শিরোনাম:
●   মেয়েকে ধর্ষণের ভিডিও বাবাকে দেখিয়ে ধর্ষকের হুমকী : ধর্ষিতার আত্মহত্যার চেষ্টা ●   দেশে ১৫ দিনে ৩৯ ধর্ষণ ●   সুন্দরবনে ৯ ফুট লম্বা অজগর অবমুক্ত ●   দরিদ্র মায়ের আশা পূরণ হলো হোটেল বয় গৌর চন্দ্র স্কুলে ●   প্রলোভনে তামাক চাষ, আর্থিক লোকসানের মুখে চাষীরা ●   রাজশাহীতে ইয়াবাসহ কারারক্ষী গ্রেপ্তার ●   দীঘিনালায় সম্প্রীতি মেলার নামে অশ্লীল জুয়া-হাউজীর আসর ●   বাংলাদেশের ডা. নাসের খান অ্যামেরিকায় ‘ফ্রম দি হার্ট -২০১৯’ পুরস্কারে ভূষিত ●   চাকুরী দেবার কথা বলে ২ কোটি টাকার প্রতারণায় সানোয়ার আটক ●   ঈশ্বরগঞ্জে হত্যা মামলায় ১৬ বছর পর দুইজনের ফাঁসির রায় ●   আত্রাইয়ে আলোক ফাঁদ পদ্ধতি কমছে কীটনাশক ব্যবহার ●   বাগেরহাটে সরকারী ১২ পুকুর খননে চলছে পুকুর চুরি ●   রাস্তা পাকাকরণে ব্যবহার হচ্ছে নিম্নমানের ইট ●   রাজশাহীতে সম্প্রীতির হাওয়া ●   রোয়াংছড়ি নোয়াপতং খায়াংম্রং পাড়ায় অ‌গ্নিকা‌ন্ড ●   বিধবা-বয়স্ক ও প্রতিবন্ধী ভাতা চেয়ারম্যান-মেম্বারের পেটে ●   ৭ বছরের শিশুকে বলাৎকারের অভিযোগে রাজুকে চুল কেটে জুতার মালা গলায় দিয়ে ঘুরিয়েছে গ্রামবাসী ●   রাঙামাটিতে জাতীয় স্বাস্থ্যসেবা সপ্তাহ উপলক্ষে র‌্যালি ●   গাইবান্ধায় ৩৯৭ বোতল ফেন্সিডিলসহ আটক-৩ ●   একধিক ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে প্রধান শিক্ষক সালাম গ্রেফতার ●   ময়মনসিংহে সিটি নির্বাচনে মেয়র পদে নৌকার প্রার্থী টিটুকে ‘বিনা ভোটে’ জয়ী ঘোষণা ●   দেশব্যাপী ঐতিহাসিক মুজিবনগর দিবস পালন ●   রুমায় বর্নাঢ্য আয়োজনে মৈত্রী পানি বর্ষণ সমাপ্ত ●   বিশ্বনাথে ইউএনও’র আচরণে ক্ষুব্ধ সাংবাদিকরা ●   ছিনতাই হওয়া মাইক্রোবাস জয়পুরহাটে উদ্ধার ●   বান্দরবানে প্রান্তিক লেকের পানিতে ডুবে বন্য হাতির মৃত্যু ●   মহালছড়িতে সাংগ্রাই উপলক্ষে মৈত্রী পানি খেলা ●   ঐতিহ্যবাহী গোপাল চাঁদ বারুণী মেলায় লাখো ভক্তের পদচারনায় মুখরিত ●   ‘স্বাস্থ্য সেবা অধিকার, শেখ হাসিনার অঙ্গীকার’ শ্লোগানে ঝিনাইদহে স্বাস্থ্যসেবা সপ্তাহের উদ্বোধন ●   চাটমোহরে স্কুলের দেয়ালে মৌচাক
রাঙামাটি, শনিবার, ২০ এপ্রিল ২০১৯, ৭ বৈশাখ ১৪২৬


CHT Media24.com অবসান হোক বৈষম্যের
রবিবার ● ১৭ মার্চ ২০১৯
প্রথম পাতা » খাগড়াছড়ি » রাঙামাটিসহ দেশব্যাপী বঙ্গবন্ধুর ৯৯ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত
প্রথম পাতা » খাগড়াছড়ি » রাঙামাটিসহ দেশব্যাপী বঙ্গবন্ধুর ৯৯ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত
১২০ বার পঠিত
রবিবার ● ১৭ মার্চ ২০১৯
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

