শিরোনাম:
●   পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন ●   রাউজানে দোল উৎসব পালিত ●   ঘোড়াঘাটে বিলুপ্তির দ্বারপ্রান্তে বঙ্গবন্ধু তাঁত শিল্প ●   ঝালকাঠিতে ১২০ টাকায় পুলিশ হলো ১৭ তরুণ-তরুণী ●   প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের স্মরণসভায় এমপি হানিফ ●   ঘোড়াঘাটে অবাধে বিক্রি হচ্ছে ফিটকিরি মেশানো ভেজাল মধু ●   মাটিরাঙ্গায় ভারতীয় চিনিসহ গ্রেফতার-২ ●   বুয়েটে ভর্তি পরীক্ষায় প্রথম রাউজানের তামিম ●   মানবিক তরুণরা দেশ ও জাতির নেতৃত্বে : মনোওর আলী ●   রাউজানে প্রবাস ফেরত যুবকের কৃষিতে বাজিমাত ●   এমপি হাবিব এর আপেল রিয়েল এস্টেটে দোয়া অনুষ্ঠানে যোগদান ●   তামাক নিয়ন্ত্রন আইন দ্রুত সংশোধনের প্রতিশ্রুতি স্বাস্থ্যমন্ত্রীর ●   রাউজানে নিয়ন্ত্রন হারিয়ে সিএনজি গাছে সাথে ধাক্কা আহত-৬ ●   মূল্যবোধের অবক্ষয়ের কারণ ফেসবুক ●   মাটিরাঙ্গায় চিনি বোঝাই ট্রাক জব্দ : আটক-২ ●   মুসলিম সভ্যতার প্রাচীন ঐতিহ্য রাউজানের সাহেব বিবি মসজিদ ●   মাটিরাঙ্গায় দেশীয় এলজিসহ গ্রেফতার-১ ●   রাজাপুরে ট্রান্সফর্মার চুরির হিড়িক, দুই সপ্তাহে ১১ ট্রান্সফর্মার চুরি ●   রাজধানীতে গরু মাংস ৬’শ টাকা, আলীকদমে ৯’শ টাকা হয় কি করে? দ্রব্যমূল্য নিয়ন্ত্রনে আছে; বললেন: ইউএনও ●   চুয়েট শিক্ষক সমিতির সাধারণ সভা ●   সিন্ডিকেটকে কোলে বসিয়ে বিরোধীদলের ওপর দায় চাপাচ্ছে সরকার : গণতন্ত্র মঞ্চ ●   রাবিপ্রবি’তে জাতির পিতার ১০৪ তম জন্মদিন উদযাপিত ●   ঘোড়াঘাটে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত ●   ঈশ্বরগঞ্জে পিস ফ্যাসিলিটেটর গ্রুপ গঠন বিষয়ক সভা অনুষ্ঠিত ●   বাংলাদেশের শিশুদের জন্য শেখ হাসিনার অবদান অপরিসীম : পার্বত্য প্রতিমন্ত্রী ●   কুষ্টিয়ার গড়াই রেলসেতুর পিয়ার স্ট্রাকচারের অবস্থা নাজুক ●   ছোটহরিণা ১২ বিজিবি’র পক্ষ থেকে এতিমখানায় ইফতার ও এক মাসের খাদ্য সামগ্রী বিতরণ ●   সরকার ও সরকারি দল রাজনীতিতে পচন ধরিয়ে দিয়েছে : সাইফুল হক ●   গুরু শিষ্যের প্রেমময় জীবন ●   ঈশ্বরগঞ্জে চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ চালক আহত
রাঙামাটি, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
শুক্রবার ● ১১ ডিসেম্বর ২০২০
প্রথম পাতা » চট্টগ্রাম বিভাগ » বান্দরবানে ফের ক্যশৈহ্লা চেয়ারম্যান, সদস্য পদে ৫ নতুন মুখ
