শিরোনাম:
●   দেশের শান্তির জন্য সকলকে ঐক্যবদ্ধ হতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   পার্বত্য চট্টগ্রামে আগে আমরা কেউ স্বাধীনভাবে আমাদের ধর্মীয় ও সামাজিক আচার অনুষ্ঠানে আনন্দ উল্লাস করতে পারতাম না : পার্বত্য প্রতিমন্ত্রী ●   জামেয়া মদিনাতুল উলুম মহিলা মাদ্রাসার ফান্ড রেইজিং এবং কৃতজ্ঞতা প্রকাশ ●   অনির্বাণ যুব ক্লাবের কার্যকরী পরিষদ গঠিত ●   রাউজানে পুকুরে ডুবে শিশুর মৃত্যু ●   রাজধানীতে পাহাড়ি প্রাণের উৎসব বৈসাবি পালিত ●   যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক আসামি গ্রেফতার ●   সন্দ্বীপে গ্রাম পুলিশের বিরুদ্ধে অসামাজিক কার্যকলাপের অভিযোগ ●   বান্দরবান অঞ্চলে সশস্ত্র তৎপরতা জাতীয় ও জননিরাপত্তা হুমকির মুখে ফেলে দিয়েছে ●   গোলাপগঞ্জ ও বিয়ানীবাজারে শেষ মুহুর্তে ঈদের কেনাকাটায় ব্যাস্ত সবাই ●   অরাজকতা, নাশকতা স্বাধীন সার্বভৌম দেশে কাম্য হতে পারে না : পার্বত্য প্রতিমন্ত্রী ●   সিলেটে মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের মধ্যে ঈদ সামগ্রী বিতরণ ●   অর্থ সংগ্রহের জন্য এই হামলা হয়েছে বলে এখন পর্যন্ত সরকার মনে করছে : স্বরাষ্ট্রমন্ত্রী ●   গুইমারায় মাদকসহ গ্রেফতার-৪ ●   সনাতন যুবসমাজকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান পার্বত্য প্রতিমন্ত্রী ●   ঈশ্বরগঞ্জে ধলাই খাল ব্রীজ উদ্বোধন ●   অসংক্রামক রোগে মৃত্যু বাড়ছে, মোকাবেলায় বাড়ছে না বরাদ্দ ●   রাউজানে বাস-অটোরিকশার সংঘর্ষে শিশুর মৃত্যু : আহত-২০ ●   সিলেটে সেলাই কারিগরা ব্যস্ত সময় পার করছেন ●   পানছড়িতে পাহাড় কাটার অপরাধে জরিমানা ●   কুষ্টিয়া পৌর মেয়র এর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে দুদকের তদন্ত শুরু ●   খাগড়াছড়িতে বর্ণিল আয়োজনে ৫দিনব্যাপী বৈসাবী উৎসবের উদ্বোধন ●   রুমায় অপহৃত সোনালী ব্যাংক ম্যানেজারকে উদ্ধার ●   সিলেটে শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি ●   ঈশ্বরগঞ্জে পবিত্র ঈদুল ফিতর ও বাংলা নববর্ষ উদযাপনে প্রস্তুতি সভা ●   সরকারের বিশ্বাসযোগ্যতা এখন তলানীতে : সাইফুল হক ●   ঘোড়াঘাটে দোকান ঘর ভাড়া নিয়ে দখলের পায়তারা ●   ঈদ উল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন হাফিজুল ইসলাম লস্কর ●   রুমায় সোনালী ব্যাংকের ভল্টের ১ কোটি ৫৯ লাখ টাকাসহ ১৪টি অস্ত্র লুট ●   রাবিপ্রবি’তে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী
রাঙামাটি, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
বৃহস্পতিবার ● ৪ অক্টোবর ২০১৮
প্রথম পাতা » খুলনা বিভাগ » উন্নয়নের অভিযাত্রায় অদম্য বাংলাদেশ শ্লোগানে দেশব্যাপী উন্নয়ন মেলা শুরু
প্রথম পাতা » খুলনা বিভাগ » উন্নয়নের অভিযাত্রায় অদম্য বাংলাদেশ শ্লোগানে দেশব্যাপী উন্নয়ন মেলা শুরু
৯৩৩ বার পঠিত
বৃহস্পতিবার ● ৪ অক্টোবর ২০১৮
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

