শিরোনাম:
●   পুলিশের অভিযানে চার ছিনতাইকারী গ্রেফতার ●   পাহাড়ে অস্ত্রধারীদের হত্যাকান্ডের প্রতিবাদে বান্দরবানে রাজপথে আ’লীগ ●   গাইবান্ধায় খোলা আকাশের নিচে পাঠদান ●   সহোদর দুই ভাইকে হত্যার দায়ে ৪ জনের মৃত্যুদন্ড ●   বিশ্বনাথে ৯ জনের জামানত বাজেয়াপ্ত ●   শিক্ষকের অনৈতিক কর্মকান্ডের প্রতিবাদে ঝাঁড়ু মিছিল ●   প্রযুক্তি খাতে নারীদের অংশগ্রহণ বাড়াতে হবে : চুয়েট ভিসি ●   বাঘাইছড়িতে নিহতদের ময়না তদন্ত সম্পন্ন : মামলা হয়নি ●   মির্জাগঞ্জে উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী যারা ●   আলীকদমে আবুল কালাম, শিরিনা আক্তার ও কফিল উদ্দিন নির্বাচিত ●   গাইবান্ধার ৫ উপজেলায় ২ বিদ্রোহী, ৩ আ’লীগ বিজয়ী ●   রাঙামাটিতে পার্বত্য ভূমিবিরোধ নিষ্পত্তি কমিশনের বৈঠক অনুষ্ঠিত ●   বিশ্বনাথে নুনু-হাবিব-জুলিয়া নির্বাচিত ●   ঝিনাইদহে ১০৭ ইটভাটার মধ্যে পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্রসহ নিবন্ধন রয়েছে ১৮ টি ●   গাবতলীতে রবিন,মুক্তা ও রেকসেনা নির্বাচিত ●   মহালছড়িতে বিমল কান্তি চাকমা,জসিম উদ্দিন ও সুইনুচিং চৌধুরী বিজয়ী ●   রাঙামাটিতে নির্বাচনকর্মীদের ওপর হামলায় ইসির নিন্দা ●   রাঙামাটিতে প্রিজাইডিং অফিসারসহ ৬ জনকে ব্রাশ ফায়ার করে হত্যা ●   রাস্তা দখল করে অটোরিক্সা ষ্টেশন ●   শিশু চুরির ৬ দিন পর লাশ উদ্ধার : আটক - ৬ ●   অপহরণের দায়ে যুবক কারাগারে : পরিবারের দাবী সাজানো নাটক ●   শিশু দিবসে গুইমারতে স্থানীয়দের চিকিৎসা সেবা দিল সেনাবাহিনী ●   আত্রাইয়ে র‌্যাব এর টহল জোরদার ●   রাউজানে অগ্নিকাণ্ডে বসতঘর ভস্মীভূত ●   রাঙামাটিসহ দেশব্যাপী বঙ্গবন্ধুর ৯৯ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত ●   রাজশাহীতে প্রতিবন্ধী ছাত্রী অপহরণের ৪ দিন পরও উদ্ধার হয়নি ●   গাইবান্ধায় জাটকা সংরক্ষণ সপ্তাহ পালন ●   লামায় জীপ চাপায় নির্মান শ্রমিক নিহত ●   আদম বেপারীর খপ্পরে পড়ে পরিবার নিয়ে পথে পথে ঘুরছে নওগাঁর সিরাজুল ●   প্রধানমন্ত্রীকে নিয়ে কথা বলায় ক্রীড়া সংগঠক কিরণ গ্রেফতার
রাঙামাটি, বৃহস্পতিবার, ২১ মার্চ ২০১৯, ৭ চৈত্র ১৪২৫


CHT Media24.com অবসান হোক বৈষম্যের
শনিবার ● ১৬ মার্চ ২০১৯
প্রথম পাতা » নওগাঁ » আদম বেপারীর খপ্পরে পড়ে পরিবার নিয়ে পথে পথে ঘুরছে নওগাঁর সিরাজুল
প্রথম পাতা » নওগাঁ » আদম বেপারীর খপ্পরে পড়ে পরিবার নিয়ে পথে পথে ঘুরছে নওগাঁর সিরাজুল
২৩ বার পঠিত
শনিবার ● ১৬ মার্চ ২০১৯
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

