শিরোনাম:
●   পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন ●   রাউজানে দোল উৎসব পালিত ●   ঘোড়াঘাটে বিলুপ্তির দ্বারপ্রান্তে বঙ্গবন্ধু তাঁত শিল্প ●   ঝালকাঠিতে ১২০ টাকায় পুলিশ হলো ১৭ তরুণ-তরুণী ●   প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের স্মরণসভায় এমপি হানিফ ●   ঘোড়াঘাটে অবাধে বিক্রি হচ্ছে ফিটকিরি মেশানো ভেজাল মধু ●   মাটিরাঙ্গায় ভারতীয় চিনিসহ গ্রেফতার-২ ●   বুয়েটে ভর্তি পরীক্ষায় প্রথম রাউজানের তামিম ●   মানবিক তরুণরা দেশ ও জাতির নেতৃত্বে : মনোওর আলী ●   রাউজানে প্রবাস ফেরত যুবকের কৃষিতে বাজিমাত ●   এমপি হাবিব এর আপেল রিয়েল এস্টেটে দোয়া অনুষ্ঠানে যোগদান ●   তামাক নিয়ন্ত্রন আইন দ্রুত সংশোধনের প্রতিশ্রুতি স্বাস্থ্যমন্ত্রীর ●   রাউজানে নিয়ন্ত্রন হারিয়ে সিএনজি গাছে সাথে ধাক্কা আহত-৬ ●   মূল্যবোধের অবক্ষয়ের কারণ ফেসবুক ●   মাটিরাঙ্গায় চিনি বোঝাই ট্রাক জব্দ : আটক-২ ●   মুসলিম সভ্যতার প্রাচীন ঐতিহ্য রাউজানের সাহেব বিবি মসজিদ ●   মাটিরাঙ্গায় দেশীয় এলজিসহ গ্রেফতার-১ ●   রাজাপুরে ট্রান্সফর্মার চুরির হিড়িক, দুই সপ্তাহে ১১ ট্রান্সফর্মার চুরি ●   রাজধানীতে গরু মাংস ৬’শ টাকা, আলীকদমে ৯’শ টাকা হয় কি করে? দ্রব্যমূল্য নিয়ন্ত্রনে আছে; বললেন: ইউএনও ●   চুয়েট শিক্ষক সমিতির সাধারণ সভা ●   সিন্ডিকেটকে কোলে বসিয়ে বিরোধীদলের ওপর দায় চাপাচ্ছে সরকার : গণতন্ত্র মঞ্চ ●   রাবিপ্রবি’তে জাতির পিতার ১০৪ তম জন্মদিন উদযাপিত ●   ঘোড়াঘাটে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত ●   ঈশ্বরগঞ্জে পিস ফ্যাসিলিটেটর গ্রুপ গঠন বিষয়ক সভা অনুষ্ঠিত ●   বাংলাদেশের শিশুদের জন্য শেখ হাসিনার অবদান অপরিসীম : পার্বত্য প্রতিমন্ত্রী ●   কুষ্টিয়ার গড়াই রেলসেতুর পিয়ার স্ট্রাকচারের অবস্থা নাজুক ●   ছোটহরিণা ১২ বিজিবি’র পক্ষ থেকে এতিমখানায় ইফতার ও এক মাসের খাদ্য সামগ্রী বিতরণ ●   সরকার ও সরকারি দল রাজনীতিতে পচন ধরিয়ে দিয়েছে : সাইফুল হক ●   গুরু শিষ্যের প্রেমময় জীবন ●   ঈশ্বরগঞ্জে চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ চালক আহত
রাঙামাটি, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
বুধবার ● ২৪ মার্চ ২০২১
প্রথম পাতা » অপরাধ » ঝালকাঠিতে কিশোরীকে ধর্ষণ দুই যুবকের আমৃত্যু কারাদন্ড
প্রথম পাতা » অপরাধ » ঝালকাঠিতে কিশোরীকে ধর্ষণ দুই যুবকের আমৃত্যু কারাদন্ড
৫৩৬ বার পঠিত
বুধবার ● ২৪ মার্চ ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ঝালকাঠিতে কিশোরীকে ধর্ষণ দুই যুবকের আমৃত্যু কারাদন্ড

