শিরোনাম:
●   দেশের শান্তির জন্য সকলকে ঐক্যবদ্ধ হতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   পার্বত্য চট্টগ্রামে আগে আমরা কেউ স্বাধীনভাবে আমাদের ধর্মীয় ও সামাজিক আচার অনুষ্ঠানে আনন্দ উল্লাস করতে পারতাম না : পার্বত্য প্রতিমন্ত্রী ●   জামেয়া মদিনাতুল উলুম মহিলা মাদ্রাসার ফান্ড রেইজিং এবং কৃতজ্ঞতা প্রকাশ ●   অনির্বাণ যুব ক্লাবের কার্যকরী পরিষদ গঠিত ●   রাউজানে পুকুরে ডুবে শিশুর মৃত্যু ●   রাজধানীতে পাহাড়ি প্রাণের উৎসব বৈসাবি পালিত ●   যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক আসামি গ্রেফতার ●   সন্দ্বীপে গ্রাম পুলিশের বিরুদ্ধে অসামাজিক কার্যকলাপের অভিযোগ ●   বান্দরবান অঞ্চলে সশস্ত্র তৎপরতা জাতীয় ও জননিরাপত্তা হুমকির মুখে ফেলে দিয়েছে ●   গোলাপগঞ্জ ও বিয়ানীবাজারে শেষ মুহুর্তে ঈদের কেনাকাটায় ব্যাস্ত সবাই ●   অরাজকতা, নাশকতা স্বাধীন সার্বভৌম দেশে কাম্য হতে পারে না : পার্বত্য প্রতিমন্ত্রী ●   সিলেটে মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের মধ্যে ঈদ সামগ্রী বিতরণ ●   অর্থ সংগ্রহের জন্য এই হামলা হয়েছে বলে এখন পর্যন্ত সরকার মনে করছে : স্বরাষ্ট্রমন্ত্রী ●   গুইমারায় মাদকসহ গ্রেফতার-৪ ●   সনাতন যুবসমাজকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান পার্বত্য প্রতিমন্ত্রী ●   ঈশ্বরগঞ্জে ধলাই খাল ব্রীজ উদ্বোধন ●   অসংক্রামক রোগে মৃত্যু বাড়ছে, মোকাবেলায় বাড়ছে না বরাদ্দ ●   রাউজানে বাস-অটোরিকশার সংঘর্ষে শিশুর মৃত্যু : আহত-২০ ●   সিলেটে সেলাই কারিগরা ব্যস্ত সময় পার করছেন ●   পানছড়িতে পাহাড় কাটার অপরাধে জরিমানা ●   কুষ্টিয়া পৌর মেয়র এর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে দুদকের তদন্ত শুরু ●   খাগড়াছড়িতে বর্ণিল আয়োজনে ৫দিনব্যাপী বৈসাবী উৎসবের উদ্বোধন ●   রুমায় অপহৃত সোনালী ব্যাংক ম্যানেজারকে উদ্ধার ●   সিলেটে শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি ●   ঈশ্বরগঞ্জে পবিত্র ঈদুল ফিতর ও বাংলা নববর্ষ উদযাপনে প্রস্তুতি সভা ●   সরকারের বিশ্বাসযোগ্যতা এখন তলানীতে : সাইফুল হক ●   ঘোড়াঘাটে দোকান ঘর ভাড়া নিয়ে দখলের পায়তারা ●   ঈদ উল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন হাফিজুল ইসলাম লস্কর ●   রুমায় সোনালী ব্যাংকের ভল্টের ১ কোটি ৫৯ লাখ টাকাসহ ১৪টি অস্ত্র লুট ●   রাবিপ্রবি’তে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী
রাঙামাটি, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
রবিবার ● ১১ এপ্রিল ২০২১
প্রথম পাতা » খুলনা বিভাগ » মোরেলগঞ্জে ১০ টাকা দরের চাল বিতরণ কালিন সংঘর্ষে আহত-৩০
প্রথম পাতা » খুলনা বিভাগ » মোরেলগঞ্জে ১০ টাকা দরের চাল বিতরণ কালিন সংঘর্ষে আহত-৩০
৫৩৩ বার পঠিত
রবিবার ● ১১ এপ্রিল ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

