শিরোনাম:
●   তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ ●   কাপ্তাই সড়কে রাতেও চলছে চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন ●   রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ ●   পাহাড়ি দুর্বৃত্তদের দেয়া আগুনে সাংবাদিক এর বাগান বাড়ি পুড়ে দেয়ার আজ ২ মাস : ক্ষয়-ক্ষতির তালিকা প্রকাশ ●   আঞ্চলিক পরিষদসহ তিন পার্বত্য জেলা পরিষদ ৩৫ বছর পরিচালিত হচ্ছে অনির্বাচিতদের দ্বারা ●   রাঙামাটির চার উপজেলায় প্রার্থীদের প্রতীক বরাদ্ধ : ৮ মে নির্বাচন ●   কল্পনা অপহরণ মামলা রাঙামাটি কোর্টে ডিসমিস করায় হিল উইমেন্স ফেডারেশনের ক্ষোভ প্রকাশ ●   নিরীহ মানুষকে গণগ্রেফতারের প্রতিবাদে ২৫ এপ্রিল রাঙামাটিতে সড়ক ও নৌপথ অবরোধ ●   আনসারের অস্ত্রলুটের ঘটনায় রুমা উপজেলা ছাত্রলীগ সভাপতিসহ ৭ জন কারাগারে ●   বান্দরবানে গণগ্রেফতারের প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ ●   নিজের অস্ত্র দিয়ে মাথায় গুলি করে আনসার সদস্যদের আত্মহত্যা ●   কাপ্তাই হ্রদকে বাঁচাতে ও বিদ্যুৎ উৎপাদন স্বাভাবিক রাখতে জরুরি ভিত্তিতে হ্রদের ড্রেজিং করা দরকার ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষার সমন্বয় সভা ●   ঝালকাঠি ২ উপজেলায় তিন পদে ২৪ জনের মনোনয়ন দাখিল ●   রুমা-থানচি ব্যংক ডাকাতির মামলায় কেএনএফ এর আরও ৫ জন রিমান্ডে ●   অপসংবাদিকতা রোধে সাংবাদিকদের ডাটাবেজ প্রণয়নে কাজ করছে প্রেস কাউন্সিল ●   খাগড়াছড়িতে বলি খেলা, সাংস্কৃতিক অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা ●   প্রচন্ড তাপদাহে পানির জন্য চলছে হাহাকার : পানি শূন্য কুষ্টিয়ার গড়াই নদী ●   ১৫ দিনের ঈদযাত্রায় ২৯৪ জনের মৃত্যু ●   নিত্যপণ্যের তুলনায় তামাকপণ্য সস্তা : দাম বাড়ানোর দাবি ●   তীব্র দাবদাহে ৭ দিন বন্ধ দেশের সকল স্কুল,কলেজ ও মাদ্রাসা ●   কোটি টাকা আত্মসাৎ : কুষ্টিয়া শহর সমাজসেবা কর্মকর্তার শাস্তি হল বদলি ●   ঈশ্বরগঞ্জে বাড়ির সীমানা নিয়ে দ্বন্দ্বে নিহত-১ ●   রোগী পারাপারের সী-এম্বুল্যান্স না থাকায় চরম দুর্ভোগের শিকার সন্দ্বীপবাসী ●   দেশের শান্তির জন্য সকলকে ঐক্যবদ্ধ হতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   পার্বত্য চট্টগ্রামে আগে আমরা কেউ স্বাধীনভাবে আমাদের ধর্মীয় ও সামাজিক আচার অনুষ্ঠানে আনন্দ উল্লাস করতে পারতাম না : পার্বত্য প্রতিমন্ত্রী ●   জামেয়া মদিনাতুল উলুম মহিলা মাদ্রাসার ফান্ড রেইজিং এবং কৃতজ্ঞতা প্রকাশ ●   অনির্বাণ যুব ক্লাবের কার্যকরী পরিষদ গঠিত ●   রাউজানে পুকুরে ডুবে শিশুর মৃত্যু ●   রাজধানীতে পাহাড়ি প্রাণের উৎসব বৈসাবি পালিত
রাঙামাটি, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
শনিবার ● ২৭ মার্চ ২০২১
প্রথম পাতা » খুলনা বিভাগ » মোরেলগঞ্জে নির্বাচনী সহিংসতায় আহত-২৭
প্রথম পাতা » খুলনা বিভাগ » মোরেলগঞ্জে নির্বাচনী সহিংসতায় আহত-২৭
৬৩৯ বার পঠিত
শনিবার ● ২৭ মার্চ ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