ছবি: সংবাদ সংক্রান্তঝালকাঠি প্রতিনিধি :: ঝালকাঠিতে এক কিশোরীকে (১৩) ধর্ষণের দায়ে দুই যুবককে আমৃত্যু কারাদ- দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের ২০ হাজার টাকা করে জরিমানা করা হয়। আজ বুধবার দুপুরে ঝালকাঠির নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল ২ এর বিচারক অতিরিক্ত জেলা ও দায়রা জজ এস কে এম তোফায়েল হাসান এ রায় ঘোষণা করেন। দ-প্রাপ্তরা হলেন, শহরের সিটিপার্ক এলাকার মো. রানা খলিফা (২৮) ও মো. নাদিম (৩২)। সাজাপ্রাপ্ত রানা খলিফা ঝালকাঠি শহর ছাত্রলীগের যুগ্মসম্পাদক এবং সিটি পার্ক নতুন চর এলাকার প্রবাসী ইদ্রিস খলিফার ছেলে । আর নাদিম রিড রোড এলাকার মো. আউয়াল এন ছেলে এবং একটি স্বমিলের কর্মচারী । রায় ঘোষণার সময় দ-প্রাপ্তরা আদালতে উপস্থিত ছিলেন। রাষ্ট্রপক্ষের মামলা পরিচালনাকারী অতিরিক্ত সরকারি কৌঁসুলী আ.স.ম মোস্তাফিজুর রহমান মনু এ তথ্য নিশ্চিত করেছেন।
মামলার বিবরণে জানা যায়, ২০১৪ সালের ১২ ফেব্রুয়ারি নতুন চর এলাকার ওই কিশোরীকে ঘরে রেখে তাঁর মা বাইরে যায়। এ সুযোগে একা পেয়ে ওই কিশোরীকে ওড়না দিয়ে মুখ বেধে রানা ও নাদিম ধর্ষণ করে। রাত ১০টার দিকে তার মা ফিরে এলে ধর্ষণের শিকার ওই কিশোরী মাকে এ ঘটনা জানায়। প্রথমে পরিবারের সবাই ঘটনাটি চেপে রাখলেও কয়েকমাস পর মেয়েটি অন্তসত্তা হয়ে পড়ে। এ ঘটনায় ৫ মাস পর ২০১৪ সালের ১৮ জুন মেয়েটির মা বাদী হয়ে ঝালকাঠি থানায় দুই যুবককে আসামি করে নারী ও শিশু নির্যাতন আইনে একটি মামলা করেন। ঝালকাঠি থানার উপপরিদর্শক গৌতম কুমার ঘোষ মামলাটি তদন্ত করে ওই বছরের ১৫ সেপ্টেম্বর আদালতে অভিযোগপত্র দাখিল করেন। চার্জশিট দাখিলের একমাস পরে ধর্ষণের শিকার কিশোরী একটি কন্যা সন্তান জন্ম দেয় । সেই কন্যা সন্তানের বয়স ছয় বছর তিন মাস । মামলাটি বিচারের জন্য নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল ২ আসলে আদালত ৭ জনের সাক্ষ্যগ্রহণ করে যুক্তিতর্ক গ্রহন করে বুধবার এ রায় ঘোষণা করেন। রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন অতিরিক্ত সরকারি কৌঁসুলি আ.স.ম মোস্তাফিজুর রহমান মনু ও আসামি পক্ষে ছিলেন মিজানুর রহমান মুবিন।

