শিরোনাম:
●   রাষ্ট্রকে হাইজ্যাক করে আওয়ামী লীগ এখন মানুষের ভোটের অধিকারও হাইজ্যাক করেছে : ড. কামাল হোসেন ●   ঝিনাইদহে ঐহিত্যবাহী গরুর গাড়ীর দৌড় প্রতিযোগিতা ●   ঝিনাইদহে বাঁধাকপি এখন গোখাদ্য ●   বিশ্বনাথে ফ্রি চিকিৎসা সেবা প্রদান ●   বম জাতিগোষ্ঠীর খ্রিস্টান ধর্ম গ্রহণের শতবর্ষ পূর্তিতে তিন দিন ব্যাপী বর্ণিল আয়োজন ●   নিরাপদ উপকরন ছাড়াই পরিচ্ছন্নতার কাজে হরিজন শিশুরা : বাড়ছে স্বাস্থ্য ঝুঁকি ●   খাগড়াছড়িতে গোপাল কৃষ্ণ ত্রিপুরা’র মৃত্যুতে স্মরণসভা ●   মধু সংগ্রহে ব্যস্ত আক্কেলপুরে মৌ চাষিরা ●   ঐতিহাসিক মজিদবাড়ীয়া শাহী মসজিদ শ্রীহীন হয়ে পড়েছে সংস্কারের অভাবে ●   আরব আমিরাতের সিভিল ডিফেন্স থেকে সম্মাননা পেলেন বাংলাদেশের ফারুক ●   নবীগঞ্জের একাধিক মামলার আসামী ডাকাত সেলিম র‌্যাবের জালে বন্ধি ●   অপহরণ করে মুক্তিপণ দাবির অভিযোগে আটক-৩ : অপহৃত উদ্ধার ●   গাইবান্ধা-৩ আসনের নির্বাচন বিতর্কিত না হয় সে ব্যাপারে সকলকে সতর্ক থাকতে হবে : ইসি সচিব ●   সাংবাদিক হাফিজুলের মহৎ কাজ : কুড়িয়ে পাওয়া টাকা হস্তান্তর ●   ছোটহরিণায় ভারতীয় মদসহ ইয়াবা উদ্ধার ●   পাহাড়ে শীতার্ত মানুষের মাঝে উষ্ণতা ছড়িয়ে দেবার চেষ্টা করছি : লেঃ কর্নেল আতিক চৌধুরি ●   মহালছড়ি উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে আলোচনায় জিয়া ●   বিশ্বনাথে ভেজাল বিরোধী অভিযানে ৯ ব্যবসায়ীকে জরিমানা ●   মানবপাচার মামলা তুলে না নেওয়ায় বাদীকে কুপিয়ে জখম ●   নোয়াখালীতে বিএনপি’র ২১৮ নেতাকর্মী কারাগারে ●   রুমা উপজেলা চেয়ারম্যান পদে সম্ভাব্য প্রার্থী বাসিংথুয়াই মারমার প্রস্তুতি ●   গাইবান্ধার বেগুন যাচ্ছে জেলার বাহিরে ●   নবীগঞ্জে ঐতিহ্যবাহী ঘোড় দৌড় প্রতিযোগিতা ●   দুর্নীতিরোধেই সরকারের অবস্থান জিরো টলারেন্স ●   বান্দরবা‌নে সনাতন ধর্মাবলম্বী‌দের উত্তরায়ন সংক্রা‌ন্তি উদযাপন ●   মহেশপুরে চাষিদের আগ্রহ বাড়ছে চীনা বাদাম চাষে ●   ছলিমপুর ভুমি কর্মকর্তার বিরুদ্ধে অনিয়ম দূর্নীতির অভিযোগ ●   গাইবান্ধায় রোটা ভাইরাসে আক্রান্তের ঝুঁকিতে ৯০% শিশু ●   গোলাপগঞ্জ উপজেলা নির্বাচনে প্রার্থী হচ্ছেন সামছুল ইসলাম লস্কর ●   একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৩০০ আসনের মধ্যে জাল ভোট পড়েছে ৮২ শতাংশ : টিআইবি
রাঙামাটি, রবিবার, ২০ জানুয়ারী ২০১৯, ৭ মাঘ ১৪২৫


CHT Media24.com অবসান হোক বৈষম্যের
রবিবার ● ১৬ ডিসেম্বর ২০১৮
প্রথম পাতা » চট্টগ্রাম বিভাগ » দেশব্যাপী মহান বিজয় দিবস পালিত
প্রথম পাতা » চট্টগ্রাম বিভাগ » দেশব্যাপী মহান বিজয় দিবস পালিত
৭৯ বার পঠিত
রবিবার ● ১৬ ডিসেম্বর ২০১৮
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

