শিরোনাম:
●   কোটি টাকা আত্মসাৎ : কুষ্টিয়া শহর সমাজসেবা কর্মকর্তার শাস্তি হল বদলি ●   ঈশ্বরগঞ্জে বাড়ির সীমানা নিয়ে দ্বন্দ্বে নিহত-১ ●   রোগী পারাপারের সী-এম্বুল্যান্স না থাকায় চরম দুর্ভোগের শিকার সন্দ্বীপবাসী ●   দেশের শান্তির জন্য সকলকে ঐক্যবদ্ধ হতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   পার্বত্য চট্টগ্রামে আগে আমরা কেউ স্বাধীনভাবে আমাদের ধর্মীয় ও সামাজিক আচার অনুষ্ঠানে আনন্দ উল্লাস করতে পারতাম না : পার্বত্য প্রতিমন্ত্রী ●   জামেয়া মদিনাতুল উলুম মহিলা মাদ্রাসার ফান্ড রেইজিং এবং কৃতজ্ঞতা প্রকাশ ●   অনির্বাণ যুব ক্লাবের কার্যকরী পরিষদ গঠিত ●   রাউজানে পুকুরে ডুবে শিশুর মৃত্যু ●   রাজধানীতে পাহাড়ি প্রাণের উৎসব বৈসাবি পালিত ●   যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক আসামি গ্রেফতার ●   সন্দ্বীপে গ্রাম পুলিশের বিরুদ্ধে অসামাজিক কার্যকলাপের অভিযোগ ●   বান্দরবান অঞ্চলে সশস্ত্র তৎপরতা জাতীয় ও জননিরাপত্তা হুমকির মুখে ফেলে দিয়েছে ●   গোলাপগঞ্জ ও বিয়ানীবাজারে শেষ মুহুর্তে ঈদের কেনাকাটায় ব্যাস্ত সবাই ●   অরাজকতা, নাশকতা স্বাধীন সার্বভৌম দেশে কাম্য হতে পারে না : পার্বত্য প্রতিমন্ত্রী ●   সিলেটে মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের মধ্যে ঈদ সামগ্রী বিতরণ ●   অর্থ সংগ্রহের জন্য এই হামলা হয়েছে বলে এখন পর্যন্ত সরকার মনে করছে : স্বরাষ্ট্রমন্ত্রী ●   গুইমারায় মাদকসহ গ্রেফতার-৪ ●   সনাতন যুবসমাজকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান পার্বত্য প্রতিমন্ত্রী ●   ঈশ্বরগঞ্জে ধলাই খাল ব্রীজ উদ্বোধন ●   অসংক্রামক রোগে মৃত্যু বাড়ছে, মোকাবেলায় বাড়ছে না বরাদ্দ ●   রাউজানে বাস-অটোরিকশার সংঘর্ষে শিশুর মৃত্যু : আহত-২০ ●   সিলেটে সেলাই কারিগরা ব্যস্ত সময় পার করছেন ●   পানছড়িতে পাহাড় কাটার অপরাধে জরিমানা ●   কুষ্টিয়া পৌর মেয়র এর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে দুদকের তদন্ত শুরু ●   খাগড়াছড়িতে বর্ণিল আয়োজনে ৫দিনব্যাপী বৈসাবী উৎসবের উদ্বোধন ●   রুমায় অপহৃত সোনালী ব্যাংক ম্যানেজারকে উদ্ধার ●   সিলেটে শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি ●   ঈশ্বরগঞ্জে পবিত্র ঈদুল ফিতর ও বাংলা নববর্ষ উদযাপনে প্রস্তুতি সভা ●   সরকারের বিশ্বাসযোগ্যতা এখন তলানীতে : সাইফুল হক ●   ঘোড়াঘাটে দোকান ঘর ভাড়া নিয়ে দখলের পায়তারা
রাঙামাটি, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
বৃহস্পতিবার ● ১৬ নভেম্বর ২০১৭
প্রথম পাতা » বিনোদন » ‘ভালোবাসায় লাল সবুজ’ ইমদাদুল হক মিজানের টেলিছবি
প্রথম পাতা » বিনোদন » ‘ভালোবাসায় লাল সবুজ’ ইমদাদুল হক মিজানের টেলিছবি
৬১৮ বার পঠিত
বৃহস্পতিবার ● ১৬ নভেম্বর ২০১৭
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

