শিরোনাম:
●   পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন ●   রাউজানে দোল উৎসব পালিত ●   ঘোড়াঘাটে বিলুপ্তির দ্বারপ্রান্তে বঙ্গবন্ধু তাঁত শিল্প ●   ঝালকাঠিতে ১২০ টাকায় পুলিশ হলো ১৭ তরুণ-তরুণী ●   প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের স্মরণসভায় এমপি হানিফ ●   ঘোড়াঘাটে অবাধে বিক্রি হচ্ছে ফিটকিরি মেশানো ভেজাল মধু ●   মাটিরাঙ্গায় ভারতীয় চিনিসহ গ্রেফতার-২ ●   বুয়েটে ভর্তি পরীক্ষায় প্রথম রাউজানের তামিম ●   মানবিক তরুণরা দেশ ও জাতির নেতৃত্বে : মনোওর আলী ●   রাউজানে প্রবাস ফেরত যুবকের কৃষিতে বাজিমাত ●   এমপি হাবিব এর আপেল রিয়েল এস্টেটে দোয়া অনুষ্ঠানে যোগদান ●   তামাক নিয়ন্ত্রন আইন দ্রুত সংশোধনের প্রতিশ্রুতি স্বাস্থ্যমন্ত্রীর ●   রাউজানে নিয়ন্ত্রন হারিয়ে সিএনজি গাছে সাথে ধাক্কা আহত-৬ ●   মূল্যবোধের অবক্ষয়ের কারণ ফেসবুক ●   মাটিরাঙ্গায় চিনি বোঝাই ট্রাক জব্দ : আটক-২ ●   মুসলিম সভ্যতার প্রাচীন ঐতিহ্য রাউজানের সাহেব বিবি মসজিদ ●   মাটিরাঙ্গায় দেশীয় এলজিসহ গ্রেফতার-১ ●   রাজাপুরে ট্রান্সফর্মার চুরির হিড়িক, দুই সপ্তাহে ১১ ট্রান্সফর্মার চুরি ●   রাজধানীতে গরু মাংস ৬’শ টাকা, আলীকদমে ৯’শ টাকা হয় কি করে? দ্রব্যমূল্য নিয়ন্ত্রনে আছে; বললেন: ইউএনও ●   চুয়েট শিক্ষক সমিতির সাধারণ সভা ●   সিন্ডিকেটকে কোলে বসিয়ে বিরোধীদলের ওপর দায় চাপাচ্ছে সরকার : গণতন্ত্র মঞ্চ ●   রাবিপ্রবি’তে জাতির পিতার ১০৪ তম জন্মদিন উদযাপিত ●   ঘোড়াঘাটে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত ●   ঈশ্বরগঞ্জে পিস ফ্যাসিলিটেটর গ্রুপ গঠন বিষয়ক সভা অনুষ্ঠিত ●   বাংলাদেশের শিশুদের জন্য শেখ হাসিনার অবদান অপরিসীম : পার্বত্য প্রতিমন্ত্রী ●   কুষ্টিয়ার গড়াই রেলসেতুর পিয়ার স্ট্রাকচারের অবস্থা নাজুক ●   ছোটহরিণা ১২ বিজিবি’র পক্ষ থেকে এতিমখানায় ইফতার ও এক মাসের খাদ্য সামগ্রী বিতরণ ●   সরকার ও সরকারি দল রাজনীতিতে পচন ধরিয়ে দিয়েছে : সাইফুল হক ●   গুরু শিষ্যের প্রেমময় জীবন ●   ঈশ্বরগঞ্জে চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ চালক আহত
রাঙামাটি, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
বুধবার ● ৪ জুলাই ২০১৮
প্রথম পাতা » খাগড়াছড়ি » ভিক্ষুক মুক্ত পানছড়ি গড়তে চাই : উপজেলা নির্বাহী কর্মকর্তা
প্রথম পাতা » খাগড়াছড়ি » ভিক্ষুক মুক্ত পানছড়ি গড়তে চাই : উপজেলা নির্বাহী কর্মকর্তা
৮৭০ বার পঠিত
বুধবার ● ৪ জুলাই ২০১৮
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ভিক্ষুক মুক্ত পানছড়ি গড়তে চাই : উপজেলা নির্বাহী কর্মকর্তা

