি হল বদলি
রাঙামাটি, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
সোমবার ● ৪ সেপ্টেম্বর ২০১৭
প্রথম পাতা » অপরাধ » নবীগঞ্জে ইউপি চেয়ারম্যানকে ছুড়িকাঘাতর জের সংঘর্ষে নিহত-১ : আহত-২০
প্রথম পাতা » অপরাধ » নবীগঞ্জে ইউপি চেয়ারম্যানকে ছুড়িকাঘাতর জের সংঘর্ষে নিহত-১ : আহত-২০
৮৫২ বার পঠিত
সোমবার ● ৪ সেপ্টেম্বর ২০১৭
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

নবীগঞ্জে ইউপি চেয়ারম্যানকে ছুড়িকাঘাতর জের সংঘর্ষে নিহত-১ : আহত-২০

---হবিগঞ্জ প্রতিনিধি :: (২০ ভাদ্র ১৪২৪ বাঙলা: বাংলাদেশ সময় রাত ৯.১৭মি.) নবীগঞ্জ উপজেলার শিবগঞ্জ বাজারে নির্বাচনী বিরোধকে কেন্দ্র করে বানিয়াচং উপজেলার বড়ইউরি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাবিবুর রহমান হাবিব (৩৫) এর উপর ঈদের আগের দিন শুক্রবার সকালে তার ব্যবসা প্রতিষ্ঠান হাজী ইছাক ট্রের্ডাস এর সামনে বসে থাকা অবস্থায় মদ্যপান অবস্থায় হলদারপুর গ্রামের সিরাজ মিয়া ও কামাল মিয়া ছুড়া দিয়ে চেয়ারম্যান হাবিবকে কুপিয়ে ক্ষতবিক্ষত করে পালিয়ে যায় । এর প্রতিবাদে চেয়ারম্যান হাবিবের পক্ষের লোকজন ও প্রতিপক্ষের লোকজনের মধ্যে সংঘর্ষ বাদে । সংঘর্ষে ওই গ্রামের মৃত আবু মিয়ার ছেলে ইসলাম উদ্দিন (২৩) নিহত হয়।

এছাড়া সংঘর্ষে উভয় পক্ষের আরো ২০জন আহত হয়।
খবর পেয়ে (বানিয়াচং-আজমেরীগঞ্জ) সার্কেল এ এস পি শৈলেন চাকমা,বানিয়াচং থানার ওসি মোজাম্মেল হক ও নবীগঞ্জ থানার এস আই সুজিত চক্রবর্তীর নেতৃত্বে ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে । সংঘর্ষ এড়াতে এলাকাজুড়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এদিকে হলদারপুর গ্রামে পুরুষ শুন্যতা বিরাজ করছে। এঘটনায় তাৎক্ষণিক সিরাজ মিয়া ও খরছু মিয়াকে পুলিশ গ্রেফতার করে।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, নবীগঞ্জ উপজেলার সীমান্তবর্তী বানিয়াচং উপজেলার বড়ইউরি ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান হাবিবুর রহমান হাবিবের সাথে হলদারপুর গ্রামের সিরাজ ও কামালের গংদের সাথে বিগত ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে বিরোধ দেখা দেয়। এই বিরোধকে কেন্দ্র করে সিরাজ ও কামাল চেয়ারম্যান হাবিব ও তার পরিবারের লোকদের বিভিন্ন সময় হেনস্থা করে আসছে এ অবস্থায় গত বৃহস্পতিবার বিকালের দিকে শিবগঞ্জ বাজারে সিরাজ ও কামাল তুচ্ছ বিষয় নিয়ে মদ্যপান অবস্থায় চেয়ারম্যান হাবিব ও তার বড় ভাইকে গালাগালি ও হাতাহাতির ঘটনা ঘটায়। এসময় বাজারের লোকজন এগিয়ে আসলে তারা চলে যায়। এর পর দিন শুক্রবার সিরাজ ও কামাল ছুড়ি হাতে নিয়ে চেয়ারম্যান হাবিবের ব্যবসা প্রতিষ্ঠানের সামনে বসে থাকা অবস্থায় এলোপাথাড়ি ভাবে কুপিয়ে ক্ষতবিক্ষত করে পালিয়ে যায়। এসময় স্থানীয় লোকজন হাবিবকে উদ্ধার করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন ।

এদিকে এঘটনাকে কেন্দ্র করে ওইদিন দুপুর চেয়ারম্যান হাবিবের লোকজন ও প্রতিপক্ষের লোকজনের মধ্যে সংঘর্ষ বাধে। এতে উভয় পক্ষের ২০জন গুরুতর আহত হয়। আহতদের মধ্যে ৪জনকে হবিগঞ্জ সদর হাসপাতালে প্রেরণ করলে পথিমধ্যে ইসলাম উদ্দিন(২৩) মারা যায় । পরে তার মৃতদেহ ময়নাতদন্ত শেষে নিজ গ্রামে দাফন করা হয়।

এঘটনার পর থেকে পুরুষ শুন্য রয়েছে হলদারপুর গ্রাম। যেকোনো সংঘর্ষ এড়াতে এলাকাজুড়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এব্যাপারে (বানিয়াচং-আজমেরীগঞ্জ) সার্কেল এএসপি শৈলেন চাকমা জানান, ইউপি চেয়ারম্যান এর সাথে এখানে নির্বাচন নিয়ে এবং অন্যান্য কিছু বিষয়ে বিরোধ ছিল এরই প্রেক্ষিতে শিবগঞ্জ বাজারে চেয়ারম্যান এর সাথে কথা কাটাকাটা হয় এরই জের ধরে সকালে শিবগঞ্জ বাজারে চেয়ারম্যান এর নিজের দোকানে একা পেয়ে প্রতিপক্ষের চার ৫ জন লোক অতর্কিত হামলা চালায়। পরে চেয়ারম্যানের লোকজন ও অপর গ্রুপের মধ্যে সংঘর্ষ ছড়িয়ে পড়লে একজন নিহত।

এঘটনায় ২জনকে গ্রেফতার করা হয়েছে। বর্তমানে এলাকার অবস্থা স্বাভাবিক রয়েছে। এঘটনায় নবীগঞ্জ ও বানিয়াচং থানায় ২টি মামলা দায়ের করা হয়েছে ।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)