শিরোনাম:
●   পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন ●   রাউজানে দোল উৎসব পালিত ●   ঘোড়াঘাটে বিলুপ্তির দ্বারপ্রান্তে বঙ্গবন্ধু তাঁত শিল্প ●   ঝালকাঠিতে ১২০ টাকায় পুলিশ হলো ১৭ তরুণ-তরুণী ●   প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের স্মরণসভায় এমপি হানিফ ●   ঘোড়াঘাটে অবাধে বিক্রি হচ্ছে ফিটকিরি মেশানো ভেজাল মধু ●   মাটিরাঙ্গায় ভারতীয় চিনিসহ গ্রেফতার-২ ●   বুয়েটে ভর্তি পরীক্ষায় প্রথম রাউজানের তামিম ●   মানবিক তরুণরা দেশ ও জাতির নেতৃত্বে : মনোওর আলী ●   রাউজানে প্রবাস ফেরত যুবকের কৃষিতে বাজিমাত ●   এমপি হাবিব এর আপেল রিয়েল এস্টেটে দোয়া অনুষ্ঠানে যোগদান ●   তামাক নিয়ন্ত্রন আইন দ্রুত সংশোধনের প্রতিশ্রুতি স্বাস্থ্যমন্ত্রীর ●   রাউজানে নিয়ন্ত্রন হারিয়ে সিএনজি গাছে সাথে ধাক্কা আহত-৬ ●   মূল্যবোধের অবক্ষয়ের কারণ ফেসবুক ●   মাটিরাঙ্গায় চিনি বোঝাই ট্রাক জব্দ : আটক-২ ●   মুসলিম সভ্যতার প্রাচীন ঐতিহ্য রাউজানের সাহেব বিবি মসজিদ ●   মাটিরাঙ্গায় দেশীয় এলজিসহ গ্রেফতার-১ ●   রাজাপুরে ট্রান্সফর্মার চুরির হিড়িক, দুই সপ্তাহে ১১ ট্রান্সফর্মার চুরি ●   রাজধানীতে গরু মাংস ৬’শ টাকা, আলীকদমে ৯’শ টাকা হয় কি করে? দ্রব্যমূল্য নিয়ন্ত্রনে আছে; বললেন: ইউএনও ●   চুয়েট শিক্ষক সমিতির সাধারণ সভা ●   সিন্ডিকেটকে কোলে বসিয়ে বিরোধীদলের ওপর দায় চাপাচ্ছে সরকার : গণতন্ত্র মঞ্চ ●   রাবিপ্রবি’তে জাতির পিতার ১০৪ তম জন্মদিন উদযাপিত ●   ঘোড়াঘাটে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত ●   ঈশ্বরগঞ্জে পিস ফ্যাসিলিটেটর গ্রুপ গঠন বিষয়ক সভা অনুষ্ঠিত ●   বাংলাদেশের শিশুদের জন্য শেখ হাসিনার অবদান অপরিসীম : পার্বত্য প্রতিমন্ত্রী ●   কুষ্টিয়ার গড়াই রেলসেতুর পিয়ার স্ট্রাকচারের অবস্থা নাজুক ●   ছোটহরিণা ১২ বিজিবি’র পক্ষ থেকে এতিমখানায় ইফতার ও এক মাসের খাদ্য সামগ্রী বিতরণ ●   সরকার ও সরকারি দল রাজনীতিতে পচন ধরিয়ে দিয়েছে : সাইফুল হক ●   গুরু শিষ্যের প্রেমময় জীবন ●   ঈশ্বরগঞ্জে চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ চালক আহত
রাঙামাটি, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
শুক্রবার ● ১৯ ফেব্রুয়ারী ২০২১
প্রথম পাতা » জনদুর্ভোগ » নওগাঁয় রেলগেট আছে গেটম্যান নেই
প্রথম পাতা » জনদুর্ভোগ » নওগাঁয় রেলগেট আছে গেটম্যান নেই
৫৮১ বার পঠিত
শুক্রবার ● ১৯ ফেব্রুয়ারী ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

নওগাঁয় রেলগেট আছে গেটম্যান নেই

ছবি: সংবাদ সংক্রান্তনাজমুল হক নাহিদ, আত্রাই প্রতিনিধি :: নওগাঁর আত্রাই রেল গেটে দীর্ঘ ১৫ বছর থেকে নাম মাত্র বেতনে গেটম্যানের দায়িত্ব পালন করছেন শ্রবনশক্তি প্রতিবন্ধী এক বৃদ্ধ। গেট থাকলেও এখানে রেলওয়ের পক্ষ থেকে নিয়োগপ্রাপ্ত কোন গেটম্যান নেই। সাময়িক ভাবে দুর্ঘটনা এড়াতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মাসিক ৫০০ টাকা দিয়ে নিযুক্ত করা হয় এ বৃদ্ধকে। প্রায় ৬৫ বছর বয়সী মো. জানে আলম শেখ নামের এ বৃদ্ধ শ্রবনশক্তি প্রতিবন্ধী।