ঝালকাঠিতে দ্বিতীয় দিনের মতো বাস ধর্মঘট চলছে

ঝালকাঠি প্রতিনিধি :: মহাসড়কে মাহিন্দ্রাসহ অবৈধ যানবাহন চলাচল নিষিদ্ধের দাবিতে ঝালকাঠি থেকে দ্বিতীয় দিনের মতো বরিশালসহ ৬ রুটে অনির্দিষ্টকালের জন্য বাস চলাচল বন্ধ রয়েছে। মঙ্গলবার সকাল ১০টা থেকে এ ধর্মঘটের ডাক দেয় ঝালকাঠি বাস মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়ন। আকস্মিক বাস ধর্মঘটের কারনে ঝালকাঠি-বরিশাল, ঝালকাঠি-ভান্ডারিয়া, বরিশাল-খুলনা, বরিশাল-পিরোজপুর, বরিশাল-মঠবাড়িয়া, বরিশাল-পাথরঘাটা এই ছয় রুটের যাত্রীরা পড়েন ভোগান্তিতে। দুর্ভোগের শিকার অনেকেই সময় মতো গন্তব্যে যেতে না পেরে বাড়ি ফিরে যাচ্ছেন। কেউ কেউ ভাড়ার মোটরসাইকেলে যাচ্ছেন। এদিকে ঝালকাঠি মালিক সমিতির সঙ্গে একাত্মতা প্রকাশ করেছেন বরিশাল বাস মালিক সমিতি। বরিশাল থেকেও খুলনা -পিরোজপুরের বাস চলাচল বন্ধ করে দেন তারা।
জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক বাহাদুর চৌধুরী জানান, মহাসড়কে থ্রি-হুইলার চলাচল বে-আইনি হলেও ঝালকাঠির আঞ্চলিক মহাসড়কে পুরোদমে চলছে অবৈধ মাহিন্দ্রা ও ব্যাটারি চালিত অটোরিকশা। এর প্রতিবাদ করলে মাহিন্দ্রা গাড়ির মালিক ও চালকরা বিভিন্ন সময় বাস শ্রমিকদের ওপর হামলা, নির্যাতন ও বাসের যন্ত্রাংশ চুরি করে নেয়।
বাস মালিক সমিতির যুগ্মসম্পাদক নাসির উদ্দিন আহমেদ জানান, সোমবার রাত ১২টার দিকে বরিশাল রূপাতলী বাসটার্মিনালে থাকা ঝালকাঠি মালিক সমিতির কয়েকটি বাসের যন্ত্রাংশ চুরি করে নেয় মাহিন্দ্রার মালিক ও চালকরা। প্রতিবাদ করলে শ্রমিকদের মারধর ও জীবননাশের হুমকি দেওয়া হয়। এ ঘটনার বিচার ও মহাসড়কে অবৈধ মাহিন্দ্রা চলাচল নিষিদ্ধের দাবিতে অনির্দিষ্টকালের জন্য ঝালকাঠির ওপর থেকে বিভিন্ন রুটের লোকাল বাস চলাচল বন্ধ ঘোষণা করা হয়।

ঝালকাঠিতে ইউপি নির্বাচনে চুরির আসামী মেম্বর পদপ্রার্থী, হলফনামায় তথ্য গোপনের অভিযোগ

ঝালকাঠি প্রতিনিধি :: ঝালকাঠির নলছিটি উপজেলার ১নং ভৈরব-পাশা ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৫নং ওয়ার্ডের ইউপি সদস্য পদপ্রার্থী মো.ইসমাইল হোসেন মিনা নির্বাচনে তথ্য গোপনের অভিযোগ পাওয়াগেছে।
তার বিরুদ্ধে জি আর ১৪৪/১৯ইং নলছিটি থানায় মামলা নম্বর (৮) উক্ত মামলা চলমান থাকলেও তিনি নির্বাচনি হলফনামায় তাহা উল্লেখ করেনি। অর্থাৎ তথ্য গোপন করে নির্বাচনে অংশ নিয়েছে বলে অভিযোগ উঠেছে।
নাম প্রকাশ না করার শর্তে স্থানীয়রা জানায়, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে নলছিটি উপজেলার ১নং ভৈরব-পাশা ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৫নং ওয়ার্ডের ইউপি সদস্য ইসমাইল হোসেন মিনা পিতা মৃত: জলিল মিনা,সাং ঈস্বরকাঠি থানা নলছিটি। তার বিরুদ্ধে ৩৭৯ ধারায় সরকারি বিদ্যুৎ এর টাওয়ারের রডসহ মালামাল চুরির অপরাধে এই মামলা হয়েছিল। এই মামলা থাকলেও তিনি নির্বাচনে ইউপি সদস্য‘র প্রার্থীতার হলফনামায় তথ্য গোপন করে ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশ নেওয়ার অভিযোগ উঠেছে। এ তথ্য গোপন করে নির্বাচনে অংশ নেওয়ার মাধ্যমে নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন করেছেন তিনি। বর্তমান সরকার দক্ষিনাঞ্চলের পায়রা বন্দর নির্মান প্রকল্পের বিদ্যুৎ এর টাওয়ার নিন্মার্ণ করে বিদ্যুতের লাইন নেওয়ার সেই টাওয়ারের রডসহ সরকারী মালামাল চুরির মামলায় ইসমাইল মিনা আসামি হলেও নির্বাচনি হলফনামায় উল্লেখ না করে তথ্য গোপন করেছেন।
এ ব্যাপারে ইসমাইল মিনার সাথে যোগাযোগ করা হলেও তাকে ফোনে পাওয়া যায়নি।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)