শিরোনাম:
●   প্রচন্ড তাপদাহে পানির জন্য চলছে হাহাকার : পানি শূন্য কুষ্টিয়ার গড়াই নদী ●   ১৫ দিনের ঈদযাত্রায় ২৯৪ জনের মৃত্যু ●   নিত্যপণ্যের তুলনায় তামাকপণ্য সস্তা : দাম বাড়ানোর দাবি ●   তীব্র দাবদাহে ৭ দিন বন্ধ দেশের সকল স্কুল,কলেজ ও মাদ্রাসা ●   কোটি টাকা আত্মসাৎ : কুষ্টিয়া শহর সমাজসেবা কর্মকর্তার শাস্তি হল বদলি ●   ঈশ্বরগঞ্জে বাড়ির সীমানা নিয়ে দ্বন্দ্বে নিহত-১ ●   রোগী পারাপারের সী-এম্বুল্যান্স না থাকায় চরম দুর্ভোগের শিকার সন্দ্বীপবাসী ●   দেশের শান্তির জন্য সকলকে ঐক্যবদ্ধ হতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   পার্বত্য চট্টগ্রামে আগে আমরা কেউ স্বাধীনভাবে আমাদের ধর্মীয় ও সামাজিক আচার অনুষ্ঠানে আনন্দ উল্লাস করতে পারতাম না : পার্বত্য প্রতিমন্ত্রী ●   জামেয়া মদিনাতুল উলুম মহিলা মাদ্রাসার ফান্ড রেইজিং এবং কৃতজ্ঞতা প্রকাশ ●   অনির্বাণ যুব ক্লাবের কার্যকরী পরিষদ গঠিত ●   রাউজানে পুকুরে ডুবে শিশুর মৃত্যু ●   রাজধানীতে পাহাড়ি প্রাণের উৎসব বৈসাবি পালিত ●   যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক আসামি গ্রেফতার ●   সন্দ্বীপে গ্রাম পুলিশের বিরুদ্ধে অসামাজিক কার্যকলাপের অভিযোগ ●   বান্দরবান অঞ্চলে সশস্ত্র তৎপরতা জাতীয় ও জননিরাপত্তা হুমকির মুখে ফেলে দিয়েছে ●   গোলাপগঞ্জ ও বিয়ানীবাজারে শেষ মুহুর্তে ঈদের কেনাকাটায় ব্যাস্ত সবাই ●   অরাজকতা, নাশকতা স্বাধীন সার্বভৌম দেশে কাম্য হতে পারে না : পার্বত্য প্রতিমন্ত্রী ●   সিলেটে মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের মধ্যে ঈদ সামগ্রী বিতরণ ●   অর্থ সংগ্রহের জন্য এই হামলা হয়েছে বলে এখন পর্যন্ত সরকার মনে করছে : স্বরাষ্ট্রমন্ত্রী ●   গুইমারায় মাদকসহ গ্রেফতার-৪ ●   সনাতন যুবসমাজকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান পার্বত্য প্রতিমন্ত্রী ●   ঈশ্বরগঞ্জে ধলাই খাল ব্রীজ উদ্বোধন ●   অসংক্রামক রোগে মৃত্যু বাড়ছে, মোকাবেলায় বাড়ছে না বরাদ্দ ●   রাউজানে বাস-অটোরিকশার সংঘর্ষে শিশুর মৃত্যু : আহত-২০ ●   সিলেটে সেলাই কারিগরা ব্যস্ত সময় পার করছেন ●   পানছড়িতে পাহাড় কাটার অপরাধে জরিমানা ●   কুষ্টিয়া পৌর মেয়র এর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে দুদকের তদন্ত শুরু ●   খাগড়াছড়িতে বর্ণিল আয়োজনে ৫দিনব্যাপী বৈসাবী উৎসবের উদ্বোধন ●   রুমায় অপহৃত সোনালী ব্যাংক ম্যানেজারকে উদ্ধার
রাঙামাটি, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
সোমবার ● ৫ এপ্রিল ২০২১
প্রথম পাতা » অপরাধ » এনআরবি গ্লোবাল লাইফ ইন্সুরেন্স কোং লিঃ নামের সংস্থার বিরুদ্ধে কোটি কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ
প্রথম পাতা » অপরাধ » এনআরবি গ্লোবাল লাইফ ইন্সুরেন্স কোং লিঃ নামের সংস্থার বিরুদ্ধে কোটি কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ
৫০৩ বার পঠিত
সোমবার ● ৫ এপ্রিল ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

এনআরবি গ্লোবাল লাইফ ইন্সুরেন্স কোং লিঃ নামের সংস্থার বিরুদ্ধে কোটি কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ

ছবি : সংবাদ সংক্রান্তনাজমুল হক নাহিদ, আত্রাই (নওগাঁ) প্রতিনিধি :: নওগাঁর আত্রাইয়ে “যা জমা দেবেন এক সপ্তাহের মধ্যে তার দ্বিগুণ ফেরত পাবেন” এমন প্রলোভন দিয়ে এনআরবি গ্লোবাল লাইফ ইন্সুরেন্স কোং লিঃ নামের একটি সংস্থার বিরুদ্ধে কোটি কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ পাওয়া গেছে।

এ ঘটনায় আত্রাই উপজেলা নির্বাহী অফিসার মো. ইকতেখারুল ইসলাম আত্রাই থানা পুলিশকে সাথে নিয়ে অভিযান চালিয়ে ওই অফিস থেকে ৩ জনকে আটক করেন এবং ভূক্তভোগী অনেককে উদ্ধার করেছেন। এ ব্যাপারো ভূক্তভোগীরা আত্রাই থানায় একটি লিখিত অভিযোগ দাখিল করেছেন।

