শিরোনাম:
●   পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন ●   রাউজানে দোল উৎসব পালিত ●   ঘোড়াঘাটে বিলুপ্তির দ্বারপ্রান্তে বঙ্গবন্ধু তাঁত শিল্প ●   ঝালকাঠিতে ১২০ টাকায় পুলিশ হলো ১৭ তরুণ-তরুণী ●   প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের স্মরণসভায় এমপি হানিফ ●   ঘোড়াঘাটে অবাধে বিক্রি হচ্ছে ফিটকিরি মেশানো ভেজাল মধু ●   মাটিরাঙ্গায় ভারতীয় চিনিসহ গ্রেফতার-২ ●   বুয়েটে ভর্তি পরীক্ষায় প্রথম রাউজানের তামিম ●   মানবিক তরুণরা দেশ ও জাতির নেতৃত্বে : মনোওর আলী ●   রাউজানে প্রবাস ফেরত যুবকের কৃষিতে বাজিমাত ●   এমপি হাবিব এর আপেল রিয়েল এস্টেটে দোয়া অনুষ্ঠানে যোগদান ●   তামাক নিয়ন্ত্রন আইন দ্রুত সংশোধনের প্রতিশ্রুতি স্বাস্থ্যমন্ত্রীর ●   রাউজানে নিয়ন্ত্রন হারিয়ে সিএনজি গাছে সাথে ধাক্কা আহত-৬ ●   মূল্যবোধের অবক্ষয়ের কারণ ফেসবুক ●   মাটিরাঙ্গায় চিনি বোঝাই ট্রাক জব্দ : আটক-২ ●   মুসলিম সভ্যতার প্রাচীন ঐতিহ্য রাউজানের সাহেব বিবি মসজিদ ●   মাটিরাঙ্গায় দেশীয় এলজিসহ গ্রেফতার-১ ●   রাজাপুরে ট্রান্সফর্মার চুরির হিড়িক, দুই সপ্তাহে ১১ ট্রান্সফর্মার চুরি ●   রাজধানীতে গরু মাংস ৬’শ টাকা, আলীকদমে ৯’শ টাকা হয় কি করে? দ্রব্যমূল্য নিয়ন্ত্রনে আছে; বললেন: ইউএনও ●   চুয়েট শিক্ষক সমিতির সাধারণ সভা ●   সিন্ডিকেটকে কোলে বসিয়ে বিরোধীদলের ওপর দায় চাপাচ্ছে সরকার : গণতন্ত্র মঞ্চ ●   রাবিপ্রবি’তে জাতির পিতার ১০৪ তম জন্মদিন উদযাপিত ●   ঘোড়াঘাটে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত ●   ঈশ্বরগঞ্জে পিস ফ্যাসিলিটেটর গ্রুপ গঠন বিষয়ক সভা অনুষ্ঠিত ●   বাংলাদেশের শিশুদের জন্য শেখ হাসিনার অবদান অপরিসীম : পার্বত্য প্রতিমন্ত্রী ●   কুষ্টিয়ার গড়াই রেলসেতুর পিয়ার স্ট্রাকচারের অবস্থা নাজুক ●   ছোটহরিণা ১২ বিজিবি’র পক্ষ থেকে এতিমখানায় ইফতার ও এক মাসের খাদ্য সামগ্রী বিতরণ ●   সরকার ও সরকারি দল রাজনীতিতে পচন ধরিয়ে দিয়েছে : সাইফুল হক ●   গুরু শিষ্যের প্রেমময় জীবন ●   ঈশ্বরগঞ্জে চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ চালক আহত
রাঙামাটি, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
সোমবার ● ১৫ মার্চ ২০২১
প্রথম পাতা » চট্টগ্রাম বিভাগ » নোয়াখালী সুবর্ণচরে ৬ ইউপিতে নৌকার প্রার্থী চূড়ান্ত
প্রথম পাতা » চট্টগ্রাম বিভাগ » নোয়াখালী সুবর্ণচরে ৬ ইউপিতে নৌকার প্রার্থী চূড়ান্ত
৭৫৪ বার পঠিত
সোমবার ● ১৫ মার্চ ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

নোয়াখালী সুবর্ণচরে ৬ ইউপিতে নৌকার প্রার্থী চূড়ান্ত

ছবি : সংবাদ সংক্রান্তমো. ইমাম উদ্দিন সুমন, নোয়াখালী প্রতিনিধি :: নোয়াখালী সুবর্ণচর উপজেলায় আগামি ১১ এপ্রিল ৮ টি ইউনিয়নের মধ্যে ৬টি ইউনিয়ন পরিষদে অনুষ্ঠিত হবে ইউপি নির্বাচন ২০২১। ভোটকে কেন্দ্র করে ধর্ষণের ঘটনায় আলোচিত এই উপজেলাটিকে যেন কোন অপ্রিতকর কোন ঘটনা না ঘটে সে জন্য নড়েচড়ে বসছে জেলা উপজেলা প্রশাসন। নিচ্ছেন নানা পরিকল্পা।