রাঙামাটিসহ দেশব্যাপী বঙ্গবন্ধুর ৯৯ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত

---ষ্টাফ রিপোর্টার :: রাঙামাটি জেলা প্রশাসনের আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষে আনন্দ র্যা লী, আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানের সভাপতিত্ব করেন রাঙামাটি জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রাঙামাটি-২৯৯ আসনের সংসদ সদস্য দীপংকর তালুকদার,এমপি।
এছাড়া রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আজ ১৭ মার্চ হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বাংলাদেশের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস- ২০১৯ যথাযোগ্য মর্যাদায় পালন করছে।

সকালে রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী প্রধান কার্যালয় হতে ‘বঙ্গবন্ধু ম্যুরাল’ এর উদ্দেশ্যে র্যা লী শুরু হয়।

এরপর ‘বঙ্গবন্ধু ম্যুরাল’ এ পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. প্রদানেন্দু বিকাশ চাকমা, শিক্ষার্থী- শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।
এছাড়া জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্ম বার্ষিকীতে শহরের ভেদভেদীস্থ এলাকায় নির্মিত বঙ্গবন্ধুর ৭মার্চের ঐতিহাসিক ভাষনের ভাস্কর্যে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলি প্রদান করা হয়েছে।
রবিবার (১৭ মার্চ) সকাল ৬ টায় বঙ্গবন্ধর ভাস্কর্যে পরিষদের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি প্রদান করেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান বৃষ কেতু চাকমা। এ সময় রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা ছাদেক আহমদ, পরিষদের সদস্য ত্রিদীব কান্তি দাশ, পরিষদের প্রশাসনিক কর্মকর্তা মনতোষ চাকমা, হিসাব ও নিরীক্ষা কর্মকর্তা খোরশেদুল আলম চৌধুরী, জনসংযোগ কর্মকর্তা অরুনেন্দু ত্রিপুরা সহ পরিষদের অন্যান্য কর্মকর্তা কর্মচারীগণ উপস্থিত ছিলেন।
এর আগে সদর উপজেলা পরিষদ হতে একটি আনন্দ র্যা লী শুরু হয়ে বঙ্গবন্ধুর ৭ মার্চের ঐতিহাসিক ভাষণের ভাস্কর্যর সামনে এসে শেষ হয়।


ইমাম গাজ্জালী বিশ্ববিদ্যালয় কলেজে বঙ্গবন্ধুর জন্মদিন পালিত

রাউজান (চট্টগ্রাম) প্রতিনিধি :: বাংলাদেশের স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী উপলক্ষে নানা কর্মসূচি পালন করেছে ইমাম গাজ্জালী বিশ্ববিদ্যালয় কলেজ ও কলেজ ছাত্রলীগ।
আজ রবিবার সকালে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে শুরু হয় দিনের কর্মসূচী। এছাড়াও আয়োজন করা হয়েছিল দোয়া মাহফিল, কুইজ প্রতিযোগিতা ও বঙ্গবন্ধু জম্মদিনে উপলক্ষে কেক কাটা হয়।
সকালে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সরওয়ার কামাল চৌধুরী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। এই সময় বিভিন্ন শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।
আলোচনাসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কলেজের (ভারপ্রাপ্ত) অধ্যক্ষ সরওয়ার কামাল চৌধুরী।
আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্থানীয় চেয়ারম্যান রোকন উদ্দিন।
এছাড়াও বিশ্ববিদ্যালয় কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি মো. আব্দুল আসিফ মামুনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক জি,এম হাসানের সঞ্চলনায় জাতির পিতা বঙ্গবন্ধুর জীবনী ও আদর্শ ও অবদান নিয়ে আলোচনা করেন, ইমাম গাজ্জালী বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের (সাবেক) সভাপতি ও রাউজান উপজেলা ছাত্রলীগ দক্ষিণের সাধারণ সম্পাদক মো. সালাউদ্দিন।
রাউজান উপজেলা ছাত্রলীগ সাংগঠনিক সম্পাদক নঈম উদ্দিন চৌধুরী সহ প্রমূখ।
খাগড়াছড়িতে বঙ্গবন্ধুর ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত
খাগড়াছড়ি প্রতিনিধি :: খাগড়াছড়িতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে আজ রবিবার সকালে খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয় মাঠ থেকে র্যা লি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন করে টাউন হল প্রাঙ্গনে শেষ হয়ে বঙ্গবন্ধুর স্মৃতি ভাস্কর্যে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো শেষে কেক কাটা হয়।
পরে টাউন হল প্রাঙ্গনে অনুষ্ঠিত আলোচনা সভার প্রধান অতিথি ছিলেন শরনার্থী পুনর্বাসন বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।
খাগড়াছড়ি জেলা প্রশাসক মো. শহিদুল ইসলামের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান খগেশ্বর ত্রিপুরা, পুলিশ সুপার মোহাঃ আহমার উজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক মো. চাহেল তস্তরী ও পৌর মেয়র মো. রফিকুল আলম প্রমুখ।
মির্জাগঞ্জে নানা কর্মসূচির মধ্যে দিয়ে উদযাপিত হলো বঙ্গবন্ধু’র জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস

