শিরোনাম:
●   তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ ●   কাপ্তাই সড়কে রাতেও চলছে চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন ●   রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ ●   পাহাড়ি দুর্বৃত্তদের দেয়া আগুনে সাংবাদিক এর বাগান বাড়ি পুড়ে দেয়ার আজ ২ মাস : ক্ষয়-ক্ষতির তালিকা প্রকাশ ●   আঞ্চলিক পরিষদসহ তিন পার্বত্য জেলা পরিষদ ৩৫ বছর পরিচালিত হচ্ছে অনির্বাচিতদের দ্বারা ●   রাঙামাটির চার উপজেলায় প্রার্থীদের প্রতীক বরাদ্ধ : ৮ মে নির্বাচন ●   কল্পনা অপহরণ মামলা রাঙামাটি কোর্টে ডিসমিস করায় হিল উইমেন্স ফেডারেশনের ক্ষোভ প্রকাশ ●   নিরীহ মানুষকে গণগ্রেফতারের প্রতিবাদে ২৫ এপ্রিল রাঙামাটিতে সড়ক ও নৌপথ অবরোধ ●   আনসারের অস্ত্রলুটের ঘটনায় রুমা উপজেলা ছাত্রলীগ সভাপতিসহ ৭ জন কারাগারে ●   বান্দরবানে গণগ্রেফতারের প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ ●   নিজের অস্ত্র দিয়ে মাথায় গুলি করে আনসার সদস্যদের আত্মহত্যা ●   কাপ্তাই হ্রদকে বাঁচাতে ও বিদ্যুৎ উৎপাদন স্বাভাবিক রাখতে জরুরি ভিত্তিতে হ্রদের ড্রেজিং করা দরকার ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষার সমন্বয় সভা ●   ঝালকাঠি ২ উপজেলায় তিন পদে ২৪ জনের মনোনয়ন দাখিল ●   রুমা-থানচি ব্যংক ডাকাতির মামলায় কেএনএফ এর আরও ৫ জন রিমান্ডে ●   অপসংবাদিকতা রোধে সাংবাদিকদের ডাটাবেজ প্রণয়নে কাজ করছে প্রেস কাউন্সিল ●   খাগড়াছড়িতে বলি খেলা, সাংস্কৃতিক অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা ●   প্রচন্ড তাপদাহে পানির জন্য চলছে হাহাকার : পানি শূন্য কুষ্টিয়ার গড়াই নদী ●   ১৫ দিনের ঈদযাত্রায় ২৯৪ জনের মৃত্যু ●   নিত্যপণ্যের তুলনায় তামাকপণ্য সস্তা : দাম বাড়ানোর দাবি ●   তীব্র দাবদাহে ৭ দিন বন্ধ দেশের সকল স্কুল,কলেজ ও মাদ্রাসা ●   কোটি টাকা আত্মসাৎ : কুষ্টিয়া শহর সমাজসেবা কর্মকর্তার শাস্তি হল বদলি ●   ঈশ্বরগঞ্জে বাড়ির সীমানা নিয়ে দ্বন্দ্বে নিহত-১ ●   রোগী পারাপারের সী-এম্বুল্যান্স না থাকায় চরম দুর্ভোগের শিকার সন্দ্বীপবাসী ●   দেশের শান্তির জন্য সকলকে ঐক্যবদ্ধ হতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   পার্বত্য চট্টগ্রামে আগে আমরা কেউ স্বাধীনভাবে আমাদের ধর্মীয় ও সামাজিক আচার অনুষ্ঠানে আনন্দ উল্লাস করতে পারতাম না : পার্বত্য প্রতিমন্ত্রী ●   জামেয়া মদিনাতুল উলুম মহিলা মাদ্রাসার ফান্ড রেইজিং এবং কৃতজ্ঞতা প্রকাশ ●   অনির্বাণ যুব ক্লাবের কার্যকরী পরিষদ গঠিত ●   রাউজানে পুকুরে ডুবে শিশুর মৃত্যু ●   রাজধানীতে পাহাড়ি প্রাণের উৎসব বৈসাবি পালিত
রাঙামাটি, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
শুক্রবার ● ৯ এপ্রিল ২০২১
প্রথম পাতা » প্রধান সংবাদ » বিশ্বনাথ থানায় বসছে এলএমজি পোস্ট
প্রথম পাতা » প্রধান সংবাদ » বিশ্বনাথ থানায় বসছে এলএমজি পোস্ট
৬১২ বার পঠিত
শুক্রবার ● ৯ এপ্রিল ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বিশ্বনাথ থানায় বসছে এলএমজি পোস্ট

