শিরোনাম:
●   করোনা সংক্রমণ ঠেকাতে আরও একটি নতুন ওষুধ পেল ভারত ●   সন্তান ও স্বামীর অধিকার ফিরে পেতে চায় শাহনাজ ●   রাউজানে আগুনে পুড়েছে বসতঘর ●   হুইলচেয়ার নিয়ে অসহায় মানুষের পাশে আনন্দ গ্রুপ ●   “আমি প্রবাসী” নামক অ্যাপের উদ্বোধন ●   মাহে রমজানকালে ৮ মে বিশ্ব থ্যালাসেমিয়া দিবস ●   সেফটি ট্যাংকের বিষক্রিয়ায় কুষ্টিয়াতে দুই নির্মাণ শ্রমিকের মৃত্যু ●   বিয়ের প্রলোভন দেখিয়ে কলেজ ছাত্রীকে ধর্ষণ, রানু গ্রেফতার ●   ঈদযাত্রা নিরাপদ ও ঝুঁকিমুক্ত করতে দ্রুত পদক্ষেপ নিন : বিপ্লবী ওয়ার্কার্স পার্টি ●   সিরাজগঞ্জে মুজিব ফোর্সের কমিটি গঠন ●   বেগম জিয়ার সুস্থতা কামনায় দোয়া ও ঈদ সামগ্রী বিতরন ●   বিটিভি নির্মান করেছে মাদকে সচেতনতায় তথ্যচিত্র ●   ঘরমুখো যাত্রীদের ভিড়ে ফেরিতে কোনো গাড়ি উঠতে পারেনি ●   ভারত ফেরৎ ১৪৭ বাংলাদেশীকে রাখা হয়েছে হোম কোয়ারেন্টাইনে ●   শহীদ আহসান উল্লাহ মাষ্টারের মাজারে গার্মেন্টস শ্রমিক ফেডারেশন নেতাদের শ্রদ্ধাঞ্জলী জ্ঞাপন ●   কৃষকদের নাম মাত্র সহায়তা করে বাকী টাকা লোপাট ●   বিচ্ছিন্নতাবাদী গ্রুপ আরাকান আর্মি প্রশিক্ষণ শিবির থেকে পালিয়ে বাংলাদেশে ধরা ●   সুমেল হত্যা মামলার আসামি র‌্যাবের হাতে গ্রেফতার ●   নেপালের করোনা পরিস্থিতি ভয়াবহ হয়ে উঠছে ●   মহিষের কলিজা জব্দ করেছে মিরসরাই পৌর মেয়র ●   মাস্ক না পরায় রাঙ্গুনিয়ায় আটক- ৪৪ ●   শ্রমজীবীদের আর্মি রেটে রেশন ও ঈদের আগে শ্রমিকদের বেতন-বোনাস প্রদানের দাবি জানিয়েছে বাম জোট ●   মিরসরাইয়ে ব্ল্যাক বেঙ্গল জাতের ছাগল বিতরণ ●   সুমেল ও দয়াল হত্যার ঘটনাস্থল পরিদর্শনে সিলেটের ডিআইজি ●   গাবতলীতে গম ও বোরো ধান সংগ্রহ উদ্ধোধন ●   সুন্দরবনে আবারো আগুন : তিন সদস্যের তদন্ত কমিটি গঠন ●   প্রবাসীর স্ত্রীকে জবাই করে হত্যাচেষ্টা ●   স্বাস্থ্যবিধি মান্যকারীদেরকে শুভেচ্ছা জানালেন পুলিশ ●   মামুনুল হককে তৃতীয় দফায় পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত ●   মোরেলগঞ্জে সরকারিভাবে ২৭ টাকা কেজি দরে ধান ক্রয়ের উদ্বোধন
রাঙামাটি, শনিবার, ৮ মে ২০২১, ২৫ বৈশাখ ১৪২৮


CHT Media24.com অবসান হোক বৈষম্যের
রবিবার ● ২৭ ডিসেম্বর ২০২০
প্রথম পাতা » বিদ্যুৎ -জ্বালানি » কমলগঞ্জের ১৫০ পরিবারে বিদ্যুৎ সংযোগ
প্রথম পাতা » বিদ্যুৎ -জ্বালানি » কমলগঞ্জের ১৫০ পরিবারে বিদ্যুৎ সংযোগ
১৫০ বার পঠিত
রবিবার ● ২৭ ডিসেম্বর ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

