শিরোনাম:
●   কোটি টাকা আত্মসাৎ : কুষ্টিয়া শহর সমাজসেবা কর্মকর্তার শাস্তি হল বদলি ●   ঈশ্বরগঞ্জে বাড়ির সীমানা নিয়ে দ্বন্দ্বে নিহত-১ ●   রোগী পারাপারের সী-এম্বুল্যান্স না থাকায় চরম দুর্ভোগের শিকার সন্দ্বীপবাসী ●   দেশের শান্তির জন্য সকলকে ঐক্যবদ্ধ হতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   পার্বত্য চট্টগ্রামে আগে আমরা কেউ স্বাধীনভাবে আমাদের ধর্মীয় ও সামাজিক আচার অনুষ্ঠানে আনন্দ উল্লাস করতে পারতাম না : পার্বত্য প্রতিমন্ত্রী ●   জামেয়া মদিনাতুল উলুম মহিলা মাদ্রাসার ফান্ড রেইজিং এবং কৃতজ্ঞতা প্রকাশ ●   অনির্বাণ যুব ক্লাবের কার্যকরী পরিষদ গঠিত ●   রাউজানে পুকুরে ডুবে শিশুর মৃত্যু ●   রাজধানীতে পাহাড়ি প্রাণের উৎসব বৈসাবি পালিত ●   যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক আসামি গ্রেফতার ●   সন্দ্বীপে গ্রাম পুলিশের বিরুদ্ধে অসামাজিক কার্যকলাপের অভিযোগ ●   বান্দরবান অঞ্চলে সশস্ত্র তৎপরতা জাতীয় ও জননিরাপত্তা হুমকির মুখে ফেলে দিয়েছে ●   গোলাপগঞ্জ ও বিয়ানীবাজারে শেষ মুহুর্তে ঈদের কেনাকাটায় ব্যাস্ত সবাই ●   অরাজকতা, নাশকতা স্বাধীন সার্বভৌম দেশে কাম্য হতে পারে না : পার্বত্য প্রতিমন্ত্রী ●   সিলেটে মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের মধ্যে ঈদ সামগ্রী বিতরণ ●   অর্থ সংগ্রহের জন্য এই হামলা হয়েছে বলে এখন পর্যন্ত সরকার মনে করছে : স্বরাষ্ট্রমন্ত্রী ●   গুইমারায় মাদকসহ গ্রেফতার-৪ ●   সনাতন যুবসমাজকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান পার্বত্য প্রতিমন্ত্রী ●   ঈশ্বরগঞ্জে ধলাই খাল ব্রীজ উদ্বোধন ●   অসংক্রামক রোগে মৃত্যু বাড়ছে, মোকাবেলায় বাড়ছে না বরাদ্দ ●   রাউজানে বাস-অটোরিকশার সংঘর্ষে শিশুর মৃত্যু : আহত-২০ ●   সিলেটে সেলাই কারিগরা ব্যস্ত সময় পার করছেন ●   পানছড়িতে পাহাড় কাটার অপরাধে জরিমানা ●   কুষ্টিয়া পৌর মেয়র এর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে দুদকের তদন্ত শুরু ●   খাগড়াছড়িতে বর্ণিল আয়োজনে ৫দিনব্যাপী বৈসাবী উৎসবের উদ্বোধন ●   রুমায় অপহৃত সোনালী ব্যাংক ম্যানেজারকে উদ্ধার ●   সিলেটে শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি ●   ঈশ্বরগঞ্জে পবিত্র ঈদুল ফিতর ও বাংলা নববর্ষ উদযাপনে প্রস্তুতি সভা ●   সরকারের বিশ্বাসযোগ্যতা এখন তলানীতে : সাইফুল হক ●   ঘোড়াঘাটে দোকান ঘর ভাড়া নিয়ে দখলের পায়তারা
রাঙামাটি, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
মঙ্গলবার ● ১৭ জুলাই ২০১৮
প্রথম পাতা » বিনোদন » নতুনদের সুযোগ দেওয়া হয়না: আরেফিন সোহাগ
প্রথম পাতা » বিনোদন » নতুনদের সুযোগ দেওয়া হয়না: আরেফিন সোহাগ
৬৩০ বার পঠিত
মঙ্গলবার ● ১৭ জুলাই ২০১৮
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