পটুয়াখালী প্রতিনিধি :: মির্জাগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্যোগে বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে।

এ উপলক্ষে রবিবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন,শিশু সমাবেশ,রচনা ও চিত্রাঅংকন প্রতিযোগীতা,র্যালি,কেক কাটা,পুরস্কার বিতরন এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা পরিষদ চত্বরের সামনে থেকে র্যা লীটি শুরু হয়ে শহরের গুরুত্বপূর্ন প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে উপজেলা পরিষদ অডিটরিয়ামে উপজেলা নির্বাহী অফিসার আবদুল্লাহ আল জাকী’র সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান খান মো. আবু বকর সিদ্দিকী।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার কাজী সাইফুদ্দিন ওয়ালীদের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্যে রাখেন উপজেলা আওয়ামীলীগের আহ্বায়ক গাজী মো. আতহার উদ্দিন আহমেদ, যুগ্ন-সম্পাদক মো. ইউনুচ আলী সরদার,সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আবদুল আজিজ মল্লিক,প্রবীন আওয়ামীলীগ নেতা মো. ইসমাইল হোসেন মৃধা,মির্জাগঞ্জ থানার অফিসার ইনচার্জ(ওসি) মো. মাসুমুর রহমান বিশ্বাস ও উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার উত্তম কুমার কুন্ডু প্রমুখ।

