শিরোনাম:
●   নবীগঞ্জে মসজিদের মাইকে ঘোষনা দিয়ে তিন গ্রামবাসীর মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষ ●   মিরসরাইয়ে ফাঁসিতে ঝুলে গৃহবধূর মৃত্যু ●   গেটকিপার দুই বন্ধুর মাঝে উপহার নিয়ে হাজির ব্যবসায়ী ●   ভোলায় ২৫০ শয্যার হাসপাতাল জনবল সংকটে ●   তবলছড়িতে ২৩পরিবার প্রধানমন্ত্রীর উপহার ঘর পেয়ে সন্তুষ্ট ●   কাউখালীতে জনসাধারণের মধ্যে টিকা নেয়ার আগ্রহ বেড়েছে ●   কুষ্টিয়া ভাদালিয়াপাড়া মাদকপল্লীর ব্যবসায়ীরা বেপরোয়া ●   সরকারের রপ্তানি আয়ের জন্য শ্রমিকদের জীবনকে ঝুঁকিপূর্ণ করে তোলা হয়েছে ●   রাজস্থলীতে প্রধান শিক্ষকের বিরুদ্ধে শিক্ষার্থীকে যৌন নিপীড়ণের অভিযোগ ●   রাঙামাটিতে এক বছর পর ৪ আসামীর পক্ষ নিয়ে পর্ণোগ্রাফী আইনে পুলিশের চার্জসীট : বাদির ক্ষোভ প্রকাশ ●   গরুর খুঁটির আঘাতে রাউজানে যুবকের মৃত্যু ●   দায়বদ্ধতা থাকলে কোন সরকার এরকম নির্দয় সিদ্ধান্ত নিতে পারে না : সাইফুল হক ●   গাবতলীতে বিএনপি‘র করোনা হেল্প সেন্টার উদ্বোধন ●   বিশিষ্ট ক্রীড়া সংগঠক আনু আর নেই ●   স্বেচ্ছাশ্রমে গেটকিপারের দায়িত্ব নিলেন দুই বন্ধু ●   রুমায় শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সামগ্রী বিতরণ ●   মিরসরাইয়ে সড়ক ভেঙে ছড়ায় বিলীন : জনদুর্ভোগ ●   বাঙ্গালহালিয়াতে মদ পাচারকালে আটক-২ ●   যৌথ বিবৃতি : মহামারী দূর্যোগে গ্রামাঞ্চলে এনজিওদের কিস্তি আদায়ে বাডাবাডি বন্ধ করুন ●   বিশ্বনাথে খেলনার‘বেহালা’য় হাছু মিয়ার জীবন সংগ্রাম ●   টোল ট্যাক্সের টাকা মওকুফ করে দিলে চেয়ারম্যানের বিরুদ্ধে মামলায় যাবেন রুমা সদর ইউপি সদস্যরা ●   রাঙামাটিতে অস্ত্রসহ গ্রেফতার-৪ ●   হেলেনা জাহাঙ্গীরের কেন এমন পরিণতি হল ●   ৫ আগস্টের পরে চলমান লকডাউন বাড়ানোর সুপারিশ স্বাস্থ্য অধিদপ্তরের ●   টানা বৃষ্টিপাতে বান্দরবানের নিম্নাঞ্চল প্লাবিত ●   জাতীয় পরিচয় পত্র ছাড়া যেভাবে টিকা নিবন্ধন করবেন ●   করোনায় ২৪ ঘণ্টায় আরও ২১২ জনের মৃত্যু ●   খাগড়াছড়িতে আশ্রয়ণ প্রকল্প বাস্তবায়নে পিআইও এবং চেয়ারম্যানের পরস্পর বিরোধী বক্তব্য ●   আত্রাইয়ে লকডাউনে লোকসানে শিকার মুরগি খামারিরা ●   করোনায় ঝিনাইদহ জেলায় মোট ২৬৩ জনের মৃত্যু
রাঙামাটি, সোমবার, ২ আগস্ট ২০২১, ১৭ শ্রাবণ ১৪২৮


CHT Media24.com অবসান হোক বৈষম্যের
রবিবার ● ২৭ ডিসেম্বর ২০২০
প্রথম পাতা » বিদ্যুৎ -জ্বালানি » কমলগঞ্জের ১৫০ পরিবারে বিদ্যুৎ সংযোগ
প্রথম পাতা » বিদ্যুৎ -জ্বালানি » কমলগঞ্জের ১৫০ পরিবারে বিদ্যুৎ সংযোগ
২১২ বার পঠিত
রবিবার ● ২৭ ডিসেম্বর ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

