শিরোনাম:
●   পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন ●   রাউজানে দোল উৎসব পালিত ●   ঘোড়াঘাটে বিলুপ্তির দ্বারপ্রান্তে বঙ্গবন্ধু তাঁত শিল্প ●   ঝালকাঠিতে ১২০ টাকায় পুলিশ হলো ১৭ তরুণ-তরুণী ●   প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের স্মরণসভায় এমপি হানিফ ●   ঘোড়াঘাটে অবাধে বিক্রি হচ্ছে ফিটকিরি মেশানো ভেজাল মধু ●   মাটিরাঙ্গায় ভারতীয় চিনিসহ গ্রেফতার-২ ●   বুয়েটে ভর্তি পরীক্ষায় প্রথম রাউজানের তামিম ●   মানবিক তরুণরা দেশ ও জাতির নেতৃত্বে : মনোওর আলী ●   রাউজানে প্রবাস ফেরত যুবকের কৃষিতে বাজিমাত ●   এমপি হাবিব এর আপেল রিয়েল এস্টেটে দোয়া অনুষ্ঠানে যোগদান ●   তামাক নিয়ন্ত্রন আইন দ্রুত সংশোধনের প্রতিশ্রুতি স্বাস্থ্যমন্ত্রীর ●   রাউজানে নিয়ন্ত্রন হারিয়ে সিএনজি গাছে সাথে ধাক্কা আহত-৬ ●   মূল্যবোধের অবক্ষয়ের কারণ ফেসবুক ●   মাটিরাঙ্গায় চিনি বোঝাই ট্রাক জব্দ : আটক-২ ●   মুসলিম সভ্যতার প্রাচীন ঐতিহ্য রাউজানের সাহেব বিবি মসজিদ ●   মাটিরাঙ্গায় দেশীয় এলজিসহ গ্রেফতার-১ ●   রাজাপুরে ট্রান্সফর্মার চুরির হিড়িক, দুই সপ্তাহে ১১ ট্রান্সফর্মার চুরি ●   রাজধানীতে গরু মাংস ৬’শ টাকা, আলীকদমে ৯’শ টাকা হয় কি করে? দ্রব্যমূল্য নিয়ন্ত্রনে আছে; বললেন: ইউএনও ●   চুয়েট শিক্ষক সমিতির সাধারণ সভা ●   সিন্ডিকেটকে কোলে বসিয়ে বিরোধীদলের ওপর দায় চাপাচ্ছে সরকার : গণতন্ত্র মঞ্চ ●   রাবিপ্রবি’তে জাতির পিতার ১০৪ তম জন্মদিন উদযাপিত ●   ঘোড়াঘাটে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত ●   ঈশ্বরগঞ্জে পিস ফ্যাসিলিটেটর গ্রুপ গঠন বিষয়ক সভা অনুষ্ঠিত ●   বাংলাদেশের শিশুদের জন্য শেখ হাসিনার অবদান অপরিসীম : পার্বত্য প্রতিমন্ত্রী ●   কুষ্টিয়ার গড়াই রেলসেতুর পিয়ার স্ট্রাকচারের অবস্থা নাজুক ●   ছোটহরিণা ১২ বিজিবি’র পক্ষ থেকে এতিমখানায় ইফতার ও এক মাসের খাদ্য সামগ্রী বিতরণ ●   সরকার ও সরকারি দল রাজনীতিতে পচন ধরিয়ে দিয়েছে : সাইফুল হক ●   গুরু শিষ্যের প্রেমময় জীবন ●   ঈশ্বরগঞ্জে চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ চালক আহত
রাঙামাটি, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
বুধবার ● ৭ ফেব্রুয়ারী ২০১৮
প্রথম পাতা » সকল বিভাগ » মোল্লাপুর লাসাইতলায় নিমাত্রা শাহ মাজারে ১৪৪ ধারা জারি
প্রথম পাতা » সকল বিভাগ » মোল্লাপুর লাসাইতলায় নিমাত্রা শাহ মাজারে ১৪৪ ধারা জারি
৬২৭ বার পঠিত
বুধবার ● ৭ ফেব্রুয়ারী ২০১৮
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

