শিরোনাম:
●   পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন ●   রাউজানে দোল উৎসব পালিত ●   ঘোড়াঘাটে বিলুপ্তির দ্বারপ্রান্তে বঙ্গবন্ধু তাঁত শিল্প ●   ঝালকাঠিতে ১২০ টাকায় পুলিশ হলো ১৭ তরুণ-তরুণী ●   প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের স্মরণসভায় এমপি হানিফ ●   ঘোড়াঘাটে অবাধে বিক্রি হচ্ছে ফিটকিরি মেশানো ভেজাল মধু ●   মাটিরাঙ্গায় ভারতীয় চিনিসহ গ্রেফতার-২ ●   বুয়েটে ভর্তি পরীক্ষায় প্রথম রাউজানের তামিম ●   মানবিক তরুণরা দেশ ও জাতির নেতৃত্বে : মনোওর আলী ●   রাউজানে প্রবাস ফেরত যুবকের কৃষিতে বাজিমাত ●   এমপি হাবিব এর আপেল রিয়েল এস্টেটে দোয়া অনুষ্ঠানে যোগদান ●   তামাক নিয়ন্ত্রন আইন দ্রুত সংশোধনের প্রতিশ্রুতি স্বাস্থ্যমন্ত্রীর ●   রাউজানে নিয়ন্ত্রন হারিয়ে সিএনজি গাছে সাথে ধাক্কা আহত-৬ ●   মূল্যবোধের অবক্ষয়ের কারণ ফেসবুক ●   মাটিরাঙ্গায় চিনি বোঝাই ট্রাক জব্দ : আটক-২ ●   মুসলিম সভ্যতার প্রাচীন ঐতিহ্য রাউজানের সাহেব বিবি মসজিদ ●   মাটিরাঙ্গায় দেশীয় এলজিসহ গ্রেফতার-১ ●   রাজাপুরে ট্রান্সফর্মার চুরির হিড়িক, দুই সপ্তাহে ১১ ট্রান্সফর্মার চুরি ●   রাজধানীতে গরু মাংস ৬’শ টাকা, আলীকদমে ৯’শ টাকা হয় কি করে? দ্রব্যমূল্য নিয়ন্ত্রনে আছে; বললেন: ইউএনও ●   চুয়েট শিক্ষক সমিতির সাধারণ সভা ●   সিন্ডিকেটকে কোলে বসিয়ে বিরোধীদলের ওপর দায় চাপাচ্ছে সরকার : গণতন্ত্র মঞ্চ ●   রাবিপ্রবি’তে জাতির পিতার ১০৪ তম জন্মদিন উদযাপিত ●   ঘোড়াঘাটে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত ●   ঈশ্বরগঞ্জে পিস ফ্যাসিলিটেটর গ্রুপ গঠন বিষয়ক সভা অনুষ্ঠিত ●   বাংলাদেশের শিশুদের জন্য শেখ হাসিনার অবদান অপরিসীম : পার্বত্য প্রতিমন্ত্রী ●   কুষ্টিয়ার গড়াই রেলসেতুর পিয়ার স্ট্রাকচারের অবস্থা নাজুক ●   ছোটহরিণা ১২ বিজিবি’র পক্ষ থেকে এতিমখানায় ইফতার ও এক মাসের খাদ্য সামগ্রী বিতরণ ●   সরকার ও সরকারি দল রাজনীতিতে পচন ধরিয়ে দিয়েছে : সাইফুল হক ●   গুরু শিষ্যের প্রেমময় জীবন ●   ঈশ্বরগঞ্জে চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ চালক আহত
রাঙামাটি, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
শনিবার ● ১৩ অক্টোবর ২০১৮
প্রথম পাতা » বগুড়া » বগুড়াতে জীবনের নিরাপত্তা চেয়ে একটি সংখ্যালঘু পরিবারের সাংবাদিক সম্মেলন
প্রথম পাতা » বগুড়া » বগুড়াতে জীবনের নিরাপত্তা চেয়ে একটি সংখ্যালঘু পরিবারের সাংবাদিক সম্মেলন
৪৪৫ বার পঠিত
শনিবার ● ১৩ অক্টোবর ২০১৮
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বগুড়াতে জীবনের নিরাপত্তা চেয়ে একটি সংখ্যালঘু পরিবারের সাংবাদিক সম্মেলন

