শিরোনাম:
●   দেশের শান্তির জন্য সকলকে ঐক্যবদ্ধ হতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   পার্বত্য চট্টগ্রামে আগে আমরা কেউ স্বাধীনভাবে আমাদের ধর্মীয় ও সামাজিক আচার অনুষ্ঠানে আনন্দ উল্লাস করতে পারতাম না : পার্বত্য প্রতিমন্ত্রী ●   জামেয়া মদিনাতুল উলুম মহিলা মাদ্রাসার ফান্ড রেইজিং এবং কৃতজ্ঞতা প্রকাশ ●   অনির্বাণ যুব ক্লাবের কার্যকরী পরিষদ গঠিত ●   রাউজানে পুকুরে ডুবে শিশুর মৃত্যু ●   রাজধানীতে পাহাড়ি প্রাণের উৎসব বৈসাবি পালিত ●   যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক আসামি গ্রেফতার ●   সন্দ্বীপে গ্রাম পুলিশের বিরুদ্ধে অসামাজিক কার্যকলাপের অভিযোগ ●   বান্দরবান অঞ্চলে সশস্ত্র তৎপরতা জাতীয় ও জননিরাপত্তা হুমকির মুখে ফেলে দিয়েছে ●   গোলাপগঞ্জ ও বিয়ানীবাজারে শেষ মুহুর্তে ঈদের কেনাকাটায় ব্যাস্ত সবাই ●   অরাজকতা, নাশকতা স্বাধীন সার্বভৌম দেশে কাম্য হতে পারে না : পার্বত্য প্রতিমন্ত্রী ●   সিলেটে মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের মধ্যে ঈদ সামগ্রী বিতরণ ●   অর্থ সংগ্রহের জন্য এই হামলা হয়েছে বলে এখন পর্যন্ত সরকার মনে করছে : স্বরাষ্ট্রমন্ত্রী ●   গুইমারায় মাদকসহ গ্রেফতার-৪ ●   সনাতন যুবসমাজকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান পার্বত্য প্রতিমন্ত্রী ●   ঈশ্বরগঞ্জে ধলাই খাল ব্রীজ উদ্বোধন ●   অসংক্রামক রোগে মৃত্যু বাড়ছে, মোকাবেলায় বাড়ছে না বরাদ্দ ●   রাউজানে বাস-অটোরিকশার সংঘর্ষে শিশুর মৃত্যু : আহত-২০ ●   সিলেটে সেলাই কারিগরা ব্যস্ত সময় পার করছেন ●   পানছড়িতে পাহাড় কাটার অপরাধে জরিমানা ●   কুষ্টিয়া পৌর মেয়র এর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে দুদকের তদন্ত শুরু ●   খাগড়াছড়িতে বর্ণিল আয়োজনে ৫দিনব্যাপী বৈসাবী উৎসবের উদ্বোধন ●   রুমায় অপহৃত সোনালী ব্যাংক ম্যানেজারকে উদ্ধার ●   সিলেটে শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি ●   ঈশ্বরগঞ্জে পবিত্র ঈদুল ফিতর ও বাংলা নববর্ষ উদযাপনে প্রস্তুতি সভা ●   সরকারের বিশ্বাসযোগ্যতা এখন তলানীতে : সাইফুল হক ●   ঘোড়াঘাটে দোকান ঘর ভাড়া নিয়ে দখলের পায়তারা ●   ঈদ উল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন হাফিজুল ইসলাম লস্কর ●   রুমায় সোনালী ব্যাংকের ভল্টের ১ কোটি ৫৯ লাখ টাকাসহ ১৪টি অস্ত্র লুট ●   রাবিপ্রবি’তে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী
রাঙামাটি, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
শনিবার ● ১ সেপ্টেম্বর ২০১৮
প্রথম পাতা » গাজিপুর » কালিয়াকৈর উপজেলা চেয়ারম্যানের ফেসবুক আইডি উদ্ধার : ২ হ্যাকার গ্রেফতার
প্রথম পাতা » গাজিপুর » কালিয়াকৈর উপজেলা চেয়ারম্যানের ফেসবুক আইডি উদ্ধার : ২ হ্যাকার গ্রেফতার
৬২৪ বার পঠিত
শনিবার ● ১ সেপ্টেম্বর ২০১৮
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