উন্নয়নের অভিযাত্রায় অদম্য বাংলাদেশ শ্লোগানে দেশব্যাপী উন্নয়ন মেলা শুরু

---ঝিনাইদহ প্রতিনিধি :: (১৯ আশ্বিন ১৪২৫ বাঙলা: বাংলাদেশ সময় রাত ৮.০৮মি.) “উন্নয়নের অভিযাত্রায় অদম্য বাংলাদেশ” এই শ্লোগানকে সামনে রেখে ঝিনাইদহে ৩ দিন ব্যাপী উন্নয়ন মেলা শুরু হয়েছে। জেলা প্রশাসনের আয়োজনে এ উপলক্ষে আজ বৃহস্পতিবার দুপুরে শহরের পুরাতন ডিসি কোট চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। র‌্যালিতে সরকারি-বেসরকারি কর্মকর্তা কর্মচারী, শিক্ষক-শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশ নেয়। পরে সেখানে ফিতা কেটে ও বেলুন উড়িয়ে উন্নয়ন মেলার উদ্বোধন করা হয়। এ মেলার উদ্বোধন অনুষ্ঠানে জেলা প্রশাসক সরোজ কুমার নাথ, পুলিশ সুপার হাসানুজ্জামান, জেলা পরিষদের চেয়ারম্যান কনক কান্তি দাস, জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক সাইদুল করিম মিন্টুসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। উদ্বোধন শেষে অতিথিরা বিভিন্ন দপ্তরের স্টলগুলো পরিদর্শন করেন। পরির্দশন শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ঝিনাইদহের উন্নয়ন মেলার বিভিন্ন স্টলে সুবিধাভোগির উপচেপড়া ভীড়

ঝিনাইদহে ৪র্থ জাতীয় উন্নয়ন মেলার বিভিন্ন স্টলে সুবিধাভোগির উপচেপড়া ভীড় লক্ষ্য করা গেছে। আজ  বৃহস্পতিবার সকালে মেলার শুরু হওয়ার আগে থেকে সদর উপজেলার বিভিন্ন এলাকা থেকে সুবিধাভোগিরা স্টলে ভীড় করতে শুরু করেন। সবথেকে বেশি ভীড় লক্ষ্য করা গেছে টেকনিক্যাল ট্রেনিং সেন্টার (টিটিসি), জেলা কর্মসংস্থান অফিস, নির্বাচন অফিসে। টিটিসি’র স্টলে গিয়ে দেখা যায় বিভিন্ন বয়সের নারী পুরুষ বিদেশে যাওয়ার জন্য ট্রেনিং ফরম পুরন করছেন। এছাড়া প্রশিক্ষিত নারী পুরুষদের সনদপত্র প্রদাণ করা হচ্ছে। টিটিসি’র অধ্যক্ষ রুস্তম আলি জানান, মেলার শুরুর দিন থেকে সুবিধাভোগিদের নানা প্রকার সহযোগিতা করা হচ্ছে। প্রথম দিনে শতাধিক নারী পুরুষ মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে যাওয়ার জন্য প্রশিক্ষণ গ্রহণের আবেদন, প্রশিক্ষিত দেড় শতাধিক নারী পুরুষদের সনদপত্র প্রদাণ করা হয়েছে, এছাড়াও জাপানী ভাষা শিক্ষা কোর্সের আবেদন ফরম পুরন করা হয় ও সেফ প্রজেক্টের আওতায় বিভিন্ন ট্রেডে ভর্তি ফরম বিতরণ করা হয়। এছাড়াও বিতরণ করা হয়েছে ৫ হাজার লিফলেট। এদিকে জেলা নির্বাচন অফিসে ভোটার আইডি কার্ড সংগ্রহ, সংশোধন করতে ভীড় করছে সাধারণ মানুষ। জেলা প্রশাসন, পুলিশ বিভাগ, ঝিনাইদহ প্রেসক্লাব, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, বিদ্যুৎ অফিস, এলজিইডি, সিওসহ বিভিন্ন স্টলে দর্শনার্থীদের ভীড় ছিল চোখে পড়ার মত।

