শিরোনাম:
●   মাটিরাঙ্গায় দেশীয় এলজিসহ গ্রেফতার-১ ●   রাজাপুরে ট্রান্সফর্মার চুরির হিড়িক, দুই সপ্তাহে ১১ ট্রান্সফর্মার চুরি ●   রাজধানীতে গরু মাংস ৬’শ টাকা, আলীকদমে ৯’শ টাকা হয় কি করে? দ্রব্যমূল্য নিয়ন্ত্রনে আছে; বললেন: ইউএনও ●   চুয়েট শিক্ষক সমিতির সাধারণ সভা ●   সিন্ডিকেটকে কোলে বসিয়ে বিরোধীদলের ওপর দায় চাপাচ্ছে সরকার : গণতন্ত্র মঞ্চ ●   রাবিপ্রবি’তে জাতির পিতার ১০৪ তম জন্মদিন উদযাপিত ●   ঘোড়াঘাটে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত ●   ঈশ্বরগঞ্জে পিস ফ্যাসিলিটেটর গ্রুপ গঠন বিষয়ক সভা অনুষ্ঠিত ●   বাংলাদেশের শিশুদের জন্য শেখ হাসিনার অবদান অপরিসীম : পার্বত্য প্রতিমন্ত্রী ●   কুষ্টিয়ার গড়াই রেলসেতুর পিয়ার স্ট্রাকচারের অবস্থা নাজুক ●   ছোটহরিণা ১২ বিজিবি’র পক্ষ থেকে এতিমখানায় ইফতার ও এক মাসের খাদ্য সামগ্রী বিতরণ ●   সরকার ও সরকারি দল রাজনীতিতে পচন ধরিয়ে দিয়েছে : সাইফুল হক ●   গুরু শিষ্যের প্রেমময় জীবন ●   ঈশ্বরগঞ্জে চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ চালক আহত ●   উন্নয়ন প্রকল্প কাজ সঠিক সময়ে সম্পন্নের জন্য তাগিদ দেন পার্বত্য প্রতিমন্ত্রী ●   সড়ক পরিবহন আইন সংশোধনের উদ্যোগে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির উদ্বেগ ●   সিগারেট ফিল্টার ও ভেপিং প্লাস্টিক দূষণ রোধে পরিবেশ মন্ত্রীর সাথে প্রজ্ঞা-আত্মার বৈঠক ●   রাঙামাটি জেলা ক্রীড়া অফিসের সহায়তায় প্রতিবন্ধী ও অটিজম শিক্ষার্থীদের ক্রীড়া প্রতিযোগিতা ●   ঘোড়াঘাটে রেনেসাঁ হেলথ্ কেয়ারের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প ●   পেশাজীবী সংগঠনসমুহের নির্বাচনকেও সরকার ও সরকারি দল নষ্ট করে দিয়েছে ●   কুষ্টিয়ার ডেপুটি কমিশনারের বিরুদ্ধে দুদকের অনুসন্ধান ●   ঈশ্বরগঞ্জে আন্তর্জাতিক নারী দিবস পালিত ●   ঘরে বাইরে নারী এখনও নিরাপদ নয় : সাইফুল হক ●   গণপরিবহনে ৩৫% নারী আসন নিশ্চিতের দাবি ●   সিলেটে নর্দমা থেকে নবজাতক উদ্ধার ●   রাউজানে আগুনে পুড়ে ছাই ৮ দোকান ●   রাঙামাটিতে বিশ্ব নারী দিবস উপলক্ষে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির আলোচনা সভা ●   ঘোড়াঘাটে টিআর প্রকল্পের টাকা আত্মসাতের অভিযোগ ●   ৫ বছরের সাজাপ্রাপ্ত পলাতক নারী আসামীকে মানিকছড়িতে গ্রেফতার ●   চুয়েটে ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপিত
রাঙামাটি, মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
বৃহস্পতিবার ● ১৮ এপ্রিল ২০১৯
প্রথম পাতা » চট্টগ্রাম বিভাগ » রোয়াংছড়ি নোয়াপতং খায়াংম্রং পাড়ায় অ‌গ্নিকা‌ন্ড
প্রথম পাতা » চট্টগ্রাম বিভাগ » রোয়াংছড়ি নোয়াপতং খায়াংম্রং পাড়ায় অ‌গ্নিকা‌ন্ড
৪১৯ বার পঠিত
বৃহস্পতিবার ● ১৮ এপ্রিল ২০১৯
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