মোরেলগঞ্জে ১০ টাকা দরের চাল বিতরণ কালিন সংঘর্ষে আহত-৩০

ছবি: সংবাদ সংক্রান্তশেখ সাইফুল ইসলাম কবির, বাগেরহাট প্রতিনিধি :: বাগেরহাটের মোরেলগঞ্জে বিদ্রোহী প্রার্থী ও তার সমর্থকদের হামলায় আওয়ামী লীগ দলীয় চেয়ারম্যান প্রার্থীসহ কমপক্ষে ৩০ জন আহত হয়েছেন। আজ রবিবার বেলা সাড়ে ১২ টার দিকে জিউধরা ইউনিয়নের ডেউয়াতলা বাজারে এ হামলার ঘটনা ঘটে।

জানা গেছে, ১০ টাকা কেজি দরের চাল বিতরণের সময় বর্তমান চেয়ারম্যান ও স্থগিত থাকা নির্বাচনে আওয়ামী লীগ দলীয় প্রার্থী জাহাঙ্গীর আলম বাদশা ঘটনাস্থলে গেলে দলটির বিদ্রোহী প্রার্থী মিজান খান ও তার সমর্থকেরা হামলা করে। এতে চাল সুবিধাভোগীরাও আহত হন। আহতদের মধ্যে মিঠু রানী (৩৬), লিপি আক্তার (৩০), নাদিরা বেগম (৪০), ঊষা রানী বিশ্বাস (৬৫), ইলিয়াস হাওলাদার, ইসাহাক হাওলাদারসহ রক্তাক্ত জখমীদেরকে মোরেলগঞ্জ হাসপাতালের উদ্দেশে পাঠানো হয়েছে।

জিউধরা ফাঁড়ির পুলিশ ঘটনার সময় উপস্থিত থাকলেও পরিস্থিতি নিয়ন্ত্রণে ব্যার্থ হয়। পরে মোরেলগঞ্জ থানার ওসি মো. মনিরুল ইসলাম পুলিশের একটি বড় বহর নিয়ে বেলা ১টার দিকে ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি শান্ত করেন।
এ বিষয়ে ইউনিয়ন চেয়ারম্যান জাহাঙ্গীর আলম বাদশা বলেন, চাল বিতণের সময় বিদ্রোহী প্রার্থী মিজান খানের অনুসারীরা অতর্কিতে হামলা করে। এতে ৬ নারীসহ কমপক্ষে ২০ জন আহত হয়েছেন।

এ বিষয়ে ফেয়ার প্রাইজ চালের ডিলার রেহেনা বেগম বলেন, হামলাকারিরা প্রায় ৬০ হাজার টাকা ও কয়েক বস্তা চাল ছিনিয়ে নিয়ে গেছে। এ বিষয়ে জানার জন্য বিদ্রোহী প্রার্থী মিজান খানের সাথে একাধিকবার যোগোযোগের চেষ্টা করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

এ সম্পর্কে ঘটনাস্থল থেকে থানার ওসি মো. মনিরুল ইসলাম বলেন, আহত কয়েকজনকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি শান্ত আছে।

বাগেরহাটে খাল প্রভাবশালীর অবৈধ দখলে

বাগেরহাট :: বাগেরহাটের ফকিরহাট প্রধান বাজার সংলগ্ন দিয়ে বয়ে যাওয়া জটার খালের কিছু অংশ স্থানীয় একটি প্রভাবশালী মহল কর্তৃক অবৈধ ভাবে দখল করেছে বলে অভিযোগ উঠেছে। ফলে আগামী বর্ষা মৌসুমে পানি নিস্কাশনে বাধাগ্রস্থ হয়ে জলাবদ্ধতার সৃষ্টি হওয়ার আশংকা করা হচ্ছে।

