শিরোনাম:
●   পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন ●   রাউজানে দোল উৎসব পালিত ●   ঘোড়াঘাটে বিলুপ্তির দ্বারপ্রান্তে বঙ্গবন্ধু তাঁত শিল্প ●   ঝালকাঠিতে ১২০ টাকায় পুলিশ হলো ১৭ তরুণ-তরুণী ●   প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের স্মরণসভায় এমপি হানিফ ●   ঘোড়াঘাটে অবাধে বিক্রি হচ্ছে ফিটকিরি মেশানো ভেজাল মধু ●   মাটিরাঙ্গায় ভারতীয় চিনিসহ গ্রেফতার-২ ●   বুয়েটে ভর্তি পরীক্ষায় প্রথম রাউজানের তামিম ●   মানবিক তরুণরা দেশ ও জাতির নেতৃত্বে : মনোওর আলী ●   রাউজানে প্রবাস ফেরত যুবকের কৃষিতে বাজিমাত ●   এমপি হাবিব এর আপেল রিয়েল এস্টেটে দোয়া অনুষ্ঠানে যোগদান ●   তামাক নিয়ন্ত্রন আইন দ্রুত সংশোধনের প্রতিশ্রুতি স্বাস্থ্যমন্ত্রীর ●   রাউজানে নিয়ন্ত্রন হারিয়ে সিএনজি গাছে সাথে ধাক্কা আহত-৬ ●   মূল্যবোধের অবক্ষয়ের কারণ ফেসবুক ●   মাটিরাঙ্গায় চিনি বোঝাই ট্রাক জব্দ : আটক-২ ●   মুসলিম সভ্যতার প্রাচীন ঐতিহ্য রাউজানের সাহেব বিবি মসজিদ ●   মাটিরাঙ্গায় দেশীয় এলজিসহ গ্রেফতার-১ ●   রাজাপুরে ট্রান্সফর্মার চুরির হিড়িক, দুই সপ্তাহে ১১ ট্রান্সফর্মার চুরি ●   রাজধানীতে গরু মাংস ৬’শ টাকা, আলীকদমে ৯’শ টাকা হয় কি করে? দ্রব্যমূল্য নিয়ন্ত্রনে আছে; বললেন: ইউএনও ●   চুয়েট শিক্ষক সমিতির সাধারণ সভা ●   সিন্ডিকেটকে কোলে বসিয়ে বিরোধীদলের ওপর দায় চাপাচ্ছে সরকার : গণতন্ত্র মঞ্চ ●   রাবিপ্রবি’তে জাতির পিতার ১০৪ তম জন্মদিন উদযাপিত ●   ঘোড়াঘাটে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত ●   ঈশ্বরগঞ্জে পিস ফ্যাসিলিটেটর গ্রুপ গঠন বিষয়ক সভা অনুষ্ঠিত ●   বাংলাদেশের শিশুদের জন্য শেখ হাসিনার অবদান অপরিসীম : পার্বত্য প্রতিমন্ত্রী ●   কুষ্টিয়ার গড়াই রেলসেতুর পিয়ার স্ট্রাকচারের অবস্থা নাজুক ●   ছোটহরিণা ১২ বিজিবি’র পক্ষ থেকে এতিমখানায় ইফতার ও এক মাসের খাদ্য সামগ্রী বিতরণ ●   সরকার ও সরকারি দল রাজনীতিতে পচন ধরিয়ে দিয়েছে : সাইফুল হক ●   গুরু শিষ্যের প্রেমময় জীবন ●   ঈশ্বরগঞ্জে চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ চালক আহত
রাঙামাটি, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
বুধবার ● ২৩ ডিসেম্বর ২০২০
প্রথম পাতা » মৌলভীবাজার » কমলগঞ্জে সিএনজি অটোরিক্সাসহ ৩ চোর আটক
প্রথম পাতা » মৌলভীবাজার » কমলগঞ্জে সিএনজি অটোরিক্সাসহ ৩ চোর আটক
৫২৯ বার পঠিত
বুধবার ● ২৩ ডিসেম্বর ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

কমলগঞ্জে সিএনজি অটোরিক্সাসহ ৩ চোর আটক

ছবি : সংবাদ সংক্রান্তকমলগঞ্জ (মৌলভীবাজার) উপজেলা প্রতিনিধি :: মৌলভীবাজারের কমলগঞ্জের জুয়েল টেলিকম সাউন্ড সিস্টেম ও এন্ড মাইক সার্ভিসের চুরিকৃত মালামাল ২০ দিন পর সিনিয়র সহকারি পুলিশ সুপার আশরাফুজ্জামানের নেতৃত্বে পুলিশের একটি দল শ্রীমঙ্গল উপজেলার সিন্দুর খান ইউনিয়নের বেলতলী গ্রামের একটি বাড়ি থেকে চোরাই মালামাল ও ১টি সিএনজি অটোরিক্সা উদ্ধার করা হয়েছে। এ সময় ঘটনার সাথে জড়িত ৩ চোরকে আটক করে পুলিশ। মঙ্গলবার ভোররাতে এসব মালামাল উদ্বার করে পুলিশ।
