শিরোনাম:
●   বাংলাদেশের ডা. নাসের খান অ্যামেরিকায় ‘ফ্রম দি হার্ট -২০১৯’ পুরস্কারে ভূষিত ●   চাকুরী দেবার কথা বলে ২ কোটি টাকার প্রতারণায় সানোয়ার আটক ●   ঈশ্বরগঞ্জে হত্যা মামলায় ১৬ বছর পর দুইজনের ফাঁসির রায় ●   আত্রাইয়ে আলোক ফাঁদ পদ্ধতি কমছে কীটনাশক ব্যবহার ●   বাগেরহাটে সরকারী ১২ পুকুর খননে চলছে পুকুর চুরি ●   রাস্তা পাকাকরণে ব্যবহার হচ্ছে নিম্নমানের ইট ●   রাজশাহীতে সম্প্রীতির হাওয়া ●   রোয়াংছড়ি নোয়াপতং খায়াংম্রং পাড়ায় অ‌গ্নিকা‌ন্ড ●   বিধবা-বয়স্ক ও প্রতিবন্ধী ভাতা চেয়ারম্যান-মেম্বারের পেটে ●   ৭ বছরের শিশুকে বলাৎকারের অভিযোগে রাজুকে চুল কেটে জুতার মালা গলায় দিয়ে ঘুরিয়েছে গ্রামবাসী ●   রাঙামাটিতে জাতীয় স্বাস্থ্যসেবা সপ্তাহ উপলক্ষে র‌্যালি ●   গাইবান্ধায় ৩৯৭ বোতল ফেন্সিডিলসহ আটক-৩ ●   একধিক ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে প্রধান শিক্ষক সালাম গ্রেফতার ●   ময়মনসিংহে সিটি নির্বাচনে মেয়র পদে নৌকার প্রার্থী টিটুকে ‘বিনা ভোটে’ জয়ী ঘোষণা ●   দেশব্যাপী ঐতিহাসিক মুজিবনগর দিবস পালন ●   রুমায় বর্নাঢ্য আয়োজনে মৈত্রী পানি বর্ষণ সমাপ্ত ●   বিশ্বনাথে ইউএনও’র আচরণে ক্ষুব্ধ সাংবাদিকরা ●   ছিনতাই হওয়া মাইক্রোবাস জয়পুরহাটে উদ্ধার ●   বান্দরবানে প্রান্তিক লেকের পানিতে ডুবে বন্য হাতির মৃত্যু ●   মহালছড়িতে সাংগ্রাই উপলক্ষে মৈত্রী পানি খেলা ●   ঐতিহ্যবাহী গোপাল চাঁদ বারুণী মেলায় লাখো ভক্তের পদচারনায় মুখরিত ●   ‘স্বাস্থ্য সেবা অধিকার, শেখ হাসিনার অঙ্গীকার’ শ্লোগানে ঝিনাইদহে স্বাস্থ্যসেবা সপ্তাহের উদ্বোধন ●   চাটমোহরে স্কুলের দেয়ালে মৌচাক ●   বান্দরবানে দুদকের গণশুনানি ●   রাউজানে ‘সম্ভবা’ নামক স্মারণিকার মোড়ক উন্মোচন ●   মহালছড়িতে বিজু কাপ ফুটবল টুর্ণামেন্টের সমাপণী ●   ময়মনসিংহ সিটির প্রথম নির্বাচনে ভোট ছাড়াই বিনা প্রতিদ্বন্দ্বিতায় আ’লীগের ইকরামুল হক টিটু মেয়র নির্বাচিত হতে যাচ্ছেন ●   কুশিয়ারা নদীর ভাঙন রোধের জিও ব্যাগ ফেলার কার্যক্রমের উদ্বোধন ●   রাজশাহী সিটির হোল্ডিং ট্যাক্স আদায় পক্ষ কর্মসূচির উদ্বোধন ●   সাংবাদিকদের বের করে দিয়ে এমপির মতবিনিময় সভা
রাঙামাটি, শুক্রবার, ১৯ এপ্রিল ২০১৯, ৬ বৈশাখ ১৪২৬


