শিরোনাম:
●   তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ ●   কাপ্তাই সড়কে রাতেও চলছে চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন ●   রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ ●   পাহাড়ি দুর্বৃত্তদের দেয়া আগুনে সাংবাদিক এর বাগান বাড়ি পুড়ে দেয়ার আজ ২ মাস : ক্ষয়-ক্ষতির তালিকা প্রকাশ ●   আঞ্চলিক পরিষদসহ তিন পার্বত্য জেলা পরিষদ ৩৫ বছর পরিচালিত হচ্ছে অনির্বাচিতদের দ্বারা ●   রাঙামাটির চার উপজেলায় প্রার্থীদের প্রতীক বরাদ্ধ : ৮ মে নির্বাচন ●   কল্পনা অপহরণ মামলা রাঙামাটি কোর্টে ডিসমিস করায় হিল উইমেন্স ফেডারেশনের ক্ষোভ প্রকাশ ●   নিরীহ মানুষকে গণগ্রেফতারের প্রতিবাদে ২৫ এপ্রিল রাঙামাটিতে সড়ক ও নৌপথ অবরোধ ●   আনসারের অস্ত্রলুটের ঘটনায় রুমা উপজেলা ছাত্রলীগ সভাপতিসহ ৭ জন কারাগারে ●   বান্দরবানে গণগ্রেফতারের প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ ●   নিজের অস্ত্র দিয়ে মাথায় গুলি করে আনসার সদস্যদের আত্মহত্যা ●   কাপ্তাই হ্রদকে বাঁচাতে ও বিদ্যুৎ উৎপাদন স্বাভাবিক রাখতে জরুরি ভিত্তিতে হ্রদের ড্রেজিং করা দরকার ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষার সমন্বয় সভা ●   ঝালকাঠি ২ উপজেলায় তিন পদে ২৪ জনের মনোনয়ন দাখিল ●   রুমা-থানচি ব্যংক ডাকাতির মামলায় কেএনএফ এর আরও ৫ জন রিমান্ডে ●   অপসংবাদিকতা রোধে সাংবাদিকদের ডাটাবেজ প্রণয়নে কাজ করছে প্রেস কাউন্সিল ●   খাগড়াছড়িতে বলি খেলা, সাংস্কৃতিক অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা ●   প্রচন্ড তাপদাহে পানির জন্য চলছে হাহাকার : পানি শূন্য কুষ্টিয়ার গড়াই নদী ●   ১৫ দিনের ঈদযাত্রায় ২৯৪ জনের মৃত্যু ●   নিত্যপণ্যের তুলনায় তামাকপণ্য সস্তা : দাম বাড়ানোর দাবি ●   তীব্র দাবদাহে ৭ দিন বন্ধ দেশের সকল স্কুল,কলেজ ও মাদ্রাসা ●   কোটি টাকা আত্মসাৎ : কুষ্টিয়া শহর সমাজসেবা কর্মকর্তার শাস্তি হল বদলি ●   ঈশ্বরগঞ্জে বাড়ির সীমানা নিয়ে দ্বন্দ্বে নিহত-১ ●   রোগী পারাপারের সী-এম্বুল্যান্স না থাকায় চরম দুর্ভোগের শিকার সন্দ্বীপবাসী ●   দেশের শান্তির জন্য সকলকে ঐক্যবদ্ধ হতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   পার্বত্য চট্টগ্রামে আগে আমরা কেউ স্বাধীনভাবে আমাদের ধর্মীয় ও সামাজিক আচার অনুষ্ঠানে আনন্দ উল্লাস করতে পারতাম না : পার্বত্য প্রতিমন্ত্রী ●   জামেয়া মদিনাতুল উলুম মহিলা মাদ্রাসার ফান্ড রেইজিং এবং কৃতজ্ঞতা প্রকাশ ●   অনির্বাণ যুব ক্লাবের কার্যকরী পরিষদ গঠিত ●   রাউজানে পুকুরে ডুবে শিশুর মৃত্যু ●   রাজধানীতে পাহাড়ি প্রাণের উৎসব বৈসাবি পালিত
রাঙামাটি, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
শনিবার ● ২০ জানুয়ারী ২০১৮
প্রথম পাতা » অপরাধ » বিশ্বনাথে প্রশাসনের নিষেধাজ্ঞা অমান্য করে রাস্তা কর্তনের অভিযোগ
প্রথম পাতা » অপরাধ » বিশ্বনাথে প্রশাসনের নিষেধাজ্ঞা অমান্য করে রাস্তা কর্তনের অভিযোগ
৫৪৬ বার পঠিত
শনিবার ● ২০ জানুয়ারী ২০১৮
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বিশ্বনাথে প্রশাসনের নিষেধাজ্ঞা অমান্য করে রাস্তা কর্তনের অভিযোগ

---
বিশ্বনাথ প্রতিনিধি :: (৭ মাঘ ১৪২৪ বাঙলা: বাংলাদেশ সময় রাত ১১.৩০মি.) সিলেটের বিশ্বনাথে থানা পুলিশের নিষেধাজ্ঞা অমান্য করে জোরপূর্বক রাস্তা কর্তনের অভিযোগ পাওয়া গেছে। শনিবার ২০জানুয়ারি সকালে উপজেলার দশঘর ইউনিয়নের চান্দভরাং গ্রামে এ ঘটনাটি ঘটে।
