শিরোনাম:
●   দেশের শান্তির জন্য সকলকে ঐক্যবদ্ধ হতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   পার্বত্য চট্টগ্রামে আগে আমরা কেউ স্বাধীনভাবে আমাদের ধর্মীয় ও সামাজিক আচার অনুষ্ঠানে আনন্দ উল্লাস করতে পারতাম না : পার্বত্য প্রতিমন্ত্রী ●   জামেয়া মদিনাতুল উলুম মহিলা মাদ্রাসার ফান্ড রেইজিং এবং কৃতজ্ঞতা প্রকাশ ●   অনির্বাণ যুব ক্লাবের কার্যকরী পরিষদ গঠিত ●   রাউজানে পুকুরে ডুবে শিশুর মৃত্যু ●   রাজধানীতে পাহাড়ি প্রাণের উৎসব বৈসাবি পালিত ●   যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক আসামি গ্রেফতার ●   সন্দ্বীপে গ্রাম পুলিশের বিরুদ্ধে অসামাজিক কার্যকলাপের অভিযোগ ●   বান্দরবান অঞ্চলে সশস্ত্র তৎপরতা জাতীয় ও জননিরাপত্তা হুমকির মুখে ফেলে দিয়েছে ●   গোলাপগঞ্জ ও বিয়ানীবাজারে শেষ মুহুর্তে ঈদের কেনাকাটায় ব্যাস্ত সবাই ●   অরাজকতা, নাশকতা স্বাধীন সার্বভৌম দেশে কাম্য হতে পারে না : পার্বত্য প্রতিমন্ত্রী ●   সিলেটে মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের মধ্যে ঈদ সামগ্রী বিতরণ ●   অর্থ সংগ্রহের জন্য এই হামলা হয়েছে বলে এখন পর্যন্ত সরকার মনে করছে : স্বরাষ্ট্রমন্ত্রী ●   গুইমারায় মাদকসহ গ্রেফতার-৪ ●   সনাতন যুবসমাজকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান পার্বত্য প্রতিমন্ত্রী ●   ঈশ্বরগঞ্জে ধলাই খাল ব্রীজ উদ্বোধন ●   অসংক্রামক রোগে মৃত্যু বাড়ছে, মোকাবেলায় বাড়ছে না বরাদ্দ ●   রাউজানে বাস-অটোরিকশার সংঘর্ষে শিশুর মৃত্যু : আহত-২০ ●   সিলেটে সেলাই কারিগরা ব্যস্ত সময় পার করছেন ●   পানছড়িতে পাহাড় কাটার অপরাধে জরিমানা ●   কুষ্টিয়া পৌর মেয়র এর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে দুদকের তদন্ত শুরু ●   খাগড়াছড়িতে বর্ণিল আয়োজনে ৫দিনব্যাপী বৈসাবী উৎসবের উদ্বোধন ●   রুমায় অপহৃত সোনালী ব্যাংক ম্যানেজারকে উদ্ধার ●   সিলেটে শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি ●   ঈশ্বরগঞ্জে পবিত্র ঈদুল ফিতর ও বাংলা নববর্ষ উদযাপনে প্রস্তুতি সভা ●   সরকারের বিশ্বাসযোগ্যতা এখন তলানীতে : সাইফুল হক ●   ঘোড়াঘাটে দোকান ঘর ভাড়া নিয়ে দখলের পায়তারা ●   ঈদ উল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন হাফিজুল ইসলাম লস্কর ●   রুমায় সোনালী ব্যাংকের ভল্টের ১ কোটি ৫৯ লাখ টাকাসহ ১৪টি অস্ত্র লুট ●   রাবিপ্রবি’তে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী
রাঙামাটি, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
রবিবার ● ৭ এপ্রিল ২০১৯
প্রথম পাতা » জনদুর্ভোগ » চাটমোহর পৌরসভা খানাখন্দে ভরা চলাচলে সীমাহীন দুর্ভোগ
প্রথম পাতা » জনদুর্ভোগ » চাটমোহর পৌরসভা খানাখন্দে ভরা চলাচলে সীমাহীন দুর্ভোগ
৪৩৩ বার পঠিত
রবিবার ● ৭ এপ্রিল ২০১৯
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

চাটমোহর পৌরসভা খানাখন্দে ভরা চলাচলে সীমাহীন দুর্ভোগ

--- চাটমোহর (পাবনা) প্রতিনিধি :: পাবনার চাটমোহর পৌরসভার রাস্তাগুলো দীর্ঘদিন সংস্কার হয়নি। এ কারণে রাস্তাগুলোর অধিকাংশ স্থানে খানাখন্দের সৃষ্টি হয়েছে। ১ম শ্রেণীর পৌরসভা চাটমোহর। এ রাস্তাগুলো দিয়ে বিভিন্ন গন্তব্যে যাতায়াত করতে হয় মানুষের। পৌরসভার রাস্তাগুলোর অবস্থা দেখে বলার উপায় নেই যে এটা পৌরসভার রাস্তা। এমনকি পথযাত্রীরা বলাবলিও করে যে, এই একটা কি পৌরসভার রাস্তা, না অন্য কিছু।

