শিরোনাম:
●   মেয়েকে ধর্ষণের ভিডিও বাবাকে দেখিয়ে ধর্ষকের হুমকী : ধর্ষিতার আত্মহত্যার চেষ্টা ●   দেশে ১৫ দিনে ৩৯ ধর্ষণ ●   সুন্দরবনে ৯ ফুট লম্বা অজগর অবমুক্ত ●   দরিদ্র মায়ের আশা পূরণ হলো হোটেল বয় গৌর চন্দ্র স্কুলে ●   প্রলোভনে তামাক চাষ, আর্থিক লোকসানের মুখে চাষীরা ●   রাজশাহীতে ইয়াবাসহ কারারক্ষী গ্রেপ্তার ●   দীঘিনালায় সম্প্রীতি মেলার নামে অশ্লীল জুয়া-হাউজীর আসর ●   বাংলাদেশের ডা. নাসের খান অ্যামেরিকায় ‘ফ্রম দি হার্ট -২০১৯’ পুরস্কারে ভূষিত ●   চাকুরী দেবার কথা বলে ২ কোটি টাকার প্রতারণায় সানোয়ার আটক ●   ঈশ্বরগঞ্জে হত্যা মামলায় ১৬ বছর পর দুইজনের ফাঁসির রায় ●   আত্রাইয়ে আলোক ফাঁদ পদ্ধতি কমছে কীটনাশক ব্যবহার ●   বাগেরহাটে সরকারী ১২ পুকুর খননে চলছে পুকুর চুরি ●   রাস্তা পাকাকরণে ব্যবহার হচ্ছে নিম্নমানের ইট ●   রাজশাহীতে সম্প্রীতির হাওয়া ●   রোয়াংছড়ি নোয়াপতং খায়াংম্রং পাড়ায় অ‌গ্নিকা‌ন্ড ●   বিধবা-বয়স্ক ও প্রতিবন্ধী ভাতা চেয়ারম্যান-মেম্বারের পেটে ●   ৭ বছরের শিশুকে বলাৎকারের অভিযোগে রাজুকে চুল কেটে জুতার মালা গলায় দিয়ে ঘুরিয়েছে গ্রামবাসী ●   রাঙামাটিতে জাতীয় স্বাস্থ্যসেবা সপ্তাহ উপলক্ষে র‌্যালি ●   গাইবান্ধায় ৩৯৭ বোতল ফেন্সিডিলসহ আটক-৩ ●   একধিক ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে প্রধান শিক্ষক সালাম গ্রেফতার ●   ময়মনসিংহে সিটি নির্বাচনে মেয়র পদে নৌকার প্রার্থী টিটুকে ‘বিনা ভোটে’ জয়ী ঘোষণা ●   দেশব্যাপী ঐতিহাসিক মুজিবনগর দিবস পালন ●   রুমায় বর্নাঢ্য আয়োজনে মৈত্রী পানি বর্ষণ সমাপ্ত ●   বিশ্বনাথে ইউএনও’র আচরণে ক্ষুব্ধ সাংবাদিকরা ●   ছিনতাই হওয়া মাইক্রোবাস জয়পুরহাটে উদ্ধার ●   বান্দরবানে প্রান্তিক লেকের পানিতে ডুবে বন্য হাতির মৃত্যু ●   মহালছড়িতে সাংগ্রাই উপলক্ষে মৈত্রী পানি খেলা ●   ঐতিহ্যবাহী গোপাল চাঁদ বারুণী মেলায় লাখো ভক্তের পদচারনায় মুখরিত ●   ‘স্বাস্থ্য সেবা অধিকার, শেখ হাসিনার অঙ্গীকার’ শ্লোগানে ঝিনাইদহে স্বাস্থ্যসেবা সপ্তাহের উদ্বোধন ●   চাটমোহরে স্কুলের দেয়ালে মৌচাক
রাঙামাটি, শনিবার, ২০ এপ্রিল ২০১৯, ৭ বৈশাখ ১৪২৬


