শিরোনাম:
●   রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ ●   পাহাড়ি দুর্বৃত্তদের দেয়া আগুনে সাংবাদিক এর বাগান বাড়ি পুড়ে দেয়ার আজ ২ মাস : ক্ষয়-ক্ষতির তালিকা প্রকাশ ●   আঞ্চলিক পরিষদসহ তিন পার্বত্য জেলা পরিষদ ৩৫ বছর পরিচালিত হচ্ছে অনির্বাচিতদের দ্বারা ●   রাঙামাটির চার উপজেলায় প্রার্থীদের প্রতীক বরাদ্ধ : ৮ মে নির্বাচন ●   কল্পনা অপহরণ মামলা রাঙামাটি কোর্টে ডিসমিস করায় হিল উইমেন্স ফেডারেশনের ক্ষোভ প্রকাশ ●   নিরীহ মানুষকে গণগ্রেফতারের প্রতিবাদে ২৫ এপ্রিল রাঙামাটিতে সড়ক ও নৌপথ অবরোধ ●   আনসারের অস্ত্রলুটের ঘটনায় রুমা উপজেলা ছাত্রলীগ সভাপতিসহ ৭ জন কারাগারে ●   বান্দরবানে গণগ্রেফতারের প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ ●   নিজের অস্ত্র দিয়ে মাথায় গুলি করে আনসার সদস্যদের আত্মহত্যা ●   কাপ্তাই হ্রদকে বাঁচাতে ও বিদ্যুৎ উৎপাদন স্বাভাবিক রাখতে জরুরি ভিত্তিতে হ্রদের ড্রেজিং করা দরকার ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষার সমন্বয় সভা ●   ঝালকাঠি ২ উপজেলায় তিন পদে ২৪ জনের মনোনয়ন দাখিল ●   রুমা-থানচি ব্যংক ডাকাতির মামলায় কেএনএফ এর আরও ৫ জন রিমান্ডে ●   অপসংবাদিকতা রোধে সাংবাদিকদের ডাটাবেজ প্রণয়নে কাজ করছে প্রেস কাউন্সিল ●   খাগড়াছড়িতে বলি খেলা, সাংস্কৃতিক অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা ●   প্রচন্ড তাপদাহে পানির জন্য চলছে হাহাকার : পানি শূন্য কুষ্টিয়ার গড়াই নদী ●   ১৫ দিনের ঈদযাত্রায় ২৯৪ জনের মৃত্যু ●   নিত্যপণ্যের তুলনায় তামাকপণ্য সস্তা : দাম বাড়ানোর দাবি ●   তীব্র দাবদাহে ৭ দিন বন্ধ দেশের সকল স্কুল,কলেজ ও মাদ্রাসা ●   কোটি টাকা আত্মসাৎ : কুষ্টিয়া শহর সমাজসেবা কর্মকর্তার শাস্তি হল বদলি ●   ঈশ্বরগঞ্জে বাড়ির সীমানা নিয়ে দ্বন্দ্বে নিহত-১ ●   রোগী পারাপারের সী-এম্বুল্যান্স না থাকায় চরম দুর্ভোগের শিকার সন্দ্বীপবাসী ●   দেশের শান্তির জন্য সকলকে ঐক্যবদ্ধ হতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   পার্বত্য চট্টগ্রামে আগে আমরা কেউ স্বাধীনভাবে আমাদের ধর্মীয় ও সামাজিক আচার অনুষ্ঠানে আনন্দ উল্লাস করতে পারতাম না : পার্বত্য প্রতিমন্ত্রী ●   জামেয়া মদিনাতুল উলুম মহিলা মাদ্রাসার ফান্ড রেইজিং এবং কৃতজ্ঞতা প্রকাশ ●   অনির্বাণ যুব ক্লাবের কার্যকরী পরিষদ গঠিত ●   রাউজানে পুকুরে ডুবে শিশুর মৃত্যু ●   রাজধানীতে পাহাড়ি প্রাণের উৎসব বৈসাবি পালিত ●   যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক আসামি গ্রেফতার ●   সন্দ্বীপে গ্রাম পুলিশের বিরুদ্ধে অসামাজিক কার্যকলাপের অভিযোগ
রাঙামাটি, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
শনিবার ● ২৩ এপ্রিল ২০১৬
প্রথম পাতা » অপরাধ » পার্বত্য জেলা গুলিতে আঙুলের ছাপ পদ্ধতিতে সিম নিবন্ধন করতে ফি নেয়া হচ্ছে
প্রথম পাতা » অপরাধ » পার্বত্য জেলা গুলিতে আঙুলের ছাপ পদ্ধতিতে সিম নিবন্ধন করতে ফি নেয়া হচ্ছে
৭১২ বার পঠিত
শনিবার ● ২৩ এপ্রিল ২০১৬
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

