শিরোনাম:
●   প্রচারনা ও গণসংযোগে এড. সালেহ আহমদ সেলিম ●   রাঙামাটিতে ২দিন ব্যাপী সাংস্কৃতিক উৎসব ●   রাজশাহী ক্যাডেট কলেজে জিপিএ-৫ পেয়েছে ৫১ জন ●   মুক্তাগাছায় ট্রাক চাপায় ২ মাদ্রাসা শিক্ষার্থী নিহত : আহত - ৭ ●   বিশ্বনাথে এইচএসসিতে পাশের হার ৬২% ●   জুয়েল চাকমা খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ●   হালুয়াঘাটে এক ব্যবসায়ী হত্যার অভিযোগ ●   কাউখালীতে ৬ শিক্ষার্থির ভুতে ধরা নিয়ে তুলকালাম কান্ড ●   এইচএসসিতে রাজশাহী বোর্ডে কমেছে পাসের হার ●   ইউপি চেয়ারম্যানের ব্যাপক অনিয়ম-দুর্নীতির অভিযোগে মেম্বারদের অনাস্থা প্রস্তাব ●   প্রচন্ড তাপদাহে অতিষ্ট বিশ্বনাথবাসী ●   বিশ্বনাথে ৭ গবাদী পশুর মৃত্যু: ডাক্তারকে দুষছেন কৃষক ●   বিশ্বনাথে ভাইস চেয়ারম্যানের বিরুদ্ধে সাংবাদিকের জিডি ●   ঝালকাঠি জেলায় সিডরে ক্ষতিগ্রস্ত ৫৬ কিলোমিটার বেড়িবাঁধ সংস্কার হয়নি ●   বিএনপি ইস্যু পাওয়ার জন্য ক্রেজি হয়ে গেছে : গাজীপুরে কাদের ●   মৎস্য রপ্তানীতে বাংলাদেশের অবস্থান উল্লেখযোগ্য ●   গাজীপুরে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে সংবাদ সম্মেলন ●   শিক্ষিকা যৌন হয়রানির অভিযোগে এক শিক্ষক বরখাস্ত : প্রক্টরকে অব্যাহতি ●   মেয়েকে ধর্ষণের পর হত্যা : পিতার মৃত্যুদণ্ড ●   দেশব্যাপী ত্রিশ লক্ষ শহীদদের স্মরণে গাছের চারা রোপণ কর্মসূচী ●   নওগাঁ জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের নবনির্বাচিত সদস্যদের শপথ গ্রহন ●   শৈলকুপা পাইলট উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষিকার বিরুদ্ধে ১০ লক্ষাধীক টাকার তহবিল তছরুপের অভিযোগ ●   গাইবান্ধায় বিদ্যুৎ বিভাগের অনিয়ম-দুর্নীতি বিরুদ্ধে সেচ পাম্প মালিকদের বিক্ষোভ ●   হরিনাকুন্ডুতে র‌্যাবের সাথে বন্দুক যুদ্ধে পঁচা ডাকাত নিহত ●   একটি সড়কের জন্য বিশ্বনাথে দুই গ্রামের আকুতি ●   জাতীয় মৎস্য সপ্তাহ উৎযাপন উপলক্ষে পানছড়িতে সংবাদ সম্মেলন ●   গরীবের ঘরে চাঁদের আলো ●   নারায়ণগঞ্জে জন্ম সনদ বিড়ম্বনা ●   রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্র পুলিশকে অত্যাধুনিক পিকআপ ভ্যান প্রদান ●   গ্রাম আদালত সক্রিয় করণে সাপাহারে মত বিনিময়
রাঙামাটি, শনিবার, ২১ জুলাই ২০১৮, ৬ শ্রাবণ ১৪২৫


CHT Media24.com অবসান হোক বৈষম্যের
শনিবার ● ২ জুন ২০১৮
প্রথম পাতা » খেলা » বিশ্বকাপ ফুটবল উন্মাদনায় ভাসছে আত্রাই
প্রথম পাতা » খেলা » বিশ্বকাপ ফুটবল উন্মাদনায় ভাসছে আত্রাই
৫১ বার পঠিত
শনিবার ● ২ জুন ২০১৮
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বিশ্বকাপ ফুটবল উন্মাদনায় ভাসছে আত্রাই

---আত্রাই প্রতিনিধি :: (১৯ জ্যৈষ্ঠ ১৪২৫ বাঙলা: বাংলাদেশ সময় রাত ১১.৫৫মি.) বিশ্ব ফুটবলের সবচেয়ে বড় আসর শুরু হতে বাকি মাত্র ১৯ দিন। এরপরই ‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থ’ হিসেবে পরিচিত ফুটবলের বিশ্ব লড়াই শুরু হবে সুদূর রাশিয়ায়। অবশ্য এর আগেই বিশ্বকাপের দেশ রাশিয়ার থেকে সাড়ে চার হাজার কিলোমিটার দূরের দেশ বাংলাদেশ মেতেছে বিশ্বকাপ উৎসবে এর সাথে সঙ্গী হয়েছে উত্তেজনা।

