শিরোনাম:
●   তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ ●   কাপ্তাই সড়কে রাতেও চলছে চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন ●   রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ ●   পাহাড়ি দুর্বৃত্তদের দেয়া আগুনে সাংবাদিক এর বাগান বাড়ি পুড়ে দেয়ার আজ ২ মাস : ক্ষয়-ক্ষতির তালিকা প্রকাশ ●   আঞ্চলিক পরিষদসহ তিন পার্বত্য জেলা পরিষদ ৩৫ বছর পরিচালিত হচ্ছে অনির্বাচিতদের দ্বারা ●   রাঙামাটির চার উপজেলায় প্রার্থীদের প্রতীক বরাদ্ধ : ৮ মে নির্বাচন ●   কল্পনা অপহরণ মামলা রাঙামাটি কোর্টে ডিসমিস করায় হিল উইমেন্স ফেডারেশনের ক্ষোভ প্রকাশ ●   নিরীহ মানুষকে গণগ্রেফতারের প্রতিবাদে ২৫ এপ্রিল রাঙামাটিতে সড়ক ও নৌপথ অবরোধ ●   আনসারের অস্ত্রলুটের ঘটনায় রুমা উপজেলা ছাত্রলীগ সভাপতিসহ ৭ জন কারাগারে ●   বান্দরবানে গণগ্রেফতারের প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ ●   নিজের অস্ত্র দিয়ে মাথায় গুলি করে আনসার সদস্যদের আত্মহত্যা ●   কাপ্তাই হ্রদকে বাঁচাতে ও বিদ্যুৎ উৎপাদন স্বাভাবিক রাখতে জরুরি ভিত্তিতে হ্রদের ড্রেজিং করা দরকার ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষার সমন্বয় সভা ●   ঝালকাঠি ২ উপজেলায় তিন পদে ২৪ জনের মনোনয়ন দাখিল ●   রুমা-থানচি ব্যংক ডাকাতির মামলায় কেএনএফ এর আরও ৫ জন রিমান্ডে ●   অপসংবাদিকতা রোধে সাংবাদিকদের ডাটাবেজ প্রণয়নে কাজ করছে প্রেস কাউন্সিল ●   খাগড়াছড়িতে বলি খেলা, সাংস্কৃতিক অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা ●   প্রচন্ড তাপদাহে পানির জন্য চলছে হাহাকার : পানি শূন্য কুষ্টিয়ার গড়াই নদী ●   ১৫ দিনের ঈদযাত্রায় ২৯৪ জনের মৃত্যু ●   নিত্যপণ্যের তুলনায় তামাকপণ্য সস্তা : দাম বাড়ানোর দাবি ●   তীব্র দাবদাহে ৭ দিন বন্ধ দেশের সকল স্কুল,কলেজ ও মাদ্রাসা ●   কোটি টাকা আত্মসাৎ : কুষ্টিয়া শহর সমাজসেবা কর্মকর্তার শাস্তি হল বদলি ●   ঈশ্বরগঞ্জে বাড়ির সীমানা নিয়ে দ্বন্দ্বে নিহত-১ ●   রোগী পারাপারের সী-এম্বুল্যান্স না থাকায় চরম দুর্ভোগের শিকার সন্দ্বীপবাসী ●   দেশের শান্তির জন্য সকলকে ঐক্যবদ্ধ হতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   পার্বত্য চট্টগ্রামে আগে আমরা কেউ স্বাধীনভাবে আমাদের ধর্মীয় ও সামাজিক আচার অনুষ্ঠানে আনন্দ উল্লাস করতে পারতাম না : পার্বত্য প্রতিমন্ত্রী ●   জামেয়া মদিনাতুল উলুম মহিলা মাদ্রাসার ফান্ড রেইজিং এবং কৃতজ্ঞতা প্রকাশ ●   অনির্বাণ যুব ক্লাবের কার্যকরী পরিষদ গঠিত ●   রাউজানে পুকুরে ডুবে শিশুর মৃত্যু ●   রাজধানীতে পাহাড়ি প্রাণের উৎসব বৈসাবি পালিত
রাঙামাটি, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
বুধবার ● ৭ এপ্রিল ২০২১
প্রথম পাতা » ঢাকা » অপরিকলিল্পত, স্ববিরোধী ও সমন্বয়হীন লকডাউন কাঙ্খিত ফল দেবে না : সাইফুল হক
প্রথম পাতা » ঢাকা » অপরিকলিল্পত, স্ববিরোধী ও সমন্বয়হীন লকডাউন কাঙ্খিত ফল দেবে না : সাইফুল হক
৩৭৩ বার পঠিত
বুধবার ● ৭ এপ্রিল ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