দেশব্যাপী মহান বিজয় দিবস পালিত

---সিলেট জেলা প্রতিনিধি :: আজ ১৬ ডিসেম্বর দিনের প্রথম প্রহরে মহান বিজয় দিবস উপলক্ষে মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধের সকল শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন সিলেট বৌদ্ধ সমিতি, সিলেট এর নেতৃবৃন্দ।
সিলেট বৌদ্ধ সমিতির নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন সিলেট বৌদ্ধ সমিতির সভাপতি অরুন বিকাশ চাকমা, সাধারণ সম্পাদক উৎফল বড়ুয়া, সহ সাধারণ সম্পাদক অমৃত চাকমা, সাংগঠনিক সম্পাদক দিলু বড়ুয়া, দপ্তর সম্পাদক দেবু বড়ুয়া, থুআয়ংগো মারমা, শিপন বড়ুয়া, সুবর্ণা দেওয়ান, শেলু বড়ুয়া, সীমান্ত বড়ুয়া জয় ও সেতু বড়ুয়া মুক্তা প্রমূখ।

রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বিজয় দিবসে শহীদদের প্রতি শ্রদ্ধা
---ষ্টাফ রিপোর্টার :: ১৬ ডিসেম্বের মহান বিজয় দিবস উপলক্ষে সূর্যোদয়ের সাথে সাথে রাঙামাটি’র কেন্দ্রীয় শহীদ মিনারে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. প্রদানেন্দু বিকাশ চাকমা শিক্ষার্থী- শিক্ষক, কর্মকর্তা- কর্মচারীবৃন্দ।

এরপর শহীদ বীরশ্রেষ্ঠ মুন্সী আবদুর রউফ এর সমাধিস্থলে এবং শহীদ এম. আব্দুল আলী ও শহীদ আব্দুস শুক্কুর স্মৃতিস্তম্ভে পুস্পস্তবক অর্পণ করা হয়।

সকাল ৮ ঘটিকায় বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ ও ম্যানেজমেন্ট বিভাগ এর শিক্ষার্থীদের মধ্যে প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত হয় ও বিজয়ীদের পুরস্কার বিতরণ করেন উপাচার্য প্রফেসর ড. প্রদানেন্দু বিকাশ চাকমা ।

বিজয় দিবসে জাতীয় স্মৃতিসৌধে বঙ্গবন্ধু গবেষণা পরিষদের শ্রদ্ধা নিবেদন
---
ঢাকা প্রতিনিধি ::মহান বিজয় দিবস ২০১৮ উপলক্ষে বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল এর নেতৃত্বে ১৬ ডিসেম্বর সকালে সাভারস্থ জাতীয় স্মৃতিসৌধে পুস্পস্তবক অর্পণ ও শ্রদ্ধা নিবেদন করা হয়। এরপর জাতীয় স্মৃতিসৌধ প্রাঙ্গণে সমাবেশ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় সভাপতির বক্তব্যে লায়ন মো. গনি মিয়া বাবুল বলেন বাঙালি জাতির শ্রেষ্ঠ ও মহত্তম অর্জন স্বাধীনতা। ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর ৯ মাসের সশস্ত্র সংগ্রামের মাধ্যমে এই স্বাধীনতা অর্জন করা হয়। তিনি আরো বলেন স্বাধীনতাবিরোধী যুদ্ধাপরাধীদের সামাজিকভাবে বয়কটসহ তাদেরকে নির্বাচন প্রক্রিয়ার বাহিরে রাখার কার্যকর পদক্ষেপ গ্রহণ করতে হবে। আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে যুদ্ধাপরাধী ও তাদের দোসরদের ভোট না দেয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন সকলকে মুক্তিযুদ্ধের চেতনায় ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। তিনি জননেত্রী শেখ হাসিনা ও তার মনোনীতদের ভোট প্রদান করে জয়যুক্ত করার আহ্বান জানান। সকাল ১১টায় ৩২ ধানমন্ডিস্থ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ, শ্রদ্ধা নিবেদন, ফাতেহা পাঠ ও বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিল পরিচালনা করেন সংগঠনের সভাপতি লায়ন মো. গনি মিয়া বাবুল। অনুষ্ঠানে সংগঠনের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. নুরুল ইসলাম তালুকদার, প্রচার সম্পাদক এডভোকেট খান চমন-ই-এলাহী, নির্বাহী সদস্য মো. দুলাল মিয়া, মো. মাসুদ আলম, সদস্য কবি মায়ারাজ, কবি মাওলানা শামছুল হক হাবিবী, পলাশ চৌধুরী ও জাতীয় গণতান্ত্রিক লীগের সভাপতি এম এ জলিল প্রমুখ উপস্থিত ছিলেন।

বিশ্বনাথে যথাযোগ্য মর্যাদায় বিজয় দিবস পালন
---বিশ্বনাথ প্রতিনিধি :: ৩১ বার তোপধ্বনীর মধ্য দিয়ে সিলেটের বিশ্বনাথে শুরু হয় ‘মহান বিজয় দিবস’ পালনের নানান কার্যক্রম। পর্যায়ক্রমে এসব কার্যক্রম সম্পন্ন করার মাধ্যমে যথাযোগ্য মর্যাদায় পালন করা হয় ৪৭তম বিজয় দিবসের আনন্দ। বিজয় দিবস উপলক্ষে সরকারি-বেসরকারি উদ্যোগে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

