শিরোনাম:
●   পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন ●   রাউজানে দোল উৎসব পালিত ●   ঘোড়াঘাটে বিলুপ্তির দ্বারপ্রান্তে বঙ্গবন্ধু তাঁত শিল্প ●   ঝালকাঠিতে ১২০ টাকায় পুলিশ হলো ১৭ তরুণ-তরুণী ●   প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের স্মরণসভায় এমপি হানিফ ●   ঘোড়াঘাটে অবাধে বিক্রি হচ্ছে ফিটকিরি মেশানো ভেজাল মধু ●   মাটিরাঙ্গায় ভারতীয় চিনিসহ গ্রেফতার-২ ●   বুয়েটে ভর্তি পরীক্ষায় প্রথম রাউজানের তামিম ●   মানবিক তরুণরা দেশ ও জাতির নেতৃত্বে : মনোওর আলী ●   রাউজানে প্রবাস ফেরত যুবকের কৃষিতে বাজিমাত ●   এমপি হাবিব এর আপেল রিয়েল এস্টেটে দোয়া অনুষ্ঠানে যোগদান ●   তামাক নিয়ন্ত্রন আইন দ্রুত সংশোধনের প্রতিশ্রুতি স্বাস্থ্যমন্ত্রীর ●   রাউজানে নিয়ন্ত্রন হারিয়ে সিএনজি গাছে সাথে ধাক্কা আহত-৬ ●   মূল্যবোধের অবক্ষয়ের কারণ ফেসবুক ●   মাটিরাঙ্গায় চিনি বোঝাই ট্রাক জব্দ : আটক-২ ●   মুসলিম সভ্যতার প্রাচীন ঐতিহ্য রাউজানের সাহেব বিবি মসজিদ ●   মাটিরাঙ্গায় দেশীয় এলজিসহ গ্রেফতার-১ ●   রাজাপুরে ট্রান্সফর্মার চুরির হিড়িক, দুই সপ্তাহে ১১ ট্রান্সফর্মার চুরি ●   রাজধানীতে গরু মাংস ৬’শ টাকা, আলীকদমে ৯’শ টাকা হয় কি করে? দ্রব্যমূল্য নিয়ন্ত্রনে আছে; বললেন: ইউএনও ●   চুয়েট শিক্ষক সমিতির সাধারণ সভা ●   সিন্ডিকেটকে কোলে বসিয়ে বিরোধীদলের ওপর দায় চাপাচ্ছে সরকার : গণতন্ত্র মঞ্চ ●   রাবিপ্রবি’তে জাতির পিতার ১০৪ তম জন্মদিন উদযাপিত ●   ঘোড়াঘাটে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত ●   ঈশ্বরগঞ্জে পিস ফ্যাসিলিটেটর গ্রুপ গঠন বিষয়ক সভা অনুষ্ঠিত ●   বাংলাদেশের শিশুদের জন্য শেখ হাসিনার অবদান অপরিসীম : পার্বত্য প্রতিমন্ত্রী ●   কুষ্টিয়ার গড়াই রেলসেতুর পিয়ার স্ট্রাকচারের অবস্থা নাজুক ●   ছোটহরিণা ১২ বিজিবি’র পক্ষ থেকে এতিমখানায় ইফতার ও এক মাসের খাদ্য সামগ্রী বিতরণ ●   সরকার ও সরকারি দল রাজনীতিতে পচন ধরিয়ে দিয়েছে : সাইফুল হক ●   গুরু শিষ্যের প্রেমময় জীবন ●   ঈশ্বরগঞ্জে চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ চালক আহত
রাঙামাটি, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
শনিবার ● ২৬ সেপ্টেম্বর ২০২০
প্রথম পাতা » জনদুর্ভোগ » আক্কেলপুর-জয়পুরহাট সড়ক যেন মৃত্যু ফাঁদ : জনদুর্ভোগ
প্রথম পাতা » জনদুর্ভোগ » আক্কেলপুর-জয়পুরহাট সড়ক যেন মৃত্যু ফাঁদ : জনদুর্ভোগ
৭২৯ বার পঠিত
শনিবার ● ২৬ সেপ্টেম্বর ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

