শিরোনাম:
●   দেশের শান্তির জন্য সকলকে ঐক্যবদ্ধ হতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   পার্বত্য চট্টগ্রামে আগে আমরা কেউ স্বাধীনভাবে আমাদের ধর্মীয় ও সামাজিক আচার অনুষ্ঠানে আনন্দ উল্লাস করতে পারতাম না : পার্বত্য প্রতিমন্ত্রী ●   জামেয়া মদিনাতুল উলুম মহিলা মাদ্রাসার ফান্ড রেইজিং এবং কৃতজ্ঞতা প্রকাশ ●   অনির্বাণ যুব ক্লাবের কার্যকরী পরিষদ গঠিত ●   রাউজানে পুকুরে ডুবে শিশুর মৃত্যু ●   রাজধানীতে পাহাড়ি প্রাণের উৎসব বৈসাবি পালিত ●   যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক আসামি গ্রেফতার ●   সন্দ্বীপে গ্রাম পুলিশের বিরুদ্ধে অসামাজিক কার্যকলাপের অভিযোগ ●   বান্দরবান অঞ্চলে সশস্ত্র তৎপরতা জাতীয় ও জননিরাপত্তা হুমকির মুখে ফেলে দিয়েছে ●   গোলাপগঞ্জ ও বিয়ানীবাজারে শেষ মুহুর্তে ঈদের কেনাকাটায় ব্যাস্ত সবাই ●   অরাজকতা, নাশকতা স্বাধীন সার্বভৌম দেশে কাম্য হতে পারে না : পার্বত্য প্রতিমন্ত্রী ●   সিলেটে মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের মধ্যে ঈদ সামগ্রী বিতরণ ●   অর্থ সংগ্রহের জন্য এই হামলা হয়েছে বলে এখন পর্যন্ত সরকার মনে করছে : স্বরাষ্ট্রমন্ত্রী ●   গুইমারায় মাদকসহ গ্রেফতার-৪ ●   সনাতন যুবসমাজকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান পার্বত্য প্রতিমন্ত্রী ●   ঈশ্বরগঞ্জে ধলাই খাল ব্রীজ উদ্বোধন ●   অসংক্রামক রোগে মৃত্যু বাড়ছে, মোকাবেলায় বাড়ছে না বরাদ্দ ●   রাউজানে বাস-অটোরিকশার সংঘর্ষে শিশুর মৃত্যু : আহত-২০ ●   সিলেটে সেলাই কারিগরা ব্যস্ত সময় পার করছেন ●   পানছড়িতে পাহাড় কাটার অপরাধে জরিমানা ●   কুষ্টিয়া পৌর মেয়র এর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে দুদকের তদন্ত শুরু ●   খাগড়াছড়িতে বর্ণিল আয়োজনে ৫দিনব্যাপী বৈসাবী উৎসবের উদ্বোধন ●   রুমায় অপহৃত সোনালী ব্যাংক ম্যানেজারকে উদ্ধার ●   সিলেটে শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি ●   ঈশ্বরগঞ্জে পবিত্র ঈদুল ফিতর ও বাংলা নববর্ষ উদযাপনে প্রস্তুতি সভা ●   সরকারের বিশ্বাসযোগ্যতা এখন তলানীতে : সাইফুল হক ●   ঘোড়াঘাটে দোকান ঘর ভাড়া নিয়ে দখলের পায়তারা ●   ঈদ উল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন হাফিজুল ইসলাম লস্কর ●   রুমায় সোনালী ব্যাংকের ভল্টের ১ কোটি ৫৯ লাখ টাকাসহ ১৪টি অস্ত্র লুট ●   রাবিপ্রবি’তে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী
রাঙামাটি, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
রবিবার ● ১১ অক্টোবর ২০২০
প্রথম পাতা » মৌলভীবাজার » কমলগঞ্জে নারী ও শিশু নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন
প্রথম পাতা » মৌলভীবাজার » কমলগঞ্জে নারী ও শিশু নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন
৪৭৪ বার পঠিত
রবিবার ● ১১ অক্টোবর ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