জানা যায়, কমলগঞ্জ উপজেলার ফুলবাড়ি চা বাাগনের জুয়েল টেলিকম সাউন্ড সিস্টেম এন্ড মাইক সার্ভিসের দোকান ২ ডিসেম্বর চুরি সংগঠিত হয়। দোকানের মালিক জুয়েল আহমদ কমলগঞ্জ থানায় অভিযোগ দিলে পুলিশ মালামাল উদ্ধার ও জড়িতদের গ্রেফতারে তৎপর হয়। প্রায় ২০ দিন পর গোপন সংবাদে কমলগঞ্জ-শ্রীমঙ্গল সার্কেলের সিনিয়র সহকারি পুলিশ সুপার মো. আশরাফুজ্জামানের নেতৃত্বে মঙ্গলবার (২১ ডিসেম্বর) রাতে কমলগঞ্জ থানার ওসি মো.আরিফুর রহমান, পরিদর্শক (তদন্ত) সোহেল আহমেদ, এসআই অনিক বড়–য়াসহ একদল পুলিশ সিন্দুরখান ইউনিয়নের বেলতলী গ্রামে অভিযান পরিচালনা করেন। অভিযানে বেলতলী গ্রামের রাসেল মিয়ার (২৬) বাড়ি থেকে কমলগঞ্জের ফুলবাড়ি চা বাগানের চুরিৃকত অটো ভলটেজ স্টেভিলাইজার, একটি মিকচার মেমিন, ৪টি প্রিন্টার, কয়েকটি মুঠোফোন, মুঠোফোনের অনেকগুলি ব্যাটারী, মাইকের একটি মেশিনসহ চোরাই মালামাল উদ্ধার করে। এছাড়া চোরাই কাজে ব্যবহৃত একটি সিএনজি অটোরিক্সা (মৌলভীবাজার-ছ-১২-২৬৪৮) জব্দ করা হয়। এসময় চুরির ঘটনার সাথে জড়িত থাকার দায়ে কমলগঞ্জের ভানুগাছ বাজারের আব্দুর রাজ্জাকের ছেলে সোহেল (১৯) ও মাধবপুর ইউনিয়নের লঙ্গুরপার গ্রামের আছকির মিয়ার ছেলে মো. রউফ মিয়া (২৫) ও শ্রীমঙ্গল উপজেলার সিন্দুর খান ইউনিয়নের বেলতলী গ্রামের রাসেল মিয়া (২৬)কে পুলিশ আটক করে।
কমলগঞ্জ থানার ওসি মো. আরিফুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ঘটনায় থানায় একটি নিয়মিত মামলা গ্রহন করে আটককৃতদের এ মামলায় গ্রেফতার দেখিয়ে মঙ্গলবার দুপুরে মৌলভীবাজার আদালতের মাধ্যমে জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে।

কমলগঞ্জে দুই কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন অবৈধ ঘোষণা
কমলগঞ্জ :: আগামী ১৬ জানুয়ারি ২য় ধাপে অনুষ্ঠিতব্য মৌলভীবাজারের কমলগঞ্জ পৌরসভা নির্বাচনের মনোনয়নপত্র যাচাই বাছাই সম্পন্ন হয়েছে। মঙ্গলবার বিকেল পর্যন্ত যাচাই বাছাই শেষে ২ জন কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করেন সহকারী রিটার্নিং অফিসার। এ ছাড়া অবশিষ্ট ৪৪ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।
সংশ্লিষ্ট স‚ত্রে জানা যায়, আগামী ১৬ জানুযারি অনুষ্ঠিতব্য কমলগঞ্জ পৌরসভা নির্বাচনের মনোনয়নপত্র দাখিলকারী ৪৬ প্রার্থীর মনোনয়নপত্র যাচাই বাছাই হয়েছে মঙ্গলবার। এদিন সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত সময়ে মনোনয়নপত্র যাচাই বাছাইকালে ১নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী বর্তমান কাউন্সিলর দেওয়ান আং রহিম মুহিন ও ২নং ওয়ার্ড এর কাউন্সিলর প্রার্থী সৈয়দ কামরুল হাসান এর মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করেন পৌরসভা নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন কর্মকর্তা জাহাঙ্গীর আলম তালুকদার।