তোপধ্বনী শেষে ৭১’র শহীদদের স্মরণে উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন করেন উপজেলা প্রশাসন, থানা প্রশাসন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, বিশ্বনাথ প্রেসক্লাব, বিশ্বনাথ সাংবাদিক ইউনিয়ন, উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠন, উপজেলা বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠন, উপজেলা জাতীয় পার্টি ও অঙ্গ-সহযোগী সংগঠন, প্রথম আলো বন্ধুসভা, বিশ্বনাথ ডেফোডিল এসোসিয়েশন, পল্লী বিদ্যুৎ সমিতি বিশ্বনাথ জোনাল অফিস, মানবাধিকার কমিশন, বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা।

পুষ্পস্তক অর্পন শেষে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে অনুষ্ঠানিকভাবে উপজেলা প্রশাসন আয়োজিত বিজয় দিবসের নানান কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান সুহেল আহমদ চৌধুরী। এরপর উপজেলার রামসুন্দর অগ্রগামী মডেল উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলার বীরমুক্তিযোদ্ধা, পুলিশ প্রশাসন, আনসার-ভিডিপি, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কাব-স্কাউটস-গালস গাইড’সহ শিক্ষার্থীদের অংশগ্রহনে অনুষ্ঠিত হয় কুচকাওয়াজ, শরীর চর্চা প্রদর্শনী ও ক্রীড়া প্রতিযোগীতা।

এসময় উপজেলা নির্বাহী অফিসার অমিতাভ পরাগ তালুকদার, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ফাতেমা তুজ জোহরা, বিশ্বনাথ থানার অফিসার ইন-চার্জ শামসুদ্দোহা, থানার ওসি (তদন্ত) দুলাল আকন্দ, বিশ্বনাথ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছয়ফুল হক, বিশ্বনাথ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক প্রনঞ্জয় বৈদ্য অপু, অনলাইন প্রেসক্লাবের সভাপতি মোহাম্মদ আলী শিপন, সহ-সভাপতি অসিত রঞ্জন দেব, বিশ্বনাথ প্রেসক্লাবের সদস্য নূর উদ্দিনসহ উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। দুপুরে উপজেলার ‘বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারবর্গ’কে উপজেলা প্রশাসনের উদ্যোগে সংবর্ধনা প্রদান করা হয়।



চট্টগ্রাম বিভাগ এর আরও খবর

বম জাতিগোষ্ঠীর খ্রিস্টান ধর্ম গ্রহণের শতবর্ষ পূর্তিতে তিন দিন ব্যাপী বর্ণিল আয়োজন বম জাতিগোষ্ঠীর খ্রিস্টান ধর্ম গ্রহণের শতবর্ষ পূর্তিতে তিন দিন ব্যাপী বর্ণিল আয়োজন
খাগড়াছড়িতে গোপাল কৃষ্ণ ত্রিপুরা’র মৃত্যুতে স্মরণসভা খাগড়াছড়িতে গোপাল কৃষ্ণ ত্রিপুরা’র মৃত্যুতে স্মরণসভা
আরব আমিরাতের সিভিল ডিফেন্স থেকে সম্মাননা পেলেন বাংলাদেশের ফারুক আরব আমিরাতের সিভিল ডিফেন্স থেকে সম্মাননা পেলেন বাংলাদেশের ফারুক
ছোটহরিণায় ভারতীয় মদসহ ইয়াবা উদ্ধার ছোটহরিণায় ভারতীয় মদসহ ইয়াবা উদ্ধার
মহালছড়ি উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে আলোচনায় জিয়া মহালছড়ি উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে আলোচনায় জিয়া
নোয়াখালীতে বিএনপি’র ২১৮ নেতাকর্মী কারাগারে নোয়াখালীতে বিএনপি’র ২১৮ নেতাকর্মী কারাগারে
রুমা উপজেলা চেয়ারম্যান পদে সম্ভাব্য প্রার্থী বাসিংথুয়াই মারমার প্রস্তুতি রুমা উপজেলা চেয়ারম্যান পদে সম্ভাব্য প্রার্থী বাসিংথুয়াই মারমার প্রস্তুতি
বান্দরবা‌নে সনাতন ধর্মাবলম্বী‌দের উত্তরায়ন সংক্রা‌ন্তি উদযাপন বান্দরবা‌নে সনাতন ধর্মাবলম্বী‌দের উত্তরায়ন সংক্রা‌ন্তি উদযাপন
কাউখালীতে নির্বাচনত্তোর আ’লীগের কর্মী সভা কাউখালীতে নির্বাচনত্তোর আ’লীগের কর্মী সভা
খাগড়াছড়িতে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সাংবাদিক নুরুল আজম গ্রেপ্তার খাগড়াছড়িতে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সাংবাদিক নুরুল আজম গ্রেপ্তার

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)