পার্বত্য জেলা গুলিতে আঙুলের ছাপ পদ্ধতিতে সিম নিবন্ধন করতে ফি নেয়া হচ্ছে

---

ষ্টাফ রিপোর্টার :: (১০ বৈশাখ ১৪২৩ বাংলা : বাংলাদেশ সময় বিকাল ৪.৩০মিঃ) রাঙামাটি,বান্দারবান ও খাগড়াছড়ি পার্বত্য জেলা গুলির ২৩টি উপজেলা ও জেলা প্রতিনিধিদের পাঠানো তথ্য এবং রাঙামাটি শহরে বায়োমেট্রিক বা আঙুলের ছাপ পদ্ধতিতে সিম/রিম রেজিস্ট্রেশন নিয়ে সাধারন মানুষের মাঝে ব্যাপক সচেতনতা এবং উদীপনা লক্ষ করা গেছে । শুরু থেকে সরকার ও সকল মোবাইল অপারেটররা ঘোষনা দিয়ে আসছে বিনা খরচে বায়োমেট্রিক পদ্ধতিতে সিম/রিম নিবিন্ধন করা যাবে। সকল মোবাইল অপারেটররা তাদের নিজেদের বুথ স্থাপনের মাধ্যমে ৩০ শে এপ্রিল পর্যন্ত এই কার্যক্রম পরিচালনা করবেন। সময় যত কমে আসছে তত মানুষ প্রতিদিন গ্রামীন,রবি,বাংলা লিংক,টেলিটক ও ওয়ারিদ মোবাইল অপারেটরদের বুথগুলো তাদের নিজেদের সিমগুলো বায়োমেট্রিক পদ্ধতিতে নিবন্ধন করে নিতে ভিড় করছে । এই সুযোগে প্রতিটি রিটেইলর মোবাইল সিম/রিম ব্যবহারকারদের কাছ থেকে সুযোগ বুঝে ২০- ৫০ -১০০ টাকা করে বায়োমেট্রিক বা আঙুলের ছাপ পদ্ধতিতে সিম/রিম রেজিস্ট্রেশন ফি নেয়ার অভিযোগ পাওয়া গেছে।
রাঙামাটি শহর ঘুরে দেখা গেছে রিজার্ভ বাজার,তবলছড়ি,কাঠালতলী,বনরুপা,নিউ মাকেট, রাজবাড়ি, ষ্টেডিয়াম এলাকা, হাসপাতাল এলাকা, দেবাশীষনগর, টিএন্ডটি এলাকা, কলেজ গেইট, আমানতবাগ, ভেদভেদী ও মানিকছড়ি এলাকার প্রতিটি মোবাইল অপারেটর রিটেইলর এর দোকানে অনিবন্ধিত সিম/রিম রেজিস্ট্রেশন এবং রি-ভেরিফিকেশন করাতে মানুষ লাইন ধরে ঘন্টার পর ঘন্টা দাড়িয়ে থাকতে।
রিটেইলরদের কাছে যেসব গ্রাহক ২০- ৫০ -১০০ টাকা করে বায়োমেট্রিক বা আঙুলের ছাপ পদ্ধতিতে সিম/রিম রেজিস্ট্রেশন ফি দিচ্ছেন কেবল মাত্র তাদের অনিবন্ধিত সিম/রিম রেজিস্ট্রেশন এবং রি-ভেরিফিকেশন করা হচ্ছে । যে সব গ্রাহক টাকা দিতে রাজি হচ্ছেনা তাদের বলা হচ্ছে কাষ্টমার কেয়ার অথবা মোবাইল অপারেটরদের অফিসে যোগাযোগ করতে । ষ্টেডিয়াম এলাকার একজন রিটেইলর সিএইচটি মিডিয়া টুয়েন্টিফোর ডটকমকে বলেন, প্রতিটি মোবাইল অপারেটর বায়োমেট্রিক বা আঙুলের ছাপ পদ্ধতিতে সিম/রিম রেজিস্ট্রেশন ফি নিতে নিষেধ করেছেন, কেবল মাত্র বাংলা লিংক ছাড়া তাদেরকে অনিবন্ধিত সিম/রিম রেজিস্ট্রেশন এবং রি-ভেরিফিকেশন করাতে গ্রামীন,রবি,বাংলা ও ওয়ারিদ প্রতিটি ফরম প্রতি ১.৮০ পয়সা দেয়ার কথা ঘোষনা থাকলেও মোবাইল অপারেটরা কোন খচর দিচ্ছেনা। টেলিটক মোবাইল অপারেটর তো কোন ঘোষনা দেয় নাই । মোবাইল অপারেটর গুলি রিটেইলরদের কাছে কেবল মাত্র আঙুলের ছাপ নিতে ডিভাইজ সরবরাহ করেছে, ফরম পুরণ করতে আলাদা একজন জনবল প্রয়োজন এবং ডিভাইজের ব্যাটারী চাজ দিতে খরচ লাগে এর কোনটাই মোবাইল অপারেটরা রিটেইলরদের দিচ্ছে না। বাধ্য হয়ে রিটেইলরা গ্রাহকদের কাছে থেকে টাকা নিয়ে বায়োমেট্রিক বা আঙুলের ছাপ পদ্ধতিতে অনিবন্ধিত সিম/রিম রেজিস্ট্রেশন এবং রি-ভেরিফিকেশন করা হচ্ছে ।
আগামী ৩০শে এপ্রিলের মধ্যে বায়োমেট্রিক পদ্ধতিতে নিবন্ধন করে নিতে সরকার ও মোবাইল অপারেটরা গ্রাহকদের সময় বেঁধে দেয়া হয়েছে । ৩০শে এপ্রিলের পরে সকল অনিবন্ধিত সিম/রিম বন্ধ করে দেওয়া হবে।
বায়োমেট্রিক পদ্ধতিতে সিম/রিম নিবন্ধন কার্যক্রমের ব্যাপারে সময় আরো তিনমাস বাড়াতে পারে বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ বিভাগের একজন কর্মকর্তা।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)