শিরোনাম:
●   পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন ●   রাউজানে দোল উৎসব পালিত ●   ঘোড়াঘাটে বিলুপ্তির দ্বারপ্রান্তে বঙ্গবন্ধু তাঁত শিল্প ●   ঝালকাঠিতে ১২০ টাকায় পুলিশ হলো ১৭ তরুণ-তরুণী ●   প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের স্মরণসভায় এমপি হানিফ ●   ঘোড়াঘাটে অবাধে বিক্রি হচ্ছে ফিটকিরি মেশানো ভেজাল মধু ●   মাটিরাঙ্গায় ভারতীয় চিনিসহ গ্রেফতার-২ ●   বুয়েটে ভর্তি পরীক্ষায় প্রথম রাউজানের তামিম ●   মানবিক তরুণরা দেশ ও জাতির নেতৃত্বে : মনোওর আলী ●   রাউজানে প্রবাস ফেরত যুবকের কৃষিতে বাজিমাত ●   এমপি হাবিব এর আপেল রিয়েল এস্টেটে দোয়া অনুষ্ঠানে যোগদান ●   তামাক নিয়ন্ত্রন আইন দ্রুত সংশোধনের প্রতিশ্রুতি স্বাস্থ্যমন্ত্রীর ●   রাউজানে নিয়ন্ত্রন হারিয়ে সিএনজি গাছে সাথে ধাক্কা আহত-৬ ●   মূল্যবোধের অবক্ষয়ের কারণ ফেসবুক ●   মাটিরাঙ্গায় চিনি বোঝাই ট্রাক জব্দ : আটক-২ ●   মুসলিম সভ্যতার প্রাচীন ঐতিহ্য রাউজানের সাহেব বিবি মসজিদ ●   মাটিরাঙ্গায় দেশীয় এলজিসহ গ্রেফতার-১ ●   রাজাপুরে ট্রান্সফর্মার চুরির হিড়িক, দুই সপ্তাহে ১১ ট্রান্সফর্মার চুরি ●   রাজধানীতে গরু মাংস ৬’শ টাকা, আলীকদমে ৯’শ টাকা হয় কি করে? দ্রব্যমূল্য নিয়ন্ত্রনে আছে; বললেন: ইউএনও ●   চুয়েট শিক্ষক সমিতির সাধারণ সভা ●   সিন্ডিকেটকে কোলে বসিয়ে বিরোধীদলের ওপর দায় চাপাচ্ছে সরকার : গণতন্ত্র মঞ্চ ●   রাবিপ্রবি’তে জাতির পিতার ১০৪ তম জন্মদিন উদযাপিত ●   ঘোড়াঘাটে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত ●   ঈশ্বরগঞ্জে পিস ফ্যাসিলিটেটর গ্রুপ গঠন বিষয়ক সভা অনুষ্ঠিত ●   বাংলাদেশের শিশুদের জন্য শেখ হাসিনার অবদান অপরিসীম : পার্বত্য প্রতিমন্ত্রী ●   কুষ্টিয়ার গড়াই রেলসেতুর পিয়ার স্ট্রাকচারের অবস্থা নাজুক ●   ছোটহরিণা ১২ বিজিবি’র পক্ষ থেকে এতিমখানায় ইফতার ও এক মাসের খাদ্য সামগ্রী বিতরণ ●   সরকার ও সরকারি দল রাজনীতিতে পচন ধরিয়ে দিয়েছে : সাইফুল হক ●   গুরু শিষ্যের প্রেমময় জীবন ●   ঈশ্বরগঞ্জে চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ চালক আহত
রাঙামাটি, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
রবিবার ● ৬ জানুয়ারী ২০১৯
প্রথম পাতা » চট্টগ্রাম বিভাগ » পার্বত্য বিষয়ক মন্ত্রণালয়ের পূর্ণ মন্ত্রী হলেন বীর বাহাদুর
প্রথম পাতা » চট্টগ্রাম বিভাগ » পার্বত্য বিষয়ক মন্ত্রণালয়ের পূর্ণ মন্ত্রী হলেন বীর বাহাদুর
৩৭২ বার পঠিত
রবিবার ● ৬ জানুয়ারী ২০১৯
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

পার্বত্য বিষয়ক মন্ত্রণালয়ের পূর্ণ মন্ত্রী হলেন বীর বাহাদুর

