শিরোনাম:
●   আটকের পর দুই শতাধিক রিক্সা ফিরিয়ে দিল কুষ্টিয়া পুলিশ ●   সিলেটে তরুণী ধর্ষণের চেষ্টার অভিযোগে পুরোহিত প্রাণগোবিন্দ গ্রেফতার ●   করোনায় প্রাথমিক শিক্ষা বিভাগের সাবেক মহাপরিচালকসহ দুই জনের মৃত্যু ●   বিশ্বনাথে প্রতিপক্ষের লাঠির আঘাতে মহিলা নিহত ●   গোবিন্দগঞ্জে কাভার্ড ভ্যান চাপায় নিহত-৪ ●   লকডাউন ৩য় দিনে রাজস্থলীতে কঠোর অবস্থানে প্রশাসন ●   রাউজানে আ’লীগ নেতার হাতে গুলিবিদ্ধ এক ব্যবসায়ী ●   লকডাউন বাস্তবায়নে রাজস্থলী উপজেলার প্রশাসন কঠোর অবস্থানে ●   লক ডাউনের ১ম দিনেই কুষ্টিয়া কাঁচাবাজারে মানছেনা স্বাস্থ্যবিধি ●   গলাচিপায় ডাকাত সন্দেহে গ্রেপ্তার-২ ●   মোরেলগঞ্জে ডায়রিয়ার প্রকোপ : আক্রান্ত শতাধিক ●   লকডাউনে হাইকোর্টের ৪ ভার্চ্যুয়াল বেঞ্চ বিচারিক কাজ করবেন ●   দেশের বিভিন্ন স্থানে বেগম জিয়ার সুস্থতা কামনায় দোয়া মাহফিল ●   কুষ্টিয়ায় ডোবার পাড় ভেঙে এক নাীর মৃত্যু ●   যেভাবে পাওয়া যাবে ‘মুভমেন্ট পাস’ : প্রথম ঘণ্টায় সোয়া লাখ আবেদন জমা ●   পহেলা বৈশাখে ইউপিডিএফ-এর শুভেচ্ছা ●   মোরেলগঞ্জে ১০ টাকা দরের চাল বিতরণের সময় হামলার ঘটনায় আটক-১৩ ●   সাংবাদিকদের ‘মুভমেন্ট পাস’ নেওয়া লাগবে না : আইজিপি বেনজীর আহমেদ ●   মাদক সম্রাট মিন্টু র‌্যাব-৬’র জালে বন্দি ●   সর্বাত্মক লকডাউনের জন্য কলকারখানা চালু রাখার যুক্তি গ্রহণযোগ্য নয় ●   স্বাধীনতার সূবর্ণজয়ন্তী- দেশের উল্টোযাত্রা (২য় অংশ) ●   বিপ্লবী নেত্রী বহ্নিশিখা জামালী সংক্ষিপ্ত রাজনৈতিক জীবনী ●   এদেশে রাজনীতি করতে এসে কি আমরা পাপ করলাম, নাকি এদেশে জন্ম নেওয়া পাপ প্রশ্ন নুরের ●   করোনাকালিন কারাবন্দি আসামিদের আদালতে হাজির না করার নির্দেশ ●   করোনা দুর্যোগ মোকাবেলায় সমন্বিত জাতীয় উদ্যোগ গ্রহণ করুন - বাম গণতান্ত্রিক জোট ●   পাদুকা ব্যবসায়ী হাসান হত্যার প্রতিবাদে ব্যবসায়ীদের বিক্ষোভ : ওসির গ্রেফতার দাবি ●   মহালছড়িতে মা গঙ্গার উদ্দেশ্যে ফুল দিয়ে শুরু হলো পাহাড়িদের বৈসাবি উৎসব ●   মোরেলগঞ্জে আদম ব্যাপারীর খপ্পড়ে সর্বস্বান্ত আটটি পরিবার ●   সিএনজি চালক-যাত্রীর মধ্যে সংঘর্ষ : আহত -৬ ●   আক্কেলপুরে মারধর ও অগ্নিসংযোগের মামলায় গ্রেফতার-৩
রাঙামাটি, শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ৩ বৈশাখ ১৪২৮


CHT Media24.com অবসান হোক বৈষম্যের
সোমবার ● ২৫ মার্চ ২০১৯
প্রথম পাতা » এক্সক্লুসিভ » রাজশাহীতে লেভেল ক্রসিং সামলাচ্ছেন এক নারী
প্রথম পাতা » এক্সক্লুসিভ » রাজশাহীতে লেভেল ক্রসিং সামলাচ্ছেন এক নারী
৪৯১ বার পঠিত
সোমবার ● ২৫ মার্চ ২০১৯
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

রাজশাহীতে লেভেল ক্রসিং সামলাচ্ছেন এক নারী

---রাজশাহী প্রতিনিধি ::  চৈত্রের দুপুর বেলা। সূর্যের প্রখরতা। সূর্যের তাপটা অন্যান্য দিনের থেকে গত শনিবার একটু বেশি। হঠাৎ ফোন বেজে উঠলো। সংকেত এলো ট্রেন আসছে। যেন প্রস্তুত ছিলেন তানজিলা খাতুন। হাতে দুইটি পতাকা নিয়ে ছুটোছুটি করছেন।

ব্যস্ত রাস্তায় মানুষের চলাচল থামিয়ে রেলগেট বারের হাতল ঘুরিয়ে দিলেন তিনি। তারপর সবুজ পতাকা নেড়ে সংকেত। পার হয়ে গেলো ট্রেন। এ দৃশ্য নগরীর ভদ্রা লেভেল ক্রসিংয়ের। সেখানে তানজিলা দায়িত্ব পালন করছেন।

