শিরোনাম:
●   নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে প্রার্থীকে জরিমানা ●   গাজীপুরে বিএনপির নির্বাচনী প্রচারণায় হামলা ●   গাজীপুরে শ্রমিক-পুলিশ ধাওয়া পাল্টা ধাওয়া ●   গনগ্রেফতার বাড়িঘর ভাংচুর নির্বাচন তদন্ত কমিটির চেয়ারম্যনের কাছে লিখিত অভিযোগ ●   উশু প্রতিযোগিতায় বিকেএসপি চ্যাম্পিয়ন ●   গাইবান্ধায় সুমি হত্যায় স্বামী ও শ্বশুর-শাশুড়িকে গ্রেপ্তারের দাবি ●   ১৪ ডিসেম্বর মোরেলগঞ্জ মুক্ত দিবস ●   মহালছড়িতে সারাদিন প্রচারণায় ব্যস্ত কুজেন্দ্র লাল ত্রিপুরা ●   সরিষা ফুলের মৌ মৌ গন্ধে মুখরিত ফসলের মাঠ ●   সিঙ্গিনালাতে শ্রীমৎ উ পেন্ডিতা মহাথের এর অন্ত্যেষ্টিক্রিয়া উদযাপনের ব্যাপক প্রস্তুতি ●   প্রতিদিন শত শত মন কাঠ পোড়াচ্ছেন কালীগঞ্জ এ.এস.বি.এম ব্রিকস্ ●   বান্দরবানে বিএনপি প্রার্থী সাচিং প্রুর সাংবাদিকদের সাথে মত বিনিময় ●   গাইবান্ধায় মনোনয়ন প্রত্যাহারে ভোটের মাঠে ৩৮ জন প্রার্থী ●   নওগাঁর জনপ্রিয় হয়ে উঠেছে কৃত্রিম উপায়ে মধু সংগ্রহ ●   বান্দরবা‌নে ‌নির্বাচন চলাকা‌লীন পযর্টন ভ্রম‌নে নি‌ষেধাজ্ঞা ●   বান্দরবানে রোকেয়া দিবসে শ্রেষ্ঠ মা হিসেবে সম্মাননা পেলেন রুবি ●   আলীকদমে ইটভাটা মালিকদের রাম রাজত্ব : চলছে বৃক্ষ নিধনের মহোৎসব ●   বিশ্বনাথে সাংবাদিকদের সাথে এহিয়া চৌধুরী’র মতবিনিময় ●   রাঙামাটি-২৯৯ আসনে বিপ্লবী জুঁই চাকমার নির্বাচনী ইশতেহার ঘোষণার মধ্যে দিয়ে প্রচারনা শুরু ●   কাপাসিয়ায় নৌকার পক্ষে রিমি, ধানের শীষের পক্ষে রিয়াজুল ●   রাঙামাটিতে মনি স্বপন দেওয়ানের সাংবাদিকদের সাথে মত বিনিময় ●   রাজেন্দ্রপুর সেনানিবাসে সেমিনার উদ্বোধন করলেন সেনা প্রধান ●   ময়মনসিংহের ১১টি সংসদীয় আসনে ৫৭ প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ ●   বান্দরবান ৩০০নং আসনে প্রতীক বরাদ্দ পেলেন এমপি প্রার্থীরা ●   রাঙামাটি-২৯৯ আসনে প্রতীক বরাদ্দ পেলেন এমপি প্রার্থীরা ●   জনতার মুখোমুখি অনুষ্ঠান করার লক্ষে গাতলীতে সুজনের সভা ●   রাঙামাটি-২৯৯ আসনের ২১টি কেন্দ্রে ব্যবহার হবে হেলিকপ্টার ●   কালীগঞ্জে ছেলের ছুরিকাঘাতে বাবা খুন ●   বান্দরবানে ২ প্রার্থীর মনোনয়নপত্র প্রত্যাহার ●   রাঙামাটি-২৯৯ আসনে প্রত্যাহার ৪: বিপ্লবী জুঁই চাকমাসহ চূড়ান্ত প্রতিদ্বন্দিতায়-৬
রাঙামাটি, বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮, ২৯ অগ্রহায়ন ১৪২৫


CHT Media24.com অবসান হোক বৈষম্যের