নবীগঞ্জে জাতীর জনক বঙ্গবন্ধুর জন্ম দিনের আলোচনা সভা

নবীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি :: যে নেতার জন্ম না হলে পৃথিবীর মানচিত্রে বাংলাদেশ নামের একটি স্বাধীন দেশের জন্ম হতো না তিনি হলেন হাজার বছরের শ্রেষ্ট বাঙ্গালী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বঙ্গবন্ধুর স্বপ্নেরসোনার বাংলাদেশ গড়ার লক্ষ্যে বর্তমান সরকারের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর যোগ্য উত্তরসুরী প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তিনি আরো বলেন, বর্তমান সরকারের ঘরে ঘরে বিদ্যুতের আওতায় আগামী জুনের মধ্যে নবীগঞ্জের প্রতিটি ঘরে বিদ্যুত প্রদান করে শতভাগ বিদ্যুতের আওতায় আনা হবে। নবীগঞ্জ উপজেলার সীমান্তবর্তী শেরপুর ইকনোমিক জোনের কার্যক্রম চালু হলে সেখান অনেক লোকের কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে। তিনি আজ রবিবার সকালে নবীগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্যোগে জাতীর জনক বঙ্গবন্ধুর ৯৯ তম জন্মদিন ও জাতীর শিশু দিবস উপলক্ষ্যে উপজেলা পরিষদ মিলানায়তনে অনুষ্টিত আলোচনা সভার প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্থা তৌহিদ বিন-হাসানের সভাপতিত্বে এবং পজীপ কর্মকর্তা শাকিল আহমদের পরিচালনায় এতে বিশেষ অতিথি ছিলেন,নবীগঞ্জ উপজেলা পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান ফজলুল হক চৌধুরী সেলিম,উপজেলা জাসদের সভাপতি মো. আব্দুর রউফ,হবিগঞ্জ জেলা যুবলীগের সহ-সভাপতি শাহেদ গাজী, ইউপি চেয়ারম্যান মো. আবু সিদ্দিক,উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোস্তাক আহমদ মিলু,সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডের সহকারী কমান্ডার মৌলাদ হোসেন কাজল,উপজেলা কৃষি কর্মকর্তা মিঠু অধিকারী,ইউপি চেয়ারম্যান আলী আহমদ মুছা,উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সাদেক হোসেন,উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক লোকমান আহমদ খান,উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি শামীম আহমদ চৌধুরী,পৌর সভার প্যানেল মেয়র এটি এম সালাম,উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সাধারন সম্পাদক সাংবাদিক উত্তম কুমার পাল হিমেল,উপজেলা কৃষকলীগের সভাপতি শেখ শাহনুর আলম ছানু। বক্তব্য রাখেন উপজেলা মহিলা লীগের সভাপতি দিলারা হোসেন,উপজেলা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি দুলাল চৌধুরী,উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সদস্য সচিব নিজামুল হক চৌধুরী । বঙ্গবন্ধুর ৭ মার্চের উপর ভাষন দেন ছাত্রী সামিয়া মুকিত চৌধুরী। সভার শুরুতে কোরআন তেলওয়াত করেন মাওলানা মাহবুবুর রহমান,গীতাপাঠ করেন বিপুল চক্রবর্ত্তী। আলোচনা সভার পুর্বে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তক অর্পন করে একটি বর্নাঢ্য শোভাযাত্রা উপজেলা চত্বর প্রদক্ষিন করা হয়। পরে দিবসটি পালন উপলক্ষ্যে চিত্রাংকন প্রতিযোগীতা ও ঐতিহাসিক ৭ মার্চের ভাষনে প্রতিযোগী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করা হয়। এ সময় আওয়ামীলীগ, যুবলীগ,ছাত্রলীগ ও সহযোগী সংগঠন,উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির নেতৃবৃন্দসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানের শিক্ষক ও ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন।

গাইবান্ধায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত
গাইবান্ধা প্রতিনিধি :: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আজ রবিবার গাইবান্ধায় বিভিন্ন কর্মসূচী পালন করা হয়। জেলা প্রশাসন আয়োজিত কর্মসূচীর মধ্যে ছিল পৌর পার্কের বিজয় স্তম্ভে বঙ্গবন্ধুর ম্যূরালে পুষ্পস্তবক অর্পণ, শহরে বর্ণাঢ্য শোভাযাত্রা, জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে শিশু সমাবেশ, আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান। এছাড়া সদর আধুনিক হাসপাতালে দিনব্যাপী বিশেষ স্বাস্থ্যসেবা প্রদান ও রক্তদান কর্মসূচী, বিভিন্ন মসজিদ, মন্দির গীর্জা ও অন্যান্য উপাসনালয়ে বিশেষ মোনাজাত ও প্রার্থনা, সরকারি শিশু পরিবার (বালক ও বালিকা) শিশুদের উন্নতমানের খাবার পরিবেশন। এছাড়া পৌর পার্কে শহীদ মিনার চত্বরে সন্ধ্যায় বঙ্গবন্ধু জীবনী ভিত্তিক প্রামাণ্য চলচিত্র প্রদর্শন।
পরে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট তোফায়েল হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা প্রশাসক আব্দুল মতিন, পুলিশ সুপার প্রকৌশলী আবদুল মান্নান মিয়া, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক, গাইবান্ধা পৌর মেয়র অ্যাডভোকেট শাহ মাসুদ জাহাঙ্গীর কবির মিলন ও সিভিল সার্জন ডাঃ আব্দুস শাকুর প্রমুখ।
পরে জেলা প্রশাসন ও জেলা শিশু একাডেমি আয়োজিত শিশুদের উপস্থিত ভাষণ, চিত্রাংকন প্রতিযোগিতার বিয়জী শিশুদেরকে পুরস্কৃত করা হয়।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)