কমলগঞ্জের ১৫০ পরিবারে বিদ্যুৎ সংযোগ

ছবি : সংবাদ সংক্রান্তকমলগঞ্জ প্রতিনিধি :: মৌলভীবাজারের কমলগঞ্জের মাধবপুর ইউনিয়নের পাত্রখোলা চা বাগানের হাজারীবাগ এলাকার গারো ও খাসিয়া ১৫০ পরিবারে আনুষ্ঠানিকভাবে বিদ্যুৎ সংযোগ প্রদান করা হয়েছে। গত শনিবার ২৬ ডিসেম্বর রাত ৮টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সুইচ টিপে বিদ্যুৎ সংযোগ উদ্বোধন করেন সাবেক চিফ হুইপ, বীর মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ ড. মো: আব্দুস শহীদ এমপি।
কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হকের সভাপতিত্বে ও আলমগীর চৌধুরীর সঞ্চালনায় বিদ্যুৎ সংযোগ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতি কমলগঞ্জ আঞ্চলিক কার্যালযের ডিজিএম খাদেমুল ইসলাম, উপজেলা বিআরডিবির সাবেক চেয়ারম্যান ইমতিয়াজ আহমেদ, কমলগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) সোহেল রানা প্রমুখ।
বিদ্যুৎ সংযোগ উদ্বোধনকালে প্রধান অতিথি সাবেক চিফ হুইপ, বীর মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ ড. মো: আব্দুস শহীদ এমপি বলেন, বর্তমান সরকার প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ক্ষমতায় আসার আগে দেশের বেশীরভাগ এলাকা বিদ্যুতায়নের বাহিরে ছিল। গত এক দশকে দেশের পাহাড়-সমতল সব এলাকায় সমভাবে উন্নয়ন সম্প্রসারিত হয়েছে। তারই আওতায় আজ এই পাহাড়ি এলাকায় বিদ্যুৎ সংযোগ স্থাপন করা হলো।

কমলগঞ্জে দুই অটোরিক্সার মুখোমুখি সংঘর্ষে আহত-১

কমলগঞ্জ প্রতিনিধি :: মৌলভীবাজারের কমলগঞ্জে দুই সিএনজি অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে চালকসহ দুইজন গুরুতর আহত হয়েছেন। গুরুতর আহত সিএনজি অটোরিকশা চালক মসব্বির (৩৭), যাত্রী প্রদীপ (২৫) ও রবী (১৯)কে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। রবিবার ২৭ ডিসেম্বর দুপুর দেড়টায় কমলগঞ্জ-শ্রীমঙ্গল সড়কের লাউয়াছড়ার জানকী ছড়া মোড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
মৌলভীবাজার-থ (১১-৭০৯৬) এর সিএনজি অটোরিকশা চালক ফারুক মিয়া জানান, তিনি শ্রীমঙ্গল থেকে যাত্রী নিয়ে কমলগঞ্জ উপজেলার দিকে যাচ্ছিলেন। এসময় বিপরীত থেকে আসা মৌলভীবাজার-থ (১১-৮৫৪৫) সিএনজি অটোরিকশা ঘটনাস্থলে আসামাত্রা গাড়ির এক্সেল ভেঙ্গে নিয়ন্ত্রণ হারিয়ে অপর সিএনজি অটোরিকশাকে আঘাত করে। এসময় নিয়ন্ত্রণ হারিয়ে লাইন আউট হলে অপর গাড়ির চালকসহ তিন জন আহত হয়েছেন।
কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক অভিজিৎ সিংহ জানান, দুটি সিএনজি অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে আহত তিনজনকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