‘ভালোবাসায় লাল সবুজ’ ইমদাদুল হক মিজানের টেলিছবি

---নজরুল ইসলাম তোফা :: সংস্কৃতির বেড়া জালে আজ নিজস্ব সংস্কৃতি থমকে যাচ্ছে। বাংলাদেশের সত্তর ভাগ বাঙ্গালীর বৌ-ঝি-রাই যখন ঝুকে পরছে ভিনদেশী নাটক, সিনেমা ও অন্য কালচারের দিকে, ঠিক সেই মূহুর্তে এদেশের ক্রিকেটাররাও স্বদেশের ভাব মূর্তি উজ্জল করবার প্রচেষ্টায় প্রতিনিয়ত করে যাচ্ছে সংগ্রাম। ঠিক এমন সময় “ভালোবাসায় লাল সবুজ” গল্পে দেখা যাবে গফুর মিয়া নামক এক স্কুল মাষ্টারকে, সে একজন দেশপ্রেমিকও বটে। এমনই একজন মানুষের স্ত্রী শাহানাজ ও তার ভাইয়ের স্ত্রী হামিদা দুজনেই তারা বিদেশী সংস্কৃতির প্রতি খুবই ভালবাসা দেখায়, দিনে দিনে শাহানাজ এবং হামিদা ভিনদেশী নাটক, সিনেমায় মারাত্নক ভাবে আসক্ত হয়। সংসারে প্রায় প্রতিদিনই এমন আসক্তে ঝগড়া ঝাটি হয়। গফুর মাষ্টার প্রতিদিন তার স্ত্রী ও আপন ভাইয়ের স্ত্রীকে বুঝায়। কিন্তু কে শুনে কার কথা। দুনিয়ার সব কিছু ছেড়ে দিয়ে হলেও ষ্টার জলসা ও জি বাংলার নাটক তাদের দেখতে হবেই। এ দিকে গফুর মাষ্টারের ছোট ভাই সবুজ নিয়মিত ক্রিকেট খেলায় প্র্যাকটিস করে যাচ্ছে গভীর স্বপ্নে, তার স্বপ্ন জাতীয় দলের হয়ে বিশ্বকাপ খেলাটাই মূল লক্ষ । আবার কলেজ পড়ুয়া সাথী এই গ্রামেরই মেয়ে। সে কলেজের সবচেয়ে সুন্দরী বলা চলে। ক্রিকেটার সবুজকে নিয়েই সাথীর প্রতিনিয়ত যেন গভীর স্বপ্নে বিভোর। সাথীর ইচ্ছা সবুজ যে দিন জাতীয় দলের হয়ে খেলবে সেদিন সবুজকে জাতীয় পতাকা দিয়ে ভালোবাসার আহবান এবং বরণ করে নিবে। সবুজ অনেক সাধনার পর জাতীয় দলে চান্স পায়, কিন্তু ঘটনা ক্রমে সবুজ সেদিনই মারা যায়। সবুজ মারা যাওয়ার দুই দিন পরে মাষ্টারের স্ত্রী শাহানাজ এবং ভাইয়ের স্ত্রী হামিদা তারা দুজনই ষ্টার জলসা এবং জি বাংলার নাটক দেখে। মাষ্টার তা সহ্য বা সইতে না পেরে স্ত্রী শাহানাজ এবং ভাইয়ের স্ত্রী হামিদাকে চুলের মুঠি ধরে বাইরে ফেলে দেয়। একপর্যায়ে স্কুল মাষ্টার তার স্ত্রী শাহানাজকে তালাক দিতে চায়। এই সময় সাথী ও তার বান্ধবীরা জাতীয় পতাকা হাতে তার বাড়িতে আসে। এভাবেই কাহিনী চলতে থাকে, বাঁকি কাহিনীর নির্মাতা ইমদাদুল হক মিজান টিভি চ্যানেলের দেখানো অপেক্ষায় রেখে দিলেন।

এমন চমৎকার গল্প নিয়েই টেলিছবি নির্মাণ করতে যাচ্ছেন চলচ্চিত্র নির্মাতা ইমদাদুল হক মিজান। ১৭ তারিখ থেকে এই টেলিছবির শুটিং পুবাইলে শূরু হবে। আগামী ১৭ তারিখের টেলি ছবিতে কারা কারা থাকছেন? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘ভালোবাসায় লাল সবুজ’ এ অভিনয় করবেন, চিত্র নায়ক সাঈফ খান, নবাগতা প্রীতি, সুব্রত, জিনাত সুলতানা পূণম, সরল হাসমত, হুমায়ূন কবির সহ আরো অনেকে। কাহিনী-সংলাপ- হুমায়ূন কবির, প্রযোজনায় জিনাত সুলতানা পূণম। পরিবেশনায় শুভ এন্টারটেইনমেন্ট। টেলিছবিটি যে কোন একটি বেসরকারী টিভি চ্যানেলে প্রচার হবে বলে আশা পোষণ করেন।

লেখক : নজরুল ইসলাম তোফা
টিভি ও মঞ্চ অভিনেতা
চিত্রশিল্পী, সাংবাদিক, কলামিষ্ট ও প্রভাষক।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)