ফুটবল বিশ্বকাপকে ঘিরে আয়োজক ও অংশগ্রহণকারী দেশের মতো বাংলাদেশেও ভক্ত-সমর্থকদের মধ্যে উত্তেজনা, উন্মাদনা আর আগ্রহ সীমাহীন। হাজার মাইল দূরের খেলাগুলো টিভিতে দেখার অপেক্ষায় দেশের কোটি মানুষ সাথে আত্রাইয়ের লাখো সমর্থক।

লাল-হলুদ কার্ড, ফাউল-পেনাল্টি, কর্নার-অফসাইড আর হার-জিত নিয়ে মাঠে যেমন উত্তেজনা থাকবে ঠিক যারা টিভিতে খেলা দেখবে তাদের মধ্যেও কম উত্তেজনা থাকবে না। প্রিয় দলের জার্সি গায়ে জড়িয়ে আনন্দিত হতে যাচ্ছে আত্রাইয়ের সমর্থক-ভক্তরা। আবার বিশ্বকাপ খেলা নিয়ে সমর্থকদের কেউ কেউ মেতেছেন তর্ক যুদ্ধে।

ইতোমধ্যে নওগাঁর আত্রাই উপজেলা ও তার আশেপাশের এলাকার সমর্থকরা কিনতে শুরু করেছেন যার যার পছন্দের দেশের পতাকা। আবার কেউ কেউ এরই মধ্যে নিজেদের বাসাবাড়ির ছাদে বা ব্যবসা প্রতিষ্ঠানে লাগিয়ে দিয়েছেন বিশ্বকাপে অংশগ্রহণকারী দেশে পতাকা। এদিকে নিজ দলকে সমর্থন জানানোর জন্য শেষ মুহূর্তে বব্যস্ত সময় কাটাচ্ছে ফুটবলপ্রেমীরা।

পতাকার সাথে সাথে অনেকেই কিনছেন তার পছন্দের দলের জার্সি। তেমনি একজন হৃদয় হাসান। তিনি আর্জেন্টাইন সমর্থক। প্রিয় দলের জার্সি কেনার সময় কথা হয় তাঁর সাথে। তিনি বলেন, এইমাত্র আর্জেন্টিনা দলের পতাকা ১৫০ টাকা দিয়ে কিনলাম। এখন এসেছি প্রিয় এ দলের জার্সি কিনতে। তিনি বলেন, প্রিয় দলের জার্সি পাওয়া যাচ্ছে ৩৫০ টাকা থেকে শুরু করে হাজার টাকার মধ্যে। এজন্য যার যেমন বাজেট, তেমনই কিনতে পারছেন সকলে।

এদিকে ভবানীপুর বাজারে বাবার সাথে পতাকা কিনতে আসা ক্লাস সেভেনে পড়ুয়া ব্রাজিলের ক্ষুদে সমর্থক আশরাফুল ইসলাম বলে, আমি ব্রাজিল দলের সাপোর্টার। আমি বাবার সাথে ব্রাজিলের সবচেয়ে সুন্দর পতাকাটা কিনতে এসেছি। সে তার মনের দৃঢ় বিশ্বাস থেকে বলে উঠে এবার আমার ব্রাজিলই চ্যাম্পিয়ন হবে।

এমন সমর্থকদের এ আনন্দকে আরো বাড়িয়ে তুলতে আত্রাই সদর বাজারের নির্ধারিত স্থান থেকে শুরু করে পাড়া মহল্লার অলিগলিতে পতাকা ফেরি করছেন বিক্রেতারা। হকাররা হাঁক দিয়ে বিক্রি করছেন বিশ্বকাপে অংশ গ্রহণকারী দল গুলোর পতাকা।

আত্রাই খেলাঘরের পতাকা বিক্রেতা মিলন হোসেন জানান, আমি অনেক বছর ধরেই এ ব্যবসা করে আসছি। সব মৌসুমেই আমি পতাকা বিক্রি করি। তবে ফুটবল বিশ্বকাপ উপলক্ষে প্রত্যক বারই পতাকা বিক্রি বাড়ে। প্রতিদন ১০০ থেকে ১৫০ পিস পতাকা বিক্রি করছি।

তিনি বলেন, সবচেয়ে বেশি বিক্রি হচ্ছে আর্জেন্টিনা ও ব্রাজিলের পতাকা। এদিকে উপজেলার বিভিন্ন এলাকায় পতাকা তৈরির কাজও চলছে সমান তালে। ইদ্রিস আহম্মেদ রাজু নামের এক দর্জ্রির দোকানী জানান, প্রতিদিন কত পতাকা বানাচ্ছি, তার সঠিক হিসাব দেয়া সম্ভব নয়। একদিকে বানাচ্ছি। আর অন্য দিকে বিক্রি করছি। যেমন বিক্রি হচ্ছে শহরে তার থেকেও বেশি যাচ্ছে গ্রামাঞ্চলে।