মোল্লাপুর লাসাইতলায় নিমাত্রা শাহ মাজারে ১৪৪ ধারা জারি

---সিলেট প্রতিনিধি :: (২৫ মাঘ ১৪২৪ বাঙলা: বাংলাদেশ সময় দুপুর ১২.২৭মি.) সিলেটের বিয়ানীবাজার পৌর এলাকার সন্নিকটে মোল্লাপুরের লাসাইতলায় নিমাত্রা শাহ (রহ.) মাজারের বার্ষিক ওরস আয়োজন নিয়ে দুই পক্ষের মধ্যে টান টান উত্তেজনা বিরাজ করছে। উত্তেজনার জেরে মাজার এলাকায় ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। প্রশাসনের এ আদেশ জারির পর এলাকায় স্বাভাবিক পরিবেশ ফিরে আসে।

জানা যায়, উপজেলার মোল্লাপুর ইউনিয়নের লাসাইতলায় (কদুগঞ্জ) হযরত নিমাত্রা শাহ (রহঃ) মাজারে প্রতিবছর শীত মৌসুমে দু’দিনব্যাপী বার্ষিক ওরসের নামে অসামাজিক কার্যকলাপসহ মদ, জোয়া ও নারীনৃত্য পরিচালনা করা হয়। এবারও মাজারের খাদেম সাহাব উদ্দিন ওরসের উদ্যোগ নিলে এলাকাবাসী বাঁধা দেন। তাতেও কাজ না হলে এলাকাবাসী বিক্ষুব্ধ হয়ে মাজারের প্রধান ফটকে তালা ঝুলিয়ে দেন।

এ নিয়ে দু’পক্ষে উত্তেজনা দেখা দিলে ওরস বন্ধে মোল্লাপুর ইউপি চেয়ারম্যান মো. আব্দুল মান্নান, স্থানীয় ইউপি সদস্য মো. আকবর হোসেনসহ লাসাইতলা গ্রামের ৬৪জন ব্যক্তি ও মাজারের প্রকৃত মালিকগণ গত ৭ জানুয়ারি ওরস বন্ধের জন্য সিলেটের জেলা প্রশাসক বরাবর পৃথকভাবে তিনটি স্মারকলিপি প্রদান করেন।

বিভিন্ন গণমাধ্যমে এ খবর প্রকাশিত হলে লাসাইতলা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও আশেপাশের এলাকায় ওরসস্থলে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে মঙ্গলবার (৬ফেব্রুয়ারী) বিকেলে ওই এলাকায় ওরস কিংবা যেকোন ধরণের অনুষ্ঠান (৬ ও ৭ ফেব্রুয়ারি) না করার জন্য বিয়ানীবাজার থানার অফিসার ইনচার্জ শাহজালাল মুন্সী ফৌজধারি কার্যবিধির ১৪৪ ধারা জারি করেন।

লিখিত এ আদেশ বিক্ষুব্ধ আব্দুল আজিজ কালা ও সাহাব উদ্দিন এ দু’পক্ষকে জানানো হয়েছে। প্রশাসনের এ আদেশ জারির পর থেকে এলাকায় স্বাভাবিক পরিবেশ ফিরে আসে।

এদিকে ওরস বন্ধ হওয়ায় এলাকাবাসীর পক্ষ থেকে স্থানীয় ইউপি সদস্য আকবর হোসেন সংবাদপত্র ও প্রশাসনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

বিয়ানীবাজার থানার অফিসার ইনচার্জ শাহজালাল মুন্সী বলেন, একই স্থানে দু’পক্ষ অনুষ্ঠানের আয়োজন করায় মাজার এলাকায় ১৪৪ ধারা জারি করেছি। তিনি বলেন, প্রশাসনের আদেশ দু’পক্ষ মেনে নেওয়ায় সেখানে উত্তেজনার পরিবর্তে শান্তি ফিরে এসেছে।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)