শিরোনাম:
●   দেশের শান্তির জন্য সকলকে ঐক্যবদ্ধ হতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   পার্বত্য চট্টগ্রামে আগে আমরা কেউ স্বাধীনভাবে আমাদের ধর্মীয় ও সামাজিক আচার অনুষ্ঠানে আনন্দ উল্লাস করতে পারতাম না : পার্বত্য প্রতিমন্ত্রী ●   জামেয়া মদিনাতুল উলুম মহিলা মাদ্রাসার ফান্ড রেইজিং এবং কৃতজ্ঞতা প্রকাশ ●   অনির্বাণ যুব ক্লাবের কার্যকরী পরিষদ গঠিত ●   রাউজানে পুকুরে ডুবে শিশুর মৃত্যু ●   রাজধানীতে পাহাড়ি প্রাণের উৎসব বৈসাবি পালিত ●   যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক আসামি গ্রেফতার ●   সন্দ্বীপে গ্রাম পুলিশের বিরুদ্ধে অসামাজিক কার্যকলাপের অভিযোগ ●   বান্দরবান অঞ্চলে সশস্ত্র তৎপরতা জাতীয় ও জননিরাপত্তা হুমকির মুখে ফেলে দিয়েছে ●   গোলাপগঞ্জ ও বিয়ানীবাজারে শেষ মুহুর্তে ঈদের কেনাকাটায় ব্যাস্ত সবাই ●   অরাজকতা, নাশকতা স্বাধীন সার্বভৌম দেশে কাম্য হতে পারে না : পার্বত্য প্রতিমন্ত্রী ●   সিলেটে মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের মধ্যে ঈদ সামগ্রী বিতরণ ●   অর্থ সংগ্রহের জন্য এই হামলা হয়েছে বলে এখন পর্যন্ত সরকার মনে করছে : স্বরাষ্ট্রমন্ত্রী ●   গুইমারায় মাদকসহ গ্রেফতার-৪ ●   সনাতন যুবসমাজকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান পার্বত্য প্রতিমন্ত্রী ●   ঈশ্বরগঞ্জে ধলাই খাল ব্রীজ উদ্বোধন ●   অসংক্রামক রোগে মৃত্যু বাড়ছে, মোকাবেলায় বাড়ছে না বরাদ্দ ●   রাউজানে বাস-অটোরিকশার সংঘর্ষে শিশুর মৃত্যু : আহত-২০ ●   সিলেটে সেলাই কারিগরা ব্যস্ত সময় পার করছেন ●   পানছড়িতে পাহাড় কাটার অপরাধে জরিমানা ●   কুষ্টিয়া পৌর মেয়র এর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে দুদকের তদন্ত শুরু ●   খাগড়াছড়িতে বর্ণিল আয়োজনে ৫দিনব্যাপী বৈসাবী উৎসবের উদ্বোধন ●   রুমায় অপহৃত সোনালী ব্যাংক ম্যানেজারকে উদ্ধার ●   সিলেটে শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি ●   ঈশ্বরগঞ্জে পবিত্র ঈদুল ফিতর ও বাংলা নববর্ষ উদযাপনে প্রস্তুতি সভা ●   সরকারের বিশ্বাসযোগ্যতা এখন তলানীতে : সাইফুল হক ●   ঘোড়াঘাটে দোকান ঘর ভাড়া নিয়ে দখলের পায়তারা ●   ঈদ উল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন হাফিজুল ইসলাম লস্কর ●   রুমায় সোনালী ব্যাংকের ভল্টের ১ কোটি ৫৯ লাখ টাকাসহ ১৪টি অস্ত্র লুট ●   রাবিপ্রবি’তে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী
রাঙামাটি, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
শুক্রবার ● ২৮ আগস্ট ২০২০
প্রথম পাতা » অপরাধ » কুষ্টিয়ার করোনার ভূয়া সনদ পত্র দেয়ায় টেকনিশিয়ান রিমু আটক : মূলহোতা সানাউল্লাহ পলাতক
প্রথম পাতা » অপরাধ » কুষ্টিয়ার করোনার ভূয়া সনদ পত্র দেয়ায় টেকনিশিয়ান রিমু আটক : মূলহোতা সানাউল্লাহ পলাতক
৪৯০ বার পঠিত
শুক্রবার ● ২৮ আগস্ট ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

কুষ্টিয়ার করোনার ভূয়া সনদ পত্র দেয়ায় টেকনিশিয়ান রিমু আটক : মূলহোতা সানাউল্লাহ পলাতক