অন্য এক ব্যবসায়ী খন্দকার খোকন বলেন, এখন দোকানে বিক্রির জন্য ছোট পতাকা বানাতে ব্যস্ত আমরা। তবে গ্রাহকদের অর্ডার অনুযায়ী বড় মাপের পতাকাও বিক্রি করছি।

তিনি আরো জানান, ভালই ব্যবসা হচ্ছে। প্রতিদিনই দুই থেকে আড়াই হাজার টাকা পতাকা বিক্রি করতে পারছি।

এছাড়াও ইতিমধ্যে প্রিয় ফুটবল দলের জার্সি গায়ে জড়িয়ে পথে বেড়োতে শুরু করেছেন অসংখ্য সমর্থক। প্রিয় ফুটবল দলের সমর্থন নিয়ে ঘরে ঘরে দেখা দিয়েছে প্রীতি-বিভক্তি। চলছে খেলা উপভোগের জন্য রাত জেগে অপেক্ষা আর বিশ্লেষণ।

এদিকে বিশ্বকাপ ফুটবলের কারণে ওয়েব দুনিয়াতেও বেড়েছে বাড়তি উত্তেজনা। বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে এরই মধ্যে বাংলাদেশের ভক্ত-সমর্থকরা তৈরি করেছেন অসংখ্য গ্রুপ আর পেজ। পেজগুলোতে দেয়া হচ্ছে নিয়মিত আপডেটও। জানিয়ে দেয়া হচ্ছে দলগুলোর নানা ধরনের খবরা খবর। পোস্ট করা হচ্ছে ছবি।

শুধু পতাকা ও জার্সির মধ্যে সীমাবদ্ধ নেই নগরীর ফুটবলপ্রেমীরা। ফুটবল খেলা স্যাটেলাইটের মাধ্যমে সরাসরি উপভোগ করার জন্য অনেকে টেলিভিশন ক্রয় ও মেরামত করার কাজ শুরু করে দিয়েছেন। ফুটবল বিশ্বকাপে নিজের দেশ না খেললেও প্রিয় দলকে সমর্থনে কোন সমর্থই রাখছেন না কমতি।



খেলা এর আরও খবর

পুরানো ঐতিহ্যকে ফিরিয়ে আনতেই ঐতিহ্যবাহী লাঠিখেলা পুরানো ঐতিহ্যকে ফিরিয়ে আনতেই ঐতিহ্যবাহী লাঠিখেলা
পুরস্কৃত করা হলো বিকেএসপি’র সেরা খেলোয়াড়দের পুরস্কৃত করা হলো বিকেএসপি’র সেরা খেলোয়াড়দের
রাঙ্গুনিয়াতে বঙ্গবন্ধু বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের চুড়ান্ত খেলা রাঙ্গুনিয়াতে বঙ্গবন্ধু বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের চুড়ান্ত খেলা
ব্রাজিলের রাষ্ট্রদূতের বিকেএসপি পরিদর্শন ব্রাজিলের রাষ্ট্রদূতের বিকেএসপি পরিদর্শন
সাউথ এশিয়ান তায়কোয়নদো প্রতিযোগিতায় বাংলাদেশ দলের পৃষ্ঠপোষক ওয়ালটন সাউথ এশিয়ান তায়কোয়নদো প্রতিযোগিতায় বাংলাদেশ দলের পৃষ্ঠপোষক ওয়ালটন
বিকেএসপির ইনডোর ক্রিকেট সেন্টারটির নামকরণ করা হলো শহিদ লে. কর্নেল আবুল কালাম আজাদ বিকেএসপির ইনডোর ক্রিকেট সেন্টারটির নামকরণ করা হলো শহিদ লে. কর্নেল আবুল কালাম আজাদ
রাঙামাটিতে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট উদ্বোধন রাঙামাটিতে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট উদ্বোধন
আমন্ত্রনমূলক আন্তর্জাতিক বিকেএসপি কাপ হকিতে লাল দল চ্যাম্পিয়ন আমন্ত্রনমূলক আন্তর্জাতিক বিকেএসপি কাপ হকিতে লাল দল চ্যাম্পিয়ন
রাঙামাটি জেলা ক্রীড়া অফিসের ফুটবল প্রতিযোগিতা রাঙামাটি জেলা ক্রীড়া অফিসের ফুটবল প্রতিযোগিতা
আমন্ত্রনমূলক আন্তর্জাতিক বিকেএসপি কাপ হকি প্রতিযোগিতা শুরু আমন্ত্রনমূলক আন্তর্জাতিক বিকেএসপি কাপ হকি প্রতিযোগিতা শুরু

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)