প্রথম পাতা » চট্টগ্রাম বিভাগ » বান্দরবানে ফের ক্যশৈহ্লা চেয়ারম্যান, সদস্য পদে ৫ নতুন মুখ
৫০৭ বার পঠিত
শুক্রবার ● ১১ ডিসেম্বর ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বান্দরবানে ফের ক্যশৈহ্লা চেয়ারম্যান, সদস্য পদে ৫ নতুন মুখ

ছবি : সংবাদ সংক্রান্তবান্দরবান প্র‌তি‌নি‌ধি :: অবশেষে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ পূর্ণগঠন করা হয়েছে। টানা তৃতীয় বারের মত চেয়ারম্যান নিযুক্ত হয়েছেন ক্যশৈহ্লা। তবে পুরনো নয় জন’সহ অন্তবর্তীকালীন পার্বত্য জেলা পরিষদে নিয়োগ পেয়েছেন ১৪ জন সদস্য। তাদের মধ্যে নতুন ৫ জন’কে স্থান দেয়া হয়েছে। বৃহস্পতিবার মহামান্য রাষ্ট্রপতির আদেশক্রমে উপসচিব সজল কান্তি বণিক স্বাক্ষরিত একটি পত্রে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। এনিয়ে দশম বারের মতো অন্তবর্তীকালীন ৩ পার্বত্য জেলা পরিষদ পুনর্গঠন করা হলো। বান্দরবান পার্বত্য জেলা পরিষদে টানা তৃতীয়বার’সহ ৪র্থ বারের মত চেয়ারম্যান নিয়োগ পেয়েছেন কারাতে মাস্টার ক্যশৈহ্লা।
নতুন নিযুক্ত পাঁচ সদস্যরা হলেন- থানচি উপজেলা থেকে শৈহ্লাচিং বাশৈচিং মারমা, আলীকদম উপজেলা থেকে দুংড়ি মং মারমা, বান্দরবান পৌরসভা থেকে সত্যহা পানজি ত্রিপুরা, লামা পৌরসভা থেকে শেখ মাহাবুবুর রহমান, রোয়াংছড়ি উপজেলা থেকে সিঅং খুমী। পুরনো নয় সদস্যরা হলেন- বান্দরবান পৌরসভা থেকে মোজাম্মেল হক বাহাদুর, লক্ষী পদ দাস, ক্যসাপ্রু মারমা, রোয়াংছড়ি উপজেলা থেকে কাঞ্চন জয় তঞ্চঙ্গ্যা, সদর উপজেলা থেকে সিইয়ং ম্রো, রুমা উপজেলা থেকে জুয়েল বম, নাইক্ষ্যংছড়ি উপজেলা ক্যনে ওয়ান চাক এবং মহিলা সদস্য বান্দরবান পৌরসভা থেকে তিংতিং ম্যা ও লামা পৌরসভা থেকে ফাতেমা ফারুল। বাদ পড়েছেন, বান্দরবান পৌরসভা থেকে ফিলিপস ত্রিপুরা, সদর উপজেলা থেকে ম্রাচা খেয়াং, আলীকদমের থোয়াইচা হ্লা মারমা।
পরিষদ সূত্রে জানাগেছে, ১৯৮৯ সালে সরকার নির্বাচনের মাধ্যমে ৩ পার্বত্য জেলা পরিষদ গঠন করা হয়। পরে ১৯৯৬ সালের ৫ আগস্ট পার্বত্য জেলা পরিষদগুলো ভেঙ্গে দিয়ে প্রত্যেক পরিষদে ১ জন চেয়ারম্যান এবং ৪ জন সদস্য মনোনয়ন দিয়ে অন্তবর্তীকালীন পরিষদ গঠন করে সরকার। এরপর আর কোনো নির্বাচন অনুষ্ঠিত হয়নি। তবে সর্বশেষ ২০১৫ সালের ২৫ মার্চ অন্তবর্তীকালীন পার্বত্য জেলা পরিষদগুলোর সদস্য সংখ্যা ৪ থেকে বাড়িয়ে ১৪ জনে উন্নিত করা হয়।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)