ছবি : সংগ্রহিতবিশ্বনাথ প্রতিনিধি :: দেশের বিভিন্ন জেলায় হেফাজতে ইসলামের ভাঙচুর-অগ্নিসংযোগের পর নিরাপত্তা জোরদার করতে সিলেট শহরের ছয় থানায় এলএমজি পোস্ট স্থাপন করা হয়েছে।
হামলা ঠেকাতে সারাদেশের ন্যায় বিশ্বনাথ থানায়ও বসানো হচ্ছে এলএমজি পোস্ট। ইতোমধ্যে সিমেন্টের বস্তা দিয়ে তৈরী করা হয়েছে বাংকার। এই বাংকারে বসবে লাইট মেশিনগান (এলএমজি)। পুলিশ সদর দপ্তরের নির্দেশনায় বৃহস্পতিবার থেকে বিশ্বনাথ থানায় এমন নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হচ্ছে বলে জানিয়েছেন থানার ওসি শামীম মুসা।

বিশ্বনাথে ‘মোবাইল অ্যাপের মাধ্যমে ধান নেবে সরকার

বিশ্বনাথ :: বিশ্বনাথে এবছর কৃষক অ্যাপের মাধ্যমে ধান নেবে সরকার। সরকারি গুদামে ন্যায্য মূল্যে ধান বিক্রি করতে হলে ‘কৃষক অ্যাপ’ নামের ওয়েবসাইটে প্রবেশ করে আবেদন করে নিবন্ধন করতে হবে কৃষকদের।
নিবন্ধন ও ধান বিক্রয়ের আবেদনের শেষ তারিখ ২৫ এপ্রিল পর্যন্ত। আবেদন করতে হলে জাতীয় পরিচয়পত্রের নাম্বার, কৃষিকার্ডের নাম্বার ও নিজ মোবাইল নাম্বার লাগবে। নিবন্ধন ও আবেদন সম্পন্ন হওয়ার পর কম্পিউটারের মাধ্যমে স্বয়ংক্রিয়ভাবে লটারী করা হবে। বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্বনাথ খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা (এলএসডি) মনধন চন্দ্র দাস।
তিনি জানান, এই নিবন্ধনের মাধ্যমে সময়, খরচ, হয়রানি ও ভোগান্তি কমে আসবে। নিববন্ধন, বিক্রয়ের আবেদন, বরাদ্দ আদেশ এবং মূল্য পরিশোধের সনদ সম্পর্কিত তথ্য এসএমএস এর মাধ্যমে পাওয়া যাবে। তাই খাদ্য গুদামে ধান বিক্রয়কারি কৃষক ও কৃষাণীদের ২৫ এপ্রিলের ভেতরে কৃষক অ্যাপের মাধ্যমে দ্রুত নিবন্ধন করতে বলা হয়েছে।