কমলগঞ্জ পৌরসভা নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন কর্মকর্তা জাহাঙ্গীর আলম তালুকদার বলেন, ঋণ খেলাপির অভিযোগে পৌরসভার ১ ও ২নং ওয়ার্ডের দুই কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করি। তবে এ দুই প্রার্থীই আপিল করতে পারবেন। আপিলে যদি তারা বৈধ হন তাহলে আবারো নির্বাচনে আসার সুযোগ পাবেন। আর সেখানেও অবৈধ হলে তারা নির্বাচনের সুযোগ হারাবেন। এ ছাড়া অন্য ৪৪ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ হয়েছে।

কমলগঞ্জে উচ্ছেদ অভিযানের চেষ্টায় বাধা : বন বিভাগের হামলায় ভাঙ্গচুর ও ২জন আহতের অভিযোগ
কমলগঞ্জ :: মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার মাধবপুর ইউনিয়নের ধলাইরপার গ্রামে জমির মালিকানা নিয়ে বন বিভাগ ও গ্রামের এক ব্যক্তির দীর্ঘ কয়েক বছর ধরে মামলা চলছে আদালতে। আদালতের রায় প্রাপ্তির দাবি করে কমলগঞ্জের রাজকান্দি বনরেঞ্জের বনকর্মীরা মঙ্গলবার জমি থেকে দখলদারদের উচ্ছেদ করতে গেলে দখলদাররা বাধা দেয়। এতে বন বিভাগের হামলায় একটি ঘর ভাঙ্গচুরসহ ২ নারী আহতের অভিযোগ করেছেন জমির দখলদার পক্ষ। মঙ্গলবার দুপুরে ধলাইরপার গ্রামে এ ঘটনাটি ঘটে।
জমির দখলদার মাস্টার আব্দুল খালিক দাবি করেন, মৌরুসী সূত্রে এখানে ১ একর ৬০ শতক জমির মালিক তিনি ও তার পরিবারের সদস্যরা। এ নিয়ে বন বিভাগের সাথে তাদের কয়েক বছর ধরে আদালতে মামলা চলছে। গত ২ ডিসেম্বর তিনি মামলার রায় পেয়েছেন বলে জানান। মঙ্গলবার দুপুরে রাজকান্দি বনরেঞ্জের বনকর্মীরা জমির মামলার রায় পেয়েছেন দাবি করে সে জমি থেকে তাদের (মাস্টার আব্দুল খালিকদের) উচ্ছেদে যায়। তখন তারা বাধা দিলেও পুলিশি সহায়তায় আকস্মিকভাবে বনকর্মীরা হামলা চালায়। হামলায় একটি মাদ্রাসাঘর ভাঙ্গচুরসহ ৪ নারী আহত হয়েছেন। আহতদের কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। আহতরা হলেন মায়ারুন বেগম (৪৫), হাসনা বেগম (৩৫), নেবারুন বেগম (৩২) ও চম্পা বেগম (২৮)। হামলার ঘটনায় কমলগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ করার প্রস্তুতি নিচ্ছেন বলেও মাস্টার আব্দুল খালিক জানান।
কমলগঞ্জের রাজকান্দি বনরেঞ্জ কর্মকর্তা মোতালেব হোসেন অভিযোগ প্রত্যাখান করে বলেন, এ জমির প্রকৃত মালিক বন বিভাগ। আদালতের রায়ও তাদের পক্ষে। তাই তারা মঙ্গলবার সে জমি উদ্ধারে গিয়েছিলেন। তখন নারী পুরুষ সম্বলিত দখলদারদের বাধার কারণে তারা জমি উদ্ধার করতে পারেননি। তিনি আরও বলেন, বনকর্মী বা পুলিশ কোন হামলা চালায়নি।
মাধবপুর ইউনিয়নের চেয়ারম্যান পুষ্প কুমার কানু জমি নিয়ে বিরোধ ও মঙ্গলবার জমি উদ্ধার নিয়ে উত্তেজনার কথা জানান। তিনি আরও বলেন, মাস্টার আব্দুল খালিক অভিযোগ করছেন বনকর্মীদের হামলায় একটি মাদ্রাসা ঘর ভাঙ্গচুরসহ ৪ নারী আহত হয়েছেন।
কমলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আরিফুর রহমান বলেন, এ জমি নিয়ে বন বিভাগ ও দখলদারদের মাঝে মামলা চলছিল। বন বিভাগ জমির প্রকৃত মালিক দাবি করে দখলদারদের উচ্ছেদের উদ্যোগ নিয়েছিল। পুলিশ সেখানে শান্তি শৃঙ্খলা রক্ষার চেষ্টা করেছে। তবে এ নিয়ে কোন পক্ষই এখন পর্যন্ত অভিযোগ করেনি।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)