রোয়াংছড়ি নোয়াপতং খায়াংম্রং পাড়ায় অ‌গ্নিকা‌ন্ড

---বান্দরবান প্র‌তি‌নি‌ধি :: বান্দরবানের রোয়াংছড়ি উপজেলার ৪ নং নোয়াপতং ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডেরর খায়াংম্রং পাড়ায় অগ্নিকান্ডে তিনটি বাড়ি ভষ্মিভূত হয়েছে। বৃহস্প‌তিবার ১৮ এপ্রিল  রাত ১২ টা ৩০ মি‌নি‌টে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। খবর পাওয়ার সাথে সাথে বান্দরবান হতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর কর্মীরা দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে। এ অগ্নিকান্ডের ঘটনায় খায়াংম্রং পাড়ার অং চহ্লা মারমার তিনটি কাঁচা ঘর পুড়ে গেছে।
অগ্নিকাণ্ডের বিষয়টি নিশ্চিত করে নোয়াপতং ইউপি চেয়ারম্যান অংথোয়াই চিং মারমা বলেন, বৃহস্পতিবার গভীর রাত ১২ টা ৩০ মি‌নি‌টে আমার ইউনিয়নে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। অগ্নিকাণ্ডে ঘটনায় নোয়াপতং ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডেরর খায়াংম্রং পাড়ায় তিনটি বাড়ি পুড়ে গেছে। মনে হয় এ ঘটনায় ৫ লক্ষ টাকার কাছাকাছি ক্ষয় ক্ষতি হতে পারে।
বান্দরবা‌ন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার মো. ফরহাদ উদ্দিন দৈনিক অধিকার কে বলেন, রোয়াংছড়ি উপজেলার নোয়াপতং ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের খায়াংম্রং পাড়ায় আগুন লাগার খবর পেয়ে আমরা দ্রুত এসে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছি। খায়াংম্রং পাড়াটি পাহাড়ের ঢালু উঁচুতে হওয়ায় নিচে থেকে আমাদের পানি মারতে অনেক কষ্ট হয়েছে তারপরও আল্লাহর রহমতে আগুন নিয়ন্ত্রণে আসায় এ পাড়ায় আরো বড় ধরনের ক্ষয়ক্ষতি থেকে রক্ষা হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে এই অগ্নিকাণ্ডের ঘটনায় ৪ থেকে সাড়ে ৪ লক্ষ টাকার ক্ষয় ক্ষতি হতে পারে।

বান্দরবানে নদী রক্ষা পরিব্রাজক কমিটির সাংবাদিক সম্মেলন

বান্দরবান :: বান্দরবানে নদী রক্ষা পরিব্রাজক কমিটি সাংবাদিক সম্মেলন ক‌রে‌ছে । বৃহস্প‌তিবার (১৮ এপ্রিল) সকালে বান্দরবান প্রেস ক্লাব হল মিলনায়তনে জাতীয় নদী রক্ষা কমিশন ও বাংলাদেশ নদী পরিব্রাজক দলের আয়োজনে এই সাংবাদিক সম্মেলন আয়োজন করা হয়।
বাংলাদেশ নদী পরিব্রাজক দলের সভাপতি মো. মনির হোসেন এর সভাপতিত্বে সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন, বান্দরবান কর্মরত ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিক বৃন্দ। অনুষ্টানে অতিথিরা বলেন আগামী ১৯ থে‌কে ২০ এপ্রিল অনুষ্টিত হবে ২ দিন ব্যাপি নদী রক্ষা পরিব্রাজক দলের সম্মেলন ।
বান্দরবান হিলভিউ কনবেশন সেন্টারে পার্বত্য নদী রক্ষা কমিটির সম্মেলনে নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান ড: মুজিবুর রহমান হাওলাদার ও পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উসৈসিং প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন বলে জানানো হয় । আগামী কাল সকাল ১১ টায় নদী পরিদর্শনের মাধ্যমে উক্ত অনুষ্টানের উদ্ভোধন করা হবে ব‌লে জানান নদী পরিব্রাজক কমিটির সভাপতি মো: মনির হোসেন । তিনি আরো বলেন, বাংলাদেশ নদী মাতৃক দেশ। নদী বাঁচলে বাচঁবে দেশ । তাই আমাদের দেশের নদীকে রক্ষা করার জন্য প্রতিটা অবস্থান থেকে সকলকে সচেতন মহলের মাধমে একযোগে মিলে মিশে কাজ করে যেতে হবে এবং অবৈধভাবে যারা এই নদী দখল করছে তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যাবস্থা নিতে হবে । আর তাহলে আমরা আবারো ফিরে পাব নদী মাতৃক বাংলাদেশ ।