CHT Media24.com অবসান হোক বৈষম্যের
সোমবার ● ১ এপ্রিল ২০১৯
প্রথম পাতা » খাগড়াছড়ি » আচমকা বয়ে যাওয়া ঘুর্ণিঝড়ের তান্ডবে লন্ডভন্ড মহালছড়ি
প্রথম পাতা » খাগড়াছড়ি » আচমকা বয়ে যাওয়া ঘুর্ণিঝড়ের তান্ডবে লন্ডভন্ড মহালছড়ি
২১৫ বার পঠিত
সোমবার ● ১ এপ্রিল ২০১৯
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

আচমকা বয়ে যাওয়া ঘুর্ণিঝড়ের তান্ডবে লন্ডভন্ড মহালছড়ি

---মহালছড়ি প্রতিনিধি ::খাগড়াছড়ির মহালছড়িতে আচমকা বয়ে যাওয়া কালবৈশাখীর ঘুর্ণিঝড়ে ব্যপক ক্ষতি সাধিত হয়েছে। ৩১ মার্চ রবিবার রাত আনুমানিক সাড়ে ৮টার দিকে হঠাৎ করে মহালছড়ি উপজেলার উপর দিয়ে বয়ে যাওয়া কালবৈশাখী ঘূর্ণিঝড়ের তান্ডবে বিদ্যুৎ বিপর্যস্ত, ফসল, ঘরবাড়ি ও গাছপালার ব্যাপক ক্ষতি সাধিত হয়েছে। এছাড়া ঘূর্ণিঝড়ের কবলে পড়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানেও ব্যাপক ক্ষতি হয়েছে। জানা গেছে, রাত সাড়ে ৮টা থেকে আকাশের চারদিক হঠাৎ অন্ধকারে ছেয়ে যায়। এক সময় শুরু হয় প্রচন্ড ঘূর্ণিঝড়সহ বজ্রবৃষ্টি।
সরজমিনে গিয়ে দেখা যায়, ঘূর্ণিঝড়ে গাছপালা উপড়ে ও ডালপালা ভেঙে মহালছড়ি-খাগড়াছড়ি সড়কের বিভিন্ন চলাচল সড়কের উপর পড়ে আছে। এতে যানবাহন চলাচল ব্যাহত হয়। মহালছড়ি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ ঘুর্ণিঝড়ের কবলে পড়ে তছনছ হয়ে যায়। এছাড়া কাটিংটিলা, মনাটেক, সিঙ্গিনালা, মহালছড়ি সদর, টিলাপাড়া, খুল্যাংপাড়া, ধনপুদি ও থলিপাড়াসহ অনেক গ্রামের ঘরবাড়ির টিনের চালা উড়ে গেছে। কাঁচা ঘরবাড়ি ভেঙে ক্ষতিগ্রস্ত হয়ে পড়েছে অনেক অসহায় গরিব মানুষ। এক সময় ঘূর্ণিঝড় বন্ধ হলেও রাত প্রায় সাড়ে ১২টা পর্যন্ত গুড়ি গুড়ি বৃষ্টি হচ্ছিল। এ সময় মিশ্রফল বাগান চাষীদের ব্যাপক ক্ষতি সাধিত হয়। মহালছড়ি ব্রিজ পাড়া, কাপ্তাইপাড়াসহ অনেক স্থানে বৈদ্যুতিক তার ছিঁড়ে গেছে ও খুঁটি ভেঙ্গে গেছে। ফলে সারারাত বিদ্যুৎ বিচ্ছিন্ন ছিল পুরো মহালছড়ি উপজেলাবাসী।
মহালছড়ি উপজেলা নির্বাহী অফিসার তামান্না নাসরিন উর্মি জানান, আচমকা এ ঘুর্ণিঝড়ে মহালছড়িতে ব্যাপক ক্ষতি হয়েছে। ক্ষতিগ্রস্তদের তালিকা সংগ্রহ করে ক্ষতির পরিমাণ বিবেচনা করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে জানান।