আদম বেপারীর খপ্পরে পড়ে পরিবার নিয়ে পথে পথে ঘুরছে নওগাঁর সিরাজুল

---নওগাঁ প্রতিনিধি :: নওগাঁ সদর উপজেলার ফারাদপুর গ্রামের মৃত-মিরাজ শাহের ছেলে দিনমজুর সিরাজুল ইসলাম। দিনমজুরীর পেশা ছেড়ে সে স্বপ্ন দেখে বিদেশ গিয়ে পরিশ্রম করে পরিবার-পরিজন নিয়ে ভবিষ্যতে স্বচ্ছ জীবন-যাপন করবে। সেই স্বপ্নকে বাস্তবে রূপ দেওয়ার জন্য যোগাযোগ হয় জেলার মহাদেবপুর উপজেলার বাগাচারা গ্রামের মৃত-মোবারক আলী মন্ডলের ছেলে আদম বেপারী ওয়াহেদ আলী মন্ডলের সঙ্গে।

নিজের মাথা গোজার বসতবাড়ী, শ্বশুর বাড়ির জমিজমা বিক্রি করে একং একাধিক এনজিও থেকে ঋণ নিয়ে কিস্তির মাধ্যমে আদমবেপারীকে ১৬ লাখ টাকা দেয় সিরাজুল ইসলাম। এর প্রমাণ হিসেবে আদমবেপারী সিরাজুলকে ১৬লাখ টাকা মূল্যে একটি ফাঁকা চেক প্রদান করে। আজ নয়তো কাল এভাবে বছর পার হলেও সিরাজুলকে বিদেশ নিতে পারে না আদমবেপারী ওয়াহেদ। পরবর্তি সময়ে গ্রামে একাধিক বৈঠক করেও যখন সিরাজুল তার টাকা তুলতে পারছিল না তখন সে ফাঁকা চেক দিয়ে আদালতে একাধিক মামলা করে। সেই মামলাগুলো বর্তমানে চলমান। এমতাবস্থায় মামলাগুলো তুলে নেওয়ার জন্য প্রভাবশালী আদমবেপারী বিভিন্ন রকম হুমকী-ধামকী প্রদান করছে সিরাজুল ইসলামকে। নিজের ও পরিবারের সদস্যদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য সিরাজুল নওগাঁ সদর থানায় একটি সাধারন ডায়েরী দায়ের (জিডি নং ৪৬৫) করলেও আদমবেপারী সিরাজুলকে নানা ভাবে ভয়ভীতি দেখিয়ে আদালতে আসতে দিচ্ছে না। এদিকে আদমবেপারীর খপ্পরে পড়ে সিরাজুল এখন পথে পথে ঘুরছে। বিভিন্ন এলাকার মানুষের বাড়িতে বাড়িতে দিনমজুরের কাজ করে ও ভটভটি চালিয়ে কোন ভাবে পরিবার-পরিজন নিয়ে দিনানিপাত করছে। সংসারের অভাব মোচনের জন্য সিরাজুলের স্ত্রী অন্যের বাড়িতে কাজও করছে।

দিনমজুর সিরাজুল ইসলাম বলেন গরীব সংসারের ভবিষ্যতের সুখের কথা ভেবে আমি সবকিছু শেষ করে বিদেশ যাওয়ার জন্য আদমবেপারীকে টাকাগুলো দিয়েছিলাম। কিন্তু আদমবেপারী যে আমাকে ও আমার পরিবারকে এভাবে পথে বসাবে তা আমি ভাবতেও পারিনি। টাকা পরিশোধ হওয়ার পর জানতে পারছি যে আদমবেপারী ওয়াহেদ আমার মতো শতাধিক মানুষকে এভাবে ঠকিয়েছে। তার বিরুদ্ধে আদালতে শত শত মামলা চলমান। কিন্তু সে প্রভাবশালী হওয়ার কারণে কেউ তার কোন কিছু করতে পারে না। এখন আমি পরিবার নিয়ে কোথায় যাবো। এদিকে আদমবেপারী আদালতের মামলা তুলে নেওয়ার জন্য ভয়-ভীতি প্রদান করছে। আমি বর্তমানে চরম নিরাপত্তাহীনতায় ভুগছি। আমি সরকার ও প্রশাসনের কাছে সঠিক বিচার চাই।

