শিরোনাম:
●   কোটি টাকা আত্মসাৎ : কুষ্টিয়া শহর সমাজসেবা কর্মকর্তার শাস্তি হল বদলি ●   ঈশ্বরগঞ্জে বাড়ির সীমানা নিয়ে দ্বন্দ্বে নিহত-১ ●   রোগী পারাপারের সী-এম্বুল্যান্স না থাকায় চরম দুর্ভোগের শিকার সন্দ্বীপবাসী ●   দেশের শান্তির জন্য সকলকে ঐক্যবদ্ধ হতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   পার্বত্য চট্টগ্রামে আগে আমরা কেউ স্বাধীনভাবে আমাদের ধর্মীয় ও সামাজিক আচার অনুষ্ঠানে আনন্দ উল্লাস করতে পারতাম না : পার্বত্য প্রতিমন্ত্রী ●   জামেয়া মদিনাতুল উলুম মহিলা মাদ্রাসার ফান্ড রেইজিং এবং কৃতজ্ঞতা প্রকাশ ●   অনির্বাণ যুব ক্লাবের কার্যকরী পরিষদ গঠিত ●   রাউজানে পুকুরে ডুবে শিশুর মৃত্যু ●   রাজধানীতে পাহাড়ি প্রাণের উৎসব বৈসাবি পালিত ●   যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক আসামি গ্রেফতার ●   সন্দ্বীপে গ্রাম পুলিশের বিরুদ্ধে অসামাজিক কার্যকলাপের অভিযোগ ●   বান্দরবান অঞ্চলে সশস্ত্র তৎপরতা জাতীয় ও জননিরাপত্তা হুমকির মুখে ফেলে দিয়েছে ●   গোলাপগঞ্জ ও বিয়ানীবাজারে শেষ মুহুর্তে ঈদের কেনাকাটায় ব্যাস্ত সবাই ●   অরাজকতা, নাশকতা স্বাধীন সার্বভৌম দেশে কাম্য হতে পারে না : পার্বত্য প্রতিমন্ত্রী ●   সিলেটে মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের মধ্যে ঈদ সামগ্রী বিতরণ ●   অর্থ সংগ্রহের জন্য এই হামলা হয়েছে বলে এখন পর্যন্ত সরকার মনে করছে : স্বরাষ্ট্রমন্ত্রী ●   গুইমারায় মাদকসহ গ্রেফতার-৪ ●   সনাতন যুবসমাজকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান পার্বত্য প্রতিমন্ত্রী ●   ঈশ্বরগঞ্জে ধলাই খাল ব্রীজ উদ্বোধন ●   অসংক্রামক রোগে মৃত্যু বাড়ছে, মোকাবেলায় বাড়ছে না বরাদ্দ ●   রাউজানে বাস-অটোরিকশার সংঘর্ষে শিশুর মৃত্যু : আহত-২০ ●   সিলেটে সেলাই কারিগরা ব্যস্ত সময় পার করছেন ●   পানছড়িতে পাহাড় কাটার অপরাধে জরিমানা ●   কুষ্টিয়া পৌর মেয়র এর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে দুদকের তদন্ত শুরু ●   খাগড়াছড়িতে বর্ণিল আয়োজনে ৫দিনব্যাপী বৈসাবী উৎসবের উদ্বোধন ●   রুমায় অপহৃত সোনালী ব্যাংক ম্যানেজারকে উদ্ধার ●   সিলেটে শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি ●   ঈশ্বরগঞ্জে পবিত্র ঈদুল ফিতর ও বাংলা নববর্ষ উদযাপনে প্রস্তুতি সভা ●   সরকারের বিশ্বাসযোগ্যতা এখন তলানীতে : সাইফুল হক ●   ঘোড়াঘাটে দোকান ঘর ভাড়া নিয়ে দখলের পায়তারা
রাঙামাটি, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
সোমবার ● ১৬ এপ্রিল ২০১৮
প্রথম পাতা » পর্যটন » বিশ্বের সামনে ফুটে উঠবে বরগুনা জেলার সম্ভাবনা, ঐতিহ্য ও গুরুত
প্রথম পাতা » পর্যটন » বিশ্বের সামনে ফুটে উঠবে বরগুনা জেলার সম্ভাবনা, ঐতিহ্য ও গুরুত
৮৩৬ বার পঠিত
সোমবার ● ১৬ এপ্রিল ২০১৮
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বিশ্বের সামনে ফুটে উঠবে বরগুনা জেলার সম্ভাবনা, ঐতিহ্য ও গুরুত