কালবৈশাখীর তান্ডবে লন্ডভন্ড মহালছড়ি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ

মহালছড়ি প্রতিনিধি :: আচমকা বয়ে যাওয়া কালবৈশাখীর ঘুর্ণিঝড়ে লন্ডভন্ড করে দিয়েছে মহালছড়ি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ। ৩১ মার্চ রবিবার রাত আনুমানিক সাড়ে ৮টার দিকে হঠাৎ করে মহালছড়ি উপজেলার উপর দিয়ে বয়ে যাওয়া কালবৈশাখী ঘূর্ণিঝড়ের তান্ডবে মহালছড়ি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ এর সম্পূর্ণ তছনছ হয়ে ব্যাপক ক্ষতি সাধিত হয়েছে। এছাড়া ঘূর্ণিঝড়ের কবলে পড়ে উপজেলার কয়েকটি এলাকার শিক্ষা প্রতিষ্ঠানেও ব্যাপক ক্ষতি হওয়ার খবর পাওয়া গেছে।
সরজমিনে গিয়ে দেখা যায়, কালবৈশাখীর ঘূর্ণিঝড়ের কবলে টেকনিক্যাল স্কুল ও কলেজ সম্পূর্ণ ভেঙ্গে পড়ে আছে। প্রতিষ্ঠানটিতে বর্তমানে শিক্ষার্থীদের পাঠদান সম্পূর্ণ বন্ধ রাখা হয়েছে। সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের অধ্যক্ষ থৈইলাপ্রু মারমা জানান, প্রতিষ্ঠানে বর্তমানে বিভিন্ন ট্রেডে ১২০ জন শিক্ষার্থী রয়েছে। প্রতিষ্ঠানটি দ্রুত মেরামত না হলে শিক্ষার্থীদের মারাত্মক ক্ষতি হবে। প্রতিষ্ঠানটি মেরামত বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট দ্রুত হস্তক্ষেপ কামনা করেন তিনি।
এ বিষয়ে মহালছড়ি উপজেলা নির্বাহী অফিসার তামান্না নাসরিন উর্মি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আচমকা এ ঘুর্ণিঝড়ে মহালছড়িতে এ শিক্ষাপ্রতিষ্ঠান ছাড়াও বিভিন্ন জায়গায় ব্যাপক ক্ষতি হয়েছে। এ ব্যাপারে যতটুক সহযোগিতা করা যায় উপজেলা প্রশাসন থেকে সাধ্যমত চেষ্টা করা হবে এবং উর্ধতন কর্তৃপক্ষকে অবহিত করে দ্রুত ব্যবস্থা গ্রহনের কথা জানান।

মহালছড়িতে সেনাবাহিনী কালবৈশাখী ঝড়ে ক্ষতিগ্রস্তদের বাড়ি পরিদর্শন ও আর্থিক সহায়তা প্রদান