বান্দরবানে স্বাস্থ্য সপ্তাহ উপলক্ষে অগ্নি নির্বাপন মহড়া

বান্দরবান :: বান্দরবানে জাতীয় স্বাস্থ্য সপ্তাহ উপলক্ষে অগ্নি নির্বাপণ ও ভূমিকম্পের সময় উদ্ধার তৎপরতার কাজের মহড়া অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৮ এ‌প্রিল) সকাল ১১ টায় বান্দরবান সদর হাসপাতালে স্বাস্থ্য বিভাগের আয়োজনে বান্দরবান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর অগ্নি নির্বাপণ মহড়া অনুষ্ঠিত হয়। এই অগ্নি নির্বাপণ মহড়ায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বান্দরবানের সিভিল সার্জন ডাক্তার অংসুই প্রু মারমা।
অগ্নি নির্বাপণ মহড়ায় সিভিল সার্জন ডাক্তার অংসুই প্রু মারমা বলেন, শুকনো মৌসুম বিদায় পাহাড়ি জেলা বান্দরবানে আগুনের উপদ্রব বেড়ে যেতে পারে। তাই প্রতিটি পাড়া-মহল্লায় জনগণকে সতর্ক থাকতে হবে। যে কোন সময় অগ্নিকাণ্ড বা দুর্যোগে বান্দরবানের স্বাস্থ্য বিভাগসহ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর অগ্নি নির্বাপন জন্য কাজ করে থা‌কে। জনগণ সতর্ক হলে ফায়ার সার্ভিস এর পাশাপাশি চাইলে জনগণ ও আগুন নির্বাপনের জন্য এগিয়ে আসতে পারেন।

বান্দরবান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার ফরহাদ উদ্দিন বলেন, জনগণ‌কে স‌চেতন করার ল‌ক্ষে দুর্যোগ মোকাবেলা ও অগ্নি নির্বাপন মহড়ার অংশ হিসেবে আমরা বান্দরবান সরকা‌রি মহিলা কলেজ, কালেক্টরেট স্কুল এন্ড ক‌লেজ ডন ব‌স্কো উচ্চ বিদ্যালয়, পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, বীর বাহাদুর স্কুল এন্ড কলেজসহ বান্দরবান সদর হাসপাতালে এ অগ্নি নির্বাপণ ও ভূমিকম্পের সময় উদ্ধার তৎপরতার কাজের মহড়া ক‌রে দেখানো হলো। আগামীতেও আমা‌দের এ মহড়া চলমান থাকবে।

বান্দরবান সদর হাসপাতালের আরএমও ডাক্তার মাজেদুর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার বান্দরবান সদর এসএম মোবাশ্বের হোসেন, বান্দরবান ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মোহাম্মদ আলী আকবর, স্টেশন অফিসার মোহাম্মদ ফরহাদ উদ্দিন, সিনিয়র স্বাস্থ্য কর্মকর্তা সাসুই চিং মারমা প্রমূখ।





চট্টগ্রাম বিভাগ এর আরও খবর

মাটিরাঙ্গায় দেশীয় এলজিসহ গ্রেফতার-১ মাটিরাঙ্গায় দেশীয় এলজিসহ গ্রেফতার-১
রাজধানীতে গরু মাংস ৬’শ টাকা, আলীকদমে ৯’শ টাকা হয় কি করে? দ্রব্যমূল্য নিয়ন্ত্রনে আছে; বললেন: ইউএনও রাজধানীতে গরু মাংস ৬’শ টাকা, আলীকদমে ৯’শ টাকা হয় কি করে? দ্রব্যমূল্য নিয়ন্ত্রনে আছে; বললেন: ইউএনও
চুয়েট শিক্ষক সমিতির সাধারণ সভা চুয়েট শিক্ষক সমিতির সাধারণ সভা
রাবিপ্রবি’তে জাতির পিতার ১০৪ তম জন্মদিন উদযাপিত রাবিপ্রবি’তে জাতির পিতার ১০৪ তম জন্মদিন উদযাপিত
বাংলাদেশের শিশুদের জন্য শেখ হাসিনার অবদান অপরিসীম : পার্বত্য প্রতিমন্ত্রী বাংলাদেশের শিশুদের জন্য শেখ হাসিনার অবদান অপরিসীম : পার্বত্য প্রতিমন্ত্রী
ছোটহরিণা ১২ বিজিবি’র পক্ষ থেকে এতিমখানায় ইফতার ও এক মাসের খাদ্য সামগ্রী বিতরণ ছোটহরিণা ১২ বিজিবি’র পক্ষ থেকে এতিমখানায় ইফতার ও এক মাসের খাদ্য সামগ্রী বিতরণ
রাঙামাটি জেলা ক্রীড়া অফিসের সহায়তায়  প্রতিবন্ধী ও অটিজম শিক্ষার্থীদের ক্রীড়া প্রতিযোগিতা রাঙামাটি জেলা ক্রীড়া অফিসের সহায়তায় প্রতিবন্ধী ও অটিজম শিক্ষার্থীদের ক্রীড়া প্রতিযোগিতা
রাউজানে আগুনে পুড়ে ছাই ৮ দোকান রাউজানে আগুনে পুড়ে ছাই ৮ দোকান
রাঙামাটিতে বিশ্ব নারী দিবস উপলক্ষে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির আলোচনা সভা রাঙামাটিতে বিশ্ব নারী দিবস উপলক্ষে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির আলোচনা সভা
৫ বছরের সাজাপ্রাপ্ত পলাতক নারী আসামীকে মানিকছড়িতে গ্রেফতার ৫ বছরের সাজাপ্রাপ্ত পলাতক নারী আসামীকে মানিকছড়িতে গ্রেফতার

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)