শিরোনাম:
●   প্রচন্ড তাপদাহে পানির জন্য চলছে হাহাকার : পানি শূন্য কুষ্টিয়ার গড়াই নদী ●   ১৫ দিনের ঈদযাত্রায় ২৯৪ জনের মৃত্যু ●   নিত্যপণ্যের তুলনায় তামাকপণ্য সস্তা : দাম বাড়ানোর দাবি ●   তীব্র দাবদাহে ৭ দিন বন্ধ দেশের সকল স্কুল,কলেজ ও মাদ্রাসা ●   কোটি টাকা আত্মসাৎ : কুষ্টিয়া শহর সমাজসেবা কর্মকর্তার শাস্তি হল বদলি ●   ঈশ্বরগঞ্জে বাড়ির সীমানা নিয়ে দ্বন্দ্বে নিহত-১ ●   রোগী পারাপারের সী-এম্বুল্যান্স না থাকায় চরম দুর্ভোগের শিকার সন্দ্বীপবাসী ●   দেশের শান্তির জন্য সকলকে ঐক্যবদ্ধ হতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   পার্বত্য চট্টগ্রামে আগে আমরা কেউ স্বাধীনভাবে আমাদের ধর্মীয় ও সামাজিক আচার অনুষ্ঠানে আনন্দ উল্লাস করতে পারতাম না : পার্বত্য প্রতিমন্ত্রী ●   জামেয়া মদিনাতুল উলুম মহিলা মাদ্রাসার ফান্ড রেইজিং এবং কৃতজ্ঞতা প্রকাশ ●   অনির্বাণ যুব ক্লাবের কার্যকরী পরিষদ গঠিত ●   রাউজানে পুকুরে ডুবে শিশুর মৃত্যু ●   রাজধানীতে পাহাড়ি প্রাণের উৎসব বৈসাবি পালিত ●   যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক আসামি গ্রেফতার ●   সন্দ্বীপে গ্রাম পুলিশের বিরুদ্ধে অসামাজিক কার্যকলাপের অভিযোগ ●   বান্দরবান অঞ্চলে সশস্ত্র তৎপরতা জাতীয় ও জননিরাপত্তা হুমকির মুখে ফেলে দিয়েছে ●   গোলাপগঞ্জ ও বিয়ানীবাজারে শেষ মুহুর্তে ঈদের কেনাকাটায় ব্যাস্ত সবাই ●   অরাজকতা, নাশকতা স্বাধীন সার্বভৌম দেশে কাম্য হতে পারে না : পার্বত্য প্রতিমন্ত্রী ●   সিলেটে মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের মধ্যে ঈদ সামগ্রী বিতরণ ●   অর্থ সংগ্রহের জন্য এই হামলা হয়েছে বলে এখন পর্যন্ত সরকার মনে করছে : স্বরাষ্ট্রমন্ত্রী ●   গুইমারায় মাদকসহ গ্রেফতার-৪ ●   সনাতন যুবসমাজকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান পার্বত্য প্রতিমন্ত্রী ●   ঈশ্বরগঞ্জে ধলাই খাল ব্রীজ উদ্বোধন ●   অসংক্রামক রোগে মৃত্যু বাড়ছে, মোকাবেলায় বাড়ছে না বরাদ্দ ●   রাউজানে বাস-অটোরিকশার সংঘর্ষে শিশুর মৃত্যু : আহত-২০ ●   সিলেটে সেলাই কারিগরা ব্যস্ত সময় পার করছেন ●   পানছড়িতে পাহাড় কাটার অপরাধে জরিমানা ●   কুষ্টিয়া পৌর মেয়র এর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে দুদকের তদন্ত শুরু ●   খাগড়াছড়িতে বর্ণিল আয়োজনে ৫দিনব্যাপী বৈসাবী উৎসবের উদ্বোধন ●   রুমায় অপহৃত সোনালী ব্যাংক ম্যানেজারকে উদ্ধার
রাঙামাটি, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
মঙ্গলবার ● ১০ নভেম্বর ২০২০
প্রথম পাতা » ঢাকা » ফ্যাসিবাদী দুঃশাসনের বিরুদ্ধে গণসংগ্রাম গড়ে তুলুন নূর হোসেন-টিটো দিবসে বাম নেতৃবৃন্দ