মহালছড়ি প্রতিনিধি :: খাগড়াছড়ির মহালছড়িতে আচমকা কালবৈশাখী ঘুর্ণিঝড়ে ক্ষতিগ্রস্তদের বাড়ি পরিদর্শন ও আর্থিক সহায়তা প্রদান করেছে সেনাবাহিনী। ১ এপ্রিল সোমবার সকাল সাড়ে ১০ টায় কাটিংটিলা এলাকায় গত ৩১ মার্চ রাতে আচমকা বয়ে যাওয়া কালবৈশাখী ঝড়ে ক্ষতিগ্রস্তদের বাড়ি পরিদর্শন ও আর্থিক সহায়তা প্রদান করেছেন মহালছড়ি জোন অধিনায়ক লে: কর্ণেল মেহেদী হাসান পিএসসি। এ সময় এলাকার ঘুর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।
ক্ষতিগ্রস্ত বাড়িঘর পরিদর্শনকালে জোন অধিনায়ক লে: কর্ণেল মেহেদি হাসান পিএসসি বলেন, আচমকা এ ঘুর্ণিঝড়টি গরীব মানুষের অনেক ক্ষতি করেছে। কেউ কেউ ক্ষতিগ্রস্ত হয়ে সহায় সম্বলহীন হয়ে পড়েছে। তাৎক্ষনিকভাবে বাড়ি-ঘর নির্মাণ করা যা এসব গরীব পরিবারের কখনো সম্ভব নয়। তাই ক্ষতিগ্রস্ত গরীব ও অসহায় পরিবারের পাশে দাড়াতে মহালছড়ি জোনের পক্ষ থেকে আর্থিক সহায়তা প্রদান করছে। অসহায় ও বিপদগ্রস্ত মানুষের পাশে সবসময় সেনাবাহিনী থাকার অঙ্গিকার ব্যক্ত করেন।
উল্লেখ্য, গত ৩১ মার্চ রাত আনুমানিক সাড়ে ৮টার দিকে আচমকা কালবৈশাখী ঝড়ে মহালছড়ি উপজেলার বিভিন্ন এলাকায় স্কুল-কলেজ, বাগান-বাগিচা ও মানুষের ঘর-বাড়ির ব্যাপক ক্ষতি হয়।



খাগড়াছড়ি এর আরও খবর

মহালছড়িতে সাংগ্রাই উপলক্ষে মৈত্রী পানি খেলা মহালছড়িতে সাংগ্রাই উপলক্ষে মৈত্রী পানি খেলা
মহালছড়িতে বিজু কাপ ফুটবল টুর্ণামেন্টের সমাপণী মহালছড়িতে বিজু কাপ ফুটবল টুর্ণামেন্টের সমাপণী
খাগড়াছড়িতে ত্রিপুরাদের ‘হারি বৈসু’-র শুভ সূচনা খাগড়াছড়িতে ত্রিপুরাদের ‘হারি বৈসু’-র শুভ সূচনা
সীমান্ত রক্ষাসহ জোন এলাকার নিরাপত্তায় সার্বক্ষনিক কাজ করে যাচ্ছে ৪০ বিজিবি সীমান্ত রক্ষাসহ জোন এলাকার নিরাপত্তায় সার্বক্ষনিক কাজ করে যাচ্ছে ৪০ বিজিবি
ফুল বিজু উদযাপনের মধ্য দিয়ে বৈসাবি উৎসব শুরু ফুল বিজু উদযাপনের মধ্য দিয়ে বৈসাবি উৎসব শুরু
মহালছড়িতে ক্রীড়া সংস্থার ক্রীড়া সামগ্রী বিতরন মহালছড়িতে ক্রীড়া সংস্থার ক্রীড়া সামগ্রী বিতরন
খাগড়াছড়িতে ঐতিহ্যবাহী পাহাড়ের প্রাণের উৎসব বৈসাবি ও বাংলা নববর্ষ উদযাপনে বর্ণাঢ্য র‌্যালি খাগড়াছড়িতে ঐতিহ্যবাহী পাহাড়ের প্রাণের উৎসব বৈসাবি ও বাংলা নববর্ষ উদযাপনে বর্ণাঢ্য র‌্যালি
মাটিরাঙ্গায় সততা স্টোর চালু মাটিরাঙ্গায় সততা স্টোর চালু
পাহাড়ে মোটরসাইকেল চালকদের নম্বরযুক্ত ড্রেসকোড হওয়া দরকার পাহাড়ে মোটরসাইকেল চালকদের নম্বরযুক্ত ড্রেসকোড হওয়া দরকার
খাগড়াছড়িতে সপ্তাহব্যাপি ত্রিপুরা সংস্কৃতি মেলা কাল থেকে শুরু খাগড়াছড়িতে সপ্তাহব্যাপি ত্রিপুরা সংস্কৃতি মেলা কাল থেকে শুরু

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)