শিরোনাম:
●   অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা ●   নিরাপদ সড়কের প্রয়োজনীয়তা ●   সাজেকে নিহত ৫ শ্রমিকের বাড়িতে চলছে শোকের মাতম ●   রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ পালিত ●   সীমান্ত হত্যাকাণ্ড ও বাংলাদেশ - ভারত সম্পর্ক ●   আইন-শৃঙ্খলার ব্যত্যয় হলে সরকারের উন্নয়ন কাজেরও ব্যত্যয় ঘটবে রাঙামাটিতে পার্বত্য প্রতিমন্ত্রী ●   তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ ●   কাপ্তাই সড়কে রাতেও চলছে চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন ●   রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ ●   পাহাড়ি দুর্বৃত্তদের দেয়া আগুনে সাংবাদিক এর বাগান বাড়ি পুড়ে দেয়ার আজ ২ মাস : ক্ষয়-ক্ষতির তালিকা প্রকাশ ●   আঞ্চলিক পরিষদসহ তিন পার্বত্য জেলা পরিষদ ৩৫ বছর পরিচালিত হচ্ছে অনির্বাচিতদের দ্বারা ●   রাঙামাটির চার উপজেলায় প্রার্থীদের প্রতীক বরাদ্ধ : ৮ মে নির্বাচন ●   কল্পনা অপহরণ মামলা রাঙামাটি কোর্টে ডিসমিস করায় হিল উইমেন্স ফেডারেশনের ক্ষোভ প্রকাশ ●   নিরীহ মানুষকে গণগ্রেফতারের প্রতিবাদে ২৫ এপ্রিল রাঙামাটিতে সড়ক ও নৌপথ অবরোধ ●   আনসারের অস্ত্রলুটের ঘটনায় রুমা উপজেলা ছাত্রলীগ সভাপতিসহ ৭ জন কারাগারে ●   বান্দরবানে গণগ্রেফতারের প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ ●   নিজের অস্ত্র দিয়ে মাথায় গুলি করে আনসার সদস্যদের আত্মহত্যা ●   কাপ্তাই হ্রদকে বাঁচাতে ও বিদ্যুৎ উৎপাদন স্বাভাবিক রাখতে জরুরি ভিত্তিতে হ্রদের ড্রেজিং করা দরকার ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষার সমন্বয় সভা ●   ঝালকাঠি ২ উপজেলায় তিন পদে ২৪ জনের মনোনয়ন দাখিল ●   রুমা-থানচি ব্যংক ডাকাতির মামলায় কেএনএফ এর আরও ৫ জন রিমান্ডে ●   অপসংবাদিকতা রোধে সাংবাদিকদের ডাটাবেজ প্রণয়নে কাজ করছে প্রেস কাউন্সিল ●   খাগড়াছড়িতে বলি খেলা, সাংস্কৃতিক অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা ●   প্রচন্ড তাপদাহে পানির জন্য চলছে হাহাকার : পানি শূন্য কুষ্টিয়ার গড়াই নদী ●   ১৫ দিনের ঈদযাত্রায় ২৯৪ জনের মৃত্যু ●   নিত্যপণ্যের তুলনায় তামাকপণ্য সস্তা : দাম বাড়ানোর দাবি ●   তীব্র দাবদাহে ৭ দিন বন্ধ দেশের সকল স্কুল,কলেজ ও মাদ্রাসা ●   কোটি টাকা আত্মসাৎ : কুষ্টিয়া শহর সমাজসেবা কর্মকর্তার শাস্তি হল বদলি ●   ঈশ্বরগঞ্জে বাড়ির সীমানা নিয়ে দ্বন্দ্বে নিহত-১ ●   রোগী পারাপারের সী-এম্বুল্যান্স না থাকায় চরম দুর্ভোগের শিকার সন্দ্বীপবাসী
রাঙামাটি, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
রবিবার ● ২৫ নভেম্বর ২০১৮
প্রথম পাতা » প্রধান সংবাদ » সরকার দেশে একটি অবাধ,সুষ্ঠু ও শান্তিপুর্ণ নির্বাচনে অঙ্গিকারাবদ্ধ : মোহাম্মদ নাসিম
প্রথম পাতা » প্রধান সংবাদ » সরকার দেশে একটি অবাধ,সুষ্ঠু ও শান্তিপুর্ণ নির্বাচনে অঙ্গিকারাবদ্ধ : মোহাম্মদ নাসিম
৪৩৮ বার পঠিত
রবিবার ● ২৫ নভেম্বর ২০১৮
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

