শিরোনাম:
●   পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন ●   রাউজানে দোল উৎসব পালিত ●   ঘোড়াঘাটে বিলুপ্তির দ্বারপ্রান্তে বঙ্গবন্ধু তাঁত শিল্প ●   ঝালকাঠিতে ১২০ টাকায় পুলিশ হলো ১৭ তরুণ-তরুণী ●   প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের স্মরণসভায় এমপি হানিফ ●   ঘোড়াঘাটে অবাধে বিক্রি হচ্ছে ফিটকিরি মেশানো ভেজাল মধু ●   মাটিরাঙ্গায় ভারতীয় চিনিসহ গ্রেফতার-২ ●   বুয়েটে ভর্তি পরীক্ষায় প্রথম রাউজানের তামিম ●   মানবিক তরুণরা দেশ ও জাতির নেতৃত্বে : মনোওর আলী ●   রাউজানে প্রবাস ফেরত যুবকের কৃষিতে বাজিমাত ●   এমপি হাবিব এর আপেল রিয়েল এস্টেটে দোয়া অনুষ্ঠানে যোগদান ●   তামাক নিয়ন্ত্রন আইন দ্রুত সংশোধনের প্রতিশ্রুতি স্বাস্থ্যমন্ত্রীর ●   রাউজানে নিয়ন্ত্রন হারিয়ে সিএনজি গাছে সাথে ধাক্কা আহত-৬ ●   মূল্যবোধের অবক্ষয়ের কারণ ফেসবুক ●   মাটিরাঙ্গায় চিনি বোঝাই ট্রাক জব্দ : আটক-২ ●   মুসলিম সভ্যতার প্রাচীন ঐতিহ্য রাউজানের সাহেব বিবি মসজিদ ●   মাটিরাঙ্গায় দেশীয় এলজিসহ গ্রেফতার-১ ●   রাজাপুরে ট্রান্সফর্মার চুরির হিড়িক, দুই সপ্তাহে ১১ ট্রান্সফর্মার চুরি ●   রাজধানীতে গরু মাংস ৬’শ টাকা, আলীকদমে ৯’শ টাকা হয় কি করে? দ্রব্যমূল্য নিয়ন্ত্রনে আছে; বললেন: ইউএনও ●   চুয়েট শিক্ষক সমিতির সাধারণ সভা ●   সিন্ডিকেটকে কোলে বসিয়ে বিরোধীদলের ওপর দায় চাপাচ্ছে সরকার : গণতন্ত্র মঞ্চ ●   রাবিপ্রবি’তে জাতির পিতার ১০৪ তম জন্মদিন উদযাপিত ●   ঘোড়াঘাটে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত ●   ঈশ্বরগঞ্জে পিস ফ্যাসিলিটেটর গ্রুপ গঠন বিষয়ক সভা অনুষ্ঠিত ●   বাংলাদেশের শিশুদের জন্য শেখ হাসিনার অবদান অপরিসীম : পার্বত্য প্রতিমন্ত্রী ●   কুষ্টিয়ার গড়াই রেলসেতুর পিয়ার স্ট্রাকচারের অবস্থা নাজুক ●   ছোটহরিণা ১২ বিজিবি’র পক্ষ থেকে এতিমখানায় ইফতার ও এক মাসের খাদ্য সামগ্রী বিতরণ ●   সরকার ও সরকারি দল রাজনীতিতে পচন ধরিয়ে দিয়েছে : সাইফুল হক ●   গুরু শিষ্যের প্রেমময় জীবন ●   ঈশ্বরগঞ্জে চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ চালক আহত
রাঙামাটি, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
বৃহস্পতিবার ● ১৭ ডিসেম্বর ২০২০
প্রথম পাতা » খাগড়াছড়ি » মাটিরাঙ্গায় কৃষককে মারধরের অভিযোগে আটক-২
প্রথম পাতা » খাগড়াছড়ি » মাটিরাঙ্গায় কৃষককে মারধরের অভিযোগে আটক-২
৫৫৮ বার পঠিত
বৃহস্পতিবার ● ১৭ ডিসেম্বর ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