মির্জাগঞ্জে ৪র্থ জাতীয় উন্নয়ন মেলা শুরু
---পটুয়াখালী প্রতিনিধি :: “উন্নয়নের অভিযাত্রায় অদম্য বাংলাদেশ“ শ্লোগানকে সামনে রেখে ৩দিন ব্যাপী ৪র্থ জাতীয় উন্নয়ন মেলা-২০১৮ মির্জাগঞ্জ উপজেলা পরিষদ চত্বরে আজ বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে।
এ উপলক্ষে সকাল ৯ টায় উপজেলা পরিষদ চত্বর থেকে এক বর্নাঢ্য র‍্যালী বের হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে মেলা প্রাঙ্গণে এসে শেষ হয়।

গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিডিও কনফারেন্সে উদ্বোধনী সভা উপভোগ শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌছিফ আহমেদের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান খান মো. আবু বকর সিদ্দিকী।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামীলীগ নেতা মো. ইসমাইল হোসেন মৃধা,জসীম উদ্দীন জুয়েল ব্যাপারী প্রমুখ।উক্ত মেলায় ৩৫টি স্টলে উপজেলার সরকারী দপ্তর সমূহ তাদের উন্নয়নমূলক কর্মকাণ্ড জনসাধারণের সামনে তুলে ধরতে ব্যানার, ফেস্টুন,লিফলেট ও বিভিন্ন তথ্য সম্বলিত পুস্তিকা নিয়ে অংশগ্রহন করে।

গাইবান্ধায় তিনদিনব্যাপী উন্নয়ন মেলার উদ্বোধন
---গাইবান্ধা প্রতিনিধি :: গাইবান্ধা স্বাধীনতা প্রাঙ্গণে আজ বৃহস্পতিবার তিনদিনব্যাপী উন্নয়ন মেলা আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। অনুষ্ঠানের শুরুতেই ভিডিওতে বড় পর্দায় এ উপলক্ষে দেশব্যাপী ভিডিও কনফারেন্সে প্রদত্ত প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্বোধনী বক্তব্য সরাসরি সম্প্রচার করা হয়। পরে গাইবান্ধায় মেলার উদ্বোধন করেন প্রধান অতিথি জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি।
উল্লেখ্য, সরকারের গৃহীত উন্নয়ন কার্যক্রম প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে তুলে ধরা, জনগণকে উন্নয়ন কাজের সাথে সম্পৃক্তকরা, ভবিষ্যৎ কর্মপরিকল্পনা, এমডিজি অর্জনে সরকারের সাফল্য, এসডিজি কার্যক্রমে জনগণকে উদ্বুদ্ধকরণ, বিনিয়োগ পরিকল্পনা ও ব্যক্তিখাতে উদ্যোক্ত সৃষ্টি এবং দক্ষতা উন্নয়নের লক্ষ্যে এই মেলার আয়োজন করা হয়েছে।
জেলা প্রশাসক গৌতম চন্দ্র পালের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আজিজুল পুলিশ সুপার প্রকৌশলী আবদুল মান্নান মিয়া, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক ও পৌর অ্যাড. শাহ মাসুদ জাহাঙ্গীর কবীর মিলন প্রমুখ। মেলায় বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের ৭৯টি স্টল খোলা হয়েছে। এছাড়া মেলায় ফ্রি ওয়াই-ফাই জোনের ব্যবস্থা করা হয়েছে।
প্রধানমন্ত্রীর ১০টি ব্রান্ডিং প্রকল্পের বিবরণ এবং এর অগ্রগতি সম্পর্কে ধারণা দিতে মেলায় বিশেষ প্রদর্শনী স্টল খোলা হয়েছে। এছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক সারাবিশ্বে বিভিন্ন কার্যক্রমের স্বীকৃতি স্বরূপ যে সমস্ত পুরস্কার লাভ করেছেন তার একটি চিত্র প্রদর্শনীর জন্য মেলায় বিশেষ একটি স্টল রয়েছে। তদুপরি মেলা উপলক্ষে বিশেষ ক্রোড়পত্র প্রকাশিত হয়। মেলায় তিনদিনব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠান, শিক্ষার্থীদের জন্য কুইজ প্রতিযোগিতা ও সেমিনারের আয়োজন করা হয়েছে। মুক্তিযোদ্ধাদের জন্য বিশেষ একটি স্টল রয়েছে। প্রতিদিন সরকারের বিভিন্ন উন্নয়নমূলক তথ্য বিবরণীর ভিডিও ও চিত্র মেলায় প্রচার ব্যবস্থা করা হয়।
অপরদিকে গাইবান্ধার গোবিন্দগঞ্জে উপজেলা প্রশাসনের আয়োজনে বৃহস্পতিবার সকালে চতুর্থ জাতীয় উন্নয়ন মেলা উদ্বোধন করা হয়েছে। বর্ণাঢ্য র‌্যালি ফিতা কেটে পায়রা উড়িয়ে এবং স্টল পরিদর্শনের মধ্যে দিয়ে মেলার শুভ উদ্বোধন করেন জাতীয় সংসদ সদস্য উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ আবুল কালাম আজাদ।
এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার রামকৃষ্ণ বর্মন, সহকারী কমিশনার (ভুমি) আব্দুর রাফিউল আলম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মামুনুর রশিদ, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি মুকিতুর রহমান রাফি, যুগ্ম সম্পাদক জাকারিয়া ইসলাম জুয়েল, আব্দুল লতিফ প্রধান সহ আরো অনেকে।