ছবি : ইপিআই টেকনিশিয়ান মাহফুজুর রহমান রিমু (৩৫) ।শামসুল আলম স্বপন, কুষ্টিয়া প্রতিনিধি :: কুষ্টিয়ার মিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ইপিআই টেকনিশিয়ান মাহফুজুর রহমান রিমু (৩৫) কে করোনার ভূয়া সনদ পত্র দেয়ার অভিযোগে মিরপুর থানা পুলিশ আটক করেছে। বুধবার বিকেল রিমুর কর্মস্থল থেকে স্থানীয় থানা পুলিশ তাকে আটক করে।

সূত্র জানিয়েছে, মাহফুজুর রহমান রিমু একটি চক্রের মাধ্যমে দীর্ঘদিন ধরে করোনার ভূয়া সনদ পত্র দিয়ে বিপুল অংকের টাকা হাতিয়ে নিচ্ছিল এমন সংবাদের ভিত্তিতে কুষ্টিয়া ডিবি ও মিরপুর থানা পুলিশ মিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অভিযান চালিয়ে তাকে আটক করে। এঘটনায় কুষ্টিয়ার সিভিল সার্জন এএইচএম আনোয়ারুল ইসলাম বাদী হয়ে প্রতারণা ও জালিয়াতির ৪২০/৪০৬/৪৬৬/৪৭১ ধারায় একটি মামলা দায়ের করেন। যার নং ২৫, তারিখ ২৬/০৮/২০২০ইং। এব্যাপারে মিরপুর থানার অফিসার ইনচার্জ আবুল কালাম ঘটনাটির সত্যতা নিশ্চিত করে বলেন, আসামী মাহফুজুর রহমান রিমু পুলিশের হেফাজতে রয়েছে। মিরপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: জেসমিন আরা পারভিন বলেন, করোনার ভূয়া সনদ পত্র দিয়ে মাহফুজুর রহমান রিমু জালিয়াতি করছিল এমন অভিযোগের প্রেক্ষিতে কুষ্টিয়ার সিভিল সার্জন এএইচএম আনোয়ারুল ইসলাম তদন্তে আসলে অভিযোগের বিষয়টি প্রাথমিক ভাবে প্রমাণিত হয়। স্থানীয় একটি সুত্র জানাই করোনার ভূয়া সনদপত্র দেয়ার মূলহোতা স্বাস্থ্য পরিদর্শক কুষ্টিয়ারবাসীন্দা সাবেক জামায়াত নেতা সানাউল্লাহ । রূপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্রে বিভিন্ন পদে চাকরির জন্য করোনা নেগেটিভ সনদ পত্র প্রয়োজন হওয়ার সুযোগ নিয়ে সানাউল্লাহ মিরপুরের বিভিন্ন এলাকা থেকে লোক সংগ্রহ করে আনতো ।

একটি করোনা নেগেটিভ সনদ পত্রের জন্য নেয়া হতো ৫শ থেকে হাজার টাকা । গত দুইমাসে তারা প্রায় ৫ শতাধিক লোকের করোনা নেগেটিভ সনদ পত্র প্রদান করে । সংশ্লিষ্টরা জানিয়েছেন এর সাথে যোগসাজস রয়েছে ওই প্রতিষ্ঠানের দুইজন চিকিৎসকের ।এ ব্যাপারে সানাউল্লাহ বক্তব্য নেয়ার চেষ্টা করেও সম্ভব হয়নি।
ভূয়া করোনা নেগেটিভ সনদ পত্র থেকে অবৈধ আয়ের টাকা রিমুসহ ৪জন ভাগাভাগি করে নিতেন। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: জেসমিন আরা পারভিন বিষয়টি জানলেও তাদের ভয়ে মুখ খুলতে সাহস পেত না ।
এ দিকে পুলিশি অভিযানের আগেই সানাউল্লাহ ঘটনাস্থল থেকে পালিয়ে যায় । তার বিরুদ্ধে অফিস ফাঁকি দেয়ারও গুরুতর অভিযোগ রয়েছে । মাসে ১০ দিনের বেশী তিনি কর্মস্থলে না গেলেও খাতাপত্র ঠিক করে রাখেন যাতে তার জালিয়াতি কেউ ধরতে না পারে এমন অভিযোগ করেছে স্বাস্থ্য কমপ্লেক্ষের অনেকেই । মিপুর থানা অফিসার ইন চার্জ মো. আবুল কালাম বিজয় নিউজ কে বলেন এই মামলার তদন্তে যাদের সম্পৃক্তা পাওয়া যাবে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)