---বগুড়া প্রতিনিধি :: (২৮ আশ্বিন ১৪২৫ বাঙলা: বাংলাদেশ সময় সন্ধ্যা ৭.৪২মি.) আজ শনিবার সকালে বগুড়া প্রেসক্লাবে গাবতলীর তপন সরকারকে ‘হত্যা করে লাশ গুম করিবে এবং তাকে গ্রামছাড়া করা’সহ জীবন নাশের হুমকি দেওয়ার অভিযোগে প্রতিপক্ষ দক্ষিনপাড়া ইউপির সাবেক চেয়ারম্যান মনোরঞ্জনের বিরুদ্ধে সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করে জীবনের নিরাপত্তা চেয়েছেন অসহায় তপন ও তার পরিবারের সদস্যরা। তপন দক্ষিনপাড়া ইউনিয়নের কৃষ্ণচন্দ্রপুরের মাধুরামপাড়া গ্রামের মৃত রনজিতের পুত্র।
সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্যে তপন সরকার বলেন, তার পিতা রনজিত মৃত্যুপূর্বে তাকে বেশ কিছু জমি দলিল করে দেন। এতে করে খগেন্দ্র ও দক্ষিনপাড়া ইউপির সাবেক চেয়ারম্যান মনোরঞ্জন তার উপর ক্ষিপ্ত হয়ে উঠে। ফলে তার সঙ্গে খগেন্দ্র ও মনোরঞ্জনের পূর্বশত্রুতার বিরোধ চলে আসছে। এর ফলে জমিজমা নিয়ে আদালতে ৬১/১২ইং মামলা হলে বগুড়ার সহকারী জজ আদালত তপনের পিতা-মাতা ও তার পক্ষে রায় প্রদান করেন। এতে করে মনোরঞ্জন ক্ষিপ্ত হয়ে তাঁর নেতৃত্বে ১৫/২৫জনের লাঠিয়ান বাহিনী, দুষ্মকৃতিকারী, মাদক বিক্রেতা ও সম্রাট এবং ভূমিদস্যুদের তপনের পিছনে লেলিয়ে দিয়ে একটি দলিল সৃষ্টি করে। এর জেরধরে খগেন্দ্রের নেতৃত্বে আরিফুল, ফজল, তাহের, হামিদুল গত ২ সেপ্টেম্বর ১৮ইং তপনের বাড়ী থেকে জোরপূর্বক ৩টি গাভী ছিনিয়ে নিয়ে যায়। এ ঘটনায় জেলা বগুড়ার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে খগেন্দ্র কে প্রধান আসামী করে একটি মামলা দায়ের করা হয়। মামলানং ৩২৫সি/১৮(গাব)। এছাড়াও দক্ষিনপাড়া ইউপির সাবেক চেয়ারম্যান মনোরঞ্জনের নেতৃত্বে গত ২৭শে ফেব্রুয়ারী ২০০৯ইং তপনের নিকট জোরপূর্বক ৫০হাজার টাকা চাঁদা দাবী করা হয়। তপন চাঁদার টাকা দিতে অস্বীকার করলে তাঁরা তপনকে হত্যার উদ্যোশে তার উপর হামলা চালিয়ে মারপিট করে জখম করে। এ ঘটনায় তপনের স্ত্রী রানু বালা বাদী হয়ে মনোরঞ্জন কে প্রধান আসামী করে একটি মামলা মামলা দায়ের করা হয়। মামলানং জিআর ৪০/২০০৯ইং (গাবতলী)। এরপরেও মনোরঞ্জন’সহ তাঁর লোকজন ও সন্ত্রাসী বাহিনীরা এখনো থেমে নেই বরং তারা জোরপূর্বক তারভাই চন্দনের ১৯শতক জমি থেকে শ্যালো মেশিন দিয়ে অবৈধভাবে বালু উত্তলন করেছে। এ ঘটনায় লতিফ, এলাহী ও জয়ফুল’কে অভিযুক্ত করে বগুড়া জেলা প্রশাসক বরাবরে একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়। এমনকি মনোরঞ্জনের ইন্দুনে আরিফুলের নেতৃত্বে তপন’সহ হিন্দু সম্প্রদায়ের পূর্জা-অর্চনা পালনে নির্মিত সার্বজনিন কালি মন্দিরের ঘর ও প্রতীমা ভাংচুর করা হয়েছে। এতে তপন নিরুপায় হয়ে গত ০৮জুন ১৫ইং জেলা বগুড়ার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে একটি মামলা দায়ের করা হয়েছে। মামলা নং ১০১/সি১৫ (গাব)। এছাড়াও মনোরঞ্জনের ভাড়াটিয়া সন্ত্রাসী বাহিনী দিয়ে তপনের বাশ, গাছ এবং শশ্মানের গাছও কর্তন করছে। এমনকি তপনের পুকুরের মাছ চুরি করে বিক্রি করবে ও জমির পাকা ধান জোরপূর্বক কর্তন করবে বলে হুমকি দিচ্ছে। মনোরঞ্জনের নেতৃত্বে তার গড়েতোলা সন্ত্রাসী বাহিনী দিয়ে তপন ও তার পরিবারের সদস্যদের হত্যা করে লাশ গুম করবে। বাড়ীঘরে অগ্নিসংযোগ করে ক্ষতি সাধন করবে এবং গ্রাম ছাড়া করার হুমকি-ধামকি দিয়ে আসছে। এতে করে তপন ও তার পরিবারের সদস্যরা নিরাপত্তা হীনতায় ভূগছি বলে সাংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে উল্লেখ করা হয়। ফলে তপন’সহ তার পরিবারের সদস্যরা নিরাপত্তাহীনতায় ভুগছি। ফলে বিষয়টি জেলা প্রশাসক ও বগুড়া পুলিশ সুপার ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন তিনি।

এ সময় সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন ইনতাজ উদ্দিন ব্যাপারী, খায়রুল ইসলাস, সবুজ কুমার ও বিশ্বজিৎ সরকার প্রমূখ





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)