ছয়টি ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী হিসেবে নৌকা প্রতিক পেলেন, ২ নং চরবাটা ইউনিয়নে সুবর্ণচর উপজেলা যুবলীগের আহবায়ক আমিনুল ইসলাম রাজিব, ৩ নং চরক্লার্ক এডভোকেট আবুল বাসার

৪নং চর ওয়াপদা ইউনিয়নে ডাক্তার আব্দুল মান্নান ভূইঁয়া, ৬নং চর আমানউল্যাহ ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান আওয়ামি লীগ নেতা অধ্যাপক বেলায়েত হোসেন,

৭নং পূর্বচরবাটা ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান আওয়ামি লীগ নেতা আবুল বাসার মঞ্জু এবং ৮নং মোহাম্মদপুরে আওয়ামি লীগ নেতা মহিউদ্দিন চৌধুরী পেলেন নৌকা প্রতিক।
গতকাল ১৫ ই মার্চ সোমবার বাংলাদেশ আওয়ামি লীগ কেন্দ্রীয় কার্যালয় থেকে চূড়ান্ত মনোনয়ন পান তারা।

কেন্দ্রীয় সিদ্ধান্ত মোতাবেক বিএনপি দলীয় প্রতিকে ভোট না করলেও প্রতিটি ইউনিয়নে একাধিক প্রার্থীর নাম শুনা যাচ্ছে। এরই মধ্যে ৬টি ইউনিয়নে নৌকা প্রতিক পেতে চলছে প্রভাবশালী আওয়ামি লীগ নেতাদের দৌঁড়ঝাপ।

এরই মধ্যে দলীয় এবং সতন্ত্র অনেক প্রার্থী মতবিনিময় সভা, উঠোন বৈঠক, গণসংযোগ, হাট বাজারে গিয়ে মাঠ গরম করে তুলছেন, দিচ্ছেন নানা প্রতিশ্রুতি। ভোটাররা ও আশা করছেন অতিতের চেয়ে অন্তত এই নির্বাচন অবাধ সুষ্ঠ এবং নিরপেক্ষ হবে।

সুবর্ণচর উপজেলা নির্বাচন কমিশনও সুষ্ঠ নির্বাচন প্রস্তুত করতে ব্যপক প্রস্তুতি গ্রহন করবে বলে জানান নির্বাচন কমিশন অফিস কর্মকর্তা বিমলেন্দু পাল।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক প্রার্থী অভিযোগ করে বলেন, “ক্ষমতাসীন দলের যে কোন প্রার্থীর প্রচার প্রচারনায় বাঁধা না দিলেও আমরা যারা সতন্ত্র প্রার্থী আছি আমাদের করোনার অজুহাত দেখিয়ে প্রচার প্রচারনায় বাঁধা সৃস্টি করছে, আমরা চাই লেবেল প্লেয়িং ফিল্ড, দলমত নির্বিষেশে যে বা যারাই প্রার্থী হবেন সবাইকে প্রচার প্রচারনায় সমান সুযোগ দিতে হবে, নয়তো সুষ্ঠ নির্বাচন এবং মানুষের সমঅধিকার ও ভোটারধিকার প্রতিষ্ঠা সম্ভব নয়। কেউ মাঠ ধাপিয়ে প্রচার প্রচারনা চালাবে আবার কাউকে নানা অজুহাতে হয়রানি করা হবে এমনটা যেন না নয়।”

এদিকে ভোটকে কেন্দ্রকরে ধর্ষণের ঘটনায় আলোচিত এই উপজেলায় প্রতিবারের মত প্রতিপক্ষের আক্রমনাত্বক আচোরন, হামলা, ভাংচুর ও আইন শৃঙ্খলা যেন অবনতি না হয়, সেজন্য প্রস্তুত রয়েছে চরজব্বার থানা পুলিশ।

এক সাক্ষাতকারে চরজব্বার থানার অফিসার ইনচার্জ (ওসি) জিয়াউল হক তরিক খন্দকার বলেন,”নোয়াখালী জেলা পুলিশ সুপারের দিক নির্দেশনায় নির্বাচনী যে কোন পরিস্থিতি নিয়ন্ত্রণে চরজব্বার থানার চৌকষ পুলিশ সদস্যগণ সচেষ্ট আছে। তিনি ৬টি ইউনিয়নের চেয়ারম্যান, মেম্বার প্রার্থীদের নির্বাচনী আচোরনবিধি মেনে উৎসব মুখর পরিবেশে নির্বাচনী প্রচার প্রচারনা পরিচালনার জন্য আহবান জানান।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)