স্থানীয়রা জানান, ফকিরহাটের প্রধান বাজার সংলগ্ন আট্টাকী, ব্রাহ্মণরাকদিয়া, সাতশৈয়া ও সিংগাতীসহ আশাপাশের গ্রামের দীর্ঘদিনের জলাবদ্ধতা থেকে নিরসনের জন্য বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিনের হস্তক্ষেপে গত এক বছর পূর্বে জটার খালটি পূনঃ খনন করা হয়। বর্তমানে একটি স্বার্থান্বেশী মহল এই খালের বিভিন্ন স্থান দখল প্রক্রিয়া শুরু করেছে। পাশাপাশি খালের বিভিন্ন স্থানে ময়লা আবর্জনা ফেলে খালের নাব্যতা হারানোর উপক্রম হচ্ছে। এমন পরিস্থিতিতে বর্ষার মৌসুমে পানি নিস্কাশনে বাধাগ্রস্থ হয়ে জলবদ্ধতার সৃষ্টি হওয়ার আশংকা করছেন স্থানীয়রা।

সরেজমিন পরিদর্শন করে স্থানীয়রা জানিয়েছেন, সম্প্রতি ফকিরহাট বাজারের কালী মন্দিরের পেছনে খালেক মোল্লা নামের এক ব্যক্তি তার বসত বাড়ীর সংলগ্ন জটার খালের কিছু অংশ অবৈধ ভাবে ঘিরে রেখেছে।

এ ব্যাপারে খালেক মোল্লা বলেন, সরকারি খালের জায়গা না তিনি তার নিজস্ব জায়গা ঘিরে রেখেছেন। এদিকে, সরকারি খাল অবৈধ ভাবে দখল করা জায়গা অবিলম্বে উচ্ছেদের জন্য সংশ্লিষ্ট উর্দ্ধতন কর্মকর্তাদের নিকট জোর দাবী জানিয়েছেন এলাকাবাসী।

এ ব্যাপারে ফকিরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তানভীর রহমান জানান, বিষয়টি তিনি অবগত হয়েছেন। সরেজমিন তদন্ত পূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাগেরহাটে বিশুদ্ধ পানির সংকটে হঠাৎ বেড়েছে ডায়রিয়ার প্রকোপ হাসপাতালে ভর্তি অর্ধশতাধিক রোগী

বাগেরহাট :: বাগেরহাটের শরণখোলায় হঠাৎ বেড়েছে ডায়রিয়ার প্রকোপ। ৫০শয্যাবিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বর্তমানে অন্যান্য রোগীর তুলনায় ডায়রিয়া রোগীর সংখ্যাই বেশি। ফাঁকা নেই ডায়রিয়া ওয়ার্ডের কোনো বেড। বারান্দায় ঠাই নিয়েছেন অনেক রোগী। গত ১০দিনে ডায়রিয়া আক্রান্ত অর্ধশতাধিক রোগী ভর্তি হয়েছেন হাসপাতালে। তাছাড়া, হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন অনেক রোগী। উপজেলার বিভিন্ন এলাকায় আরো বহু মানুষ ডায়রিয়ায় আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে।

হাসপাতাল সূত্রে জানা গেছে, বর্তমানে উপজেলার সর্বত্র বিশুদ্ধ খাবার পানির চরম সংকট চলছে। চৈত্রের খরতাপে এলাকার পুকুরসহ পানির উৎসগুলো শুকিয়ে গেছে। তাছাড়া, নলকুপের পানিও লবণাক্ত। ফলে, গ্রামের মানুষ দুষিত পানি পান করে ডায়রিয়ায় আক্রান্ত হচ্ছে। আক্রান্তদের মধ্যে প্রাপ্তবয়ষ্করাই বেশি। অন্যান্য বছরের তুলনায় ডায়রিয়া রোগীর চাপ এবার কয়েকগুণ বেশি বলে হাসপাতাল সূত্র দাবি করছে।

উপজেলার সাউথখালী ইউনিয়নের সোনাতলা গ্রাম থেকে শরিবার (১০এপ্রিল) ভর্তি হন আ. জলিল হাওলাদার (৪৫)। তিনি বলেন, তাদের এলাকার কোনো পুকরে পানি নেই। দু-একটি পুকুরে পানি থাকলেও তা কোনো মানুষ খেতে পারে না। পানির রঙ নষ্ট হয়ে গেছে। বাধ্য হয়ে সেই পানি ফিটকিরি দিয়ে খেতে হচ্ছে। এলাকার মানুষ সেই দুষিত পানি খেয়ে ডায়রিয়াসহ বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছে।