আক্কেলপুরে উন্নয়ন মেলা উপলক্ষে র‌্যালি
---আক্কেলপুর (জয়পুরহাট) প্রতিনিধি :: অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ এই শ্লোগানে জয়পুরহাটের আক্কেলপুরে জাতীয় উন্নয়ন মেলা উপলক্ষে একটি র‌্যালি আক্কেলপুর শহর প্রদক্ষিণ করে।

আজ বৃহস্পতিবার সকালে আক্কেলপুর উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ চত্ত্বর থেকে র‌্যালিটি বের করা হয়।

র‌্যালিতে অংশ গ্রহন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সালাহউদ্দন আহমেদ,উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোকছেদ আলী মাষ্টার,পৌর মেয়র ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গোলাম মাহফুজ চৌধুরী অবসর,উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার নবীবুর রহমান,মহিলা ভাইস চেয়ারম্যান আছিয়া খানম সম্পা,সাংবাদিক,রাজনীতিবিদ,সুশিল সমাজসহ স্থানীয় স্কুল কলেজের শিক্ষক ও ছাত্র-ছাত্রীরা।

জয়পুরহাটে ৩ দিনব্যাপী উন্নয়ন মেলার উদ্বোধন
---জয়পুরহাট প্রতিনিধি: “উন্নয়নের অগ্রযাত্রায় অদম্য বাংলাদেশ” এই শ্লোগানকে সামনে রেখে জয়পুরহাট জেলা প্রশাসনের আয়োজনে শুরু হয়েছে ৩ দিনব্যাপী চতুর্থ জাতীয় উন্নয়ন মেলা।
এ উপলক্ষ্যে আজ বৃহস্পতিবার সকাল ১০ টায় স্থানীয় শহীদ ডাঃ আবুল কাশেম ময়দান থেকে এক বর্ণাঢ্য র্যালি বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে।
গণভবন থেকে মাননীয় প্রধান মন্ত্রী কর্তৃক ভিডিও কনফারেন্সের মাধ্যমে জয়পুরহাট কালেক্টরেট ময়দানে এ উন্নয়ন মেলার উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জয়পুরহাট-১ আসনের সংসদ সদস্য এ্যাড. সামসুল আলম দুদু, কারগিরি ও মাদ্রাসা শিক্ষা বোর্ডের মহা-পরিচালক অশোক কুমার বিশ্বাস, জেলা প্রশাসক মোহাম্মদ পুলিশ সুপার রশীদুল হাসান ও জেলা পরিষদ চেয়ারম্যান আরিফুর রহমান, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ পরিচালক সুধেন্দ্রনাথ রায়, জয়পুরহাট সরকারি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টি টি সি)’র অধ্যক্ষ রাশেদুল ইসলাম প্রমুখ।
এ মেলায় বর্তমান সরকারে উদ্যোগে বাংলাদেশের অর্থনৈতিক ও সামাজিক ক্ষেত্রে উন্নয়নের প্রচারণার অংশ হিসাবে ১শত ১২টি স্টলের মাধ্যমে সরকারের উন্নয়ন জনগণকে দেখানো হচ্ছে। অন্যদিকে জেলার পাঁচটি উপজেলাতেও চলছে এ উন্নয়ন মেলা।

