শিরোনাম:
●   প্রচন্ড তাপদাহে পানির জন্য চলছে হাহাকার : পানি শূন্য কুষ্টিয়ার গড়াই নদী ●   ১৫ দিনের ঈদযাত্রায় ২৯৪ জনের মৃত্যু ●   নিত্যপণ্যের তুলনায় তামাকপণ্য সস্তা : দাম বাড়ানোর দাবি ●   তীব্র দাবদাহে ৭ দিন বন্ধ দেশের সকল স্কুল,কলেজ ও মাদ্রাসা ●   কোটি টাকা আত্মসাৎ : কুষ্টিয়া শহর সমাজসেবা কর্মকর্তার শাস্তি হল বদলি ●   ঈশ্বরগঞ্জে বাড়ির সীমানা নিয়ে দ্বন্দ্বে নিহত-১ ●   রোগী পারাপারের সী-এম্বুল্যান্স না থাকায় চরম দুর্ভোগের শিকার সন্দ্বীপবাসী ●   দেশের শান্তির জন্য সকলকে ঐক্যবদ্ধ হতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   পার্বত্য চট্টগ্রামে আগে আমরা কেউ স্বাধীনভাবে আমাদের ধর্মীয় ও সামাজিক আচার অনুষ্ঠানে আনন্দ উল্লাস করতে পারতাম না : পার্বত্য প্রতিমন্ত্রী ●   জামেয়া মদিনাতুল উলুম মহিলা মাদ্রাসার ফান্ড রেইজিং এবং কৃতজ্ঞতা প্রকাশ ●   অনির্বাণ যুব ক্লাবের কার্যকরী পরিষদ গঠিত ●   রাউজানে পুকুরে ডুবে শিশুর মৃত্যু ●   রাজধানীতে পাহাড়ি প্রাণের উৎসব বৈসাবি পালিত ●   যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক আসামি গ্রেফতার ●   সন্দ্বীপে গ্রাম পুলিশের বিরুদ্ধে অসামাজিক কার্যকলাপের অভিযোগ ●   বান্দরবান অঞ্চলে সশস্ত্র তৎপরতা জাতীয় ও জননিরাপত্তা হুমকির মুখে ফেলে দিয়েছে ●   গোলাপগঞ্জ ও বিয়ানীবাজারে শেষ মুহুর্তে ঈদের কেনাকাটায় ব্যাস্ত সবাই ●   অরাজকতা, নাশকতা স্বাধীন সার্বভৌম দেশে কাম্য হতে পারে না : পার্বত্য প্রতিমন্ত্রী ●   সিলেটে মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের মধ্যে ঈদ সামগ্রী বিতরণ ●   অর্থ সংগ্রহের জন্য এই হামলা হয়েছে বলে এখন পর্যন্ত সরকার মনে করছে : স্বরাষ্ট্রমন্ত্রী ●   গুইমারায় মাদকসহ গ্রেফতার-৪ ●   সনাতন যুবসমাজকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান পার্বত্য প্রতিমন্ত্রী ●   ঈশ্বরগঞ্জে ধলাই খাল ব্রীজ উদ্বোধন ●   অসংক্রামক রোগে মৃত্যু বাড়ছে, মোকাবেলায় বাড়ছে না বরাদ্দ ●   রাউজানে বাস-অটোরিকশার সংঘর্ষে শিশুর মৃত্যু : আহত-২০ ●   সিলেটে সেলাই কারিগরা ব্যস্ত সময় পার করছেন ●   পানছড়িতে পাহাড় কাটার অপরাধে জরিমানা ●   কুষ্টিয়া পৌর মেয়র এর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে দুদকের তদন্ত শুরু ●   খাগড়াছড়িতে বর্ণিল আয়োজনে ৫দিনব্যাপী বৈসাবী উৎসবের উদ্বোধন ●   রুমায় অপহৃত সোনালী ব্যাংক ম্যানেজারকে উদ্ধার
রাঙামাটি, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
শুক্রবার ● ৩ আগস্ট ২০১৮
প্রথম পাতা » ঢাকা বিভাগ » ষাটোর্ধ্ব বৃদ্ধার আক্ষেপ : রাস্তা যুদি ভাঙ্গাই থাকে তাইলে সিটি অইয়া লাভ কি অইলো
প্রথম পাতা » ঢাকা বিভাগ » ষাটোর্ধ্ব বৃদ্ধার আক্ষেপ : রাস্তা যুদি ভাঙ্গাই থাকে তাইলে সিটি অইয়া লাভ কি অইলো
৪০৭ বার পঠিত
শুক্রবার ● ৩ আগস্ট ২০১৮
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ষাটোর্ধ্ব বৃদ্ধার আক্ষেপ : রাস্তা যুদি ভাঙ্গাই থাকে তাইলে সিটি অইয়া লাভ কি অইলো