প্রাপ্ত অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার খোলাপাড়া নামক স্থানে “এনআরবি গ্লোবাল লাইফ ইন্সুরেন্স কোং লিঃ” নামে প্রায় ৩ মাস পূর্বে একটি অফিস খোলেন। ইন্সুরেন্সের আড়ালে তারা এলাকার তরুনীদের অর্থনৈতিক স্বাবলম্বী করার প্রলোভন দিয়ে সঞ্চয় হিসাব খুলতে উদ্বুদ্ধ করেন। তাদের প্রতারণার শিকার হয়ে এলাকার বিভিন্ন গ্রামের প্রায় ৬ শতাধিক মহিলা সেখানে সঞ্চয় হিসাব খুলেন। এদিকে সঞ্চয়ী মহিলাদের বিভিন্ন সময় প্রশিক্ষণের নামে একটি ঘরে নিয়ে মোটা অংকের টাকা জমা করতে উদ্বুদ্ধ করা হয়। সেখানে তাদেরকে শুনানো হয় “যা জমা দেবেন এক সপ্তাহের মধ্যে তার দ্বিগুণ ফেরত পাবেন”। এমন প্রতারণার ফাঁদে পড়ে উপজেলার বিভিন্ন গ্রামের ৬ শতাধিক মহিলা কোটি কোটি টাকা ওই অফিসে জমা দেন। টাকা জমা দেয়ার এক সপ্তাহ পর দ্বিগুণ টাকা ফেরৎ চাইলে তারা কালক্ষেপন করতে থাকেন। এরই মধ্যে বিষয়টি জানাজানি হলে গত রোববার সন্ধ্যায় আত্রাই উপজেলা নির্বাহী অফিসার মো. ইকতেখারুল ইসলাম থানা পুলিশকে সাথে নিয়ে ওই অফিসে হানা দেন। এ সময় অফিসে কর্মরত ম্যানেজার নূরুন্নবী ইসলাম (৪৮), বকতিয়ার হোসেন ডায়মন্ড (৩৩) ও রবিউল ইসলামকে (৩৫) আটক করেন। এ সময় সেখান থেকে উদ্ধার করা হয় ভূক্তভোগী প্রায় ১০ জন মহিলাকে।
ভূক্তভোগী মহিলা উপজেলার মহাদিঘী গ্রামের লিপি, শাহেরা শারমিন, মাহবুবা খানম, সুমাইয়া সনি, কাশিয়াবাড়ি গ্রামের বৃষ্টি আক্তার, জাতপাড়া গ্রামের হিরা, শাহাগোলা গ্রামের সুমাইয়া সুলতানা, শিমুলিয়া গ্রামের ছাবিনাসহ অনেকেই জানান, প্রায় ৬ শতাধিক তরুণী তারা প্রত্যেকে ৫০ হাজার থেকে সাড়ে ৩ লাখ টাকা পর্যন্ত এ অফিসে জমা দিয়েছেন। কিন্তু তাদের টাকা নিয়ে দ্বিগুণ টাকা তো দূরের কথা আসল টাকাও তারা ফেরত পাচ্ছেন না। গতকাল সোমবার আত্রাই থানা চত্বর ও এনআরবি অফিস সংলগ্ন এলাকাতে দেখা যায় প্রতারণার শিকার শত শত তরণীর বুকফাটা আর্তনাদ।

আত্রাই থানার ওসি (তদন্ত) মোজাম্মেল হক কাজি বলেন, ইন্সুরেন্সের আড়ালে তারা ভয়াবহ প্রতারণা বাণিজ্য শুরু করেছে। রোববার সন্ধ্যায় ওই অফিস থেকে ৩ জনকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে ভূক্তভোগিরা অভিযোগ করেছেন। গতকাল সোমবার আটককৃত ৩ জনকে নওগাঁ জেল হাজতে প্রেরণ করা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. ইকতেখারুল ইসলাম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান পরিচালনা করে যাদেরকে পেয়েছি তাদেরকে আটক করে পুলিশে সোপর্দ করেছি। তবে মূল হোতাদের পাওয়া যায়নি।

অগ্নিকান্ডে গরু ছাগল ও মালামাল ভষ্মিভূত
আত্রাই :: নওগাঁর আত্রাইয়ে গোয়ালঘর ও শয়ন ঘরে অগ্নিকান্ডে ৩টি গরু ও একটি ছাগল অগ্নিদগ্ধ হয়ে মারা গেছে। সেই সাথে শয়ন ঘরে রক্ষিত চাল ডালসহ সমুদয় আসবাবপত্র পুড়ে ছাই হয়ে গেছে। গত রোববার দিবাত রাত ১১ টার দিকে উপজেলার মধ্যবোয়ালিয়া গ্রামে ঘটনাটি ঘটেছে।

জানা যায়, ওই গ্রামের উজ্জল হোসেন প্রতি দিনের ন্যায় রোববার রাতে তার গোয়ালঘরে কয়েল জ¦ালিয়ে নিজ শয়ন ঘরে ঘুমিয়ে যান। এ সময় কয়েলের আগুন থেকে গোয়ালঘরে অগ্নিকান্ডের সূত্রপাত হয়। মুহুর্তের মধ্যে গোয়ালঘর পুড়ে তার শয়ন ঘরে আগুন লেগে যায়। এ সময় তিনি চিৎকার করতে থাকলে স্থানীয় লোকজন এসে আগুন নেভানোর চেষ্টা করে। ততক্ষনে গোয়ালঘরে থাকা ৩ টি গরু ও একটি ছাগল অগিানদগ্ধ হয়ে মারা যায় এবং শয়ন ঘরের মালামাল পুড়ে ছাই হয়ে যায়। এতে তার প্রায় ১০ থেকে ১২ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে স্থানীয় সূত্রে জানা গেছে।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)