আলীকদমে উন্নয়ন মেলার উদ্বোধন

---আলীকদম প্রতিনিধি :: উন্নয়নের জন্য শেখ হাসিনার বিকল্প নাই। চলমান উন্নয়নের দ্বারা অব্যহত রাখতে হলে পুনরায় শেখ হাসিনাকে নৌকা মার্কায় ভোট দিয়ে জয়যুক্ত করতে। তাহলেই এদেশকে মধ্যম আয়ের দেশ থেকে উন্নত রাষ্ট্রে পরিনত করা সম্ভব হবে। বান্দরবানের আলীকদমে ৪র্থ জাতীয় উন্নয়ন মেলা ২০১৮ এর উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা বলেন বক্তারা। অাজ বৃহস্পতিবার আলীকদম স্মৃতিসৌধ প্রঙ্গনে ৪র্থ জাতীয় উন্নয়ন মেলা ২০১৮ এর উদ্বোধন করা হয়। মেলার প্রধান ফটকে লাল ফিতা কেটে মেলার উদ্বোধন করেন প্রধান অতিথি ৫৭ বিজিবি’র অধিনায়ক লেঃ কর্ণেল খন্দকার মিজানুর রহমান, পিএসসি। এসময় উপস্থিত ছিলেন আলীকদম সেনা জোনের কমান্ডার লেঃ কর্ণেল সাইফ শামীম, পিএসসি।
উদ্বোধন শেষে অতিথিরা মেলার স্টল পরিদর্শন করেন। পরে আলীকদম উপজেলা নির্বাহী অফিসার নাজিমুল হায়দার এর সভাপতিত্বে এক অালোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আলীকদম উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম, আলীকদম থানার অফিসার ইনচার্জ (ওসি) রফিক উল্লাহ, মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল মান্নান, আলীকদম ইউপি চেয়ারম্যান জামাল উদ্দিন, চৈক্ষ্যং ইউপি চেয়ারম্যান, ফেরদৌস রহমান, নয়াপাড়া ইউপি চেয়ারম্যান ফোগ্য মারমা, কুরুক পাতা ইউপি চেয়ারম্যান ক্রাতপুং ম্রো ও আলীকদম উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ধুংড়ি মার্রমা প্রমুখ। উল্লেখ্য, আজ থেকে আগামী তিন দির এই মেলা চলবে।

মোরেলগঞ্জে ৩ দিন ব্যাপি জাতীয় উন্নয়ন মেলা শুরু

---বাগেরহাট অফিস :: বাগেরহাটের মোরেলগঞ্জে শুরু হয়েছে ৩ দিন ব্যাপি ৪র্থ জাতীয় উন্নয়ন মেলা ২০১৮। আজ বৃহস্পতিবার বেলা সোয়া ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক একযোগে এ মেলার উদ্বোধন করা হয়। পরে উপজেলা চেয়ারম্যান অ্যাড. শাহ্-ই-আলম বাচ্চু ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুজ্জামানের নেতৃত্বে বাদ্যযন্ত্রসহকারে একটি বর্নাঢ্য শোভাযাত্রা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

উপজেলা পরিসদের ভাইস চেয়ারম্যান ফাহিমা ছাবুল, মহিলা ভাইস চেয়ারম্যান আজমীন নাহার, সাবরেজিষ্ট্রার লুৎফুন নাহার লতা, জেলা পরিষদ সদস্য অধ্যক্ষ সাহাবুদ্দিন তালুকদার, অধ্যাপক আফরোজা আক্তার লিনা, কৃষি কর্মকর্তা অনুপম রায়, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল হান্নান চেয়ারম্যান মাহমুদ আলীসহ উপজেলা পরিষদের সকল কর্মকর্তা এসব কর্মসূচীতে অংশ নেন।

এ ছাড়াও সরকারি সিরাজ উদ্দিন মেমোরিয়াল কলেজ, সরকারি বালিকা বিদ্যালয়, এসিলাহা উচ্চ বিদ্যালয়, কেজি মাধ্যমিক বালিকা বিদ্যালয়, রওশন আরা মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীরা অংশ গ্রহন করেন।

এবারের উন্নয়ন মেলায় সরকারি বেসরকারি বিভিন্ন দপ্তরসহ ৬৮টি প্রতিষ্ঠান ষ্টল সাজিয়েছে। মেলা উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হয়েছে উপজেলা প্রশাসনের পক্ষ হতে।