মোরেলগঞ্জে নির্বাচনী সহিংসতায় আহত-২৭

ছবি: সংবাদ সংক্রান্তশেখ সাইফুল ইসলাম কবির, বগেরহাট  প্রতিনিধি :: বাগেরহাটের ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে সংঘর্ষ ও হামলায় অন্তত ২৭ জন আহত হয়েছেন। এদের মধ্যে পাঁচজনকে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যরা স্থানীয় এবং বাগেরহাট সদর হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

গতকাল শুক্রবার ২৬ মার্চ রাতে এবং আজ শনিবার ২৭ মার্চ দুপুরে মোরেলগঞ্জ উপজেলার মোরেলগঞ্জ ,তেলিগাতী, হোগলাবুনিয়া ও বনগ্রাম ইউনিয়নে পৃথকভাবে এ হতাহতের ঘটনা ঘটে।

তেলিগাতী ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম বলেন, শুক্রবার রাতে তেলিগাতী বাজারের পাশে সাবেক চেয়ারম্যান সোহরাব হাওলাদারের বাড়ির সামনে আমার নির্বাচনী অফিসে নেতাকর্মীদের সঙ্গে আলোচনা করছিলাম। এসময় নৌকা প্রতীকের প্রার্থীর লোকজন এসে আমাদের ওপর হামলা চালায়। তাদের ধারালো অস্ত্র ও লাঠির আঘাতে পিকলু সরদার, রোমেন শেখ, সরোয়ার শেখ, হান্নান শেখ ও লুৎফার হাওলাদার গুরুত্বর আহত হন। তাদের উদ্ধার করে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া আরও ৫ জন আহত হয়েছেন। যারা স্থানীয়ভাবে চিকিৎসা নিয়েছেন।

এ অভিযোগ অস্বীকার করে নৌকা প্রতীকের প্রার্থী মোরশেদা বেগম বলেন, রাতে তেলিগাতী বাজারে নির্বাচনী অফিসে বসে প্রচারণার পোস্টার কর্মীদের মধ্যে বিতরণ করি। পরে তারা মোটরসাইকেলে বাড়িতে ফেরার পথে পূর্ব পরিকল্পনা অনুযায়ী ওৎ পেতে থাকা আনারস প্রতীকের প্রার্থী মুক্তিযোদ্ধা নজরুল ইসলামের লোকজন আমাদের ওপর হামলা চালায়। তাদের হামলায় হালিম খান, মনি খান, উজ্জল, সেলিম ও মনি শেখ আহত হয়। এদের গুরুত্বর অবস্থায় উদ্ধার করে বাগেরহাট সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়াও আরও ৫-৬ জন কর্মী আহত হন। তারা আমার পোস্টার ছিড়ে খালের মধ্যেও ফেলে দিয়েছে।

এদিকে, শনিবার দুপুরে হোগলাবুনিয়া ইউনিয়নের চরহোগলাবুনিয়া আজিজিয়া দাখিল মাদরাসার সামনে আনারস প্রতীকের পোস্টার লাগানোর সময় নৌকা প্রতীকের প্রার্থী আকরামুজ্জামানের সমর্থকদের হামলায় তিনজন আহত হয় বলে অভিযোগ করেছেন স্বতন্ত্র প্রার্থী শামীম হাসান পলাশ।

তিনি বলেন, আহত ফেরদাউস নামে একজনকে পিরোজপুর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া ছানা উল্লাহ ও আলাউদ্দিন আলো হাওলাদার নামে প্রায় ৯০ বছরের এক বৃদ্ধকে মারধর করেছে আকরামুজ্জামানের সমর্থকরা।

এ অভিযোগ অস্বীকার করে আওয়ামী লীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থী আকরামুজ্জামান।