কালিয়াকৈর উপজেলা চেয়ারম্যানের ফেসবুক আইডি উদ্ধার : ২ হ্যাকার গ্রেফতার

---গাজীপুর জেলা প্রতিনিধি :: (১৭ ভাদ্র ১৪২৫ বাঙলা: বাংলাদেশ সময় রাত ৮.১৮মি.) সম্প্রতি গাজীপুরের কালিয়াকৈর উপজেলায় বেড়েছে হ্যাকারদের দৈরাত্ব। গত এক সপ্তাহে কালিয়াকৈর উপজেলা চেয়ারম্যান ও গাজীপুর-১ আসনে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী রেজাউল করিম রাসেল এর ফেসবুক আইডি ও ইউএনও অফিসের অফিসিয়াল পেইজ হ্যাক করে এক হ্যাকার দল। পরে ওই উপজেলা চেয়ারম্যান আরো একটি নতুন ফেসবুক আইডি খুলে।

জানা যায়, ৩০ আগস্ট বৃহস্পতিবার দুপুরে ওই আইডিটিও হ্যাকারদের কবলে পরে। হ্যাকাররা তার আইডির মাধ্যমে বিভিন্ন আপত্তিকর ছবি পোষ্ট করে বিভ্রান্ত সৃষ্টি করে। ব্ল্যাক ডেভিল স্কুয়াট নামে একটি পেইজ থেকে মোটা অংকের চাঁদা দাবি করে। পরে উপজেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল করিম রাসেল কালিয়াকৈর থানায় একটি জিডি করে। পরে পুলিশের তৎপরতায় সাভারের তেতুলজোড়া এলাকা থেকে মাহমুদুল হাসান নামে একজন হ্যাকারকে আটক করা হয়। সে চাঁদপুর এলাকার থ্রিহুর গ্রামের মাকসুদুর মাহামুদের ছেলে। সে সাভারের তেতুলজোড়া এলাকায় এক মাদ্রাসায় লেখাপড়া করে। পরে তার সহযোগিতায় কালিয়াকৈর উপজেলার সুত্রাপুর ইউপি সদস্য গফুর আলীর ছেলে জাহিদুল হাসানকে তার নিজ বাড়ি থেকে গ্রেফতার করে পুলিশ।

স্থানীয় সচেতন মহল মনে করছে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনী প্রচারণায় গাজীপুর-১ আসনে আওয়ামীলীগ থেকে মনোনয়ন প্রত্যাশী রেজাউল করিম রাসেলকে দমিয়ে রাখার অপচেষ্টা করছে একটি কুচক্রী মহল। তার ফেসবুক আইডিতে প্রায় ২২ হাজার ফলোয়ার। যার মাধ্যমে তিনি আওয়ামীলীগের পক্ষে প্রচারণা চালাচ্ছেন। এ প্রচারণা ব্যাহত করতে মরিয়া হয়ে উঠেছে একটি ওই মহল। তবে ফেসবুক হ্যাকিং করে তার জনপ্রিয়তা কেউ নষ্ট করতে পারবেনা। শুধু নির্বাচনী প্রচারণায় নয় সরকারকেও বৃদ্ধাঙ্গুলি দেখাতে চায় হ্যাকাররা। সে জন্য কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিসিয়াল পেইজ হ্যাক করে।

এ ব্যাপারে কালিয়াকৈর থানার ওসি রফিকুল ইসলাম জানান, ২ হ্যাকার গ্রেফতার হয়েছে। এখনো গ্রেফতার প্রক্রিয়া অব্যাহত আছে।

উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম রাসেল বলেন, আমার ফেসবুক আইডি হারিয়ে আতঙ্কিত হয়ে পরেছিলাম। পুলিশের সহযোগিতায় উদ্ধার হয়েছে। একের পর এক উদ্দেশ্য মূলক ভাবে আমার নির্বাচনী প্রচারণায় বিরক্ত করতে যারা অপচেষ্টা চালাচ্ছে তাদের উদ্দেশ্যে বলছি, জনগণ আমাকে ভালবেসে কাছে টেনে নিয়েছে। এসব হ্যাক করে আমাকে দমানো যাবেনা। তাই আপনারা এসব নোংরামি বন্ধ করুন। রাজনীতি করুন বঙ্গবন্ধুর আদর্শে।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)