হাসাপাতালে চিকিৎসাধীন ধানসাগর ইউনিয়নের খেজুরবাড়িয়া গ্রামের স্বপন কুমার রায় (৪০), তার স্ত্রী সাথী রাণী রায় (৩০), রায়েন্দা ইউনিয়নের খাদা গ্রামের এমিলি আক্তার (২২), তাফালবাড়ী গ্রামের জেসমিন বেগম (৩০), আমড়াগাছিয়া গ্রামের মরিয়ম বেগমসহ (৭০) আরো কয়েকজনরে সঙ্গে কথা বলে জানা যায়, তারা পানি সমস্যার কারণেই ডায়রিয়ায় আক্রান্ত হয়েছেন।

হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক পল্লব বিশ্বাস জানান, অনেক ডায়রিয়া আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি না হয়ে ইমারজেন্সিতে চিকিৎসা নিয়ে চলে যাচ্ছে। আজও (১০এপ্রিল-শনিবার) সকালে এমন দুইজন রোগী চিকিৎসা নিয়েছেন। উপজেলার বিভিন্ন এলাকায় বহু মানুষ ডায়রিয়া আক্রান্ত হচ্ছে বলে চিকিৎসা নিতে আসা রোগী ও তাদের স্বজনদের মাধ্যমে জানা গেছে।

শরণখোলা স্বাস্থ্য কমপ্লেক্সে কয়েক বছর ধরে কর্মরত নার্সিং সুপারভাইজার রেবা রাণী দেবনাথ জানান, এবার ডায়রিয়া রোগীর চাপ অন্যান্য বছরের তুলনায় বেশি। অন্যসব বছরে সারা মাসে দুই-চারজন্য রোগী আসতো। কিন্তু এবার হঠাৎ করে ১০দিনেই নারী-পুরুষ ও শিশু মিলে ৬২জন রোগী ভর্তি হয়েছে। ডায়রিয়া ওয়ার্ডের বেড ফাঁকা না থাকায় রোগীদের বারান্দায় রাখা হয়েছে।

শরণখোলা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ফরিদা ইয়াসমিন বলেন, খোঁজ নিয়ে দেখা গেছে এলাকায় বিশুদ্ধ পানির ব্যাপক সংকট রয়েছে। একারণে বেশিরভাগ মানুষ বাধ্য হয়ে দুষিত পানি পান করে ডায়রিয়ায় আক্রান্ত হচ্ছে। পানি সমস্যা সমাধান না হলে ডায়রিয়ার প্রকোপ আরো বৃদ্ধির আশঙ্কা রয়েছে।

ডা. ফরিদা ইয়াসমিন বলেন, ভর্তি রোগীদের যথাযথ চিকিৎসা চলছে। হাসপাতালে খাবার স্যালাইন, আইভি স্যালাইন এবং অন্যান্য ওষুধের পর্যাপ্ত সরবরাহ রয়েছে।

ফকিরহাটে ট্রাকের ধাক্কায় ইটভাঙ্গা মেশিনের চালক নিহত

বাগেরহাট :: বাগেরহাটের ফকিরহাটে ট্রাকের ধাক্কায় বেলাল মোল্লা (৩০) নামের এক ইটভাঙ্গা মেশিনের চালক নিহত হয়েছেন।

আজ রবিবার ১১ এপ্রিল সকাল ৯টায় ফকিরহাটস্থ খুলনা-মোংলা মহাসড়কের কাটাখালী হাইওয়ে থানার সামনে এই দূর্ঘটনা ঘটে। ঘটনার পরপরই স্থানীয় জনতা রাস্তা আটকে দেয়। ঘটনাস্থলে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করছেন। নিহত হেলাল মোল্লা বাগেরহাট জেলার মোড়লগঞ্জ উপজেলার বাসিন্দা।

কাটাখালি হাইওয়ে থানার ওসি মোঃ আলি হোসেন দূর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন। মহদেহ সুরতহাল প্রতিবেদন তৈরি ও অন্যান্য আইনানুগ ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে।

বাগেরহাটে ৯ উপজেলায় চলছে লকডাউন

বাগেরহাট :: বাগেরহাট জেলার ৯টি উপজেলায় করোনার ২য় ঢেউ সংক্রামন প্রতিরোধে লক ডাউনের সপ্তম দিনে স্বাস্থ্য বিধি মেনে চলতে জেলা প্রশাসনের পক্ষ থেকে মাস্ক বিতরণ ও সচেতনতামূলক প্রচারণাসহ বিভিন্ন স্থানে ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত রয়েছে।

