শিরোনাম:
●   রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ ●   পাহাড়ি দুর্বৃত্তদের দেয়া আগুনে সাংবাদিক এর বাগান বাড়ি পুড়ে দেয়ার আজ ২ মাস : ক্ষয়-ক্ষতির তালিকা প্রকাশ ●   আঞ্চলিক পরিষদসহ তিন পার্বত্য জেলা পরিষদ ৩৫ বছর পরিচালিত হচ্ছে অনির্বাচিতদের দ্বারা ●   রাঙামাটির চার উপজেলায় প্রার্থীদের প্রতীক বরাদ্ধ : ৮ মে নির্বাচন ●   কল্পনা অপহরণ মামলা রাঙামাটি কোর্টে ডিসমিস করায় হিল উইমেন্স ফেডারেশনের ক্ষোভ প্রকাশ ●   নিরীহ মানুষকে গণগ্রেফতারের প্রতিবাদে ২৫ এপ্রিল রাঙামাটিতে সড়ক ও নৌপথ অবরোধ ●   আনসারের অস্ত্রলুটের ঘটনায় রুমা উপজেলা ছাত্রলীগ সভাপতিসহ ৭ জন কারাগারে ●   বান্দরবানে গণগ্রেফতারের প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ ●   নিজের অস্ত্র দিয়ে মাথায় গুলি করে আনসার সদস্যদের আত্মহত্যা ●   কাপ্তাই হ্রদকে বাঁচাতে ও বিদ্যুৎ উৎপাদন স্বাভাবিক রাখতে জরুরি ভিত্তিতে হ্রদের ড্রেজিং করা দরকার ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষার সমন্বয় সভা ●   ঝালকাঠি ২ উপজেলায় তিন পদে ২৪ জনের মনোনয়ন দাখিল ●   রুমা-থানচি ব্যংক ডাকাতির মামলায় কেএনএফ এর আরও ৫ জন রিমান্ডে ●   অপসংবাদিকতা রোধে সাংবাদিকদের ডাটাবেজ প্রণয়নে কাজ করছে প্রেস কাউন্সিল ●   খাগড়াছড়িতে বলি খেলা, সাংস্কৃতিক অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা ●   প্রচন্ড তাপদাহে পানির জন্য চলছে হাহাকার : পানি শূন্য কুষ্টিয়ার গড়াই নদী ●   ১৫ দিনের ঈদযাত্রায় ২৯৪ জনের মৃত্যু ●   নিত্যপণ্যের তুলনায় তামাকপণ্য সস্তা : দাম বাড়ানোর দাবি ●   তীব্র দাবদাহে ৭ দিন বন্ধ দেশের সকল স্কুল,কলেজ ও মাদ্রাসা ●   কোটি টাকা আত্মসাৎ : কুষ্টিয়া শহর সমাজসেবা কর্মকর্তার শাস্তি হল বদলি ●   ঈশ্বরগঞ্জে বাড়ির সীমানা নিয়ে দ্বন্দ্বে নিহত-১ ●   রোগী পারাপারের সী-এম্বুল্যান্স না থাকায় চরম দুর্ভোগের শিকার সন্দ্বীপবাসী ●   দেশের শান্তির জন্য সকলকে ঐক্যবদ্ধ হতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   পার্বত্য চট্টগ্রামে আগে আমরা কেউ স্বাধীনভাবে আমাদের ধর্মীয় ও সামাজিক আচার অনুষ্ঠানে আনন্দ উল্লাস করতে পারতাম না : পার্বত্য প্রতিমন্ত্রী ●   জামেয়া মদিনাতুল উলুম মহিলা মাদ্রাসার ফান্ড রেইজিং এবং কৃতজ্ঞতা প্রকাশ ●   অনির্বাণ যুব ক্লাবের কার্যকরী পরিষদ গঠিত ●   রাউজানে পুকুরে ডুবে শিশুর মৃত্যু ●   রাজধানীতে পাহাড়ি প্রাণের উৎসব বৈসাবি পালিত ●   যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক আসামি গ্রেফতার ●   সন্দ্বীপে গ্রাম পুলিশের বিরুদ্ধে অসামাজিক কার্যকলাপের অভিযোগ
রাঙামাটি, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
বুধবার ● ৭ ফেব্রুয়ারী ২০১৮
প্রথম পাতা » অপরাধ » অভিনব পন্থায় প্রতারণার অভিযোগে ইরানি দম্পতি আটক
প্রথম পাতা » অপরাধ » অভিনব পন্থায় প্রতারণার অভিযোগে ইরানি দম্পতি আটক
৮৯১ বার পঠিত
বুধবার ● ৭ ফেব্রুয়ারী ২০১৮
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