কমলগঞ্জে ‘আলোয় আলো’ প্রকল্প নিয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত
কমলগঞ্জ ::মৌলভীবাজারের কমলগঞ্জে বেসরকারি উন্নয়ন সংস্থা প্রচেষ্টা’র ‘আলোয় আলো’ প্রকল্প নিয়ে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার ২৭ ডিসেম্বর দুপুরে কমলগঞ্জ উপজেলা চৌমুহনাস্থ ‘আলোয় আলো’ প্রকল্প অফিসে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
মতবিনিময় সভায় “আলোয় আলো” এর প্রজেক্ট কো-অর্ডিনেটর জাহিদুর রহমান সাংবাদিকদের জানান, কমলগঞ্জের ৮টি চা-বাগানের শিশুদের শিক্ষা, পুষ্টি ও সম্মানজনক জীবিকা নিশ্চিত করার জন্য কাজ করে আসছে বেসরকারি উন্নয়ন সংস্থা প্রচেষ্টা’র ‘আলোয় আলো’ প্রকল্প। এ প্রকল্পে অর্থায়ন করছে ‘চাইল্ড ফান্ড কোরিয়া’। প্রকল্পের পার্টনার হিসেবে বেসরকারি সংস্থা এডুকো ৫ বছর মেয়াদী এ প্রকল্প বাস্তবায়ন করছে। প্রকল্প কার্যক্রম শুরু পর থেকে স্বল্প আয়ের চা শ্রমিক পরিবারদের সচ্ছল করে তোলা, পুষ্টি সম্মত উপায়ে খাবার তৈরির পদ্ধতি নিয়ে সচেতনতা সৃষ্টি ও খাবার তৈরি করা, ৫টি প্রাথমিক বিদ্যালয়ে লেট্রিন নির্মাণ করে দেয়া, প্রি-প্রাইমারীর জন্য ক্লাসরুম রিপিয়ারিং ও নির্মাণ করা, ৪টি হাসপাতালে ফ্রেন্ডলি কর্ণার স্থাপন, শিক্ষকদের প্রশিক্ষণ প্রদান, ৫টি বিদ্যালয়ে লাইব্রেরি স্থাপন, শিশু অধিকার বাস্তবায়ন ও শিশু নির্যাতন বিষয়ে পুলিশের হেল্প লাইনের সহযোগিতা নেয়ার নিয়ম এবং কোভিড-১৯ মোকাবেলায় এসব বাগানের চা শ্রমিক পরিবারের মধ্যে মাস্ক, সাবান, বালতি-মগ ও স্বাস্থ্য সম্মত খাবার বিতরণ করা হয়। আলোচনা সভায় এ প্রকল্পের চলমান সকল কার্যক্রম তুলে ধরা হয়।
জানা যায়, আলোয় আলো প্রকল্পের মাধ্যমে এসব চা বাগানের প্রাথমিক বিদ্যালয় সমুহে তাদের নিজস্ব শিক্ষকের মাধ্যমে প্রাক-প্রাথমিক শিক্ষা কার্যক্রমসহ স্বাস্থ্য, পুষ্টি ও শিশু অধিকার বিষয়েও সচেতনতামূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছে। এনজিও সংস্থা প্রচেষ্টা’র উদ্যোগে ও চাইল্ডফান্ড কোরিয়া এবং এডুকো বাংলাদেশের অর্থায়নে ২০১৯ সনের অক্টোবর মাস থেকে কমলগঞ্জের মৃত্তিঙ্গা, পাত্রখোলা, কুরমা, চাম্পারায়, মদনমোহনপুর, দলই, মাধবপুর ও আলীনগর চা বাগানে পিছিয়ে পড়া চা শ্রমিক জনগোষ্টির শিশুদের প্রাথমিক শিক্ষা বিস্তারে কার্যক্রম শুরু করেছে।
মতবিনিময় সভায় কমলগঞ্জে কর্মরত বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।



google.com, pub-4074757625375942, DIRECT, f08c47fec0942fa0

বিদ্যুৎ -জ্বালানি এর আরও খবর

ব্যাপক অনিয়মে চলছে সুবর্ণচর উপজেলা বিদ্যুৎ অফিস, ভোগান্তি চরমে ব্যাপক অনিয়মে চলছে সুবর্ণচর উপজেলা বিদ্যুৎ অফিস, ভোগান্তি চরমে
তিস্তার চরাঞ্চলে নির্মাণ হচ্ছে সর্ববৃহৎ সৌরবিদ্যুৎ কেন্দ্র তিস্তার চরাঞ্চলে নির্মাণ হচ্ছে সর্ববৃহৎ সৌরবিদ্যুৎ কেন্দ্র
দেড় বছর ঘুরেও বিদ্যুৎ পায়নি দিনমজুর পরিবার দেড় বছর ঘুরেও বিদ্যুৎ পায়নি দিনমজুর পরিবার
গাইবান্ধায় বিদ্যুৎ গ্রাহক সমিতির বিক্ষোভ সমাবেশ গাইবান্ধায় বিদ্যুৎ গ্রাহক সমিতির বিক্ষোভ সমাবেশ
কাপ্তাই লেকে পানি সংকটে কমে গেছে বিদ্যুৎ উৎপাদন কাপ্তাই লেকে পানি সংকটে কমে গেছে বিদ্যুৎ উৎপাদন
গাইবান্ধার সাদুল্যাপুরের শতভাগ বিদ্যুতায়ন কার্যক্রমের উদ্বোধনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গাইবান্ধার সাদুল্যাপুরের শতভাগ বিদ্যুতায়ন কার্যক্রমের উদ্বোধনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা
মধ্যপাড়া কঠিন শিলা খনি প্রকল্প বন্ধের মুখে : ঠিকাদারী প্রতিষ্ঠানের দুর্নীতি মধ্যপাড়া কঠিন শিলা খনি প্রকল্প বন্ধের মুখে : ঠিকাদারী প্রতিষ্ঠানের দুর্নীতি
দীঘিনালায় বিদ্যুৎ সংযোগের নামে লাখ টাকা বানিজ্যের অভিযোগ দীঘিনালায় বিদ্যুৎ সংযোগের নামে লাখ টাকা বানিজ্যের অভিযোগ
মানিকছড়িতে বিদ্যুৎতের খুঁটি ও সংযোগ বাণিজ্য অভিযোগ মানিকছড়িতে বিদ্যুৎতের খুঁটি ও সংযোগ বাণিজ্য অভিযোগ

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)