গত ২৪ ঘন্টায় স্বাস্থ্য বিধি না মানাসহ বিভিন্ন অপরাধে ভ্রাম্যমান আদালত ০৯ জনের নিকট থেকে ১২ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করেছে। শহরের পুরতনবাজার, মুনিগঞ্জ, মাজার ও বড়বাজারে মাস্ক এবং হ্যান্ড সেনেটাইজার বিতরণসহ সচেতনামূলক প্রচারণা অব্যাহত রয়েছে। স্বাস্থ্যবিধি মেনে দোকানপাট ও বিপনী বিতান খোলা রয়েছে।

লকডাউনে বাগেরহাটের আন্ত:জেলার ১৬টি রুটসহ দূরপাল্লার কোন যাত্রীবাহী পরিবহন চলাচল বন্ধ রয়েছে। সরকারের ১৮ দফা নির্দেশনা অনুযায়ী বাগেরহাট জেলার জনসাধারণের প্রবেশ ও প্রস্থান নিয়ন্ত্রণ করা হচ্ছে।

সকাল থেকেইে আইনশৃংখলা বাহিনী টহল দিচ্ছে। এছাড়া সবধরনের গণজমায়েত, গণপরিবহন, দিনরাতে জনসাধারণের চলাচল বন্ধে রয়েছে নিষেধাজ্ঞা। আদেশ অমান্য করলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে মাইকিং চলছে।





খুলনা বিভাগ এর আরও খবর

কুষ্টিয়া পৌর মেয়র এর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে দুদকের তদন্ত শুরু কুষ্টিয়া পৌর মেয়র এর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে দুদকের তদন্ত শুরু
প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের স্মরণসভায় এমপি হানিফ প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের স্মরণসভায় এমপি হানিফ
কুষ্টিয়ার গড়াই রেলসেতুর পিয়ার স্ট্রাকচারের অবস্থা নাজুক কুষ্টিয়ার গড়াই রেলসেতুর পিয়ার স্ট্রাকচারের অবস্থা নাজুক
কুষ্টিয়ার ডেপুটি কমিশনারের বিরুদ্ধে দুদকের অনুসন্ধান কুষ্টিয়ার ডেপুটি কমিশনারের বিরুদ্ধে দুদকের অনুসন্ধান
সাংবাদিক ‘অভিশ্রুতি বৃষ্টি’র লাশের অপেক্ষায় স্বজনেরা চলছে মায়ের আহাজারি সাংবাদিক ‘অভিশ্রুতি বৃষ্টি’র লাশের অপেক্ষায় স্বজনেরা চলছে মায়ের আহাজারি
চাল সিন্ডিকেটের মূল হোতা রশিদ ও  ফারুকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা চাল সিন্ডিকেটের মূল হোতা রশিদ ও ফারুকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা
কুষ্টিয়ার আলাউদ্দিন নগর মুখরিত ছিল পিঠা উৎসবে কুষ্টিয়ার আলাউদ্দিন নগর মুখরিত ছিল পিঠা উৎসবে
পাকিস্তানের নির্বাচনে রাষ্ট্রীয় ত্রাসের বিরুদ্ধে অবদমিত মানুষের মনোভাবের বহিঃপ্রকাশ ঘটেছে : সাইফুল হক পাকিস্তানের নির্বাচনে রাষ্ট্রীয় ত্রাসের বিরুদ্ধে অবদমিত মানুষের মনোভাবের বহিঃপ্রকাশ ঘটেছে : সাইফুল হক
কুষ্টিয়ায় যুবকের ৯ টুকরা লাশ উদ্ধার : ছাত্রলীগ নেতা সজিবসহ আটক-৫ কুষ্টিয়ায় যুবকের ৯ টুকরা লাশ উদ্ধার : ছাত্রলীগ নেতা সজিবসহ আটক-৫
কুষ্টিয়াতে ট্রাকের ধাক্কায় মোটর সাইকেল চালক নিহত কুষ্টিয়াতে ট্রাকের ধাক্কায় মোটর সাইকেল চালক নিহত

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)