---পানছড়ি প্রতিনিধি :: (২০ আষাঢ় ১৪২৫ বাঙলা: বাংলাদেশ সময় সন্ধ্যা ৭.৩১মি.) যারা ভিক্ষুক পেশায় রয়েছে তাদের বয়স্ক ভাতা, প্রতিবন্ধী ভাতা, উপজাতীয় ও অ-উপজাতীয়দের গুচ্ছগ্রামে অন্তরভূক্ত করাসহ নানাবিধ সুযোগ-সুবিধা প্রদান নিয়ে কার্যক্রম শুরু হয়েছে। নগদ অর্থ ও গবাদি পশু প্রদান পূর্বক পূর্ণবাসন করে খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলাকে আগামী ৬ মাসের মধ্যে ভিক্ষুকমুক্ত ঘোষণা করা হবে। ইতি মধ্যে ২০ ভিক্ষুককে নগদ অর্থ ও গবাদি পশু প্রদান করা হয়েছে। আজ বুধবার (৪ জুলাই) সকাল সাড়ে ১১টায় ভিক্ষুক পুনর্বাসন কর্মসূচীতে গবাদিপশু ও নগদ অর্থ বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আবুল হাশেম।

এ সময় তিনি আরো বলেন, ক্ষুধা ও দারিদ্র্য মুক্ত বাংলাদেশ বির্নিমাণে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিক্ষুক পুনর্বাসন কর্মসূচীর আওতায় পানছড়ি উপজেলায় ২য় পর্যায়ে ১২জন ভিক্ষুককে পুনর্বাসন করা হচ্ছে। সমিতিভুক্ত করে তাদের জন্য এক লক্ষ বিরানব্বই হাজার টাকার সঞ্চয় তহবিল অনুদান দেওয়া হচ্ছে। সরকার কর্তৃক ইতিমধ্যে তাঁদের সমিতিতে আরো ঘূর্ণায়মান ঋণ তহবিল বাবদ চার লক্ষ বিরানব্বই হাজার টাকা জমা হয়েছে। যা দিয়ে তাদেরকে আর্থিক ভাবে স্বাবলম্বী করা হবে।

এসময় আরো উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য সতীশ চন্দ্র চাকমা, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. লোকমান হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান রত্না তঞ্চঙ্গ্যা, একটি বাড়ি একটি খামারের সমন্বয়ক মো. রফিকুল ইসলাম, ৩নং পানছড়ি সদর ইউপি চেয়ারম্যান মো. নাজির হোসেন, ৪নং লতিবান আইাপ চেয়ারম্যান কিরণ ত্রিপুরা, ৫নং উল্টাছড়ি ইউপি চেয়ারম্যান বিজয় চাকমা, ২নং চেঙ্গী ইউপি চেয়ারম্যান কালাচাঁদ চাকমা প্রমূখ।

এ সময় পুনর্বাসন কর্মসূচীতে অংশগ্রহণকারী ভিক্ষুক আলফত বেগম, বাসুতি ত্রিপুরা, সোনাজান বেওয়া, জমিলা খাতুন ও জানু সাঁওতাল, জলফা সাঁওতাল ভিক্ষাবৃত্তির করবে না মর্মে অঙ্গিকার করেন।

প্রসঙ্গত, গত ১২ জুন বিকেলে ইফতার পূর্ব পানছড়িতে এ কর্মসূচীর উদ্বোধন করেন ভারত প্রত্যাগত উপজাতীয় শরনার্থী বিষয়ক টান্সফোর্স চেয়ারম্যান ও খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সভাপতি কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)