অভিনব পন্থায় প্রতারণার অভিযোগে ইরানি দম্পতি আটক

---ময়মনসিংহ অফিস :: (২৫ মাঘ ১৪২৪ বাঙলা: বাংলাদেশ সময় দুপুর ১২.৩৬মি.) ময়মনসিংহের ত্রিশালে অভিনব পন্থায় প্রতারণার মাধ্যমে টাকা লুটের অভিযোগে ইরানি দম্পতিকে জনতা আটক করে পুলিশে দিয়েছে। গ্রেফতার দুই ইরানি নাগরিক শাহরাম ফাইয়ুজ (৪০) ও আজিতা গান্দ্রি ভাফা (৩৫)। তারা উভয়ে স্বামী-স্ত্রী। পরে এ ঘটনায় পুলিশ থানায় মামলা দায়েরের পর ইরানি দম্পতি’র কাছ থেকে নগদ টাকা ও একটি প্রাইভেটকার উদ্ধার করেছে।

স্থানীয় সূত্রে জানা যায়, ওই ইরানি দম্পতি ত্রিশালের বেশ কয়েকটি বিকাশ এর দোকানে প্রবেশ করে ‘এক হাজার টাকার নোটের ভাংতি চান। বিদেশি মেহমান মনে করে দোকানদার ক্যাশ বাক্স খোলার সময় বিদেশি লোকটি তার হাতে থাকা এক হাজার টাকার নোটটি দোকানদারের নাকে ঘষে দিতেন। এতে মুহূর্তেই দোকানদার জ্ঞান হারালে আস্তে ধীরে ক্যাশ বাক্সে থাকা সব টাকা ব্যাগে ভরে চম্পট দিতেন ওই বিদেশি ও বিদেশিনী !

এমন অভিনব পন্থায় গত শুক্রবার সন্ধ্যায় ত্রিশালে বেশ কয়েকটি দোকান লুট করেছেন তারা। উপজেলার একাধিক বাজারে এমন কান্ড ঘটিয়ে শেষ পর্যন্ত ধরা পড়েন সাধারণ মানুষের হাতে। পরে তাদের মারধর করে পুলিশে সোপর্দ করে জনতা।

গত দু’দিন ধরে প্রাথমিক তদন্তের পর পুলিশ অপরাধ সম্পর্কে নিশ্চিত হয়ে তাদের বিরুদ্ধে মামলা নেয়ার পর উদ্ধার করা হয়েছে নগদ টাকা ও একটি প্রাইভেটকার।

ত্রিশাল থানার অফিসার ইনচার্জ (ওসি) জাকিউর রহমান সিএইচটি মিডিয়া টুয়েন্টিফোর ডটকম এর প্রতিনিধিকে জানান, গ্রেফতারকৃত দুই ইরানি নাগরিক শাহরাম ফাইয়ুজ ও আজিতা গান্দ্র্রি ভাফা সম্পর্কে স্বামী-স্ত্রী।

তিনি আরও জানান,বিদেশি নাগরিক হওয়ায় তাদের আটকের বিষয়টি স্পর্শকাতর। তাই দু’দিন ধরে এলাকাবাসীর বক্তব্য যাচাই-বাছাই শেষে তাদের প্রতারণার সত্যতা নিশ্চিত হওয়ার পর মামলা নেয়া হয়েছে।

পরে রবিবার দুপুরে ইরানি দম্পতিকে আদালতে পাঠানো হয়েছে এবং মামলাটি তদন্তের জন্য (ওসি-তদন্ত) ফায়জুর রহমানকে দায়িত্ব দেয়া হয়েছে।

মামলার সূত্রে জানা গেছে, শুক্রবার সন্ধ্যায় ত্রিশালের চকরামপুর বাজারে আবু তালেবের বিকাশের দোকানে গিয়ে মোবাইল কার্ড চান শাহরাম ফাইয়ুজ ও আজিতা গান্দ্রি ভাফা। এসময় তালেব কার্ড দিতে গেলে শাহরাম হাতে থাকা ৫০০ টাকার নোট দেয়ার সময় তার (তালেব)নাকে ঘষে দেন। কিছুক্ষণ পর জ্ঞান ফিরলে তালেব দেখেন তার ক্যাশ বাক্স থেকে ৭৬ হাজার টাকা গায়েব হয়ে গেছে।

পরে আবু তালেবের চিৎকারে আশপাশের লোকজন জড়ো হয়ে বিদেশিদের খোঁজতে থাকেন। এদিকে তালেবকে অজ্ঞান করে একটু দূরে বাবুলের দোকান থেকে একই কায়দায় ২৩ হাজার টাকা নিয়ে পালানোর সময় এলাকাবাসী দুই ইরানিকে গাড়িসহ আটক করেন।

পরে জনতা বিদেশিদের গণধোলাই দিলে ত্রিশাল থানা পুলিশ গিয়ে তাদের উদ্ধার ও আটক করে। এর পর আশপাশের আরও বেশ কয়েক স্থান থেকে একই রকম অভিযোগ আসে থানায়। পরে পুলিশ আটক শাহরাম ও আজিতার কাছ থেকে নগদ ৮০ হাজার টাকা উদ্ধার করে।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)