সরকার দেশে একটি অবাধ,সুষ্ঠু ও শান্তিপুর্ণ নির্বাচনে অঙ্গিকারাবদ্ধ : মোহাম্মদ নাসিম

---সিরাজগঞ্জ প্রতিনিধি :: (১১ অগ্রহায়ন ১৪২৫ বাঙলা: বাংলাদেশ সময় রাত ৯.২০ মি.) আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য, ১৪ দলের মুখপাত্র ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন নিয়ে কোন সংশয় নেই মন্তব্য করে বলেছেন- বিএনপি-জামায়াত জোট রাজনীতির নতুন মোড়কে ঐক্যজোটের নামে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন নিয়ে গুজব ছড়াচ্ছে।
এ দেশের মানুষ বিএনপি জামাত জোটের অপশাসন দেখেছে, তাদের আমলে হাওয়া ভবন, বাংলাভাই সহ জঙ্গী উন্থান দেখেছে। জ্বালাও পোড়াও রাজনীতিও জনগণ দেখেছে এবং তা প্রত্যাখান করেছে। জনবিচ্ছিন্ন এই রাজনৈতিক দলের নেতারা নির্বাচনে অংশ নেয়ার ঘোষণা দিয়ে মিথ্যা অজুহাতে পালানোর চেষ্টা করছে। অসত্য বলা ও গুজব ছড়ানো তাদের পুরানো অভ্যাস বলেও তিনি মন্তব্য করেন। নির্বাচন নিয়ে তাদের এই গুজবে কান না দেয়ার জন্য জনগণের প্রতি তিনি আহবান জানিয়েছেন।
নদীর ভাঙ্গন রোধ প্রসঙ্গে সরকারের এই প্রভাবশালী মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের আমলে গত ১০ বছরে যমুনা নদীর পশ্চিম পাড়ের ১ইঞ্চি জমিও যমুনা গ্রাস করতে পারেনি।
সিরাজগঞ্জসহ কাজিপুর রক্ষায় তাঁর সরকার প্রায় হাজার কোটি টাকার প্রকল্প গ্রহণ করে কাজ করেছে। বর্তমানে ৪শ’৬৫ কোটি টাকা ব্যয়ে যমুনা নদী ভাঙ্গনের কবল থেকে কাজিপুর উপজেলাধীন খুদবান্ধি, শুভগাছা ও সিংড়াবাড়ী এলাকা সংরক্ষণ প্রকল্পের কাজ চলমান রয়েছে।
এছাড়াও সিরাজগঞ্জে এই সরকারের আমলে জাতীয় নেতা শহীদ এম মনসুর আলীর নামে মেঘা প্রকল্প শহীদ এম. মনসুর আলী মেডিকেল কলেজ ও ৫ শ’ শয্যার হাসপাতাল নির্মাণ কাজ প্রায় শেষের দিকে। চারলেনের রাস্তা সহ অবকাঠামোগত অভাবনীয় উন্নয়ন হয়েছে। এ উন্নয়নের ধারা অব্যাহত রাখার স্বার্থে এ দেশের জনগণ সিরাজগঞ্জের ৬টি আসনসহ সারা দেশে নৌকা মার্কায় ভোট দিয়ে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকেই আবারো নির্বাচিত করবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।
শেখ হাসিনার নেতৃত্বে সরকার গত ১০ বছরে যে উন্নয়ন করেছে তা অভুতপূর্ব উন্নয়ন উল্লেখ করে মোহাম্মদ নাসিম সাংবাদিকদের আরো বলেছেন-নির্বাচনে নৌকার কোন বিকল্প নেই। মানুষ শান্তিতে থাকতে চায়, উন্নয়ন চায়, শান্তি এবং উন্নয়নের স্বার্থে জনগণ আবারও নৌকায় ভোট দেবে।
দেশে একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের জন্য সকল রাজনৈতিক দলকে এগিয়ে আসার আহবান জানিয়ে আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম বলেছেন- জনগণও নির্বাচনমুখী। সরকার দেশে একটি অবাধ,সুষ্ঠু ও শান্তিপুর্ণ নির্বাচনে অঙ্গিকারাবদ্ধ। নির্বাচনের শান্তিপূর্ণ পরিবেশ রক্ষার দায়িত্ব সরকারের একার নয়। দেশের সকল গণতান্ত্রিক রাজনৈতিক দলেরও দায়িত্ব রয়েছে একটি অবাধ,সুষ্ঠু ও শান্তিপুর্ণ নির্বাচন অনুষ্ঠানে সহযোগিতা করা। জনগণকেও এগিয়ে আসতে হবে।
মোহাম্মদ নাসিম রবিবার দুপুরে তাঁর নির্বাচনী এলাকা কাজিপুরে যমুনা নদী ভাঙ্গনের কবল থেকে কাজিপুর উপজেলাধীন খুদবান্ধি, শুভগাছা ও সিংড়াবাড়ী এলাকা সংরক্ষণ প্রকল্প পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন।
তিনি যমুনা নদীপথে স্পীডবোড যোগে এ কর্মকান্ড পরিদর্শন করেন। এ সময় পানি উন্নয়ন বিভাগের তত্বাবধায়ক প্রকৌশলী সৈয়দ হাসান ইমাম, নির্বাহী প্রকৌশলী আরিফুর রহমান, উপজেলা আওয়ামীলীগের সভাপতি শওকত হোসেন, সাধারণ সম্পাদক খলিলুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান সাইফুল ইসলাম বেলাল, পৌর মেয়র হাজী নিজাম উদ্দিন ও উপজেলা যুবলীগের সভাপতি বিপ্লব সরকার উপস্থিত ছিলেন।





