শিরোনাম:
●   পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন ●   রাউজানে দোল উৎসব পালিত ●   ঘোড়াঘাটে বিলুপ্তির দ্বারপ্রান্তে বঙ্গবন্ধু তাঁত শিল্প ●   ঝালকাঠিতে ১২০ টাকায় পুলিশ হলো ১৭ তরুণ-তরুণী ●   প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের স্মরণসভায় এমপি হানিফ ●   ঘোড়াঘাটে অবাধে বিক্রি হচ্ছে ফিটকিরি মেশানো ভেজাল মধু ●   মাটিরাঙ্গায় ভারতীয় চিনিসহ গ্রেফতার-২ ●   বুয়েটে ভর্তি পরীক্ষায় প্রথম রাউজানের তামিম ●   মানবিক তরুণরা দেশ ও জাতির নেতৃত্বে : মনোওর আলী ●   রাউজানে প্রবাস ফেরত যুবকের কৃষিতে বাজিমাত ●   এমপি হাবিব এর আপেল রিয়েল এস্টেটে দোয়া অনুষ্ঠানে যোগদান ●   তামাক নিয়ন্ত্রন আইন দ্রুত সংশোধনের প্রতিশ্রুতি স্বাস্থ্যমন্ত্রীর ●   রাউজানে নিয়ন্ত্রন হারিয়ে সিএনজি গাছে সাথে ধাক্কা আহত-৬ ●   মূল্যবোধের অবক্ষয়ের কারণ ফেসবুক ●   মাটিরাঙ্গায় চিনি বোঝাই ট্রাক জব্দ : আটক-২ ●   মুসলিম সভ্যতার প্রাচীন ঐতিহ্য রাউজানের সাহেব বিবি মসজিদ ●   মাটিরাঙ্গায় দেশীয় এলজিসহ গ্রেফতার-১ ●   রাজাপুরে ট্রান্সফর্মার চুরির হিড়িক, দুই সপ্তাহে ১১ ট্রান্সফর্মার চুরি ●   রাজধানীতে গরু মাংস ৬’শ টাকা, আলীকদমে ৯’শ টাকা হয় কি করে? দ্রব্যমূল্য নিয়ন্ত্রনে আছে; বললেন: ইউএনও ●   চুয়েট শিক্ষক সমিতির সাধারণ সভা ●   সিন্ডিকেটকে কোলে বসিয়ে বিরোধীদলের ওপর দায় চাপাচ্ছে সরকার : গণতন্ত্র মঞ্চ ●   রাবিপ্রবি’তে জাতির পিতার ১০৪ তম জন্মদিন উদযাপিত ●   ঘোড়াঘাটে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত ●   ঈশ্বরগঞ্জে পিস ফ্যাসিলিটেটর গ্রুপ গঠন বিষয়ক সভা অনুষ্ঠিত ●   বাংলাদেশের শিশুদের জন্য শেখ হাসিনার অবদান অপরিসীম : পার্বত্য প্রতিমন্ত্রী ●   কুষ্টিয়ার গড়াই রেলসেতুর পিয়ার স্ট্রাকচারের অবস্থা নাজুক ●   ছোটহরিণা ১২ বিজিবি’র পক্ষ থেকে এতিমখানায় ইফতার ও এক মাসের খাদ্য সামগ্রী বিতরণ ●   সরকার ও সরকারি দল রাজনীতিতে পচন ধরিয়ে দিয়েছে : সাইফুল হক ●   গুরু শিষ্যের প্রেমময় জীবন ●   ঈশ্বরগঞ্জে চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ চালক আহত
রাঙামাটি, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
বৃহস্পতিবার ● ২১ মার্চ ২০১৯
প্রথম পাতা » জনদুর্ভোগ » সড়কের মধ্যস্থানে ঝুঁকিপূর্ণ বৈদ্যুতিক খুঁটি; ঝুঁকিতে পথচারীরা
প্রথম পাতা » জনদুর্ভোগ » সড়কের মধ্যস্থানে ঝুঁকিপূর্ণ বৈদ্যুতিক খুঁটি; ঝুঁকিতে পথচারীরা
৪৭৮ বার পঠিত
বৃহস্পতিবার ● ২১ মার্চ ২০১৯
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

