শিরোনাম:
●   চট্টগ্রামে ফটো সাংবাদিক মনোয়ার হোসেনের শোকসভা অনুষ্ঠিত ●   ছোটহরিণায় ৩৪০ পিস ইয়াবাসহ ৬০ বোতল ভারতীয় হুইস্কি উদ্ধার করেছে ১২ বিজিবি ●   খাগড়াছড়ি শহরে দুর্বৃত্তের গুলিতে তুষার চাকমা নামের এক ব্যক্তি নিহত ●   চাটমোহরে চেয়ারম্যান পদে আ’লীগের তিন বিদ্রোহী প্রার্থী মনোনয়ন জমা দিলেন ●   আত্রাইয়ে ১৫ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল ●   বেলছড়ি ইউপি সদস্যের পদ ছাড়লেন রুজিনা ●   নবীগঞ্জে নাগরিক সংলাপ অনুষ্ঠিত ●   নারায়ণগঞ্জ সিটি মেয়র আইভী’র নির্দেশে আধুনিকায়ন হলো বন্দর কেন্দ্রীয় শহীদ মিনার ●   বিশ্বনাথের ১০টি খাল উদ্ধারের দাবিতে সিলেটে মানববন্ধন ●   ঘিওর উপজেলা পরিষদ নির্বাচনে রবিউল আলম প্রধান আলোচনার শীর্ষে ●   রাউজানে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার ●   গাইবান্ধায় শিক্ষক-কর্মচারীদের মানববন্ধন ●   রাজশাহীতে স্বামীকে বেঁধে রেখে বৃদ্ধাকে ধর্ষণ ●   বিশ্বনাথ উপজেলায় ৩ পদে ২২ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল ●   বরিশালে শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের ডাস্টবিনে ২২ নবজাতকের মরদেহ ●   দুজন আতঙ্কবাদীকে মেরে ফেলেছে ভারতীয় সেনাবাহিনী ●   রাউজান-রাঙ্গুনিয়া উপজেলার সীমান্তবতী এলাকায় মাদক ব্যাবসায়ীদের আস্তানায় ছাত্রলীগের অভিযান ●   বান্দ‌রবা‌নে ম‌নোনয়ন পত্র জমা‌দি‌লেন আ’লীগ প্রার্থী জাহাঙ্গীর ●   উপজেলা নির্বাচন : আত্রাইয়ে ১৪ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল ●   আদালতে ঘাতক বাবার জবানবন্দি : পরকীয়ায় আসক্ত স্ত্রীকে শাস্তি দিতে সন্তান খুন ●   রাজশাহীর মেডিকেল বর্জ্য সুষ্ঠু ব্যবস্থাপনায় সমঝোতা স্মারক স্বাক্ষরিত ●   গাইবান্ধায় জামায়াত মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী আখ্যায়িত করে ৪ নেতাকর্মীর পদত্যাগ ●   পটুয়াখালীতে সড়ক দূর্ঘটনায় নিহত-১ : আহত-২৫ ●   হাসপাতালে চোরের উপদ্রব : রোগিরা পড়েছেন চরম ভোগান্তিতে ●   নওগাঁয় ব্ররুপেনোরফিন ইঞ্জেকশনসহ ৩মাদক ব্যবসায়ী গ্রেফতার ●   নতুন প্রতিষ্ঠিত ভাইবোনছড়া কলেজ এর বার্ষিক পুরস্কার বিতরণ ●   খরস্রোতা করতোয়া নদের বুক চিঁরে রোপন হচ্ছে বোরোসহ নানা ফসল ●   কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের বিরুদ্ধে কপিরাইট আইনে মামলা ●   কালীগঞ্জ পৌরসভা মেয়র পদে স্বতন্ত্র প্রার্থীর মা-স্ত্রীর উপর হামলা চালিয়েছে নৌকার সমর্থকরা ●   ফাল্গুনের শুরুতেই রাউজানে শিলা বৃষ্টি
রাঙামাটি, বুধবার, ২০ ফেব্রুয়ারী ২০১৯, ৮ ফাল্গুন ১৪২৫