অপরদিকে, শুক্রবার রাতে বনগ্রাম ইউনিয়নে আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী আব্দুল জব্বার মোল্লার বাড়িতে হামলা চালায় নৌকা প্রতীকের প্রার্থী রিপন দাসের সমর্থকরা। এসময় আব্দুল জব্বার মোল্লার নির্বাচনী অফিসের আসবাবপত্র ভাঙচুর ও তিনকর্মী আহত হন। তবে পাল্টা অভিযোগ করে রিপন দাস বলেন, পথসভা করে ফেরার পথে আব্দুল জব্বার মোল্লার কর্মীরা আমাদের ওপর হামলা চালায় এবং মোটরসাইকেল ভাঙচুর করে।

বাগেরহাটের অতিরিক্ত পুলিশ সুপার মীর শাফিন মাহমুদ বলেন, নির্বাচনী সহিংসতার কয়েকটি খবর আমরা পেয়েছি। সবগুলো ঘটনা আমরা তদন্ত করে দেখছি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

মোরেলগঞ্জে ৫০ বছর সুবর্ণজয়ন্তী জনগণ ২২ বছরের সুফল পেয়েছে

বাগেরহাট :: স্বাধীনতার ৫০ বছর সুবর্ণজয়ন্তী ও স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল বাংলাদেশ’ উদযাপন উপলক্ষে বাগেরহাটের মোরেলগঞ্জে দুই দিনব্যাপী মেলা, র্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে। আলোচনা সভায় বক্তারা বলেন, স্বাধীনতার সুবর্ন জয়ন্তী আজ আমরা উদযাপন করছি। কিন্তু বাস্তবে বাংলার মানুষ এই স্বাধীনতার সুফল পেয়েছে মাত্র ২২ বছর। বাকি ২৮ বছর স্বাধীনতার পরাজিত শক্তি, সামরিক বাহিনীসহ স্বাধীনতা বিরোধীরাই শোষন নির্যাতন চালিয়েছে।

শনিবার দুপুরে র্যালি শেষে মেলার উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট শাহই-আলম বাচ্চু। পরে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. দেলোয়র হোসেন।
স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে উপজেলা প্রশাসন অনুপ্রেরণামূলক এসব অনুষ্ঠানের আয়োজন করে।

আলোচনা সভায় অন্যান্যের মধ্যে আলোচনা করেন উপজেলা ভাইস চেয়ারম্যান মোজাম্মেল হক, মহিলা ভাইস চেয়ারম্যান ফাহিমা ছাবুল, পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. দিলদার হোসেন ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আব্দুল হান্নান। বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

বাগেরহাটে আগুনে পুড়ে পান বরজ ভষ্ম নিহত-১ আহত-১

বাগেরহাট :: বাগেরহাটের মোল্লাহাটে পান বরজের উপর বিদ্যুতের তার ছিড়ে অগ্নিকান্ডে দুলাল বিশ্বাস (৬৫) নামের একজন নিহত হয়েছেন। এসময়ে নিহতের সহোদও জুড়ান বিশ্বাস (৬০) গুরুতর আহত হয়েছেন।

শনিবার উপজেলার উত্তর আমবাড়ী সার্বজনিন দূর্গা মন্দিরের কাছে এ ঘটনা ঘটে। আহত জুড়ান বিশ্বাসকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়,স্থানীয় মৃত গণেশ বিশ্বাসের বাড়ি সংলগ্ন তার ছেলেদের নিজস্ব ৮/১০ কাঠার পান বরজ রয়েছে। ওই পান বরজ থেকে দুলাল বিশ্বাস পান ছিড়ছিলেন। এসময়ে পান বরজের ওপর বিদ্যুতের তার ছিড়ে পড়ে গোটা বরজে আগুন ধরে যায়। ওইসময় পান বরজের মধ্যে থাকা দুলাল বিশ্বাস আগুনে পুড়ে ঘটনা স্থলেই মারা যায়। একই ঘটনায় বড়ভাইকে উদ্ধার চেস্টা করায় আগুনে পুড়ে গুরুতর আহত হয় তার ছোট ভাই জুড়ান বিশ্বাস। মর্মান্তিক এ ঘটনায় গোটা এলাকায় শোকেরছায়া নেমে আসে।