নতুনদের সুযোগ দেওয়া হয়না: আরেফিন সোহাগ

---বিনোদন প্রতিবেদক ::  (২ শ্রাবণ ১৪২৫ বাঙলা: বাংলাদেশ সময় বিকাল ৪.২১ মি.) আরেফিন সোহাগ নবাগত চিত্র নায়ক। টিকলী সিনেমার মধ্য দিয়ে বড় পর্দায় পা রাখেন। এরপর করেছেন কিছু ছোট পর্দার কাজ। আরেফিন সোহাগ বর্তমান নিজেকে নিয়ে ব্যস্ত সময় পার করছেন। অভিনয়কে সামনে রেখে চলছেন।

আজ আরেফিন সোহাগ নিজের ফেসবুকে একটা পোষ্ট করেন। পোষ্টটি হুবুহু তুলে ধরা হলো- যে দেশে একের পর এক ভারতীয় নায়ক/নায়ীকার সিনেমা মুক্তি পাচ্ছে, সেই দেশ কি করে প্রয়াত সুপারস্টার নায়ক মান্না ভাই-এর অভাব পূরণ করবে? যে দেশে একজন শাকিব খান ছাড়া সিনেমার মান ভালো হবেনা বলে পরিচালক অন্য কাউকে নিয়ে সিনেমা বানাই না সে দেশের চলচ্চিত্র ঘুরবে কি করে?

আমি খুব কাছ থেকে দেখেছি বর্তমান বাংলাদেশি সিনেমার অবস্থা কেমন। হাতে গোনা কয়েকজন গুনিয় পরিচালক নিজেদের পরিশ্রম দিয়ে আজও চেষ্টা করে যাচ্ছে সিনেমাকে বাঁচানোর জন্য। যেমন, কাজী হায়াত স্যার, জনাব খোকন, শাহীন সুমন, ওয়াজেদ আলী সুমন, দেবাশীষ বিশ্বাসসহ অনেক গুনীয় পরিচালকের চেষ্টা আজও বিদ্যমান।

সেখানে কথিত কিছু পরিচালক সিনেমা বানানোর জন্য বাইরে থেকে নারী আর কোমলপানির লোভ দেখিয়ে প্রযোজক আনলেও প্রযোজকের টাকাতে আর সিনেমা শেষ হয়না। কারন প্রযোজকের পুঁজি নাই!

বহু ছবির মহরত হতে দেখেছি, কিন্ত মুক্তি পেতে দেখিনি। এমনকি কত নতুন নতুন নায়িকার দেখা মেলে মহরতের সময়, সেই সব কথিত নায়িকা আজ কই? ঢালিউড আজ নায়ক, নায়িকা সংকটে কেন? আর যারা রয়েছে তাদের নিয়ে কাজ করছেন না কেন? কলকাতা (টালিগঞ্জ) এক সময় আমাদের অনুসরণ করতো, কিন্ত আজ তারা কত এগিয়ে! আজ তাদের প্রতিটা হিরোকে প্রোমট করা হয়, যে হিরোর মান যেমন তাকে দিয়ে ঠিক তেমন সিনেমা নির্মান করা হয়। কিন্ত আমাদের দেশে তা হয়না।

নতুনদের সুযোগ দিতে চাননা বড়রা। কোন পরিচালক সুযোগ দেননা নতুন দের। নতুনদের পিছনে প্রযোজক টাকা খরচ করতে চায়না। কারন তারা নতুন! নতুনদের নিজেদের টাকা থাকলে সিনেমা বানাও না থাকলে এফডিসিতে এসো না। এমন মনভাব কেন? একজন নতুনকে সুযোগ না দিলে সে কি করে পারবে তার মেধাকে দেখাতে?

তবে একটা বিষয় খেয়াল করেছি, নতুন কোন মেয়ে নায়িকা হতে চাইলে তাকে সুযোগ দেন কিছু কথিত পরিচালক! কেন ভাই? ওর যা আছে ছেলেদের তা নাই বলে? আজ তাদের জন্য সিনেমার বদনাম।

আর মেয়েদের ক্ষেত্রে বলি, কথিত কিছু পরিচালক বিছানা গরম করে নারী থেকে যাদেরকে হিরোইন বানাচ্ছেন তারা এসব বন্ধ করুন। নায়িকা সবাই হতে পারে না। নারী লোভ ছেড়ে সত্যি কারের একজন অভিনেত্রী তৈরি করুন। নিজের স্বার্থ হাসিলের কজ্য ইন্ড্রাস্ট্রিজের ক্ষতি করবেন না।
বি: দ্র: এটা আমার ব্যক্তিগত মতামত। ভুল কিছু লিখলে ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

উল্লেখ্য, আরেফিন সোহাগ দীর্ঘদিন দেশের সমানধন্য গনমাধ্যমে সাংবাদিকতা করে আসছেন। তিনি বর্তমানে একটি গণমাধ্যমের বার্তা সম্পাদকের দায়িত্ব পালন করছেন।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)