CHT Media24.com অবসান হোক বৈষম্যের
রবিবার ● ২৫ নভেম্বর ২০১৮
প্রথম পাতা » খাগড়াছড়ি » দেশের বিভিন্ন স্থানে ৪৭তম সমবায় দিবস পালিত
প্রথম পাতা » খাগড়াছড়ি » দেশের বিভিন্ন স্থানে ৪৭তম সমবায় দিবস পালিত
১৬৬ বার পঠিত
রবিবার ● ২৫ নভেম্বর ২০১৮
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

দেশের বিভিন্ন স্থানে ৪৭তম সমবায় দিবস পালিত

---পানছড়ি প্রতিনিধি :: (১১ অগ্রহায়ন ১৪২৫ বাঙলা: বাংলাদেশ সময় বিকাল ৩.১৭মি.)খাগড়াছড়ি জেলার পানছড়িতে ৪৭তম জাতীয় সমবায় দিবস আজ রবিবার (২৫শে নভেম্বর) সকাল সাড়ে ৯টার পালিত হয়েছে। এ উপলক্ষে উপজেলা পরিষদ এলাকা থেকে বর্ণাঢ্য র‌্যালি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা চেয়ারম্যানের সম্মেলন কক্ষে আলোচনা সভায় মিলিত হয়।

“সমবায় ভিত্তিক সমাজ গড়ি-টেকসই উন্নয়ন নিশ্চিত করি” এই শ্লোগানে উপজেলা পল্লী উন্নয়ন (বিআরডিবি)‘র চেয়ারম্যান নূর মোহাম্মদের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রতœা তংচঙ্গা। উপজেলা সমবায় কর্মকর্তা বিজয় কৃষ্ণ নাথ এর স্বাগত বক্তব্যের আলোচনা সভায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা খ্যদ্য নিয়ন্ত্রক প্রমিত কুমার চাকমা, উপজেলা আনসার ভিডিপি কমান্ডার মোঃ নাছির উদ্দিন প্রমূখ। এছাড়াও উপজেলা বিভিন্ন সমবায় সমিতির সদস্য-সদস্যাগন র‌্যালী ও আলোচনা সভায় উপস্থিত ছিলেন।

এসময় বক্তাগন বলেন, টেকসই উন্নয়ন নিশ্চিত করতে সমবায় প্রতনিয়ত কাজ করে যাচ্ছে। সমবায় সমিতির মাধ্যমে এ জেলার মানুষ অনেক কিছু করতে শিখেছে। বিভিন্ন সমিতি করে জীবনের মান উন্নয়নে কাজ করতে শিখেছে সাধারণ মানুষ।

কাউাখালীতে জাতীয় সমবায় দিবস পালন

কাউখালী (রাঙামাটি) প্রতিনিধি :: কাউখালী উপজেলা সমবায় কার্যালয়ের আয়োজনে ৪৭ তম জাতীয় সমবায় দিবস উপলক্ষে র‌্যালী, আলোচনা সভা আজ রবিবার সকাল ১০টায় উপজেলা অফিসার্স কল্যাণ ক্লাবে পালন করা হয়।
জাতীয় সমবায় দিবস-২০১৮  উপলক্ষে এক র‌্যালী উপজেলার গুরুত্ব পুর্ন সড়ক প্রদিক্ষন করেন। র‌্যালী পরবর্তী অফিসার্স কল্যান ক্লাবের সামনে জাতীয় সংগীতের মাধ্যমে জাতীয় পতাকা ও সমবায় পতাকা উত্তোলন করা হয়। পরে উপজেলা অফিসার্স কল্যান ক্লাবে এক আলোচনা সভা কাউখালী উপজেলা পরিষদ মহিলা ভাইস-চেয়ারম্যান এ্যানি চাকমা কৃপার সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কাউখালী উপজেলা পরিষদ ভাইস-চেয়ারম্যান মংসুইউ চৌধুরী ডুমং। বিশেষ অতিথি ছিলেন কাউখালী ইউসিসিএ চেয়ারম্যান মো. বেলাল উদ্দিন। অনুষ্টানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা সমবায় অফিসার মো. আশরাফ উদ্দিন রুমি।
এ সময় আলোচনা সভায় অন্যানের মধ্যে বক্তব্য রাখেন কলমপতি কাঠ ব্যাবসায়ী সমবায় সমিতির সভাপতি মো. আব্দুল মোতালেব, কাঊখালী মৎস্য চাষী কল্যান সমিতির সভাপতি মো. আব্বাস উদ্দিন, বেতছড়ি মহিলা সমবায় সমিতির প্রতিনিধি ফরিদা পারভিন, কাউখালী সমবায় সমিতি লিমিটেডের সভাপতি অং প্রু মারমা।