বিশ্বনাথে তিনব্যাপী উন্নয়ন মেলার উদ্বোধন
---বিশ্বনাথ প্রতিনিধি :: ‘উন্নয়নের অভিযাত্রায় অদম্য বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে বিশ্বনাথ উপজেলা পরিষদ মাঠে তিন দিনব্যাপী জাতীয় ৪র্থ উন্নয়ন মেলার উদ্বোধন করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বৃহস্পতিবার সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে এ মেলার উদ্বোধন করেন। সরকারের উন্নয়ন তুলে ধরতে উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলার বিভিন্ন দপ্তরের ৩২টি স্টল নিয়ে এ মেলার আয়োজন করা হয়েছে। মেলা চলবে ৬ অক্টোবর পর্যন্ত। সকাল ১০টা থেকে শুরু হয়ে মেলা চলবে সন্ধ্যা পর্যন্ত। এছাড়াও মেলায় প্রতিদিন বিকেল ৪টা থেকে সন্ধ্যা পর্যন্ত থাকবে সাংস্কৃতিক অনুষ্ঠান।
উদ্বোধন শেষে উপজেলা পরিষদ থেকে উপজেলা নির্বাহী অফিসার অমিতাভ পরাগ তালুকদারের নেতৃত্বে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

উদ্বোধনী অনুষ্ঠান ও শোভাযাত্রায় উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফাতেমা-তুজ-জোহরা, থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ শামসুদ্দোহা পিপিএম, ওসি (তদন্ত) দুলাল আকন্দ, বিশ্বনাথ সদর ইউনিয়ন চেয়ারম্যান ছয়ফুল হক, উপজেলা কৃষি কর্মকর্তা রমজান আলী, উপজেলা প্রকৌশলী আনোয়ার হোসেন, স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ আব্দুর রহমান, পল্লী উন্নয়ন কর্মকর্তা শাহ আলম তালুকদার, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সমীর কান্তি দে, শিক্ষা অফিসার মহিউদ্দিন আহমদ, যুব উন্নয়ন কর্মকর্তা মাহবুব আলম সরকার, সমাজসেবা কর্মকর্তা আবদুল আল জুবায়ের, ফুড ইন্সপেক্টর মো. মিনার হোসেন, পল্লী বিদ্যুৎ বিশ্বনাথ জোনাল অফিসের ডিজিএম সাউমিল কবির, এজিএম নাজমুল হাসান, মক্তিযোদ্ধা সাবেক কমান্ডার তৈয়ব আলী, ডেপুটি কমান্ডার রণজিৎ ধর রণ, উপজেলা ব্যাংকার্স ক্লাবের সভাপতি মো. আল আমীন, সাধারণ সম্পাদক মতিউর রহমান, রামসুন্দর সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল আজিজ, সহকারী শিক্ষক নাজমুল ইসলাম, হাজী মফিজ আলী বালিকা স্কুল এন্ড কলেজের সহকারী শিক্ষক আব্দুল হান্নান ইউজেটিক্স, বিকাশ দে, বিশ্বনাথ বন্ধুসভার সভাপতি প্রবীর কান্তি দে পিংকু, বিশ্বনাথ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক প্রনঞ্জয় বৈদ্য অপু, যুগ্ম-সম্পাদক এমদাদুর রহমান মিলাদ, কোষাধ্যক্ষ মোহাম্মদ আলী শিপন, সদস্য অসিত রঞ্জন দেব, নূর উদ্দিন, সাংবাদিক নবীন সুহেল ও ফটো সাংবাদিক শফিকুল ইসলাম সফিক প্রমূখ।

আত্রাইয়ে ৩দিন ব্যাপী উন্নয়ন মেলার উদ্বোধন
---আত্রাই (নওগাঁ) প্রতিনিধি :: ‘উন্নয়নের অভিযাত্রায় অদ্যম বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারা দেশের ন্যায় নওগাঁর আত্রাইয়ে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভার মধ্য দিয়ে ৩দিন ব্যাপী উন্নয়ন মেলা-২০১৮ এর উদ্ধোধন করা হয়েছে। আজ বৃহস্পতিবার সকালে উপজেলা চত্বর থেকে একটি র‌্যালী বের হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদিক্ষন শেষে র‌্যালীটি উপজেলা মাঠে চত্বরে গিয়ে শেষ হয়। র‌্যালীতেনেতৃত্ব দেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এবাদুর রহমান ও উপজেলা নির্বাহী অফিসার মো. সানাউল ইসলাম।