কমলগঞ্জের ১৫০ পরিবারে বিদ্যুৎ সংযোগ

ছবি : সংবাদ সংক্রান্তকমলগঞ্জ প্রতিনিধি :: মৌলভীবাজারের কমলগঞ্জের মাধবপুর ইউনিয়নের পাত্রখোলা চা বাগানের হাজারীবাগ এলাকার গারো ও খাসিয়া ১৫০ পরিবারে আনুষ্ঠানিকভাবে বিদ্যুৎ সংযোগ প্রদান করা হয়েছে। গত শনিবার ২৬ ডিসেম্বর রাত ৮টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সুইচ টিপে বিদ্যুৎ সংযোগ উদ্বোধন করেন সাবেক চিফ হুইপ, বীর মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ ড. মো: আব্দুস শহীদ এমপি।
কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হকের সভাপতিত্বে ও আলমগীর চৌধুরীর সঞ্চালনায় বিদ্যুৎ সংযোগ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতি কমলগঞ্জ আঞ্চলিক কার্যালযের ডিজিএম খাদেমুল ইসলাম, উপজেলা বিআরডিবির সাবেক চেয়ারম্যান ইমতিয়াজ আহমেদ, কমলগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) সোহেল রানা প্রমুখ।
বিদ্যুৎ সংযোগ উদ্বোধনকালে প্রধান অতিথি সাবেক চিফ হুইপ, বীর মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ ড. মো: আব্দুস শহীদ এমপি বলেন, বর্তমান সরকার প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ক্ষমতায় আসার আগে দেশের বেশীরভাগ এলাকা বিদ্যুতায়নের বাহিরে ছিল। গত এক দশকে দেশের পাহাড়-সমতল সব এলাকায় সমভাবে উন্নয়ন সম্প্রসারিত হয়েছে। তারই আওতায় আজ এই পাহাড়ি এলাকায় বিদ্যুৎ সংযোগ স্থাপন করা হলো।

কমলগঞ্জে দুই অটোরিক্সার মুখোমুখি সংঘর্ষে আহত-১

কমলগঞ্জ প্রতিনিধি :: মৌলভীবাজারের কমলগঞ্জে দুই সিএনজি অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে চালকসহ দুইজন গুরুতর আহত হয়েছেন। গুরুতর আহত সিএনজি অটোরিকশা চালক মসব্বির (৩৭), যাত্রী প্রদীপ (২৫) ও রবী (১৯)কে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। রবিবার ২৭ ডিসেম্বর দুপুর দেড়টায় কমলগঞ্জ-শ্রীমঙ্গল সড়কের লাউয়াছড়ার জানকী ছড়া মোড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
মৌলভীবাজার-থ (১১-৭০৯৬) এর সিএনজি অটোরিকশা চালক ফারুক মিয়া জানান, তিনি শ্রীমঙ্গল থেকে যাত্রী নিয়ে কমলগঞ্জ উপজেলার দিকে যাচ্ছিলেন। এসময় বিপরীত থেকে আসা মৌলভীবাজার-থ (১১-৮৫৪৫) সিএনজি অটোরিকশা ঘটনাস্থলে আসামাত্রা গাড়ির এক্সেল ভেঙ্গে নিয়ন্ত্রণ হারিয়ে অপর সিএনজি অটোরিকশাকে আঘাত করে। এসময় নিয়ন্ত্রণ হারিয়ে লাইন আউট হলে অপর গাড়ির চালকসহ তিন জন আহত হয়েছেন।
কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক অভিজিৎ সিংহ জানান, দুটি সিএনজি অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে আহত তিনজনকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