অনুষ্ঠানটি সঞ্চলনা করেন মো. কুন্জুল হোসেন।

গাইবান্ধায় ৪৭ তম জাতীয় সমবায় দিবস পালিত
---গাইবান্ধা প্রতিনিধি :: ৪৭ তম জাতীয় সমবায় দিবস উপলক্ষ্যে আজ গাইবান্ধায় বিভিন্ন কর্মসূচি পালিত হয়েছে। কর্মসূচির মধ্যে ছিল জাতীয় ও সমবায় পতাকা উত্তোলন, বণার্ঢ্য র‌্যালী, আলোচনা সভা ও পুরষ্কার বিতরন। এ উপলক্ষ্যে স্থানীয় পাবলিক লাইব্রেরী মিলনায়তনে ’সমবায় ভিত্তিক সমাজ গড়ি টেকসই উন্নয়ন নিশ্চিত করি’ শীর্ষক এক আলোচনা সভায় জেলা সমবায় অফিসার আনিসুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক ও উপসচিব রোকসানা খাতুন । অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিশিষ্ট সমবায়ী হাসান মাহমুদ সিদ্দিক, সাংবাদিক ও সমবায়ী নেতৃবৃন্দ।
বক্তারা বলেন – সমবায় আন্দোলনের মাধ্যমে তৃণমূল পর্যায়ে কর্মসংস্থানের সুযোগ রয়েছে। কৃষিক্ষেত্রে, শিল্পক্ষেত্রে ছোট ছোট গ্রুপ গঠন করে সমবায়ী সদস্যদের কে প্রশিক্ষণ এর মাধ্যমে দক্ষ জনশক্তিতে পরিনত করে উৎপাদন মূলক কর্মকান্ডে সম্পৃক্ত হলেই ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠা সম্ভব হবে।
এর আগে পাবলিক লাইব্রেরী চত্বরে জাতীয় ও সমবায় পতাকা উত্তোলনের পর সমবায়ীদের একটি বর্নাঢ্য র‌্যালী শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে ।