কমলগঞ্জে নারী ও শিশু নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন

ছবি : সংবাদ সংক্রান্তকমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি ::সারাদেশে নারী ও শিশু নির্যাতনের প্রতিবাদে মৌলভীবাজারের কমলগঞ্জে মানববন্ধন কর্মসুচি পালন করা হয়েছে।
আজ রবিবার ১১ অক্টোবর সকাল ১১ টায় কমলগঞ্জ উপজেলা চৌমুহনী চত্বরে সুশাসনের জন্য নাগরিক-সুজন, পাহাড় রক্ষা উন্নয়ন সোসাইটি, এনডিএস ও নারী সেল এর যৌথ উদ্যোগে এ মানববন্ধন করা হয়। লেখক-গবেষক আহমদ সিরাজের সভাপতিত্বে ও সংবাদকর্মী নির্মল এস পলাশের পরিচালনায় বক্তব্য রাখেন উপজেলা সুজন সম্পাদক প্রভাষক রাবেয়া খাতুন, উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক নিরঞ্জন দেব, প্রভাষক সেলিম চৌধুরী, পাহাড় রক্ষা উন্নয়ন সোসাইটির সভাপতি মোনায়েম খান, এনডিএস এর সম্পাদক আব্দুস সালাম ও সুজন এর সহ সম্পাদক আফিকুল ইসলাম হেলাল প্রমুখ।

কমলগঞ্জে ‘আর্থ সামাজিক উন্নয়ন ও মানবাধিকার’ শীর্ষক আলোচনা সভা
কমলগঞ্জ :: মৌলভীবাজারের কমলগঞ্জে দলিত ও চা জনগোষ্ঠীর জীবন চিত্র “আর্থ সামাজিক উন্নয়ন ও মানবাধিকার” শীর্ষক আলোচনা সভায় কমলগঞ্জ উপজেলার দলিত ও চা জনগোষ্ঠী মানুষের মানবাধিকার সুরক্ষা এবং সরকারি সেবাপ্রাপ্তি নিশ্চিতকরণে প্রশাসন ও স্থানীয় জনপ্রতিনিধিগষ বিভিন্নভাবে এই জনগোষ্ঠীকে সহায়তা করতে ৯ দফা দাবি উত্থাপন করা হয়েছে। বাংলাদেশ দলিত ও বঞ্চিত জনগোষ্ঠী অধিকার আন্দোলন (বিডিইআরএম)-এর আয়োজনে ও নাগরিক উদ্যোগের সহায়তায় রবিবার বেলা ১২টায় কমলগঞ্জ পৌরসভা মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কমলগঞ্জ পৌরসভার মেয়র মো: জুয়েল আহমদ।
মৌলভীবাজার চা জনগোষ্ঠী আদিবাসী ফ্রন্টের সভাপতি পরিমল সিং বাড়াইকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সুনীল মৃধার সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ মণিপুরী সমাজ কল্যাণ সমিতির সভাপতি মুক্তিযোদ্ধথা আনন্দ মোহন সিংহ, কমলগঞ্জ প্রেসক্লঅবের সহ সভাপতি প্রনীত রঞ্জন দেবনাথ, সাংবাদিক শাহীন আহমদ, মাসিক চা মজদুর সম্পাদক সীতারাম বীন, চা শ্রমিক নেতা সঞ্জয় চৌহান, শব্দকর সমাজ উন্নয়ন পরিষদের সভাপতি প্রতাপ শব্দকর, ইউপি সদস্য গৌরী রানী কৈরী প্রমুখ।
সভায় বক্তারা বলেন, সরকার চা শ্রমিক ও দলিত জনগোষ্ঠীর উন্নয়নে কাজ করে যাচ্ছে। কোন জনগোষ্ঠীকে পিছনে রেখে দেশকে মধ্যম আয়ের দেশে উন্নীত করা সম্ভব নয়। দলিত ও চা জনগোষ্ঠী বিভিন্নভাবে পরোক্ষ বৈষম্যের শিকার হওয়ার আশংকা রয়েছে। এসব জনগোষ্ঠীর উন্নয়ন সাধন করে এসডিজি লক্ষ্যমাত্রা পূরণের দিকে এগিয়ে যেতে হবে।

কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২টি অক্সিজেন সিলিন্ডার প্রদান
কমলগঞ্জ :: মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২টি অক্সিজেন সিলিন্ডার প্রদান করেছে সামাজিক সংগঠন ‘হাজীপুর সোসাইটি, কুলাউড়া’। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হলরুমে আজ রবিবার ১১ অক্টোবর দুপুরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আনুষ্ঠানিকভাবে সিলিন্ডারগুলো হাসপাতাল কর্তৃপক্ষের হাতে তুলে দেন বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কমলগঞ্জ উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা অধ্যাপক মোঃ রফিকুর রহমান। অনুষ্টানে সভাপতিত্ব করেন উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডা: এম, মাহবুবুল আলম ভুঁইয়া।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)