CHT Media24.com অবসান হোক বৈষম্যের
বুধবার ● ১৭ এপ্রিল ২০১৯
প্রথম পাতা » খুলনা বিভাগ » ‘স্বাস্থ্য সেবা অধিকার, শেখ হাসিনার অঙ্গীকার’ শ্লোগানে ঝিনাইদহে স্বাস্থ্যসেবা সপ্তাহের উদ্বোধন
প্রথম পাতা » খুলনা বিভাগ » ‘স্বাস্থ্য সেবা অধিকার, শেখ হাসিনার অঙ্গীকার’ শ্লোগানে ঝিনাইদহে স্বাস্থ্যসেবা সপ্তাহের উদ্বোধন
৩৫ বার পঠিত
বুধবার ● ১৭ এপ্রিল ২০১৯
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

‘স্বাস্থ্য সেবা অধিকার, শেখ হাসিনার অঙ্গীকার’ শ্লোগানে ঝিনাইদহে স্বাস্থ্যসেবা সপ্তাহের উদ্বোধন

---ঝিনাইদহ  প্রতিনিধি :: ‘স্বাস্থ্য সেবা অধিকার, শেখ হাসিনার অঙ্গীকার’ এ শ্লোগানকে সামনে রেখে ঝিনাইদহে ৫ দিন ব্যাপী স্বাস্থ্যসেবা সপ্তাহের উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার সকালে সারাদেশের সাথে ঝিনাইদহেও ভিডিও কনফারেন্সের মাধ্যমে স্বাস্থ্যসেবা সপ্তাহের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ ভিডিও কনফারেন্সের মাধ্যমে স্বাস্থ্যসেবা সপ্তাহ উদ্বোধন প্রদর্শণ করা হয়। এসময় ঝিনাইদহ-মাগুরা মহিলা সংরক্ষিত আসনের সংসদ সদস্য খালেদা খানম, জেলা প্রশাসক সরোজ কুমার নাথ, পুলিশ সুপার মোঃ হাসানুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার মিলু মিয়া বিশ্বাস, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র সাইদুল করিম মিন্টু, সিভিল সার্জন ডাঃ সেলিনা বেগম, সদর হাসাপাতালের তত্বাবধায়ক ডাঃ আইয়ুব আলীসহ জেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। মঙ্গলবার থেকে শুরু হওয়া স্বাস্থ্যসেবা শেষ হবে আগামী ২০ এপ্রিল।

শিক্ষার্থীদের মাঝে বিনামুল্যে স্কুল ড্রেস বিতরণ
ঝিনাইদহ :: ঝিনাইদহ পৌর মডেল স্কুল এন্ড কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও শিক্ষার্থীদের মাঝে বিনামুল্যে স্কুল ড্রেস বিতরণ করা হয়েছে। মঙ্গলবার সকালে এ উপলক্ষে শহরের ডাঃ কে আহম্মেদ পৌর কমিউনিটি সেন্টারে আলোচনা সভার আয়োজন করা হয়। ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক, পৌরসভার মেয়র ও স্কুলের প্রতিষ্ঠাতা সভাপতি সাইদুল করিম মিন্টুর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পুলিশ সুপার মোঃ হাসানুজ্জামান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শাম্মী ইসলাম, পৌর মেয়রের সহধর্মীনি আর্মিজা শিরিন আক্তার এ্যামী, পৌরসভার প্যানেল মেয়র আব্দুল মতলেব মিয়া, পৌরসভার সচিব মুস্তাক আহমেদ। আলোচনা সভা শেষে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার ও ৯০ জন শিক্ষার্থীর মাঝে বিনামুল্যে স্কুল ড্রেস বিতরণ করা হয়।