---বরগুনা প্রতিনিধি :: (৩ বৈশাখ ১৪২৫ বাঙলা: বাংলাদেশ সময় রাত ৯.২৮মি.) সরকার পর্যটন, পণ্য ও উল্লেখযোগ্য উদ্যোগ-এই তিনটি ক্ষেত্রের ওপর গুরুত্বদিয়ে বিশ্বের কাছে দেশের প্রতিটি জেলাকে তুলে ধরার যাত্রা শুরু করেছে। এরই ধরাবাহিকতায় উপকূলীয় জনপদ সাগরকণ্যা বরগুনা জেলাকে গুরুত্বের সাথে তুলে ধরা হচ্ছে।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের আওতাধীন অ্যাকসেস টু ইনফরমেশন (এটুআই) কর্মসূচি বিশ্বের সামনে বিভিন্ন জেলার পাশাপাশি বরগুনা জেলার সম্ভাবনাসমূহ বিশেষ করে পর্যটনকে তুলে ধরার কাজ হাতে নিয়েছে। পর্যায়ক্রমে দেশের সবগুলো জেলা তুলে ধরা হবে।

জানা গেছে, ডিস্ট্রিক্ট-ব্র্যান্ডিং হচ্ছে একটি জেলার ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতি বিচেনায় নিয়ে সেখানকার সব শ্রেনির লোককে সম্পৃক্ত করে একটি জেলার উন্নয়ন সম্ভাবনার এক মহাপরিকল্পনা।

বিভাগীয় কমিশনারদের তত্বাবধানে জেলা প্রশাসক ও সকলের অংশগ্রহনে ২০৪১ সালের মধ্যে দেশকে একটি উন্নত দেশে পরিনত করার উদ্যোগ গ্রহন করেছে এটুআই। এর বাস্তবায়নে ব্র্যান্ডিং উপকরনের সঙ্গে সংশ্লিস্ট মন্ত্রনালয়, সংস্থা ও সংগঠনগুলোকে এ কর্মসূচির সাথে সম্পৃক্ত করা হয়েছে।

সংশ্লিস্টরা জানায়, মন্ত্রী পরিষদ বিভাগ এই কর্মসূচির তত্ত্বাবধান করবেন। এটুআই ইতোমধ্যে সব জেলার ব্র্যান্ডিং উপকরণ, লোগো ও ট্র্যাগলাইন চিহ্নিত করে রেখেছে। প্রতিটি জেলাই নিজ নিজ ব্র্যান্ড- বুক প্রস্তত করেছে।

বরগুনা জেলা প্রশাসকের কার্যালয় সূত্রে জানা গেছে, বরগুনা দেশের একটি অন্যতম সম্ভাবনাময় জেলা। এর রয়েছে অনেক গৌরবোজ্বল ইতিহাস, ঐতিহ্য ও ভূমিকা। রয়েছে অর্থনৈতিক গুরুত্ব। বিশেষ জনকল্যাণমূলক উদ্যোগ এবং কিছু বিশেষত্ব।
---
বেতাগী উপজেলা নির্বাহী অফিসার মো. রাজীব আহসান বলেন, এখানে রয়েছে বিবিচিনি মসজিদের মত ঐতিহাসিক নিদর্শন ও স্থান। রয়েছে অনেক বিশেষ বিশেষ খাদ্য যা অনেক দেশি বিদেশি পর্যটকদের আকৃষ্ট করে। (এটুআই). কর্মসূচির মাধ্যমে বিশ্বের সামনে তা তুলে ধরা হলে জেলার উন্নয়ন ঘটবে।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)