সোমবার ● ৫ নভেম্বর ২০১৮
প্রথম পাতা » ধর্ম » ইসলাম ধর্ম গ্রহণ করে স্কুল শিক্ষক বিপাকে
প্রথম পাতা » ধর্ম » ইসলাম ধর্ম গ্রহণ করে স্কুল শিক্ষক বিপাকে
১১৭ বার পঠিত
সোমবার ● ৫ নভেম্বর ২০১৮
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ইসলাম ধর্ম গ্রহণ করে স্কুল শিক্ষক বিপাকে

--- বিশ্বনাথ প্রতিনিধি :: (২১ কার্তিক ১৪২৫ বাঙলা: বাংলাদেশ সময় রাত ১০.৪৬মি) সিলেটের বিশ্বনাথে হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করায় বিপাকে পড়েছেন আব্দুল্লাহ মাসউদ (২৩) নামের এক নওমুসলিম স্কুল শিক্ষক। ধর্মান্তরিত হওয়ার আগে তার নাম ছিল শ্রী তপু চন্দ। তিনি বিশ্বনাথের বিয়াম ল্যাবরটোরীয়াম নামের ইংলিশ মিডিয়াম স্কুলের শিক্ষক ও বাউসী গ্রামের বাসিন্দা। নিজ ধর্ম ত্যাগের বিষয়টি জানতে পেরে তার ‘মা-বাবা’ বড়ভাই সুমন চন্দসহ পরিবারের লোকজন স্কুলে গিয়েও প্রাণে হত্যার হুমকি ধামকি দিচ্ছেন। যে কারণে সপ্তাহখানেক ধরে তিনি কর্মস্থলে না গিয়ে ভয়ে আত্মগোপনে রয়েছেন। নিরাপত্তা চেয়ে গত ৩১অক্টোবর বুধবার তিনি বিশ্বনাথ থানায় জিডি এন্ট্রি করেছেন, (ডিডি-নং ১৫৫৯)।
এরআগে গত ২৬ সেপ্টেম্বর অ্যাডভোকেট মো. শফিকুল ইসলামের মাধ্যমে সিলেটের জুডিশিয়াল মেজিষ্ট্রেট আদালতে নোটারী পাবলিকের মাধ্যমে হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করেন আব্দুল্লাহ মাসউদ। ওইদিন সিলেট মহানগর ইমাম সমিতির সভাপতি মাওলানা সিহাব উদ্দিন ও দারুল হোদা স্কুল এন্ড মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা সিহাব উদ্দিনের নিকট কালিমা পড়ে ধর্মত্যাগের আনুষ্টানিকতা সম্পন্ন করেন।
আব্দুল্লাহ মাসউদ সকলের সহযোগীতা চেয়ে তিনি বলেন, হিন্দু ধর্ম ত্যাগ করায় পরিবারের লোকজন তার কর্মস্থলে গিয়ে হুমকি ধামকি দেওয়ায় ভয়ে স্কুল ছেড়ে দিয়েছেন।
তবে, তার বড়ভাই সুমন চন্দ বলেন, প্রাণে মারার চেষ্টা তো দুরের কথা ধর্ম ত্যাগ করায় তারা কোন ভয়ভিতি দেখাননি এবং একটুও বিচলিত হননি।
স্কুলে গিয়ে হুমকির বিষয়টি অস্বীকার করেছেন ‘বিয়াম ল্যাবটোরীয়াম’ স্কুলের প্রধান শিক্ষক মনিকাঞ্চন চৌধুরী। তিনি বলেন, দূর্গাপূজার পর শিক্ষক তপু চন্দ আর স্কুলে যাচ্ছেন না। তার বাড়ির লোকজনও তাকে খোঁজে না পাওয়ায় তারা স্কুলে এসে খোঁজ নিয়েছেন মাত্র।
বিশ্বনাথ থানার ওসি শামসুদ্দোহা পিপিএম বলেন, যেকোন প্রয়োজনে আব্দুল্লা মাসউদকে পুলিশি সহযোগীতা করা হবে।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)