আক্কেলপুর-জয়পুরহাট সড়ক যেন মৃত্যু ফাঁদ : জনদুর্ভোগ

ছবি : সংবাদ সংক্রান্তনিশাত আনজুমান, আক্কেলপুর (জয়পুরহাট) প্রতিনিধি :: আক্কেলপুর-জয়পুরহাট সড়কটির কার্পেটিং উঠে যাওয়ায় সৃষ্টি হয়েছে বড় বড় গর্তের। সড়কটি যেন মৃত্যু ফাঁদে পরিণত হয়েছে। ফলে যে কোন সময় ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা। সড়কটি উন্নয়ন ও প্রশস্তকরণের নামে ২ বছর থেকে কার্পেটিং তুলে পাথর খোয়া ও বালু ঢেলে কাজ অসমাপ্ত রাখায় ভোগান্তিতে পড়েছে জনসাধারণ। ১৮ কিলোমিটার সড়কটির ১২ কিলোমিটার চলাচলে অনুপযোগী। সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলীর দাবি দ্রুত কাজ শেষ না করলে নতুন ঠিকাদার নিয়োগ দেওয়া হবে। ভোগান্তি মানেই জয়পুরহাট-আক্কেলপুর সড়ক। এই সড়ক দিয়ে নওগাঁ,রাজশাহী,নাটোর, চাপাই নবাবগন্জ,অনায়াসে যাতায়াত করা যায়। ২ বছর যাবৎ উন্নয়নের নামে আজ পর্যন্ত এই সড়কটি চলাচলের অনুপযোগী করে রেখেছে কর্তৃপক্ষ।

চুক্তি অনুযায়ী ২০১৮ সালের ২৭ মে কার্য্যাদেশ পাওয়া জয়পুরহাট আক্কেলপুর সড়কের ১৮ কিলোমিটার উন্নয়ন ও প্রশস্তকরণ কাজ সম্পূর্ণ হওয়ার কথা গত বছরের ২৬ আগস্ট। অর্থাৎ ১৫ মাসের মধ্যে সড়কটির উন্নয়ন কাজ শেষ হওয়ার কথা। নির্ধারিত সময়ে কাজ সম্পূর্ণ না হওয়ায় ঠিকাদারের আবেদনের প্রেক্ষিতে ২ দফা মেয়াদ বাড়িয়ে ২৫ মাস অর্থাৎ সর্বশেষ এ বছরের ১৫ জুন পর্যন্ত কাজের সময় সীমা নির্ধারণ করা হয়। ভোগান্তির পাশাপাশি সমস্যার কথা জানান,যানবাহন চালকরা। এই সড়কের উন্নয়নের জন্য মটর মালিক সমিতি,মটর শ্রমিক ইউনিয়নের সভাপতি জাহাঙ্গীর আলম চৌধুরীর নেতৃত্বে সাংবাদিক সম্মেলন ও মানব বন্ধন করা হয়েছে।

সড়ক জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী জাকির হোসেন জানান, এক মাসের মধ্যে কাজ সম্পন্ন না করে তাহলে ঠিকাদারের টেন্ডার বাতিল করে প্রয়োজনীয় ব্যাবস্হা নেওয়া হবে। তৃতীয়বার সময় দিয়ে নোটিশ পাঠানো হয়েছে। এর মধ্যে কাজ শেষ না করলে চুক্তি বাতিল করে নতুন ঠিকাদার নিয়োগ দেওয়া হবে বলেও জানালেন জেলার সড়ক ও জনপথ বিভাগের এই প্রকৌশলী। জেলার গুরুত্বপূর্ণ আঞ্চলিক মহাসড়কটির কাজ দ্রুত শেষ করতে প্রয়োজনীয় ব্যাবস্থা নিবেন এমনই জেলাবাসীর প্রত্যাশা।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)