রাঙামাটিতে জাতীয় সমবায় দিবস উপলক্ষে র‌্যালি
---
ষ্টাফ রিপোর্টার :: দেশের মুক্তিকামী সমবায়ীদের আর্থ-সামাজিক উন্নয়ন ও দারিদ্র বিমোচনের দৃঢ় প্রত্যয়ে “সমবায় ভিত্তিক সমাজ গড়ি, টেকসই উন্নয়ন নিশ্চিত করি” এই প্রতিপাদ্যে সারা দেশের ন্যায় আজ রবিবার (২৫ নভেম্বর) সকালে রাঙামাটিতে ৪৭ তম জাতীয় সমবায় দিবসের র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ ও জেলা সমবায় কার্যালয়ের আয়োজনে দিবসটি উপলক্ষে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ প্রাঙ্গণ থেকে শুরু হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে গিয়ে শেষ হয়। পরে জাতীয় সঙ্গীতের মাধ্যমে জাতীয় ও সমবায় পতাকা উত্তোলন শেষে ফেস্টুন উড়িয়ে শিল্পকলা একাডেমি মিলনায়তনে সকলে আলোচনা সভায় মিলিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যন বৃষ কেতু চাকমা। জেলা পরিষদ সদস্য ও সমবায় বিভাগের আহবায়ক ত্রিদীব কান্তি দাশের সভাপতিত্বে আলোচনা সভায় রাঙামাটি পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী, রাঙামাটি কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক পবন কুমার চাকমা’সহ সমবায় কর্মকর্তাগণ এ সময় বক্তব্য রাখেন। স্বাগত বক্তব্য দেন রাঙামাটি জেলা সমবায় কর্মকর্তা ইউছুফ হাসান চৌধুরী।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যন বৃষ কেতু চাকমা বলেন, উন্নয়ন ও সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে দেশ। সরকার একটি শান্তিপূর্ণ ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে। সরকারের প্রচেষ্টা টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জন। টেকসই উন্নয়নকে সুনিশ্চিত করতে হলে পণ্য-সামগ্রী উৎপাদন, সংরক্ষণ, প্রক্রিয়াজাতকরণ এবং বাজারজাতকরণসহ বিভিন্ন অর্থনৈতিক কর্মকান্ডে সমবায়ের আদর্শ ও মূল্যবোধকে সমুন্নত রাখতে হবে।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের অর্থনীতিকে সুদৃঢ় করতে সমবায়কে স্বীকৃতি দিয়েছিলেন। তিনি গ্রামে গ্রামে বহুমুখী সমবায় সমিতি গড়ার উদ্যোগ নিয়েছিলেন। জাতির পিতার স্বপ্ন ছিল দারিদ্র্য ও ক্ষুধামুক্ত সুখী-সমৃদ্ধ বাংলাদেশ প্রতিষ্ঠা। সেই স্বপ্ন পূরণে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে।

পরে জেলার ২০টি সমবায় সমিতিকে সম্মাননা স্মারক প্রদান করেন অতিথিরা।

রাঙ্গুনিয়াতে জাতীয় সমবায় দিবস পালন
---রাঙ্গুনিয়া প্রতিনিধি :: রাঙ্গুনিয়াতে ৪৭ তম জাতীয় সমবায় দিবস উপলক্ষে র‌্যালি শেষে আলোচনা সভা আজ রবিবার (২৫ নভেম্বর) দুপুরে উপজেলা প্রশাসন ও সমবায় বিভাগের আয়োজনে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মাসুদুর রহমানের সভাপতিত্বে ও সমবায় কর্মকর্তা দিবাকর দাশ মান্নার সঞ্চালনায় সভায় প্রধান অতিথি’র বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মুহাম্মদ আলী শাহ। বক্তব্য রাখেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো. আকতার হোসেন, নারী ভাইস চেয়ারম্যান এডভোকেট রেহেনা আখতার বেগম, উপজেলা বিআরডিবি কর্মকর্তা মো. এখওয়ানুচ্ছফা, রাঙ্গুনিয়া ইউসিসিএ লিমিটেডের চেয়ারম্যান মুজিবুর রহমান, রাঙ্গুনিয়া প্রেস ক্লাব সাধারন সম্পাদক জিগারুল ইসলাম জিগার, সমবায়ী কামাল উদ্দীন চৌধুরী, কামাল হোসেন ও খোরশেদ আলম। সভা শেষে মো. সেকান্দর হোসেন তালুকদারকে শ্রেষ্ঠ সমবায়ী ও রাজা নগর-রাণীর হাট কাঠ ব্যবসায়ী সমিতিকে শ্রেষ্ঠ সমবায়ী প্রতিষ্ঠানের পুরষ্কার তুলে দেয়া হয়।

বিশ্বনাথে জাতীয় সমবায় দিবস পালন
---
বিশ্বনাথ প্রতিনিধি :: বিশ্বনাথে ৪৭তম জাতীয় সমবায় দিবস উপলক্ষে আজ রবিবার সকালে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বিশ্বনাথ উপজেলা পরিষদের সামনে জাতীয় সংগীত পরিবেশন করে পতাকা উত্তোলনের মাধ্যমে অনুষ্ঠান উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান সুহেল আহমদ চৌধুরী। উদ্বোধন শেষে উপজেলা প্রাঙ্গন থেকে র‌্যালী বের করে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে উপজেলার বিআরডিবি হল রুমে মিলিত হয়।