অপরিকলিল্পত, স্ববিরোধী ও সমন্বয়হীন লকডাউন কাঙ্খিত ফল দেবে না : সাইফুল হক

---সংবাদ বিজ্ঞপ্তি :: বিপ্লব ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক আজ এক বিবৃতিতে বলেছেন শ্রমজীবী- মেহনতিসহ স্বল্প আয়ের মানুষের জীবন-জীবিকা নিশ্চিত না করে অপরিকল্পিত, স্ববিরোধী ও সমন্বয়হীন লকডাউন কাঙ্খিত ফল দেবে না; বরং তা নৈরাজ্য ও বহুমুখী সংকট বাড়িয়ে দেবে; সংক্রমন নিয়ন্ত্রণে আনার যে উদ্দেশ্যে লকডাউন তাও কার্যকরি হবে না। তিনি ক্ষোভের সাথে উল্লেখ করেন, অফিস-আদালত খোলা রেখে গণপরিবহন বন্ধ রাখা কেবল জনদুর্ভোগকেই বাড়িয়ে দিচ্ছে। গার্মেন্টসসহ বড় বড় কলকারখানা খোলা রেখে, মেলা আরখেলা চালু রেখে, দোকানপাটসহ ক্ষুদ্র ক্ষুদ্র ব্যবসা ও সেবাধর্মী কার্যক্রম বন্ধ রাখা সরকারের স্ববিরোধী পদক্ষেপের নমুনামাত্র।

তিনি বলেন, দেখা যাচ্ছে লকডাউনের ঘোষণা ও নির্দেশনাতেও ক্ষমতাবানদের জন্য এক নীতি, আর স্বল্প আয়ের মানুষের জন্য আরেক নীতি। তিনি বলেন, এসব কারণে লকডাউন শ্রমজীবী-মেহনতি মানুষের উপর অত্যাচার হিসাবেই আবির্ভূত হয়েছে। তাছাড়া গার্মেন্টসসহ কলকারখানায় কর্মরত শ্রমিকদের জীবন কতখানি ঝুঁকিমুক্ত তাও নিশ্চিত নয়।

তিনি বলেন, করোনার মারাত্মক উর্ধ্বগতি নিয়ন্ত্রণে আনতে লকডাউন কার্যকরি করতে হলে দেশের সংখ্যাগরিষ্ঠ সাধারণ শ্রমজীবীদের জীবন-জীবিকা নিশ্চিত করতে হবে। তাদের কাছে খাবার ও নগদ অর্থ পৌঁছাতে হবে।

তিনি বলেন, লকডাউনের অজুহাতে অসৎ ব্যবসায়ীরা খাদ্যসহ নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দামও লাগামহীনভাবে বাড়িয়ে চলেছে। লকডাউনকে এইসব মুনাফাখোরেরা সুযোগ হিসাবে গ্রহণ করছে। টিসিবি’র পণ্যের দাম বাড়িয়ে মানুষকে আরো কষ্টের মধ্যে ফেলে দেয়া হয়েছে।

তিনি জনগণের জীবন-জীবিকা ও নিরাপত্তা পরিপন্থী পদক্ষেপ থেকে সরে আসা এবং এই দুর্যোগে মানুষকে রক্ষায় সমন্বিত পদক্ষেপ নিতে সরকারের প্রতি আহ্বান জানান।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)