মোল্লাহাট পল্লী বিদ্যুতের এজিএম মোঃ মাহফুজুর রহমান জানান, তিনি খোজ নিয়ে জানতে পেরেছেন যে, হতাহতের প্রতিবেশী জনৈক সুবাসের ছেলে সুজন একটি গাছ কাটে, যা বৈদ্যুতিক তারের ওপর পড়ে ছিড়ে গিয়ে অগ্নিকান্ডের এ ঘটনা ঘটে।

অগ্নিকান্ডে হতাহতের এ খবরে তাৎক্ষণিক ঘটনা স্থলে ছুটে যান উপজেলা নির্বাহী অফিসার মাফ্ফারা তাসনীন। তিনি গভীর শোক প্রকাশসহ শোকাহত পরিবারের সকলের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।

এছাড়া ঘটনাস্থল পরিদর্শন করেছেন সংশ্লিষ্ট আটজুড়ী ইউপি’র নবনির্বাচিত চেয়ারম্যান মোঃ মনিরুজ্জামান মিয়া, কোদালিয়া ইউপি চেয়ারম্যান শেখ রফিকুল ইসলামসহ মোল্লাহাট থানা পুলিশ।

বাগেরহাটে ৯ উপজেলায় বিশুদ্ধ পানির তীব্র সংকট, কলসি হাতে দূর-দূরান্তে ছুটছে মানুষ

বাগেরহাট :: বাগেরহাটের ৯ উপজেলায় গ্রীষ্মের শুরুতেই বিশুদ্ধ পানির তীব্র সংকট দেখা দিয়েছে। চারদিকে সুপেয় পানির জন্য এক প্রকার হাহাকার চলছে। পানির জন্য কলসি হাতে দূর-দূরান্তে ছুটছে মানুষ। অনেক এলাকার মানুষ বাধ্য হয়ে দূষিত পানি পান করছে। ফলে সচেতন মহল পানি বাহিত নানা রোগ ছড়িয়ে পড়ার আশঙ্কা করছেন।

সংশ্লিষ্ট সূত্র গুলো থেকে জানা গেছে, উপজেলার অধিকাংশ টিউবওয়েলে অতিমাত্রায় আর্সেনিক ও নদী-খাল, পুকুরের পানি শুকিয়ে যাওয়ায় গ্রীষ্মের শুরুতেই পানীয় জলের তীব্র সংকট দেখা দিয়েছে। ফলে বেঁচে থাকার তাগিদে অনেকেই দূষিত পানি পান করে জীবন ধারণ করছেন। ফলে ডাইরিয়া, আমাশয়, টাইফেয়ডসহ নানা পানিবাহী রোগ-ব্যাধি ছড়িয়ে পড়ার আশঙ্কা দেখা দিয়েছে।এ ব্যাপারে কুরমুনি গ্রামের দেবাশিষ বিশ্বাস, গরীবপুরের গোলক মন্ডল, সুরশাইলের আকবর আলী, সঞ্জয় মালাকারসহ অনেকে জানান, পানির অপর নাম জীবন হলেও এই পানি এখন এ উপজেলার মানুষের বিপদ ডেকে আনছে। চারদিকে সুপেয় পানির জন্য হাহাকার চলছে। পানির জন্য কলসি হাতে দূর-দূরান্তে ছুটছে মানুষ। সুপেয় পানির সংকট এ অঞ্চলের মানুষেদের নিত্যদিনের সমস্যা। গত কয়েক বছর ধরে এ সমস্যা চলে এলেও এটি স্থায়ী সমাধানের জন্য কোনো পদক্ষেপ নেয়া হয়নি বলেও তাদের অভিযোগ।

তারা আরও জানান, এলাকার বেশিরভাগ নদী-খাল ও পুকুর শুকিয়ে যাওয়ায় কোথাও গোসল এবং খাবারের পানি মিলছে না। ফলে লোকজনকে আর্সেনিকযুক্ত টিউবওয়েল ও নোংড়া পুকুরের পানি পান করতে হচ্ছে। এ অবস্থায় মানুষজন এ পানি পান করে বিভিন্ন পানিবাহিত রোগে ভুগছেন। এছাড়া এখানকার বাসাবাড়ি ও হোটেল-রেস্টুরেন্টে সুপেয় পানির অভাবে বিভিন্ন পুকুর ও খালের দুর্গন্ধযুক্ত পানি ব্যবহার করা হচ্ছে। যেটি পান করার অযোগ্য। বিভিন্ন লোক ভ্যানযোগে পুকুর থেকে এসব পানি তুলে এনে বিক্রি করছে হোটেল-রেস্তরাঁয়। পানির এ প্রকট সমস্যায় লোকজন দিশাহারা হয়ে উঠেছেন।