বিশ্বনাথে চেয়ারম্যানদের উদ্যোগে ইউএনও বর্ণালী পালের বিদায় সংবর্ধনা

বিশ্বনাথ :: সিলেটের বিশ্বনাথ উপজেলার আট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের উদ্যোগে বিদায়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও পৌর প্রশাসক বর্ণালী পালের বিদায় সংবর্ধনা প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে ইউএনও কার্যালয়ে ওই বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়। হবিগঞ্জের সদর উপজেলায় ইউএনও বর্ণালী পালের বদলী হওয়ায় দীর্ঘদিন উপজেলার অভিভাবকের দায়িত্ব পালনকারী ইউএনওকে আনুষ্ঠানিকভাবে বিদায় জানান উপজেলার আট ইউনিয়নের শীর্ষ জনপ্রতিনিধিরা।
সভায় বক্তারা বিশ্বনাথে ইউএনও হিসেবে বর্ণালী পালের কর্মকান্ডের মূল্যায়ন করে বলেন, স্বল্প সময়ে নিজের কর্মকান্ড দিয়ে সর্বস্থরের মানুষের মন জয় করতে সক্ষম হছেন তিনি (ইউএনও)। আর নিজের দায়িত্ব সঠিকভাবে পালন করে একদিন নিজের যোগ্যতা বলেই আরো উচ্চ আসনে অধিষ্ঠিত হবেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও পৌর প্রশাসক বর্ণালী পাল। আর ভবিষ্যতেও সিলেটবাসীর কল্যাণে কাজ করবে বলে আশাবাদ প্রকাশ করেন নেতৃবৃন্দ।
নিজের বিদায়ী বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও পৌর প্রশাসক বর্ণালী পাল বলেন, বিশ্বনাথে সর্বস্থরের মানুষের সার্বিক সহযোগীতায় চেষ্টা করেছি নিজের দায়িত্ব সঠিকভাবে পালন করার। চেষ্টা করেছি উপজেলার প্রত্যেক ইউনিয়নেই সরকারের গৃহিত উন্নয়নমূলক কর্মকান্ড যথাযথভাবে বন্টন ও বাস্তবায়িত করার। দায়িত্ব পালনকালে বিশ্বনাথকে নিজের উপজেলা মনে করেই কাজ করেছি। তাছাড়া বিশ্বনাথে দায়িত্ব পালনকালেই আমি প্রথম সন্তানের ‘মা’ হয়েছি। তাই বিশ্বনাথের কথা আমি কখনও ভুলতে পারবনা।
বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিশ্বনাথ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছয়ফুল হক, লামাকাজী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কবির হোসেন ধলা মিয়া, দৌলতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমির আলী, রামপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মোহাম্মদ আলমগীর, অলংকারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাজমুল ইসলাম রুহেল, খাজাঞ্চী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তালুকদার গিয়াস উদ্দিন, দশঘর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এমাদ উদ্দিন খান, দেওকলস ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান খায়রুল আমিন আজাদ মেম্বার।
আলোচনা সভা শেষে উপজেলার আট ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে বিদায়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও পৌর প্রশাসক বর্ণালী পালকে ক্রেস্ট প্রদান করেন।

বিশ্বনাথে আর-রাহমান ট্রাস্টের উদ্যোগে ১০০ জন এতিম ছাত্রছাত্রীদেরকে মধ্যে ২ লক্ষ টাকার আর্থিক অনুদান প্রদান

বিশ্বনাথ :: শিক্ষার উন্নয়ন দারিদ্র্যতা বিমোচন, অসহায় আর্তমানবতার সেবায় সার্বক্ষণিক নিয়োজিত থেকে সর্বোপরী মানবতার কল্যাণে এগিয়ে থেকে বাংলাদেশের প্রত্যন্ত এলাকার অসহায় ও দরিদ্র জনগোষ্ঠীর সার্বিক কল্যাণে কাজ করে যাচ্ছে সেই সামাজিক সংগঠন আল- খিদমাহ ওরপান ইন্সটিটিউট ও আর- রহমান এডুকেশন ট্রাস্ট ইউকে। এ দুটি সংগঠনের যৌথ উদ্দ্যোগে সিলেটের প্রত্যন্ত এলাকায় প্রতি বছরের ন্যায় এবারও ১০০ জন ইয়াতিম ও দরিদ্র ছাত্র ছাত্রীদের মধ্যে ২ লক্ষ টাকার আর্থিক অনুদান প্রদান করা হয়েছে।
আজ (শুক্রবার ৯ এপ্রিল ) সিলেটের বিশ্বনাথ উপজেলার খাজাঞ্চি ইউনিয়নের এলাহাবাদ রহমান মঞ্জিলে আর রহমান এডুকেশন ট্রাস্ট বাংলাদেশ কার্যালয়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আর্থিক অনুদান প্রদান করেন বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ মাওলানা মাহফুজ আল মাদানী।
আল- খিদমাহ ওরপান ইন্সটিটিউটের প্রিন্সিপাল মাওলানা কবির আহমদ বুলবুলের সভাপতিত্বে মোহাম্মদ মাহফুজ আহমদের পরিচালনায় অনুদান প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, মোহাম্মদ কমর উদ্দিন, পীর আমিনুর রহমান, সাংবাদিক সমুজ আহমদ সায়মন, জামিল আহমদ, আজিমুর রহমান হামীম, আতিকুর রহমান তোয়াছিন প্রমুখ।
যারা অর্থনৈতিক ভাবে সাহায্য ও স্পন্সর করেছেন তাদের মধ্যে হাবিব সন্স কেপিটাল এর চেয়ারম্যান মোহাম্মদ হুমায়ুন আহমেদ, হেড অব ফাইন্যান্সী ইউ কের মোহাম্মদ আলি আসগর।
এ রকম অনুদানে যারা সব সময় আর-রাহমান এডুকেশন ট্রাষ্টের পাশে থেকে কার্যক্রমকে বিভিন্ন ভাবে উৎসাহ প্রদান করে যাচ্ছেন তাদের মধ্যে লুটনের হাজী আবুল কাশেম, ফাতিমা আক্তার নার্গিস, হাজী নেহারুন নিসা, হাজী সপ্না খাতুন, মুরশিদা খাতুন, মাওঃ রুম্মান আহমেদ, হাজী রফিক উদ্দীন, লন্ডনের মোহাম্মদ হুমায়ুন আহমেদ, লন্ডনের মোহাম্মদ আলি আসকার, হাজী খালিছুর রহমান .লুটনের হাজী এস আই খাঁন, আলহাজ্ব আজাদ খাঁন, হাজী আবুল বাসার, লুটনের মোহাম্মদ নুরুল ইসলাম, নটিংহামের মোহাম্মদ জাকারিয়া, হাজী আবিদ আহমেদ, সৈয়দ জমিরুল হক, মোহাম্মদ ইকবাল, হাজী কবির মল্লিক, শাপলা বিবি, মাও: সিদ্দিকুর রহমান, ইমাম মাও: নুরুর রহমান।
আল্লাহ তাদের সবাইকে উত্তম প্রতিদান করুন এবং আরও পরিচিত অপরিচিত সকল মুসলিম উম্মাহসহ সকলকে গরিব ও অসহায়দের মাঝে দান করার তাওফিক দান করুন।
মোনাজাত পরিচালনা করেন সভাপতি মাওলানা কবির আহমেদ বুলবুল।