সড়কের মধ্যস্থানে ঝুঁকিপূর্ণ বৈদ্যুতিক খুঁটি; ঝুঁকিতে পথচারীরা

---সিলেট প্রতিনিধি (বিয়ানীবাজার থেকে ফিরে) :: বর্তমান সরকারের উন্নয়ন মুলক কর্মকান্ডে এগিয়ে যাচ্ছে দেশ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ উন্নয়নের মহাসড়কে। তারই ধারাবাহিকতায় সিলেটের বিয়ানীবাজারে উন্নয়নমূলক কর্মকান্ডে উপজেলাবাসী দেখছে আধুনিক উপজেলার স্বপ্ন। জলাবদ্ধতা নিরসনে ড্রেনেজ সংস্কার, সরকারি খাস জমি দখলদারদের থেকে উদ্ধার এবং যানজট নিরসনে ফুটপাত ও রাস্তা অবৈধ দখলদার মুক্ত করার উদ্যোগ সর্বমহলে প্রশংসিত হচ্ছে। কিন্তু এসব উন্নয়ন কর্মকান্ডের মাঝে বিষফোঁড়া হয়ে আছে, কয়েকটি রাস্তার মধ্যস্থানে মারাত্মক ঝুঁকিপূর্ণ অবস্থার খুঁটি ও খাম্বাগুলো।

বিয়ানীবাজার-বহরগ্রাম সড়কের একটি অংশে অনেকটা জায়গাজুড়ে রয়েছে দুটি বৈদ্যুতিক খুঁটি। পাশ দিয়ে ঝুঁকিপূর্ণভাবে চলছে যানবাহন। এতে যে কোনো সময় ঘটে যেতে পারে দুর্ঘটনা। এই দৃশ্যটা উপজেলার মাথিউরা ইউনিয়নের সিনিয়র ফাযিল মাদ্রাসা ও ঈদগাহ বাজার জামে মসজিদের সম্মুখের বিয়ানীবাজার-বহরগ্রাম সড়কের। ঝুঁকি নিয়ে যান চলাচলের দৃশ্য সবার চোখে পড়লেও সংশ্লিষ্ট দপ্তরের কোনো ভ্রুক্ষেপ নেই। মাথিউরা ইউনিয়নের সিনিয়র ফাযিল মাদ্রাসা ও ঈদগাহ বাজার জামে মসজিদের সম্মুখের বৈদ্যুতিক খুঁটি অপসারন কবে হবে জনতা জানতে চায়। সাধারন জনতা দুর্ঘটনা এড়াতে বৈদ্যুতিক খুঁটি অপসারনে প্রশাসনের দৃষ্টি বার বার আকর্ষন করেও ব্যর্থ হয়েছে। ইতিমাধ্যে বিয়ানীবাজারের স্থানীয় অনলাইন পত্রিকায় রাস্তার মধ্যখানে বৈদ্যুতিক খুঁটির নিউজ হয়েছে কিন্তু কোন প্রতিকার হয়নি। এরকম ভাবে সিলেট অনেক জায়গায় রাস্তার মধ্যখানে বৈদ্যুতিক খুঁটি রয়েছে।

কিন্তু রাস্তার মাঝে পুরনো খাম্বাগুলো আগের মতোই আছে। যার কারণে প্রায়শই ঘটছে ছোট ছোট সড়ক দুর্ঘটনা। হয়তো বড় কোন দূর্ঘটনার অপেক্ষা করছে এমনটাই ধারনা সাধারন মানুষের। স্থানীয় জনসাধারণ উপজেলার উন্নয়নে সন্তুষ্ট থাকলেও বৈদ্যুতিক খুঁটি বা খাম্বা সৃষ্ট দূর্ভোগে ক্ষুব্ধ। তারা আশা করেন যে, যথাযথ কর্তৃপক্ষ সুন্দর উপজেলা গড়ার প্রয়াসে খুব তাড়াতাড়ি রাস্তারোধক এসব বৈদ্যুতিক খুঁটি ও খাম্বা অপসারন করবেন।