ঝিনাইদহে অর্ধ-শতাধিক হাইড্রোলিক হর্ন জব্দ
ঝিনাইদহ :: ঝিনাইদহে শব্দ দূষণের জন্য দায়ী গাড়ির হাইড্রোলিক হর্ণ অপসারণ করেছে ট্রাফিক বিভাগ। মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত ঝিনাইদহ-যশোর মহাসড়কের চুটলিয়া নামক স্থানে অভিযান চালিয়ে অর্ধ-শতাধিক হর্ণ জব্দ করা হয়। ঝিনাইদহ জেলা ট্রাফিক পুলিশের ইন্সপেক্টর সালাহউদ্দিন জানান, শব্দ ও পরিবেশ দূষণ থেকে ঝিনাইদহ শহরকে মুক্ত করার জন্য নিয়মিত অভিযানের অংশ হিসেবে সকালে অভিযান চালানো হয়। এসময় ট্রাক, পিকআপ, বাস ও থ্রিহুইলার থেকে এসব হাইড্রোলিক হর্ন খুলে নেয়া হয়। তবে, চালকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হয়নি। এসময় ফিটনেস বিহীন যানবাহনের মামলা দেয়া হয়। এসময় অভিযানে ট্রাফিক ইন্সপেক্টর কাজী হাসানুজ্জামান, মাজহারুল ইসলাম, গৌরাঙ্গ পাল, সার্জেন্ট নুরুজ্জামান ও এটিএসআই আসাদ উপস্থিত ছিলেন।

ঝিনাইদহ জেলা প্রশাসকের কার্যালয় এলাকায় ডাচ বাংলা ব্যাংকের বুথ উদ্বোধন


ঝিনাইদহ :: ঝিনাইদহ জেলা প্রশাসকের কার্য়ালয় এলাকায় লেনদেনের সুবিধা দিতে ডাচ বাংলা ব্যাংকের একটি বুথ উদ্বোধন করেছেন। মঙ্গলবার সকালে জেলা প্রশাসক সরোজ কুমার নাথ বুথটি উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, ঝিনাইদহের স্থানীয় সরকারের উপ-পরিচালক সাইফুর রহমান খান, জেলা পরিষদের সচিব রেজাই রাফিন সরকার, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ছাদেকুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আরিফ-উজ-জামান, এনডিসি খাইরুল ইসলাম, নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু সালেহ মোহাম্মদ হাসনাত, ডাচবাংলা ব্যাংক লিমিটেডের হেড অব অল্টারনেটিভ ডেলিভারি চ্যানেল ও ভিশন এর মশিউর রহমান, ঝিনাইদহ শাখার ব্যাবস্থাপক মাহবুব আলী মূধাসহ ব্যাংকের কর্মরত অন্যান্য সদস্যরা। এসময় বক্তারা বলেন, এখানে ডাচ বাংলা ব্যাংকের বুথ টি খুবই প্রয়োজন ছিল। আমি খুবই আনন্দিত যে এখানে এমন একটি বুথ স্থাপন করা হলো। এ বুথ উদ্বোধনের মাধ্যমে আমাদের ও জনসাধারনের দীর্ঘ দিনের প্রত্যাশা পূরণ হলো। ২৪ ঘন্টাব্যাপি এ বুথ থেকে ডেভিট কার্ড দিয়ে নগদ টাকা উত্তোলনের সুবিধাসহ অন্যান্য আধুনিক সুবিধা রয়েছে।

শৈলকুপার কুমার নদ থেকে বৃদ্ধ মানসিক রোগীর ভাসমান লাশ উদ্ধার
ঝিনাইদহ :: ঝিনাইদহের শৈলকুপায় কুমার নদ থেকে ধীরেন্দ্রনাথ বিশ্বাস (৭০) নামে এক বৃদ্ধের লাশ উদ্ধার করেছে শৈলকুপা থানা পুলিশ। মঙ্গলবার দুপুরের উপজেলার নাগিরহাট গ্রামের কুমার নদের পালপাড়া ঘাট থেকে এ মৃতদেহ উদ্ধার করা হয়। বৃদ্ধ ধীরেন্দ্রনাথের বাড়ি উপজেলার খালফলিয়া গ্রামে। ঝিনাইদহের অতিরিক্ত পুলিশ সুপার (শৈলকুপা সার্কেল) তারেক আল মেহেদি জানান, মঙ্গলবার দুপুরের দিকে নাগিরহাট গ্রামের লোকজন মরদেহটি কুমার নদে ভাসতে দেখে পুলিশকে খবর দেয়। পরে পুলিশ গিয়ে মরদেহটি উদ্ধার করে থানায় নিয়ে আসে। তিনি আরো জানান, নিহত বৃদ্ধ ধীরেন্দ্রনাথ মানসিক রোগী ছিল। যা কিনা নিহতের স্বজনরা পুলিশকে প্রাথমিকভাবে জানিয়েছে। তবে নিহতের শরীরে কোন আঘাতজনিত বা অন্যকিছুর চিহ্ন আলামত হিসাবে পাওয়া যায়নি।