বর্তমানে খানা-খন্দকে ভরা মরণফাঁদে পরিণত হয়েছে চলাচলকারী সাধারণ মানুষদের জন্য। চলাচলের জন্য পৌরসভার রাস্তাগুলো দিয়ে জীবনের ঝুঁকি নিয়েই চরম দুর্ভোগের মধ্যে দিয়ে চলাচল করতে হচ্ছে। ছোট্র পরিসরের রাস্তার অধিকাংশ স্থানে ইট উঠে গিয়ে সৃষ্টি হয়েছে বড় বড় গর্তের। শুকনো মৌসুমে কোন মত চলাচল করা গেলেও চরম দুর্ভোগে পড়তে হয় বর্ষা মৌসুমে। বর্ষা মৌসুমে এই সব গর্তে হাটু পানি জমে থাকে। যার কারণে দিনে কিংবা রাতে চলাচলের সময় গর্তে পড়ে উল্টে পড়তে হয় মানুষদের। দীর্ঘদিন যাবত এই সব বড় বড় গর্তসহ রাস্তার কোন সংস্কারের কাজ না করায় আজ রাস্তা নামের দুর্ভোগের সৃষ্টি হয়েছে বলে পৌরবাসীর অভিযোগ।

পৌরসভার স্থানীয় আব্দুল হামিদ, আব্দুর রহিম, মোঃ সাইদুলসহ কয়েকজন বাসিন্দার সঙ্গে কথা বললে তাঁরা বলেন, দীর্ঘদিন সংস্কার না হওয়ায় রাস্তাগুলোর অধিকাংশ স্থানে কার্পেটিং উঠে গিয়ে গর্তের সৃষ্টি হয়েছে। আমরা পৌরসবাসীরা চরম অবহেলিত অবস্থায় বসবাস করছি।

সরোজমিনে ঘুরে দেখা গেছে নতুন বাজার খেয়াঘাট মোড়, হাড়ান মোড়, ছোটশালিখা, বালুচর, কাজি পাড়া, আফ্রাত পাড়া, বাসস্ট্রান্ড, থানার সামনে, হাসপাতালের সামনে এবং দোলংসহ বিভিন্ন রাস্তাগুলো চলাচলের অযোগ্য হয়ে পড়েছে।

স্থানীয় (৩নং ওয়ার্ডের) ভ্যানগাড়ী চালক নজরুল ইসলাম, সোলেমান (২নং ওয়ার্ডের) , সোবাহানসহ(২নং ওয়ার্ডের) অনেকেই অভিযোগ করে বলেন, আমরা খেটে খাওয়া দিনমজুর মানুষ তাই কারো নজর আমাদের উপড় পড়ে না। এইটুকু পৌরসভার রাস্তায় আমাদের জীবনের ঝুঁকি নিয়ে ভ্যানগাড়ী চালাতে হয়। অনেকবার ভ্যান উল্টে যাত্রীসহ অনেকেই হাত-পা ভেঙ্গে গেছে। বিশেষ করে চরম বিপদে পড়তে হয় বর্ষা মৌসুমে। তাই আমরা চাই আগামী বর্ষা মৌসুম আসার আগেই পৌরসভার রাস্তাগুলো সংস্কারের।

চাটমোহর পৌর মেয়র মির্জা রেজাউল করিম দুলাল বলেন, চলতি অর্থবছরে সড়কগুলোর সংস্কারের জন্য একটি প্রকল্প অনুমোদন হওয়ার সম্ভাবনা রয়েছে। প্রকল্প অনুমোদন হলে ঠিকাদার বাছাই করে সড়কের সংস্কার কাজ শুরু করা হবে।

চাটমোহরে স্কুলছাত্রীকে ধর্ষণ চেষ্টার অভিযোগ

চাটমোহর (পাবনা) প্রতিনিধি :: পাবনার চাটমোহরে শনিবার দুুপুরে উপজেলার হরিপুর ইউনিয়নের রামপুর গ্রামে স্কুলছাত্রীকে ধর্ষণ চেষ্টার অভিযোগ উঠেছে। একই উপজেলার বাঙ্গালা গ্রামের মজিবর রহমানের ছেলে ফরহাদ হোসেন (২৩) নামের এক বখাটের বিরুদ্ধে।

ভুক্তভোগী ওই শিক্ষার্থী চড়ইকোল উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী।

অভিযুক্তকারী রামপুর গ্রামের নানা জয়নাল আবেদীনের বাড়িতে থেকে দিনমজুরের কাজ করে।

পরিবার সূত্রে জানান, ভুক্তভোগী ওই স্কুল ছাত্রীর বাবা-মা চাকুরীর সুবাদে এলাকার বাইরে থাকেন। যে কারণে মেয়েটি রামপুর গ্রামে তার নানা বাড়িতে থেকে পড়ালেখা করে। দুপুরে বাড়িতে কেউ না থাকার সুযোগে বখাটে ফরহাদ ওই স্কুল ছাত্রীকে একা পেয়ে ঘরে ঢুকে দরজা বন্ধ করে দিয়ে ধর্ষণ চেষ্টা চালায়।

এ সময় ওই স্কুল ছাত্রীর চিৎকারে প্রতিবেশীরা এগিয়ে এলে ফরহাদ পালিয়ে যায়। পরে ভুক্তভোগী ওই ছাত্রীর স্বজনরা ঘটনাটি স্থানীয় ইউপি চেয়ারম্যান মকবুল হোসেনকে জানালে তিনি থানা পুলিশকে ঘটনাটি জানান।

খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন চাটমোহর থানা পুলিশ। ঘটনার পর অভিযুক্ত ফরহাদ এলাকা ছেড়ে পালিয়েছে।

এ ব্যাপারে জানতে চাইলে চাটমোহর থানার অফিসার ইনচার্জ (ওসি) সেখ নাসীর উদ্দিন বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। অভিযুক্ত ফরহাদকে আটক করতে অভিযান চালানো হচ্ছে।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)