শিরোনাম:
●   পাহাড়ি দুর্বৃত্তদের দেয়া আগুনে সাংবাদিক এর বাগান বাড়ি পুড়ে দেয়ার আজ ২ মাস : ক্ষয়-ক্ষতির তালিকা প্রকাশ ●   আঞ্চলিক পরিষদসহ তিন পার্বত্য জেলা পরিষদ ৩৫ বছর পরিচালিত হচ্ছে অনির্বাচিতদের দ্বারা ●   রাঙামাটির চার উপজেলায় প্রার্থীদের প্রতীক বরাদ্ধ : ৮ মে নির্বাচন ●   কল্পনা অপহরণ মামলা রাঙামাটি কোর্টে ডিসমিস করায় হিল উইমেন্স ফেডারেশনের ক্ষোভ প্রকাশ ●   নিরীহ মানুষকে গণগ্রেফতারের প্রতিবাদে ২৫ এপ্রিল রাঙামাটিতে সড়ক ও নৌপথ অবরোধ ●   আনসারের অস্ত্রলুটের ঘটনায় রুমা উপজেলা ছাত্রলীগ সভাপতিসহ ৭ জন কারাগারে ●   বান্দরবানে গণগ্রেফতারের প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ ●   নিজের অস্ত্র দিয়ে মাথায় গুলি করে আনসার সদস্যদের আত্মহত্যা ●   কাপ্তাই হ্রদকে বাঁচাতে ও বিদ্যুৎ উৎপাদন স্বাভাবিক রাখতে জরুরি ভিত্তিতে হ্রদের ড্রেজিং করা দরকার ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষার সমন্বয় সভা ●   ঝালকাঠি ২ উপজেলায় তিন পদে ২৪ জনের মনোনয়ন দাখিল ●   রুমা-থানচি ব্যংক ডাকাতির মামলায় কেএনএফ এর আরও ৫ জন রিমান্ডে ●   অপসংবাদিকতা রোধে সাংবাদিকদের ডাটাবেজ প্রণয়নে কাজ করছে প্রেস কাউন্সিল ●   খাগড়াছড়িতে বলি খেলা, সাংস্কৃতিক অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা ●   প্রচন্ড তাপদাহে পানির জন্য চলছে হাহাকার : পানি শূন্য কুষ্টিয়ার গড়াই নদী ●   ১৫ দিনের ঈদযাত্রায় ২৯৪ জনের মৃত্যু ●   নিত্যপণ্যের তুলনায় তামাকপণ্য সস্তা : দাম বাড়ানোর দাবি ●   তীব্র দাবদাহে ৭ দিন বন্ধ দেশের সকল স্কুল,কলেজ ও মাদ্রাসা ●   কোটি টাকা আত্মসাৎ : কুষ্টিয়া শহর সমাজসেবা কর্মকর্তার শাস্তি হল বদলি ●   ঈশ্বরগঞ্জে বাড়ির সীমানা নিয়ে দ্বন্দ্বে নিহত-১ ●   রোগী পারাপারের সী-এম্বুল্যান্স না থাকায় চরম দুর্ভোগের শিকার সন্দ্বীপবাসী ●   দেশের শান্তির জন্য সকলকে ঐক্যবদ্ধ হতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   পার্বত্য চট্টগ্রামে আগে আমরা কেউ স্বাধীনভাবে আমাদের ধর্মীয় ও সামাজিক আচার অনুষ্ঠানে আনন্দ উল্লাস করতে পারতাম না : পার্বত্য প্রতিমন্ত্রী ●   জামেয়া মদিনাতুল উলুম মহিলা মাদ্রাসার ফান্ড রেইজিং এবং কৃতজ্ঞতা প্রকাশ ●   অনির্বাণ যুব ক্লাবের কার্যকরী পরিষদ গঠিত ●   রাউজানে পুকুরে ডুবে শিশুর মৃত্যু ●   রাজধানীতে পাহাড়ি প্রাণের উৎসব বৈসাবি পালিত ●   যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক আসামি গ্রেফতার ●   সন্দ্বীপে গ্রাম পুলিশের বিরুদ্ধে অসামাজিক কার্যকলাপের অভিযোগ ●   বান্দরবান অঞ্চলে সশস্ত্র তৎপরতা জাতীয় ও জননিরাপত্তা হুমকির মুখে ফেলে দিয়েছে
রাঙামাটি, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
বুধবার ● ৬ মার্চ ২০১৯
প্রথম পাতা » ময়মনসিংহ » তারাকান্দায় মুক্তিযোদ্ধার লাশ দাফনে বাধা : মুক্তিযোদ্ধাদের বিক্ষোভ
প্রথম পাতা » ময়মনসিংহ » তারাকান্দায় মুক্তিযোদ্ধার লাশ দাফনে বাধা : মুক্তিযোদ্ধাদের বিক্ষোভ
৩৬৩ বার পঠিত
বুধবার ● ৬ মার্চ ২০১৯
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