স্থানীয় জনসাধারণ ও বিভিন্ন এনজিওর উদ্যোগে পন্ডস স্যান্ড ফিল্টার (পিএসএফ), রেইন ওয়াটার হার্বেস্টিং (আরডব্লিউএইচ) বৃষ্টির পানি সংরক্ষণের জন্য সহায়তা করলেও তার পরিমান সীমিত। যে সব পুকুরে পিএসএফ স্থাপন করা হয়েছে, তার অধিকাংশ পুকুরে বর্তমানে পানি কম থাকায় এর সুফল পাচ্ছে না সাধারণ জনগণ।

মোরেলগঞ্জ উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলীর কার্যালয় সূত্রে জানা গেছে, মাটির প্রায় ৯০০ ফুট গভীর ভেদ করে বালুর যে স্তর পাওয়া যাচ্ছে তাতে লবণাক্ততা বেশি। মাটির নিচে সুপেয় পানির আধার পেতে কষ্ট হয়। নলকূপের পানিতে মাত্রারিক্ত আর্সেনিক।

চিতলমারী সদর ইউপি চেয়ারম্যান শেখ নিজাম উদ্দিন জানান, বিশুদ্ধ পানির সংকট নিরসনের জন্য সংশ্লিষ্ট দপ্তরে আবেদন করা হয়েছে। এ প্রকল্পটি পাস হলে মধুমতী থেকে পানি এনে এলাকায় সাপ্লাই করা যেত।

তবে মোরেলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ কামাল হোসেন মুফতি জানান, বিশুদ্ধ পানির অভাবে ডাইরিয়া, আমাশয়, টাইফেয়ডসহ বিভিন্ন পানিবাহিত রোগ ছড়িয়ে পড়তে পারে।





খুলনা বিভাগ এর আরও খবর

তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ
প্রচন্ড তাপদাহে পানির জন্য চলছে হাহাকার : পানি শূন্য কুষ্টিয়ার গড়াই নদী প্রচন্ড তাপদাহে পানির জন্য চলছে হাহাকার : পানি শূন্য কুষ্টিয়ার গড়াই নদী
কোটি টাকা আত্মসাৎ :  কুষ্টিয়া শহর সমাজসেবা কর্মকর্তার শাস্তি হল বদলি কোটি টাকা আত্মসাৎ : কুষ্টিয়া শহর সমাজসেবা কর্মকর্তার শাস্তি হল বদলি
কুষ্টিয়া পৌর মেয়র এর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে দুদকের তদন্ত শুরু কুষ্টিয়া পৌর মেয়র এর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে দুদকের তদন্ত শুরু
প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের স্মরণসভায় এমপি হানিফ প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের স্মরণসভায় এমপি হানিফ
কুষ্টিয়ার গড়াই রেলসেতুর পিয়ার স্ট্রাকচারের অবস্থা নাজুক কুষ্টিয়ার গড়াই রেলসেতুর পিয়ার স্ট্রাকচারের অবস্থা নাজুক
কুষ্টিয়ার ডেপুটি কমিশনারের বিরুদ্ধে দুদকের অনুসন্ধান কুষ্টিয়ার ডেপুটি কমিশনারের বিরুদ্ধে দুদকের অনুসন্ধান
সাংবাদিক ‘অভিশ্রুতি বৃষ্টি’র লাশের অপেক্ষায় স্বজনেরা চলছে মায়ের আহাজারি সাংবাদিক ‘অভিশ্রুতি বৃষ্টি’র লাশের অপেক্ষায় স্বজনেরা চলছে মায়ের আহাজারি
চাল সিন্ডিকেটের মূল হোতা রশিদ ও  ফারুকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা চাল সিন্ডিকেটের মূল হোতা রশিদ ও ফারুকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা
কুষ্টিয়ার আলাউদ্দিন নগর মুখরিত ছিল পিঠা উৎসবে কুষ্টিয়ার আলাউদ্দিন নগর মুখরিত ছিল পিঠা উৎসবে

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)