---নারায়ণগঞ্জ প্রতিনিধি :: (১৮ শ্রাবণ ১৪২৫ বাঙলা: বাংলাদেশ সময় রাত ৮.৩৩মি.) নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ২২নং ওয়ার্ডের রাজবাড়ী মহল্লার রাস্তাটি দীর্ঘ দিন ধরেই চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। সিটি র্পোরেশনের উন্নয়নের ধারাবাহিকতায় ৩ বছর আগে ঘনবসতিপূর্ণ এই মহল্লার ড্রেন নির্মাণ কাজ ধরা হলেও অজ্ঞাত কারণে তা শেষ না করেই থামিয়ে দেয় কর্তৃপক্ষ ফলে ড্রেন আর রাস্তার অভাবে রাজবাড়ী মহল্লাবাসী ৩ বছর ধরেই মানবেতর জীবন যাপন করছে।
বিষয়টি নিয়ে এলাকার সর্বস্তরের বাসিন্দারা নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডাঃ সেলিনা হায়াৎ আইভীর নিকট স্মারকলিপি ও আবেদন নিবেদনসহ রাস্তা
বন্ধ করে মানববন্ধন করার পরও কোন প্রতিকার না পেয়ে যেন দিশেহারা হয়ে পড়ছে।
এ ব্যাপারে নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সদস্য বীরমুক্তিযোদ্ধা মো. জালাল উদ্দিন জালু জানান,নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডাঃ সেলিনা হায়াৎ আইভী অত্যন্ত জনপ্রিয় একজন মেয়র। দায়িত্ব পাওয়ার পর থেকে সে নারায়ণগঞ্জের চেহারাই পাল্টে দিয়েছেন। মুক্তিযোদ্ধাদের আজীবন কর ফ্রি করে দেয়াসহ অজস্র কৃতিত্বের সাক্ষর রয়েছে তার। কিন্তু রাজবাড়ীর মহল্লার রাস্তাটি বছরের পর বছর ধরে অবহেলিত অবস্থায় পড়ে থাকায় মহল্লবাসীর দূর্ভোগের অন্ত নেই। প্রতিদিন ভাঙ্গা-চুড়া,খানা-খন্দক আর কর্দমাক্তযুক্ত কাঁচা রাস্তা দিয়ে চলাচল করতে গিয়ে তারা যেন হাপিয়ে উঠছে। তার উপরে রাতের বেলায় বিদঘুটে অন্ধকারে ভগ্নদশার ওই রাস্তাটি মরনফাঁদে পরিণত হয়ে ওঠে।
মেয়রের প্রতি আমাদের জোরালো দাবি,তিনি যাতে দ্রুত রাস্তাটি সংস্কার করে দেন। বন্দরের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ বিএম ইউনিয়ন স্কুল এন্ড কলেজের শিক্ষক আবদুল গণি জানান,রাস্তা সংস্কারের বিষয়টি আমাদের প্রাণের দাবি। সিটি কর্পোরেশনের মেয়র সুষ্ঠ ড্রেনেজ ব্যবস্থার মাধ্যমে আমাদের মহল্লায় নতুন দিগন্তের সূচনা ঘটিয়েছেন কিন্তু রাস্তার কাজ দীর্ঘ দিন ধরে বন্ধ থানায় আমাদের ভোগান্তি বেড়েছে সীমাহীণ। এই রাস্তা দিয়ে চলতে গিয়ে প্রতিদিনই কোন না কোন ব্যাক্তি দুর্ঘটনা কবলিত হয়ে ক্ষতির সম্মুখীন হচ্ছেন।
বিষয়টি নাসিক মেয়র ডাঃ সেলিনা হায়াৎ আইভীর গোচরে আসা উচিত। এই গলির ভিতরে প্রায় ২শ’ পরিবারের বসবাস করছে। মেয়রের একটুখানি সহযোগিতায় ২শ’টি পরিবার জীবনে স্বস্তির নিঃশ্বাস ফেলতে পারবে। ওই এলাকার অপরাপর বাসিন্দা ষাটোর্ধ্ব বৃদ্ধা হাজেরা খাতুন আক্ষেপের সঙ্গে বলেন,আমরা মেয়রের কাছে টাকা-পয়সা চাইনা। মেয়র খালি আমাগো রাস্তাটা ঠিক কইরা দেউক আমরা তার লেইগা দোয়া করমু। প্রত্যেকদিন এই ভাঙ্গা রাস্তা দিয়ে আইতে যাইতে আর ভালা লাগেনা। রাস্তা যুদি ভাঙ্গাই থাকে তাইলে সিটি অইয়া লাভ কি অইলো।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)