আত্রাইয়ের আহসানগঞ্জ রেলওয়ে স্টেশনের উত্তর পাশে একটি ও দক্ষিণ পাশে রেল ব্রিজ সংলগ্ন একটি গেট রয়েছে। উত্তর পাশের গেটে রেলওয়ের পক্ষ থেকে দুইজন গেটম্যান নিয়োগ দেয়া হলেও দক্ষিণ পাশের গেটে কোন গেটম্যান নিয়োগ দেয়া হয়নি। ফলে এখানে প্রতিনিয়ত ছোট বড় দুর্ঘটনা ঘটতো। এসব দুর্ঘটনা এড়াতে প্রায় ১৫ বছর আগে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মাত্র ৫০০ টাকা মাইনায় আজকের বৃদ্ধ জানে আলম শেখকে গেটম্যান হিসেবে নিযুক্ত করা হয়। সে সময় থেকে আজও বৃদ্ধ জানে আলম শেখ একক ভাবে ২৪ ঘন্টা গেটম্যানের দায়িত্ব পালন করে আসছেন । এদিকে এ রেল লাইন দিয়ে প্রতিদিন প্রায় ১৪ জোড়া যাত্রীবাহী ট্রেন ও আরও কয়েক জোড়া মালবাহী ট্রেন চলাচল করে। দিবা রাত্রি একার পক্ষে গেম্যানের দায়িত্ব পালন অনেকটা অসম্ভব হয়ে পড়ে। ফলে রাত্রি কালীন সময়ে এ গেটে ছোট বড় দুর্ঘটনাও ঘটে।

গেটম্যানের দায়িত্বরত জানে আলম শেখ বলেন, আমি দীর্ঘ প্রায় ১৫ বছর ধরে এ ঘাণি টেনে আসছি। সরকারী ভাবে আমার আর চাকুরী হবেও না। তবে আমার ছেলের জন্য রেলওয়ের উর্ধতন কর্তৃপক্ষের নিকট আবেদন করেছি। তাকে যেন কর্তৃপক্ষ এ চাকুরী দেন।

আত্রাই থাকান অফিসার ইনচার্জ (ওসি) মো. আবুল কালাম আজাদ বলেন, যেহেতু রেললাইনের উপর দিয়ে এ রাস্তা তৈরি করা হয়েছে। রাস্তাটিও অত্যন্ত জনগুরুত্বপূর্ণ। এখানে স্থায়ী গেটম্যান না থাকায় গত কয়েকদিন আগেও একটি দুর্ঘটনা ঘটেছে। সকল প্রকার দুর্ঘটনা এড়াতে দ্রুত এখানে গেটম্যান নিয়োগ দেয়া প্রয়োজন।

বাংলাদেশ রেলওয়ে পশ্চিম জোনের শান্তাহার উর্ধতন সহকারী প্রকৌশলী আফজাল হোসেন বলেন, আহসানগঞ্জ স্টেশনের দক্ষিণ পাশের রেলগেটে গেটম্যান নিয়োগের জন্য উর্ধতন কর্তৃপক্ষকে একাধিকবার জানানো হয়েছে। আশা করা যায় অল্প সময়ের মধ্যেই এখানে গেটম্যান নিয়োগ দেয়া হবে।

আত্রাইয়ে ৫বছরের শিশু ধর্ষণ
আত্রাই :: নওগাঁর আত্রাইয়ে শিশু কন্যাকে ধর্ষণের অভিযোগে থানায় মামলা দায়ের হয়েছে। মামলা দায়েরের পর থেকে ধর্ষক গা ঢাকা দিয়েছে। ঘটনাটি ঘটেছে গত ১৩ ফেব্রুয়ারী উপজেলার লাকবাড়ি গ্রামে।

থানায় দায়েরকৃত মামলার এজাহার ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার শুকটিগাছা গ্রামের নূরুল ইসলামের সাথে গত ৮ বছর পূর্বে লাকবাড়ি গ্রামের আব্দুল শিকদারের কন্যা শিউলী বেগমের বিয়ে হয়। বিয়ের পর তাদের ঔরষে একটি কন্যা সন্তান জন্ম নেয়। সম্প্রতি তাদের বিয়ে বিচ্ছেদ হয়ে যায়। কন্যা সন্তান ছোট হওয়ায় মা শিউলী তাকে নিয়ে ২ বছর ধরে তার পিত্রালয় লাকবাড়ি গ্রামে অবস্থান করেন। এদিকে গত ১৩ ফেব্রুয়ারী শিউলীর ভাতিজা শহিদুল ইসলামের ছেলে মোশারফ হোসেন (১৮) নূরুল ইসলামের ৫ বছর বয়সী শিশু কন্যাকে ঘরে নিয়ে জোর পূর্বক ধর্ষণ করে রক্তাক্ত করে। এ সময় ওই শিশু চিৎকার করতে থকলে তার মুখ গামছা দিয়ে চেপে ধরে। পরে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে তাকে নওগাঁ সদর হাসপাতালে স্থানান্তরিত করা হয়। গ্রাম্য মাতবররা বিষয়টিকে ধামাচাপা দেয়ার চেষ্টা করে। এদিকে ঘটনা জানতে পেরে মেয়ের বাবা বৃহস্পতিবার শিশু কন্যাকে সাথে নিয়ে এসে তিনি বাদি হয়ে আত্রাই থানায় মামলা দায়ের করেন।

এ বিষয়ে আত্রাই থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আবুল কালাম আজাদ বলেন, মামলা দায়েরের পর থেকে আসামী মোশারফ হোসেন গা ঢাকা দিয়েছে। তাকে গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)