প্রধান সংবাদ এর আরও খবর

অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা
নিরাপদ সড়কের প্রয়োজনীয়তা নিরাপদ সড়কের প্রয়োজনীয়তা
সাজেকে নিহত ৫ শ্রমিকের বাড়িতে চলছে শোকের মাতম সাজেকে নিহত ৫ শ্রমিকের বাড়িতে চলছে শোকের মাতম
রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ পালিত রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ পালিত
সীমান্ত হত্যাকাণ্ড ও বাংলাদেশ - ভারত সম্পর্ক সীমান্ত হত্যাকাণ্ড ও বাংলাদেশ - ভারত সম্পর্ক
তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ
রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ
পাহাড়ি দুর্বৃত্তদের দেয়া আগুনে সাংবাদিক এর বাগান বাড়ি পুড়ে দেয়ার আজ ২ মাস : ক্ষয়-ক্ষতির তালিকা প্রকাশ পাহাড়ি দুর্বৃত্তদের দেয়া আগুনে সাংবাদিক এর বাগান বাড়ি পুড়ে দেয়ার আজ ২ মাস : ক্ষয়-ক্ষতির তালিকা প্রকাশ
আঞ্চলিক পরিষদসহ তিন পার্বত্য জেলা পরিষদ ৩৫ বছর পরিচালিত হচ্ছে অনির্বাচিতদের দ্বারা আঞ্চলিক পরিষদসহ তিন পার্বত্য জেলা পরিষদ ৩৫ বছর পরিচালিত হচ্ছে অনির্বাচিতদের দ্বারা
রাঙামাটির চার উপজেলায় প্রার্থীদের প্রতীক বরাদ্ধ : ৮ মে নির্বাচন রাঙামাটির চার উপজেলায় প্রার্থীদের প্রতীক বরাদ্ধ : ৮ মে নির্বাচন

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)