প্রথম পাতা » ঢাকা » ফ্যাসিবাদী দুঃশাসনের বিরুদ্ধে গণসংগ্রাম গড়ে তুলুন নূর হোসেন-টিটো দিবসে বাম নেতৃবৃন্দ
৪৬৯ বার পঠিত
মঙ্গলবার ● ১০ নভেম্বর ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ফ্যাসিবাদী দুঃশাসনের বিরুদ্ধে গণসংগ্রাম গড়ে তুলুন নূর হোসেন-টিটো দিবসে বাম নেতৃবৃন্দ

ছবি : সংবাদ সংক্রান্তসংবাদ বিজ্ঞপ্তি :: এরশাদ স্বৈারাচারবিরোধী সংগ্রামে ১৯৮৭ সালে ১০ নভেম্বর শহীদ নূর হোসেন, সৈয়দ আমিনুল হুদা টিটো, নুরুল হুদা বাবুলসহ নাম না জানা শহীদদের স্মরণে আয়োজিত সমাবেশে বাম জোটের নেতৃবৃন্দ উপরোক্ত মন্তব্য করেন।
আজ জাতীয় প্রেসক্লাবের সামনে বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক, সিপিবি’র প্রেসিডিয়াম সদস্য কমরেড আবদুল্লাহ ক্বাফী রতনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সিপিবি সাধারণ সম্পাদক কমরেড মোহাম্মদ শাহ আলম, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক কমরেড সাইফুল হক, বাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড বজলুর রশীদ ফিরোজ, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, বাসদ(মা) কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড মানস নন্দী, ইউসিএল’র সম্পাদকমন্ডলীর সদস্য কমরেড আব্দুস সাত্তার, বিপ্লবী গণতান্ত্রিক পার্টির শহীদুল ইসলাম সবুজ ও সমাজতান্ত্রিক আন্দোলনের সভাপতি কমরেড হামিদুল হক। সমাবেশ পরিচালনা করেন বাসদ নেতা খালেকুজ্জামান লিপন।
সমাবেশে নেতৃবৃন্দ বলেন, এরশাদ স্বৈরাচারবিরোধী আন্দোলনে নূর হোসেন, সৈয়দ আমিনুল হুদা টিটো, নুরুল হুদা বাবুল, ডা. মিলন, কমরেড তাজুল, ময়েজউদ্দিন, রাউফুন বসনিয়া, সেলিম, দেলোয়ার, দিপালী সাহা, শাহজাহান সিরাজসহ অসংখ্য শহীদ স্বৈারচারের হাতে বন্দি গণতন্ত্রকে মুক্ত করতে আত্মদান করেছেন। নূর হোসেন বুকে-পিঠে স্বৈরাচার নিপাত যাক, গণতন্ত্র মুক্তি পাক শ্লোগান লিখে জীবন দিয়েছিলেন। অনেক শহীদের মৃতদেহ স্বৈরাচার এরশাদ গুম করে দিয়েছিল। অসংখ্য মানুষের আত্মদান, পঙ্গুত্ববরণ, জেলজীবনের মধ্য দিয়ে স্বৈরাচারের পতন ঘটানো সম্ভব হয়েছিল। কিন্তু যারা ৯০’র গণঅভুত্থানের পর ক্ষমতাসীন হয়েছে সেই আওয়ামী লীগ-বিএনপি এবং তাদের জোট মানুষের ভোটাধিকার ও গণতন্ত্রের আকাংখাকে পদদলিত করেছে। তারা নব্য স্বৈরাচারে পরিনত হয়েছে।
নেতৃবৃন্দ বলেন, বর্তমান ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার দেশে কর্তৃত্ববাদী, ফ্যাসিবাদী দুঃশাসন চাপিয়ে দিয়েছে। সমাজ, রাষ্ট্র ব্যবস্থার গণতন্ত্রায়ণের পরিবর্তে সাংবিধানিক প্রতিষ্ঠানসমূহকে ধ্বংস করে দিয়েছে। তারা গত ১২ বছর ধরে ভোট ব্যবস্থাকে হাস্যকর করে ফেলেছে।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)