প্রধান সংবাদ এর আরও খবর

তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ
রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ
পাহাড়ি দুর্বৃত্তদের দেয়া আগুনে সাংবাদিক এর বাগান বাড়ি পুড়ে দেয়ার আজ ২ মাস : ক্ষয়-ক্ষতির তালিকা প্রকাশ পাহাড়ি দুর্বৃত্তদের দেয়া আগুনে সাংবাদিক এর বাগান বাড়ি পুড়ে দেয়ার আজ ২ মাস : ক্ষয়-ক্ষতির তালিকা প্রকাশ
আঞ্চলিক পরিষদসহ তিন পার্বত্য জেলা পরিষদ ৩৫ বছর পরিচালিত হচ্ছে অনির্বাচিতদের দ্বারা আঞ্চলিক পরিষদসহ তিন পার্বত্য জেলা পরিষদ ৩৫ বছর পরিচালিত হচ্ছে অনির্বাচিতদের দ্বারা
রাঙামাটির চার উপজেলায় প্রার্থীদের প্রতীক বরাদ্ধ : ৮ মে নির্বাচন রাঙামাটির চার উপজেলায় প্রার্থীদের প্রতীক বরাদ্ধ : ৮ মে নির্বাচন
কল্পনা অপহরণ মামলা রাঙামাটি কোর্টে ডিসমিস করায় হিল উইমেন্স ফেডারেশনের ক্ষোভ প্রকাশ কল্পনা অপহরণ মামলা রাঙামাটি কোর্টে ডিসমিস করায় হিল উইমেন্স ফেডারেশনের ক্ষোভ প্রকাশ
নিরীহ মানুষকে গণগ্রেফতারের প্রতিবাদে ২৫ এপ্রিল রাঙামাটিতে সড়ক ও নৌপথ অবরোধ নিরীহ মানুষকে গণগ্রেফতারের প্রতিবাদে ২৫ এপ্রিল রাঙামাটিতে সড়ক ও নৌপথ অবরোধ
আনসারের অস্ত্রলুটের  ঘটনায় রুমা উপজেলা ছাত্রলীগ সভাপতিসহ ৭ জন কারাগারে আনসারের অস্ত্রলুটের ঘটনায় রুমা উপজেলা ছাত্রলীগ সভাপতিসহ ৭ জন কারাগারে
বান্দরবানে গণগ্রেফতারের প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ বান্দরবানে গণগ্রেফতারের প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ
নিজের অস্ত্র দিয়ে মাথায় গুলি করে আনসার সদস্যদের আত্মহত্যা নিজের অস্ত্র দিয়ে মাথায় গুলি করে আনসার সদস্যদের আত্মহত্যা

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)