শিরোনাম:
●   রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ ●   পাহাড়ি দুর্বৃত্তদের দেয়া আগুনে সাংবাদিক এর বাগান বাড়ি পুড়ে দেয়ার আজ ২ মাস : ক্ষয়-ক্ষতির তালিকা প্রকাশ ●   আঞ্চলিক পরিষদসহ তিন পার্বত্য জেলা পরিষদ ৩৫ বছর পরিচালিত হচ্ছে অনির্বাচিতদের দ্বারা ●   রাঙামাটির চার উপজেলায় প্রার্থীদের প্রতীক বরাদ্ধ : ৮ মে নির্বাচন ●   কল্পনা অপহরণ মামলা রাঙামাটি কোর্টে ডিসমিস করায় হিল উইমেন্স ফেডারেশনের ক্ষোভ প্রকাশ ●   নিরীহ মানুষকে গণগ্রেফতারের প্রতিবাদে ২৫ এপ্রিল রাঙামাটিতে সড়ক ও নৌপথ অবরোধ ●   আনসারের অস্ত্রলুটের ঘটনায় রুমা উপজেলা ছাত্রলীগ সভাপতিসহ ৭ জন কারাগারে ●   বান্দরবানে গণগ্রেফতারের প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ ●   নিজের অস্ত্র দিয়ে মাথায় গুলি করে আনসার সদস্যদের আত্মহত্যা ●   কাপ্তাই হ্রদকে বাঁচাতে ও বিদ্যুৎ উৎপাদন স্বাভাবিক রাখতে জরুরি ভিত্তিতে হ্রদের ড্রেজিং করা দরকার ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষার সমন্বয় সভা ●   ঝালকাঠি ২ উপজেলায় তিন পদে ২৪ জনের মনোনয়ন দাখিল ●   রুমা-থানচি ব্যংক ডাকাতির মামলায় কেএনএফ এর আরও ৫ জন রিমান্ডে ●   অপসংবাদিকতা রোধে সাংবাদিকদের ডাটাবেজ প্রণয়নে কাজ করছে প্রেস কাউন্সিল ●   খাগড়াছড়িতে বলি খেলা, সাংস্কৃতিক অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা ●   প্রচন্ড তাপদাহে পানির জন্য চলছে হাহাকার : পানি শূন্য কুষ্টিয়ার গড়াই নদী ●   ১৫ দিনের ঈদযাত্রায় ২৯৪ জনের মৃত্যু ●   নিত্যপণ্যের তুলনায় তামাকপণ্য সস্তা : দাম বাড়ানোর দাবি ●   তীব্র দাবদাহে ৭ দিন বন্ধ দেশের সকল স্কুল,কলেজ ও মাদ্রাসা ●   কোটি টাকা আত্মসাৎ : কুষ্টিয়া শহর সমাজসেবা কর্মকর্তার শাস্তি হল বদলি ●   ঈশ্বরগঞ্জে বাড়ির সীমানা নিয়ে দ্বন্দ্বে নিহত-১ ●   রোগী পারাপারের সী-এম্বুল্যান্স না থাকায় চরম দুর্ভোগের শিকার সন্দ্বীপবাসী ●   দেশের শান্তির জন্য সকলকে ঐক্যবদ্ধ হতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   পার্বত্য চট্টগ্রামে আগে আমরা কেউ স্বাধীনভাবে আমাদের ধর্মীয় ও সামাজিক আচার অনুষ্ঠানে আনন্দ উল্লাস করতে পারতাম না : পার্বত্য প্রতিমন্ত্রী ●   জামেয়া মদিনাতুল উলুম মহিলা মাদ্রাসার ফান্ড রেইজিং এবং কৃতজ্ঞতা প্রকাশ ●   অনির্বাণ যুব ক্লাবের কার্যকরী পরিষদ গঠিত ●   রাউজানে পুকুরে ডুবে শিশুর মৃত্যু ●   রাজধানীতে পাহাড়ি প্রাণের উৎসব বৈসাবি পালিত ●   যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক আসামি গ্রেফতার ●   সন্দ্বীপে গ্রাম পুলিশের বিরুদ্ধে অসামাজিক কার্যকলাপের অভিযোগ
রাঙামাটি, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
মঙ্গলবার ● ২১ জুলাই ২০২০
প্রথম পাতা » পাবনা » অবঃ পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে দুই ভাইকে মারপিটের অভিযোগ
প্রথম পাতা » পাবনা » অবঃ পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে দুই ভাইকে মারপিটের অভিযোগ
৪১৫ বার পঠিত
মঙ্গলবার ● ২১ জুলাই ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

অবঃ পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে দুই ভাইকে মারপিটের অভিযোগ