তানজিলা খাতুন মাদ্রাসা থেকে দাখিল পাশ করেছেন। উন্মুক্ত কলেজ থেকে এবার এইচএসসি পরীক্ষায় অংশ নেবেন। সংসার চালানো, সন্তানের দেখাশোনা করা, নির্দিষ্ট সময়ে নিজের দায়িত্ব পালন করা এখন তার কাজ। তাই রেলওয়ের গেটম্যান হিসেবে চাকরি করছেন। কাজ করছেন অনায়াসে।

তানজিলা সিএইচটি মিডিয়া প্রতিনিধিকে বলেন, মানুষের খারাপ মন্তব্য এড়িয়ে নিজেকে উৎসাহিত করছেন নিজের দায়িত্ব পালনে। বাবা মার বাধার পরেও নিজে আত্মনির্ভরশীল হতে চান, একারনে এ চাকরি বেছে নিয়েছেন।

তানজিলা সিএইচটি মিডিয়া প্রতিনিধিকে জানান, তার স্বামীর নাম মিজানুর রহমান। তাদের বিয়ে হওয়ার পর অনেকটা সময় কেটে গেছে। তাদের একটি মেয়েও আছে। তার নাম মরিয়া বিন্তে মিজান। মেয়েটি পড়াশোনা করে। তাদের বসবাস ভদ্রা জামালপুরের একটি ভাড়া বাসাতে। তানজিলার স্বামী মিজানুর রহমান পেশায় একজন চাকরিজীবী। তিনি চাকরি করেন রেলের জিএম দপ্তর শাখায়।

তানজিলা খাতুন, সিএইচটি মিডিয়া প্রতিনিধিকে বলেন নিজ যোগ্যতাই চাকরি নিয়েছেন তিনি। ট্রেন আসার সময় দেখা গেল নিজের সন্তান, ব্যস্ত রাস্তা, ট্রেন সকল কিছু তিনি একাই নিয়ন্ত্রণ করতে সক্ষম। কোন কাজে পিছিয়ে নেই নারীরা। দুইজন পুরুষের সাথে পাল্লা দিয়ে কাজ করে যাচ্ছেন একজন নারী। তিনি পারিবারিক সচ্ছলতার জন্য রেলের গেট কিপারের কাজ করেন।

তানজিলা সিএইচটি মিডিয়া প্রতিনিধিকে বলেন, তার কাজে সব সময় সহায়তা করেন তার স্বামী। তানজিলা ডিউটি যখন রাতে থাকে তখন তার স্বামী সাথে থেকে তাকে সহায়তা করেন। স্বামী তাকে সহায়তা করে বলেই কাজ করতে পারেন তানজিলা।

তিনি আরও বলেন, কোনো কাজই ছোট নয়। কাজ না করে ঘরে বসে থাকা উচিত না। নারী-পুরুষ ভেদাভেদে কাজ করা উচিত। বর্তমানে কোন দিক থেকে পিছিয়ে নেই নারীরা। এভারেস্ট জয় করেছে নারী। দেশ পরিচালনা করছেন নারী।ক্রিকেটে বাংলাদেশের মুখ উজ্জ্বল করেছে নারীরা। প্রতিটি নারী সচ্ছলতার প্রয়োজন রয়েছে।

তানজিলার ভাষায় অনেক সময় কিছু লোক তাকে খারাপ চোখে দেখেন। নানান খারাপ মন্তব্য করেন অনেক বাজে কথা বলেন। কিন্তু তানজিলা খাতুন এসব কিছুর মনে করেন না। মানুষের খারাপ মন্তব্য কে নিজের শক্তি হিসেবে কাজে লাগান তিনি। ট্রেন আসার সময় রেলগেট নামানো থাকলে রেলগেট টি তুলে পারাপার হয় অনেক মানুষ। গেটকিপার নারী বলে তার বাধা কেউ শুনে না। তিনি মনে করেন এটি সচেতনতার অভাব। তিনি চান রেলের নিয়ম এবং আইন সকলে মেনে চলুক।

দুর্ঘটনায় রাজশাহীতে দুই সাংবাদিক আহত

রাজশাহী প্রতিনিধি :: চাঁপাইনবাবগঞ্জে নির্বাচনী কাজে যাওয়ার পথে রাজশাহীর গোদাগাড়ী উপজেলার রাজবাড়ীতে সড়ক দুর্ঘটনায় চ্যানেল ২৪ এর রিপোর্টার ও ক্যামেরাপার্সন আহত হয়েছেন। এসময় তাদের কাছে থাকা ক্যামেরা ও মোটরসাইকেল ক্ষতিগ্রস্ত হয়েছে। পরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে এসে প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে যান তারা।

চ্যানেল ২৪ এর রিপোর্টার আবরার জানিয়েছেন রোববার সকালে নির্বাচনী কাজে চাঁপাইনবাবগঞ্জ যাওয়ার পথে রাজাবাড়ী হাট পার হলে একটি কুকুর তাদের মোটরসাইকেলের নিচে চলে আসে এরপর মোটরসাইকেলসহ তারা রাস্তায় পড়ে যায়। এসময় ক্যামেরাপারসন লেলিন গুরুতর আহত হয় তবে রিপোর্টার হালকা আহত হয়।



google.com, pub-4074757625375942, DIRECT, f08c47fec0942fa0

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)