উদ্বোধন শেষে উন্নয়ন মেলা মঞ্চে উপজেলা নির্বাহী অফিসার মো: ছানাউল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্ধোধনী সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এবাদুর রহমান। এ সময় অন্যান্যের মধ্যে আত্রাই থানা অফিসার্স ইনচার্জ (ওসি) মোবারক হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান একরামুল বারী রুঞ্জু, মহিলা ভাইস চেয়ারম্যান মমতাজ বেগম, প্রকল্প বাস্তবায়ন কর্মকতৃা নভেন্দু নারায়ন চেšধুরী, কৃষি ব্যাংক কর্মকর্তা বরুন কুমার সরকার, প্রধান শিক্ষক সনৎ কুমার প্রামানিক, উপজেলা প্রকৌশলী মো: মোবারক হোসেন, যুব উন্নয়ন অফিসার ফজলুল হক, কৃষি অফিসার কে এম কাউছার হোসেন, আত্রাই প্রেসক্লাবের সভাপতি রুহুল আমিন ও সাংবাদিক নাজমুল হক নাহিদ প্রমূখ উপস্থিত ছিলেন। মেলায় সরকারের বিভিন্ন দপ্তরের ও বেসরকারী সংগঠনের ৪৮টি স্টল অংশ গ্রহণ করে তারা তাদের উন্নয়নের স-চিত্র প্রজেক্টরের মাধ্যমে উপস্থাপন করেন।





খুলনা বিভাগ এর আরও খবর

কুষ্টিয়া পৌর মেয়র এর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে দুদকের তদন্ত শুরু কুষ্টিয়া পৌর মেয়র এর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে দুদকের তদন্ত শুরু
প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের স্মরণসভায় এমপি হানিফ প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের স্মরণসভায় এমপি হানিফ
কুষ্টিয়ার গড়াই রেলসেতুর পিয়ার স্ট্রাকচারের অবস্থা নাজুক কুষ্টিয়ার গড়াই রেলসেতুর পিয়ার স্ট্রাকচারের অবস্থা নাজুক
কুষ্টিয়ার ডেপুটি কমিশনারের বিরুদ্ধে দুদকের অনুসন্ধান কুষ্টিয়ার ডেপুটি কমিশনারের বিরুদ্ধে দুদকের অনুসন্ধান
সাংবাদিক ‘অভিশ্রুতি বৃষ্টি’র লাশের অপেক্ষায় স্বজনেরা চলছে মায়ের আহাজারি সাংবাদিক ‘অভিশ্রুতি বৃষ্টি’র লাশের অপেক্ষায় স্বজনেরা চলছে মায়ের আহাজারি
চাল সিন্ডিকেটের মূল হোতা রশিদ ও  ফারুকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা চাল সিন্ডিকেটের মূল হোতা রশিদ ও ফারুকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা
কুষ্টিয়ার আলাউদ্দিন নগর মুখরিত ছিল পিঠা উৎসবে কুষ্টিয়ার আলাউদ্দিন নগর মুখরিত ছিল পিঠা উৎসবে
পাকিস্তানের নির্বাচনে রাষ্ট্রীয় ত্রাসের বিরুদ্ধে অবদমিত মানুষের মনোভাবের বহিঃপ্রকাশ ঘটেছে : সাইফুল হক পাকিস্তানের নির্বাচনে রাষ্ট্রীয় ত্রাসের বিরুদ্ধে অবদমিত মানুষের মনোভাবের বহিঃপ্রকাশ ঘটেছে : সাইফুল হক
কুষ্টিয়ায় যুবকের ৯ টুকরা লাশ উদ্ধার : ছাত্রলীগ নেতা সজিবসহ আটক-৫ কুষ্টিয়ায় যুবকের ৯ টুকরা লাশ উদ্ধার : ছাত্রলীগ নেতা সজিবসহ আটক-৫
কুষ্টিয়াতে ট্রাকের ধাক্কায় মোটর সাইকেল চালক নিহত কুষ্টিয়াতে ট্রাকের ধাক্কায় মোটর সাইকেল চালক নিহত

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)