র‌্যালী শেষে আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার অমিতাভ পরাগ তালুকদার। বহুমুখী সমবায় সমিতির সদস্য হাসান মাহমুদ রিপনের পরিচালনায়, প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান সুহেল আহমদ চৌধুরী।

বিশেষ অতিথির হিসাবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান স্বপ্না শাহীন, বিশ্বনাথ ইউপি চেয়ারম্যান ছয়ফুল হক, বিশ্বনাথ উপজেলা সমবায় কর্মকতা কৃষ্ণা রানী তালুকদার, সাংবাদিক ও সমবায় সংগঠক ফজল খান, সংগঠক হাবিব আহমদ।

আলোচনা সভা শেষে শ্রেষ্ঠ সমবায় সমিতি হিসেবে ক্ষুদ্র ব্যবসায়ী সমিতি লিমিটেড শ্রেষ্ঠ সববায়ী যৌথভাবে শামছুল হক মোল্লা ও হাসান মাহমুদ রিপন নির্বাচিত হন। এছাড়া উপজেলা সমবায় সম্মাননা প্রদান করা হয় বৈশাখী ক্ষুদ্র সমবায় সমিতি ভাই ভাই সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতি লি: ও শাহপরাণ মৎস্য আড়ৎদার ক্ষুদ্র ব্যবসায়ী বহুমুখী সমবায় সমিতি লি: বাধন শ্রমজীবি সমবায় সমিতি লি: কে পুরস্কার প্রদান করা হয়।



খাগড়াছড়ি এর আরও খবর

খাগড়াছড়ি শহরে দুর্বৃত্তের গুলিতে তুষার চাকমা নামের এক ব্যক্তি নিহত খাগড়াছড়ি শহরে দুর্বৃত্তের গুলিতে তুষার চাকমা নামের এক ব্যক্তি নিহত
বেলছড়ি ইউপি সদস্যের পদ ছাড়লেন রুজিনা বেলছড়ি ইউপি সদস্যের পদ ছাড়লেন রুজিনা
নতুন প্রতিষ্ঠিত ভাইবোনছড়া কলেজ এর বার্ষিক পুরস্কার বিতরণ নতুন প্রতিষ্ঠিত ভাইবোনছড়া কলেজ এর বার্ষিক পুরস্কার বিতরণ
খাগড়াছড়িতে আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে মানববন্ধন খাগড়াছড়িতে আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে মানববন্ধন
অশ্লীল ভিডিও প্রকাশের জের : শিক্ষিকার শাস্তির দাবিতে খাগড়াছড়িতে মানববন্ধন অশ্লীল ভিডিও প্রকাশের জের : শিক্ষিকার শাস্তির দাবিতে খাগড়াছড়িতে মানববন্ধন
প্রবীনদের জন্য নির্মিতব্য হিতৈষী ভবনে জাতির জনকের নামে আধুনিক হল করা হবে : কংজরী চৌধুরী প্রবীনদের জন্য নির্মিতব্য হিতৈষী ভবনে জাতির জনকের নামে আধুনিক হল করা হবে : কংজরী চৌধুরী
মহালছড়িতে উপজেলা চেয়ারম্যান প্রার্থীদের মনোনয়ন ফরম সংগ্রহ মহালছড়িতে উপজেলা চেয়ারম্যান প্রার্থীদের মনোনয়ন ফরম সংগ্রহ
দুস্থদের মাঝে কম্বল বিতরণ করলেন এমপি কুজেন্দ্র লাল ত্রিপুরা দুস্থদের মাঝে কম্বল বিতরণ করলেন এমপি কুজেন্দ্র লাল ত্রিপুরা
মহালছড়িতে সেনাবাহিনীর উদ্যেগে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ মহালছড়িতে সেনাবাহিনীর উদ্যেগে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ
মাটিরাঙ্গায় পুরুষ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে একক প্রার্থী নির্ধারণ মাটিরাঙ্গায় পুরুষ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে একক প্রার্থী নির্ধারণ

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)