মাটিরাঙ্গায় কৃষককে মারধরের অভিযোগে আটক-২

ছবি : সংবাদ সংক্রান্তআব্দুল্লাহ আল মামুন, খাগড়াছড়ি প্রতিনিধি ::খাগড়াছড়ির মাটিরাঙ্গায় ভুমি বিরোধকে কেন্দ্র করে বাঙ্গালী কৃষককে তুলে নিয়ে মারধর করার অভিযোগে স্থানীয় ২ সন্ত্রাসীকে আটক করেছে পুলিশ।

সোমবার (১৪ ডিসেম্বর) সন্ধ্যা ৭টার দিকে খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলাধীন ওয়াচু এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীরা জানায়, মাটিরাঙ্গার ওয়াচু এলাকার বাসিন্দা নরেন্দ্র ত্রিপুরার কাছ থেকে ৬০ হাজার টাকায় ১০ বছরের জন্য পাঁচ একর জমি বন্ধক নেন বাঙ্গালী কৃষক মো. জামাল উদ্দিন। বন্ধক নেয়ার পর গত ৩বছর ধরে ওই জমিতে বিভিন্ন ফসলের চাষ করে আসছেন কৃষক মো. জামাল উদ্দিন।

সম্প্রতি একই এলাকার বিক্রম ত্রিপুরা ও যুদ্ধ ত্রিপুরা জমির মালিক নরেন্দ্র ত্রিপুরার সাথে পরামর্শ ক্রমে বন্ধকি জমিটি ছেড়ে দিতে বলে।

এ নিয়ে একাধিকবার শালিস বৈঠক হলেও কোন ধরনের সুরাহা না হলে ভুক্তভোগী কৃষক মো. জামাল উদ্দিন মাটিরাঙ্গা থানায় অভিযোগ করেন।

থানায় অভিযোগ করলে চুক্তি অনুযায়ী আগামী ৭বছর জমি ভোগ করে জমির মালিক নরেন্দ্র ত্রিপুরাকে জমি ছেড়ে দেয়ার সিদ্ধান্ত দেয়া হয়।

জানা যায়, বিষয়টি মেনে নিতে না পেরে ক্ষুব্ধ হয়ে গত একমাস পুর্বে পাহাড়ের একটি স্বশস্ত্র সংগঠন কৃষক মো. জামাল উদ্দিনকে দেখা করতে বলে। কিন্তু ওই কৃষক তাদের সাথে দেখা না করায় ঘটনার ওয়াচুপাড়ার বিক্রম ত্রিপুরা ও যুদ্ধ ত্রিপুরা’সহ আরো ৪ সন্ত্রাসী মিলে মো. জামাল উদ্দিনকে তুলে এনে ওয়াচু পাড়ার হরির দোকানের সামনে লাকড়ি দিয়ে পিটিয়ে আহত করে।

পরে রক্তাক্ত অবস্থায় কৃষক মো. জামাল উদ্দিনকে উদ্ধার করে স্থানীয়রা মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

এ দিকে আহত কৃষক জামাল উদ্দিনের ছেলে বাদী হয়ে মাটিরাঙ্গা থানায় মামলা দায়ের করেছেন বলে নিশ্চিত করেছেন মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ আলী। মাটিরাঙ্গা থানার মামলা নং-২, তারিখ-১৫/১২/২০২০ই।

এ ঘটনায় বিক্রম ত্রিপুরা(৩৩) ও যুদ্ধ ত্রিপুরা(২৬) নামে ২জনকে আটক করে মাটিরাঙ্গা থানায় সোপর্দ করেছেন সেনা বাহিনী।

অন্যদিকে মঙ্গলবার (১৫ ডিসেম্বর) সন্ধ্যা ৬টার দিকে মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন কৃষক মো. জামাল উদ্দিনকে দেখতে যান খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য হিরন জয় ত্রিপুরা ও মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)