জানা গেছে, চান্দভরাং গ্রামে একটি ফুটবল মাঠ রয়েছে। উক্ত মাঠের পার্শ্ব দিয়ে একটি রাস্তা রয়েছে। রাস্তাটি গ্রামের একটি পক্ষ নিজেদের ব্যক্তি মালিকানাধীন দাবি করে আসছেন। অপর একটি পক্ষ উক্ত রাস্তাটি সরকারী খেলার মাঠ ছিল দাবি করে তা দখলের চেষ্ঠা করে আসছিলেন। এনিয়ে দীর্ঘদিন ধরে দু’পক্ষের মধ্যে বিরোধ চলে আসছে। মাঠের পার্শ্ববর্তি এই রাস্তা দিয়ে চান্দভারাং গ্রামের যুক্তরাজ্য প্রবাসী খলিল রহমানের বাড়ি সহ গ্রামের বেশ কয়েকটি বাড়ির লোকজন চলাচল করেন। সম্প্রতি প্রতিপক্ষের লোকজন রাস্তা কর্তনের জন্য উদ্যোগের প্রস্তুতি নিচ্ছেন এমন সংবাদ পেয়ে শুক্রবার (১৯জানুয়ারী) রাতে চান্দভরাং গ্রামের মৃত হোসেন আলীর পুত্র যুক্তরাজ্য প্রবাসী খলিল রহমান বাদি হয়ে একই গ্রামের মৃত সোয়াব উল্লাহর পুত্র আব্দুর রহমান, একই গ্রামের মরম আলী উরফে মর্তুজ আলী ও মৃত রশিক উল্লাহর পুত্র খালিছ মিয়া ’সহ ৩৫/৪০ জনকে অজ্ঞাতনামা বিবাদী করে থানায় একটি লিখিত অভিযোগ দাখিল করেন। অভিযোগটি সাধারণ ডায়েরী করা হয় (ডায়েরী নং- ৯৩৩/১৮)। এরপর আজ শনিবার সকাল ৯টায় বিরোধপূর্ণ ভূমিতে ১৫৪ ধারা জারি করে উভয় পক্ষের কাছে নোটিশ পৌছে দেন বিশ্বনাথ থানার এসআই জহিরুল ইসলাম। নোটিশে উভয় পক্ষকে স্ব স্ব অবস্থানে থেকে শান্তি শৃংখলা বজায় রাখতে ও বিরোধপূর্ণ ভূমিতে কোন প্রকার পরিবর্তন, পরিবর্ধন, সংস্কার বা নির্মাণকাজ না করতে এবং পক্ষদ্বয়কে নিজ নিজ দালিলিক কাগজপত্র’সহ বিকেল ২টায় থানায় উপস্থিত হতে নির্দেশ প্রদান করা হয়। কিন্ত ঘটনাস্থলে পুলিশ অবস্থান কালেই সকাল ১০টায় আব্দুর রহমান পক্ষের লোকজন বিরোধপূর্ণ রাস্তাটি কর্তন শুরু করেন। একর্পায়ে পুলিশের বাঁধায় রাস্তা কর্তন কারিরা চলে যায়।
খলিল রহমান রাস্তাটি তাদের ব্যক্তি মালিকানাধীন দাবি করে বলেন, এটি আমাদের গ্রামের কয়েকটি পরিবারের নিজস্ব রাস্তা। একটি পক্ষ খেলার মাঠ দখলের নামে আমার রাস্তাটি দখলের অপচেষ্টা করে আসছে। আমরা শান্তিপ্রিয় মানুষ হিসেবে আইনের আশ্রয় নিয়েছি। কিন্ত প্রশাসনের নির্দেশনা অমান্য করে গামের আব্দুর রহমান, মরম আলী, ময়নুল হক, হুসিয়ার আলী ও কামরুজ্জামান সেবুলের নেতৃত্বে প্রায় ২শতাধিক লোক অস্ত্রসস্ত্রে সজ্জিত হয়ে আজ (শনিবার) সকালে জোরপূর্বক আমাদের বাড়ির রাস্তার মাটি কর্তন করে সমতল করার চেষ্টা করে। এতে আমাদের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।
এব্যাপারে চান্দভরাং গ্রামের আব্দুর রহমানের ভাতিজা কামরুজ্জামান সেবুল বলেন, খলিল রহমানের সাথে আমাদের যে বিরোধটি ছিলো তা বিশিষ্ট ব্যক্তিবর্গের মধ্যস্ততায় গত এগ্রিল মাসে সমাধান হয়েছে। মুরব্বিরদের সিদ্ধান্তের ভিত্তিতেই আমরা বিরোধপূর্ণ রাস্তাটি সড়িয়ে ফেলতে আজ (শনিবার) সকালে গ্রামবাসী একত্রিত হয়ে রাস্তাটি কর্তন শুরু করি। তখন পুলিশ সেখানে উপস্থিত হয়ে আমাদের কাজ বন্ধ করার নির্দেশ দিলে আমরা বাড়িতে চলে যাই। পুলিশের নিশেধাজ্ঞা অমান্য ও অস্ত্রসস্ত্র নিয়ে রাস্তা কর্তনের যে অভিযোগ করা হয়েচে তা সঠিক নয়।
বিশ্বনাথ থানার অফিসার ইনচার্জ (ওসি) শামসুদ্দোহা পিপিএম বলেন, শান্তি শৃংখলা বজায় রাখতে উভয় পক্ষকে নোটিশ প্রদান করা হয়। কিন্ত তা অমান্য করে একটি পক্ষ রাস্তার মাটি কর্তন শুরু করলে তাদেরকে সেখান থেকে সড়িয়ে দেওয়া হয়। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)