কালীগঞ্জে বাই-সাইকেল সহ শিক্ষা উপকরণ বিতরণ
ঝিনাইদহ :: ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলা পরিষদের উদ্যোগে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ১৫ জন গরীব মেধাবী শিক্ষার্থীকে বাইসাইকেল, ৬০টি শিক্ষা প্রতিষ্ঠানে ৩’শ বেঞ্চ, অসহায় নারীদের কর্মসংস্থানের জন্য ১০ টি সেলাই মেশিন ও জলাতঙ্ক রোগ প্রতিরোধে উপজেলা হাসপাতালকে প্রতিষেধক ভ্যাকসিন বিতরন করা হয়েছে। সরকারের এডিবির অর্থায়নে মঙ্গলবার সকাল সাড়ে ১১ টায় কালীগঞ্জ উপজেলা পরিষদ চত্বর থেকে এগুলো বিতরন করা হয়। এ মালামাল বিতরনী অনুষ্ঠানে কালীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর সিদ্দিক ঠান্ডু, উপজেলা নির্বাহী অফিসার সুবর্ণা রানী সাহা, ভাইস চেয়ারম্যান শিবলী নোমানী, প্রকৌশলী সানাউল হক,প্রকল্প বাস্তবায়ণ কর্মকর্তা আব্দুল্লাহ আল মাসুম, ডাঃ অরুন কুমার, ইউ.পি চেয়ারম্যান নাসির চৌধুরী, নজরুল ইসলাম ছানা, সোনার বাংলা ফাউন্ডেশনের পরিচালক শিবুপদ বিশ্বাসসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান,নারীকর্মি ও বিভিন্ন পেশাজীবিরা উপস্থিত ছিলেন।

শৈলকুপায় জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহ উদ্বোধন
ঝিনাইদহ :: মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিডিও কন্ফারেন্সের মাধ্যমে সারাদেশের ন্যায় ঝিনাইদহের শৈলকুপায় বর্ণাঢ্য আয়োজনে জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহ ২০১৯ উদ্বোধন হয়েছে। মঙ্গলবার সকালে শৈলকুপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রাঙ্গনে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আব্দুর রশিদের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য আব্দুল হাই। বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান শিকদার মোশাররফ হোসেন, সহকারী কমিশনার (ভূমি) ইফতেখার ইউনুস, ভাইস চেয়ারম্যান শামীম হোসেন মোল্লা, মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা নাসরিন লিপি, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার রহমত আলী মন্টু, মনোয়ার হোসেন মালিতা ও উমেদপুর ইউপি চেয়ারম্যান সাব্দার হোসেন মোল্লা প্রমুখ। এছাড়াও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এম হাকিম আহমেদ, জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক শফিকুল ইসলাম শিমুল, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক শামীমার রশিদ শামীম, স্বেচ্ছাসেবকলীগ সভাপতি জুয়েল পারভেজ কর্নেল, সাধারন সম্পাদক রাজিব বাহাদুর, উপজেলা আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ এবং হাসপাতালে কর্মরত চিকিৎসক, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান পরিচালনা করেন উপজেলা সেনিটারী ইন্সপেক্টর ওয়াহিদুজ্জামান মিঞা। আগামী ২০ এপ্রিল স্বাস্থ্য সেবা সপ্তাহ সমাপ্ত হবে। দুপুরে কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করেন প্রধান অতিথি ঝিনাইদহ ১ আসনের সংসদ সদস্য আব্দুল হাই। উফশী আউশ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে খরিফ-১/২০১৯-২০ মৌসুমে প্রণোদনা কর্মসূচীর আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের শৈলকুপা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর বাস্তবায়নে উপজেলা পরিষদ মিলনায়তনে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়। অনুষ্ঠান পরিচালনা করেন কৃষি কর্মকর্তা সঞ্জয় কুমার কুন্ডু প্রমুখ।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)