সিরাজুলের স্ত্রী ফরিদা বেগম বলেন বর্তমানে আমার ৭ম শ্রেণিতে ও ৫ম শ্রেণিতে পড়–য়া দুই সন্তান নিয়ে মানুষের বারান্দায় রাত্রি যাপন করছি। আদমবেপারীর প্রলোভনে বসতবাড়ীসহ সবকিছু বিক্রি করে আজ আমরা পথের ফকির হয়ে গেছি। স্বামী ও আমি মানুষের দিনমজুরী কাজ করে কোন মতে বেঁচে আছি। তার উপর আবার আদমবেপারীর বিভিন্ন হুমকি-ধামকী প্রদান। সবকিছু মিলে এখন আমরা যাযাবর হয়ে গেছি। তাই আমরা বর্তমানে পুলিশ প্রশাসন ও সরকারের সহযোগিতা চাই।

স্থানীয় ইউনিয়ন পরিষদের মেম্বার দেবেন্দ্রনাথ বলেন আদমবেপারীর এই বিষয়ে আমরা স্থানীয় ইউনিয়ন পরিষদে একাধিকবার বৈঠক করেছি। কিন্তু আদমদবেপারী প্রভাবশালী হওয়ায় সে আমাদের বিচার মানতে চায় না। আদমবেপারী নাকি উল্টো সিরাজুলের বিরুদ্ধে আদালতে মিথ্যে মামলা করেছে। এই আদমবেপারীর খপ্পরে পড়ে এলাকার অনেক গরীব-অসহায় মানুষ আজ পথের ফকির হয়ে গেছে। বিদেশ পাঠানোর নাম করে টাকা নিয়ে আর বিদেশ পাঠায় না। পরবর্তিতে তাদের কিছু কিছু টাকা দিয়ে বাকি টাকাগুলো আর পরিশোধ করে না। এটাই হলো আদমবেপারী ওয়াহেদ আলীর মূল ব্যবসা। এদেরকে সঠিক আইনের আওতায় উপযুক্ত শাস্তি প্রদান করা খুবই প্রয়োজন। কারণ এরা অসহায়-গরীব মানুষকে শুধু ঠকায়।

আদমবেপারী ওয়াহেদ আলী মন্ডলের মুঠোফোন বন্ধ থাকায় তার সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।

নওগাঁর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল হাই বলেন, আদমবেপারীর বিরুদ্ধে আদালতে এই রকম কয়েকটি মামলা চলমান রয়েছে। অভিযোগের ভিত্তিতে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করবো।
সাপাহারে সাধারণ ভোটারদের উৎসাহিত করতে মতবিনিময় সভা

নওগাঁ প্রতিনিধি :: ভোটাধিকার প্রয়োগে ভোটারদের উৎসাহিত ও উদ্বোধ্যকরণে ভোটারদের সাথে এক মতবিনিময় সভা শুক্রবার বিকেলে সাপাহার উপজেলার কোচকুড়লিয়া লক্ষী মন্দির মাঠে অনুষ্ঠিত হয়েছে।
সাপাহার উপজেলা পিস প্রেসার গ্রুপ পিপিজির উদ্যোগে অনুষ্ঠিত উক্ত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন পিস প্রেসার গ্রুপের পিস এ্যাম্বাসিডর মনোয়ারুল ইসলাম, বক্তব্য প্রদান করেন উপজেলা দুর্নিতী প্রতিরোধ কমিটির সভাপতি আলহাজ্ব নুরুল হক মাস্টার, গোয়ালা ইউপি সদস্য মোজাহারুল হক, সুজন সভাপতি পিস এ্যম্বাসিডির তছলিম উদ্দীন, দি-হাঙ্গার প্রজেক্টের আছির উদ্দীন, হারুনর রশিদ। প্রমুখ। অনুষ্ঠানে সাধারণ ভোটারদের প্রত্যাশা ও ভোট প্রদানে আগ্রহ প্রদানে সংহতি প্রকাশ ও শপথ বাক্য পাঠ করানো হয়। এসময় গোয়ালা ইউনিয়নের ৩নং ওয়াডের সাধারণ ভোটারগন উপস্থিত ছিলেন।



পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)