শিরোনাম:
●   পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন ●   রাউজানে দোল উৎসব পালিত ●   ঘোড়াঘাটে বিলুপ্তির দ্বারপ্রান্তে বঙ্গবন্ধু তাঁত শিল্প ●   ঝালকাঠিতে ১২০ টাকায় পুলিশ হলো ১৭ তরুণ-তরুণী ●   প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের স্মরণসভায় এমপি হানিফ ●   ঘোড়াঘাটে অবাধে বিক্রি হচ্ছে ফিটকিরি মেশানো ভেজাল মধু ●   মাটিরাঙ্গায় ভারতীয় চিনিসহ গ্রেফতার-২ ●   বুয়েটে ভর্তি পরীক্ষায় প্রথম রাউজানের তামিম ●   মানবিক তরুণরা দেশ ও জাতির নেতৃত্বে : মনোওর আলী ●   রাউজানে প্রবাস ফেরত যুবকের কৃষিতে বাজিমাত ●   এমপি হাবিব এর আপেল রিয়েল এস্টেটে দোয়া অনুষ্ঠানে যোগদান ●   তামাক নিয়ন্ত্রন আইন দ্রুত সংশোধনের প্রতিশ্রুতি স্বাস্থ্যমন্ত্রীর ●   রাউজানে নিয়ন্ত্রন হারিয়ে সিএনজি গাছে সাথে ধাক্কা আহত-৬ ●   মূল্যবোধের অবক্ষয়ের কারণ ফেসবুক ●   মাটিরাঙ্গায় চিনি বোঝাই ট্রাক জব্দ : আটক-২ ●   মুসলিম সভ্যতার প্রাচীন ঐতিহ্য রাউজানের সাহেব বিবি মসজিদ ●   মাটিরাঙ্গায় দেশীয় এলজিসহ গ্রেফতার-১ ●   রাজাপুরে ট্রান্সফর্মার চুরির হিড়িক, দুই সপ্তাহে ১১ ট্রান্সফর্মার চুরি ●   রাজধানীতে গরু মাংস ৬’শ টাকা, আলীকদমে ৯’শ টাকা হয় কি করে? দ্রব্যমূল্য নিয়ন্ত্রনে আছে; বললেন: ইউএনও ●   চুয়েট শিক্ষক সমিতির সাধারণ সভা ●   সিন্ডিকেটকে কোলে বসিয়ে বিরোধীদলের ওপর দায় চাপাচ্ছে সরকার : গণতন্ত্র মঞ্চ ●   রাবিপ্রবি’তে জাতির পিতার ১০৪ তম জন্মদিন উদযাপিত ●   ঘোড়াঘাটে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত ●   ঈশ্বরগঞ্জে পিস ফ্যাসিলিটেটর গ্রুপ গঠন বিষয়ক সভা অনুষ্ঠিত ●   বাংলাদেশের শিশুদের জন্য শেখ হাসিনার অবদান অপরিসীম : পার্বত্য প্রতিমন্ত্রী ●   কুষ্টিয়ার গড়াই রেলসেতুর পিয়ার স্ট্রাকচারের অবস্থা নাজুক ●   ছোটহরিণা ১২ বিজিবি’র পক্ষ থেকে এতিমখানায় ইফতার ও এক মাসের খাদ্য সামগ্রী বিতরণ ●   সরকার ও সরকারি দল রাজনীতিতে পচন ধরিয়ে দিয়েছে : সাইফুল হক ●   গুরু শিষ্যের প্রেমময় জীবন ●   ঈশ্বরগঞ্জে চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ চালক আহত
রাঙামাটি, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
শুক্রবার ● ২৫ সেপ্টেম্বর ২০২০
প্রথম পাতা » জনদুর্ভোগ » ইউপি সদস্যর নির্দেশে সরকারি রাস্তা বন্ধ করে বাড়ি নির্মান : জনদুর্ভোগ চরমে
প্রথম পাতা » জনদুর্ভোগ » ইউপি সদস্যর নির্দেশে সরকারি রাস্তা বন্ধ করে বাড়ি নির্মান : জনদুর্ভোগ চরমে
৭৬০ বার পঠিত
শুক্রবার ● ২৫ সেপ্টেম্বর ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ইউপি সদস্যর নির্দেশে সরকারি রাস্তা বন্ধ করে বাড়ি নির্মান : জনদুর্ভোগ চরমে