তারাকান্দায় মুক্তিযোদ্ধার লাশ দাফনে বাধা : মুক্তিযোদ্ধাদের বিক্ষোভ

---ময়মনসিংহ প্রতিনিধি :: ময়মনসিংহের তারাকান্দা উপজেলার কাশিগঞ্জের সাধুপাড়া এলাকায় জমি নিয়ে বিরোধের জের ধরে বীর মুক্তিযোদ্ধা হজরত আলীর (৬৫) লাশ দাফনে বাধা দিয়েছে স্থানীয় একটি প্রভাবশালী মহল। এ ঘটনায় নেত্রকোণা-ময়মনসিংহ আঞ্চলিক মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে স্থানীয় জনতা ও মুক্তিযোদ্ধারা।

গতকাল মঙ্গলবার ৫ মার্চ বিকেল ৩ টা থেকে সাড়ে ৫ টা পযন্ত উপজেলার কাশিগঞ্জ বাজারে মহাসড়ক সড়ক অবরোধ করে বিক্ষোভ করে জনতা ও মুক্তিযোদ্ধারা।এর আগে মঙ্গলবার ভোর চারটায় বীর মুক্তিযোদ্ধা হযরত আলী মৃত্যুবরণ করেন।

স্থানীয় বীর মুক্তিযোদ্ধা মো. সুরুজ আলী এ ব্যাপারে জানান, মঙ্গলবার বিকেল ৩ টায় জানাজা ও গার্ড অব অনার শেষে মৃত মুক্তিযোদ্ধাকে পারিবারিক কবরস্থানে দাফন করার জন্য কবর খূরতে যাওয়া হয়। এসময় বাধা দেন স্থানীয় ব্লক সুপার ভাইজার আঃ গনি ওরফে বিএস গনি। পরে বাধা পেয়ে মৃত হযরত আলীর স্বজন, মুক্তিযোদ্ধা ও এলাকাবাসী তার লাশ নিয়ে ময়মনসিংহ-নেত্রকোণা সড়কে বেলা ৩ টায় অবরোধ সৃষ্টি ও বিক্ষোভ মিছিল করেন।

এদিকে লাশ দাফন নিয়ে জটিলতার খবর পেয়ে তারাকান্দা থানার ওসি মিজানুর রহমান ও উপজেলা নির্বাহী অফিসার ঘটনাস্থলে এসে বিক্ষুব্ধ জনতাকে আশ্বাস দেন। পরে বিকেল সারে ৫ টার দিকে অবরোধ তুলে নেয় স্থানীয়রা।

সুরুজ আলী আরও জানান, বিএস গনি দীর্ঘদিন ধরে হযরত আলীর জমি বেদখল করে রেখেছে। আদালতে দু’বার ডিক্রি পেলেও হযরত আলী জমির দখল পাননি। কাশিগঞ্জ বাজারের একটি ভাড়া বাসায় বসবাস করছিলেন মৃত হযরত আলী।

তারাকান্দা থানার অফিসার ইনচার্জ (ওসি) মিজানুর রহমান এ খবরের সত্যতা নিশ্চিত করে জানান, ঘটনার খবর পেয়ে প্রশাসনের লোকজন এসেছে। বিষয়টি সমাধানের চেষ্টা চলছে বলে আরও জানান তিনি।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)