জানা যায়, বিয়ানীবাজার উপজেলার মাথিউরা ইউনিয়নের মধ্য দিয়ে বয়ে চলা সড়কটি বিয়ানীবাজার ও গোলাপগঞ্জ উপজেলার মানুষের যাতায়াতের মাধ্যম। বিয়ানীবাজার সরকারি কলেজ, আল এমদাদ উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ, মাথিউরা সিনিয়র ফাযিল মাদ্রাসা, মাথিউরা দ্বি-পাক্ষিক উচ্চ বিদ্যালয়, মাথিউরা বালিকা উচ্চ বিদ্যালয়সহ বেশ কয়েকটি প্রাথমিক ও উচ্চ বিদ্যালয়ের কোমলমতি শিক্ষার্থীদের যাতায়াতেরও একমাত্র সড়ক এটি। পাশপাশি এ সড়কটি বিয়ানীবাজার উপজেলার মাথিউরা, কুড়ারবাজার ও গোলাপগঞ্জ উপজেলার বুধবারী বাজার ইউনিয়নের দশ-বারটি গ্রামের মানুষের যাতায়াতে ব্যবহার করে থাকে। এ সড়ক দিয়েই স্থানীয় মাথিউরা ইউনিয়নের অধিকাংশ বাসিন্দারা থানা সদরে যাতায়াত করেন।

স্থানীয়দের দাবি, এই খুঁটি দুটো বেশ কিছু দিন ধরে এই জায়গাতেই রয়েছে। বিয়ানীবাজার-বহরগ্রাম সড়কের মাথিউরা বাজার থেকে শুরু হওয়া রাস্তার মধ্যস্থানে মারাত্মক ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে খুঁটিগুলো। পল্লী বিদ্যুতের কর্মকর্তাদের কাছে এ খুঁটিগুলো সরানোর দাবি জানালেও কেউ গুরুত্ব দিচ্ছেন না। তাই বাধ্য হয়ে ঝুঁকি নিয়ে এ সড়ক দিয়ে যাতায়াত করতে হচ্ছে।

স্থানীয় এলাকার বাসিন্দারা জানান, বিয়ানীবাজার ও গোলাপগঞ্জ উপজেলার মাথিউরা ও বুধবারীবাজার ইউনিয়নের মানুষ এ সড়কটি যাতায়াতে ব্যবহার করে। এ সড়কের প্রায় মাঝামাঝি স্থানে দুটি বৈদুতিক খুঁটি দীর্ঘদিন ধরে পড়ে আছে। স্থানীয় এলাকাবাসীর জনদুর্ভোগ লাঘবে অতিদ্রুত এসব বৈদ্যুতিক খুঁটি সরাতে যথাযথ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষন করছি।

এ ব্যাপারে বিয়ানীবাজার পল্লীবিদ্যুৎ জোনাল অফিসের ডিজিএম অভিলাষ চন্দ্র পাল বলেন, স্থানীয় এলাকাবাসীর কাছ থেকে আমরা এরকম কোন অভিযোগ পাইনি। তবে সম্প্রতি হাইকোর্টের নির্দেশনানুযায়ী অতি শীঘ্রই বিয়ানীবাজার উপজেলার বিভিন্ন সড়কের মধ্যে থাকা ঝুকিপূর্ণ বৈদ্যুতিক খুটিগুলো স্থানান্তর করা হচ্ছে এবং বাকিগুলোও পর্যায়ক্রমে স্থানারিত করা হবে।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)