কমলগঞ্জে ‘আলোয় আলো’ প্রকল্প নিয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত
কমলগঞ্জ ::মৌলভীবাজারের কমলগঞ্জে বেসরকারি উন্নয়ন সংস্থা প্রচেষ্টা’র ‘আলোয় আলো’ প্রকল্প নিয়ে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার ২৭ ডিসেম্বর দুপুরে কমলগঞ্জ উপজেলা চৌমুহনাস্থ ‘আলোয় আলো’ প্রকল্প অফিসে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
মতবিনিময় সভায় “আলোয় আলো” এর প্রজেক্ট কো-অর্ডিনেটর জাহিদুর রহমান সাংবাদিকদের জানান, কমলগঞ্জের ৮টি চা-বাগানের শিশুদের শিক্ষা, পুষ্টি ও সম্মানজনক জীবিকা নিশ্চিত করার জন্য কাজ করে আসছে বেসরকারি উন্নয়ন সংস্থা প্রচেষ্টা’র ‘আলোয় আলো’ প্রকল্প। এ প্রকল্পে অর্থায়ন করছে ‘চাইল্ড ফান্ড কোরিয়া’। প্রকল্পের পার্টনার হিসেবে বেসরকারি সংস্থা এডুকো ৫ বছর মেয়াদী এ প্রকল্প বাস্তবায়ন করছে। প্রকল্প কার্যক্রম শুরু পর থেকে স্বল্প আয়ের চা শ্রমিক পরিবারদের সচ্ছল করে তোলা, পুষ্টি সম্মত উপায়ে খাবার তৈরির পদ্ধতি নিয়ে সচেতনতা সৃষ্টি ও খাবার তৈরি করা, ৫টি প্রাথমিক বিদ্যালয়ে লেট্রিন নির্মাণ করে দেয়া, প্রি-প্রাইমারীর জন্য ক্লাসরুম রিপিয়ারিং ও নির্মাণ করা, ৪টি হাসপাতালে ফ্রেন্ডলি কর্ণার স্থাপন, শিক্ষকদের প্রশিক্ষণ প্রদান, ৫টি বিদ্যালয়ে লাইব্রেরি স্থাপন, শিশু অধিকার বাস্তবায়ন ও শিশু নির্যাতন বিষয়ে পুলিশের হেল্প লাইনের সহযোগিতা নেয়ার নিয়ম এবং কোভিড-১৯ মোকাবেলায় এসব বাগানের চা শ্রমিক পরিবারের মধ্যে মাস্ক, সাবান, বালতি-মগ ও স্বাস্থ্য সম্মত খাবার বিতরণ করা হয়। আলোচনা সভায় এ প্রকল্পের চলমান সকল কার্যক্রম তুলে ধরা হয়।
জানা যায়, আলোয় আলো প্রকল্পের মাধ্যমে এসব চা বাগানের প্রাথমিক বিদ্যালয় সমুহে তাদের নিজস্ব শিক্ষকের মাধ্যমে প্রাক-প্রাথমিক শিক্ষা কার্যক্রমসহ স্বাস্থ্য, পুষ্টি ও শিশু অধিকার বিষয়েও সচেতনতামূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছে। এনজিও সংস্থা প্রচেষ্টা’র উদ্যোগে ও চাইল্ডফান্ড কোরিয়া এবং এডুকো বাংলাদেশের অর্থায়নে ২০১৯ সনের অক্টোবর মাস থেকে কমলগঞ্জের মৃত্তিঙ্গা, পাত্রখোলা, কুরমা, চাম্পারায়, মদনমোহনপুর, দলই, মাধবপুর ও আলীনগর চা বাগানে পিছিয়ে পড়া চা শ্রমিক জনগোষ্টির শিশুদের প্রাথমিক শিক্ষা বিস্তারে কার্যক্রম শুরু করেছে।
মতবিনিময় সভায় কমলগঞ্জে কর্মরত বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।



google.com, pub-4074757625375942, DIRECT, f08c47fec0942fa0

বিদ্যুৎ -জ্বালানি এর আরও খবর

গাছকে বৈদ্যুতিক খুঁটি বানিয়ে বিদ্যুৎ সরবরাহ, বড় ধরনের ঝুঁকিতে গ্রামবাসী গাছকে বৈদ্যুতিক খুঁটি বানিয়ে বিদ্যুৎ সরবরাহ, বড় ধরনের ঝুঁকিতে গ্রামবাসী
রাউজানে ৪০০ মেগাওয়াট ক্ষমতার গ্যাসভিত্তিক বিদ্যুৎকেন্দ্র স্থাপনের সিদ্ধান্ত রাউজানে ৪০০ মেগাওয়াট ক্ষমতার গ্যাসভিত্তিক বিদ্যুৎকেন্দ্র স্থাপনের সিদ্ধান্ত
ব্যাপক অনিয়মে চলছে সুবর্ণচর উপজেলা বিদ্যুৎ অফিস, ভোগান্তি চরমে ব্যাপক অনিয়মে চলছে সুবর্ণচর উপজেলা বিদ্যুৎ অফিস, ভোগান্তি চরমে
তিস্তার চরাঞ্চলে নির্মাণ হচ্ছে সর্ববৃহৎ সৌরবিদ্যুৎ কেন্দ্র তিস্তার চরাঞ্চলে নির্মাণ হচ্ছে সর্ববৃহৎ সৌরবিদ্যুৎ কেন্দ্র
দেড় বছর ঘুরেও বিদ্যুৎ পায়নি দিনমজুর পরিবার দেড় বছর ঘুরেও বিদ্যুৎ পায়নি দিনমজুর পরিবার
গাইবান্ধায় বিদ্যুৎ গ্রাহক সমিতির বিক্ষোভ সমাবেশ গাইবান্ধায় বিদ্যুৎ গ্রাহক সমিতির বিক্ষোভ সমাবেশ
কাপ্তাই লেকে পানি সংকটে কমে গেছে বিদ্যুৎ উৎপাদন কাপ্তাই লেকে পানি সংকটে কমে গেছে বিদ্যুৎ উৎপাদন
গাইবান্ধার সাদুল্যাপুরের শতভাগ বিদ্যুতায়ন কার্যক্রমের উদ্বোধনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গাইবান্ধার সাদুল্যাপুরের শতভাগ বিদ্যুতায়ন কার্যক্রমের উদ্বোধনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা
মধ্যপাড়া কঠিন শিলা খনি প্রকল্প বন্ধের মুখে : ঠিকাদারী প্রতিষ্ঠানের দুর্নীতি মধ্যপাড়া কঠিন শিলা খনি প্রকল্প বন্ধের মুখে : ঠিকাদারী প্রতিষ্ঠানের দুর্নীতি

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)