ছবি : সংবাদ সংক্রান্তনিশাত আনজুমান, আক্কেলপুর প্রতিনিধি :: জয়পুরহাটের আক্কেলপুরে সরকারি ইট বিছানো রাস্তা উঠিয়ে চলাচল বন্ধ করে বাড়ি নির্মানের অভিযোগ উঠেছে প্রভাবশালী এক প্রবাসীর বিরুদ্ধে।
একাজে দাড়িয়ে থেকে রাস্তার ইট উঠানোর নির্দেশ প্রদান করেছেন খোদ ইউপি সদস্য মাহবুব আলম। ঘটনাটি ঘটেছে উপজেলার সোনামুখী ইউপির কাঁঠালবাড়ী গ্রামে। রাস্তা বন্ধ করায় চরম দুর্ভোগ ও ভোগান্তিতে পড়েছে এলাকাবাসী।
সরেজমিনে ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, উপজেলার সোনামুখী ইউপির কাঁঠালবাড়ী গ্রামের ময়েন উদ্দিনের পুত্র প্রবাসী শাওন গত কয়েকদিন আগে কাঁঠালবাড়ী চারমাথা থেকে পূর্বদিকে গ্রামের ভিতরে চালাচল করার একমাত্র ইট বিছানো রাস্তা উঠিয়ে বাড়ি নির্মান করছেন। এতে রাস্তা বন্ধ হয়ে যাওয়ায় এবং টানা বৃষ্টির পানিতে চরম ভোগান্তির সৃষ্টি হয়েছে। সোনামুখি ইউনিয়নের ইউপি সদস্য মাহবুব আলম এই নির্মান কাজ করার সরাসরি নির্দেশ প্রদান করেছেন বলে জানিয়েছেন এলাকাবাসী ও স্থানীয়রা। এ বিষয়ে স্থানীয়রা নির্মান কাজ বন্ধ করার জন্য বলেও কোন প্রতিকার হয়নি। প্রভাব খাটিয়ে বাড়ি নির্মান চলমান রেখেছেন তারা।
ভোগান্তিতে পড়া এলাকাবাসীরা জানায়, ইউপি সদস্য মাহবুব আলম প্রভাব খাটিয়ে চলাচলের একমাত্র রাস্তা বন্ধ করে বাড়ি নির্মানের নির্দেশ দিয়েছেন। বারবার বলেও সে কোন প্রতিকার করে দেননি। এটি একটি অন্যায় কাজ। চলমান বৃষ্টিতে রাস্তা বন্ধ হওয়ায় চরম ভোগান্তিতে চলাচল করতে হচ্ছে।
এ ব্যপারে ইউপি সদস্য মাহবুব আলম রাস্তা বন্ধ করার কথা স্বীকার করে বলেন, আপাতত রাস্তাটি বন্ধ হয়েছে। পরবর্তীতে নির্মানাধীন বাড়ির পাশ দিয়ে বিকল্প রাস্তা তৈরী করে দেওয়া হবে।
সোনামূখী ইউনিয়নের চেয়ারম্যান ডি.এম রাহেল ইমাম বলেন, ‘আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। তারা সরকারী রাস্তা বন্ধ করে বাড়ি নির্মান করতে পারেনা। ইউপি সদস্য মাহবুব আলম নির্দেশ দিয়ে মাতবরি করায় এমনটা ঘটেছে। বর্তমানে নির্মান কাজ বন্ধ করার নির্দেশ এবং পূনরায় রাস্তা তৈরী করে দেওয়ার নির্দেশ প্রদান করা হয়েছে’।
এ বিষয়ে আক্কেলপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল লতিফ খাঁন বলেন, ‘এ বিষয়ে থানায় একটি লিখিত অভিযোগ পাওয়া গেছে। ঘটনাস্থলে অফিসার প্রেরণ করে নির্মান কাজ বন্ধ করে দেওয়া হয়েছে। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে’।

উপজেলা নির্বাহী অফিসার এস.এম হাবিবুল হাসান বলেন, ‘সরকারী রাস্তা বন্ধ করে নির্মান কাজ করার বিষয়টি জানতে পেরে ঘটনাস্থলে একজন অফিসার পাঠানো হয়েছে। বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়া হবে’।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)