---মোহাম্মদ আব্দুর রহিম, বান্দরবান প্রতিনিধি :: বান্দরবান ৩০০ নং আসনে আওয়ামীলীগ থেকে বিপুল ভোটে জয়লাভ করার পর পার্বত্য চট্রগ্রাম বিষক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এবার একই মন্ত্রণালয়ের পূর্ণ মন্ত্রী হয়েছেন।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সদ্য সমাপ্ত একাদশ নির্বাচনে জয়ী আওয়ামী লীগ সরকারের নতুন মন্ত্রী সভায় শপথ নেওয়ার জন্য আজ রবিবার (৬ জানুয়ারী) সকালে বহুল প্রতিক্ষিত ফোন পেলেন বীর বাহাদুর উশৈসিং এমপি। সোমবার তিনি নতুন সরকারের অন্য মন্ত্রীদের মত বঙ্গভবনে শপথ গ্রহন করবেন বলে জানাগেছে। গত ৩০ ডিসেম্বর বান্দরবান ৩০০ নং আসনে ঐক্যফ্রন্ট ও বিএনপি সমর্থিত প্রার্থী সাচিং প্রু জেরীকে ৮৫ হাজার ২ শত ৪৭ ভোটে পরাজিত করে ৬ষ্ট বারের মত নির্বাচিত হয় পার্বত্য অঞ্চলের পরিচ্ছন্ন রাজনৈতিক ব্যক্তিত্ব সম্প্রীতির কারিগর বীর বাহাদুর উশৈসিং এমপি।
বান্দরবান ৩০০ নং আসন থেকে ১ লক্ষ ৪৩ হাজার ৯ শত ৬৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছিলেন বীর বাহাদুর উশৈসিং। অন্যদিকে ঐক্যফ্রন্ট ও বিএনপি প্রার্থী সাচিং প্রু জেরী ৫৮ হাজার ৭ শত ১৯ ভোট পেয়ে বীর বাহাদুরের কাছে আবোরো হারলেন। বীর বাহাদুর উশৈসিং এমপি নির্বচনে জয়ী হয়ে পার্বত্য চট্রগ্রাম বিষক মন্ত্রণালয়ে পূর্ণ মন্ত্রী হয়েছেন শুনে উচ্ছাসিত বান্দরবানসহ ৩ পার্বত্য জেলার বিভিন্ন সম্প্রদায়ের লক্ষ লক্ষ জনসাধারণ।
জেলা আ.লীগ সূত্রে জাগেছে, বীর বাহাদুর উশৈসিং গত ২০০২ সালে বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করেন ও জাতীয় সংসদে আওয়ামী লীগের সংসসীয় দলের হুইপ নির্বাচিত হয়েছিলেন। তিনি সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালনের সময় বৃহত্তর চট্রগ্রাম বিভাগের সংগঠনকে সুসংগঠিত করেন। তিনি ১৯৯৭ সালে ২ ডিসেম্বর ঐতিহাসিক শান্তি চুক্তির পূর্বে এ সংক্রান্ত সংলাপ কমিটির অন্যতম সদস্য এবং তৎকালীন সরকারের বেসামরিক বীমান ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হিসেবে ২৯৯৮ সালে উপমন্ত্রী পদমর্যাদায় প্রথম বারের মত এবং ২০০৮ সালে প্রতিমন্ত্রী পদমর্যাদায় দ্বিতীয় বারের মত পার্বত্য চট্রগ্রাম উন্নয়ন বোর্ড রাঙ্গামাটি এর চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন। তিনি ১৯৯৬, ২০০১, ২০০৮, ২০১৪ ও সর্বশেষ ২০১৮ সালে ষষ্ঠ বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।
জেলা আ.লীগের সহ-সভাপতি একেএম জাহাঙ্গির বলেন, বীর বাহাদুর উশৈসিং এমপিকে পার্বত্য চট্রগ্রাম বিষক মন্ত্রণালয়ের পূর্ণ মন্ত্রী করায় বান্দরবান জেলা আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনসহ বান্দরবান বাসী মাননীয় প্রাধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। নিতি আরো বলেন, আমারা গত শনিবার মাননীয় প্রধানমন্ত্রীর সাথে দেখা করেছি তিনিও বান্দরবান বাসীকে শুভেচ্ছা জানিয়েছেন তিনি পাহাড়ের মানুষের প্রতি আস্থা রেখেছেন আমরাও তার প্রতি আস্থা রেখেছি তার ফলশ্রুতিতে আজকে আমাদের এমপি বীর বাহাদুর উশৈসিংকে পার্বত্য চট্রগ্রাম বিষক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী থেকে পূর্ন মন্ত্রী দিয়েছেন তাই আবারো আ.লীগ ও সহযোগী সংগঠনসহ পুরো বান্দরবানবাসীর পক্ষথেকে মাননীয় প্রধানমন্ত্রী কে অভিনন্দন ও কৃতজ্ঞতা জানাচ্ছি।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)