---মো. নূরুল ইসলাম, পাবনা জেলা প্রতিনিধি :: চাটমোহর উপজেলার বিলচলন ইউনিয়নের চরসেনগ্রামে পুলিশের অবঃ আর আই মোঃ ওয়াজ উদ্দিন ও তার দুই ছেলে আশফাক উদ্দিন মওদুদ ও মাঈনুদ্দিন সিয়াম কর্তৃক ওয়াজ উদ্দিনের বড় ভাই আলহাজ¦ জোনাব আলী মাষ্টার (৭৫) ও জামাত আলী (৭০) কে লোহার হাতুরী-শাবল দিয়ে মারপিটের অভিযোগ উঠেছে। থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। স্বজনরা আহত অবস্থায় উদ্ধার করে জামাত আলীকে চাটমোহর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে এবং জোনাব আলীকে প্রাথমিক চিকিৎসা দেয়। এ ব্যাপারে থানায় অভিযোগ করেছেন জামাত আলী। একই দিনে ওয়াজ উদ্দিন ও তার দুই ছেলের বিরুদ্ধে থানায় ঘর ভাংচুর ও অবৈধ দখলের অভিযোগ করেছেন ওয়াজ উদ্দিনের ছোট ভাই সাইফুল ইসলামের স্ত্রী তাসলিমা খাতুন।
জামাত আলীর লিখিত অভিযোগ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, উত্তর সেনগ্রাম মৌজার আর এস দাগ নং ২২২৯ এ ২৭ শতাংশ জমি পৈত্রিক সূত্রে মালিক হয়ে তিনি ও তার ভাইয়েরা অংশ মোতাবেক ভোগ দখল করে আসছেন। কয়েক দিন পূর্বে ওয়াজ উদ্দিন তার সৎ মায়ের অংশ জবর দখল করে ঘর নির্মাণ শুরু করে। জবর দখল ঠেকাতে না পেরে বাধ্য হয়ে সম্প্রতি তার সৎ মা তার অংশ ওয়াজ উদ্দিনের অপর পাঁচ ভাইয়ের নিকট বিক্রি করে দেয়। সোমবার জামাত আলী ও তার অপর তিনভাই উক্ত পৈত্রিক সম্পত্তির উপর গেলে ওয়াজ উদ্দিন সম্পত্তিতে প্রবেশ করতে নিষেধ করে। এসময় কথাকাটা কাটির এক পর্যায়ে ওয়াজ উদ্দিন ও তার দুই ছেলে জামাত আলী ও জোনাব আলীকে মারধোর করে। সোমবার এ ঘটনা ঘটে।
ওয়াজ উদ্দিনের ছোট ভাই সাইফুল ইসলামের স্ত্রী তাসলিমা খাতুনের লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, উক্ত ২২২৯ দাগের সম্পত্তিতে ঘর বাড়ি করে প্রায় ২৫ বছর যাবত বসবাস করছেন তারা। চাকুরীর সুবাদে সাইফুল ইসলাম গাজীপুরে অবস্থান করায় সম্প্রতি সাইফুল ইসলামের ঘরের বারান্দা ভেঙে দেয় ওয়াজ উদ্দিন। ঘরের দড়জার তালা ভেঙ্গে ওয়াজ উদ্দিন ও তার দুই ছেলে উক্ত ঘরে অনধিকার প্রবেশ করে বসবাস করছে। ওয়াজ উদ্দিন ঘরটি দখল করে থাকায় তাসলিমা খাতুন উক্ত ঘরে প্রবেশ করতে না পেরে বর্তমান চাটমোহর পৌর সদরে ভাড়া বাসায় বসবাস করছেন। ঘর থেকে নেমে যেতে বললে সোমবার ওয়াজ উদ্দিন ও তার ছেলেরা তাসলিমা খাতুনকে অকথ্য ভাষায় গালি গালাজ ও বিভিন্ন প্রকার ভয় ভীতি হুমকী প্রদর্শন করে।
উপজেলার চরসেনগ্রামের মৃত এনাত আলী প্রাং এর চতুর্থ ছেলে ওয়াজ উদ্দিন। ছোট বেলা থেকেই এলাকায় ডানপিটে হিসেবে পরিচিত। আশির দশকে পুলিশের কনষ্টবল পদে ভর্তি হন। প্রমোশন পেয়ে আর আই পদে উন্নীত হন। চাকরী জীবনে শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে পোষ্টিং হলে স্বর্ণ চোরাচালানের সাথে সম্পৃক্ততার অভিযোগে সাসপেন্ড হন। বছর তিনেক আগে অবসর গ্রহন করেন। অবসর গ্রহনের পর বাড়িতে এসে থাকতে শুরু করেন। এরি মধ্যে তিনি তার ভাই সাইফুল ইসলামের অপর একটি জায়গা জোড় পূর্বক দখল করে ঘর তোলেন। সৎ মায়ের ৪০ শতাংশ জায়গা যার আনুমানিক মূল্য ২৫ লাখ টাকা রেজিষ্ট্রি করে নিয়ে প্রায় দেড় বছরে মাত্র দেড় লাখ টাকা দেন সৎ মাকে। বাটোয়ারা না হওয়া সত্ত্বেও মায়ের জায়গা রেজিষ্ট্রি করার সময় ভাল-ভাল পাশর্^ উল্লেখ করে রেজিষ্ট্রি করে নিয়ে নামজারী করিয়ে নেন এবং একের পর এক ভাড়াটিয়া গুন্ডাদের সহায়তায় সেসব জায়গা দখল করতে থাকেন। অন্য ভাইয়েরা মিস কেস করলে সহকারী কমিশনার (ভূমি) উক্ত নামজারী বাতিল করেন। এলাকার আরো কয়েকটি বিরোধ পূর্ণ জমি ক্রয় করে তিনি অপরাপর মানুষের সাথে প্রায়শই বাক বিতন্ডায় লিপ্ত হন। শুধু ভাইয়েরাই নয় এলাকার প্রায় সকল মানুষ এখন তার ভয়ে ভীত সন্ত্রস্ত। একের পর এক সন্ত্রাসী কর্মকান্ড করায় এলাকার মানুষের মনে এখন একটাই প্রশ্ন কোথায় তার খুটির জোড় ?





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)