শিরোনাম:
●   ‘আমার সঙ্গে অন্যায় করা হচ্ছে’ : রোজিনা ইসলাম ●   সাংবাদিক রোজিনার রিমান্ড নামঞ্জুর, কারাগারে প্রেরণের নির্দেশ ●   সাংবাদিক রোজিনার পক্ষে যে সব আইনজীবী লড়ছেন ●   সাংবাদিকদের সাথে বিশ্বনাথ থানার ওসি’র মতবিনিময় ●   এমবিবিএস ভর্তি পরীক্ষার ফলাফলের অসঙ্গতির কারণে পুনরায় ফলাফল প্রকাশের দাবি ●   এই ঈদে বিনোদন যেন আত্রাই সেতু ●   সাংবাদিক জামিলকে পরিকল্পিত হত্যা পরিবারের দাবী ●   কাউখালী উপজেলা নির্বাহী অফিসারের বিদায় সংবর্ধনা ●   তামাকবাহী চাঁদের গাড়ী উল্টে হেলপার নিহত : আহত-৩ ●   ১শ পিস ইয়াবাসহ রাঙামাটিতে মাদক ব্যবসায়ী আটক ●   ভারত থেকে অবৈধপথে দেশে আসা ৩ জনের শরীরে করোনা শনাক্ত ●   খুলনায় কোয়ারেন্টাইন সেন্টারে ভারতফেরত তরুণীকে ধর্ষণ ●   সরকার নামে লকডাউন দিয়েছে আড়ালে তারা ক্রাকডাউন : মির্জা ফখরুল ●   বন্য হাতির আক্রমণে রাঙ্গুনিয়াতে কৃষকের মৃত্যু ●   ইসরায়েলকে সমর্থন দিয়ে ডেমোক্রেটদের ক্ষোভের মুখে জো বাইডেন ●   ফিলিস্তিনিদের উপর হামলার প্রতিবাদে ঝিনাইদহে মানববন্ধন ●   শ্রমিকরা কর্মস্থলে ফিরতে দূরপাল্লার বাস চলানোর অনুমতি দিতে সরকারের প্রতি আহবান ●   পার্বত্য অঞ্চলের বিশিষ্ট ক্রীড়া সংগঠক সুজিত দেওয়ান জাপান আর নেই ●   অসহায় মায়ের বাড়িতে ঈদ বাজার নিয়ে হাজির এএসপি শামীম ●   দূরপাল্লার বাস চলাচলের অনুমতি দেয়নি সরকার ●   ফের এক সপ্তাহের ‘লকডাউন’ ●   ইসরায়েলের বিমান হামলায় আল-জাজিরা কার্যালয় ধ্বংস ●   রাঙামাটিতে ৪ মাদক ব্যবসায়ী আটক : পলাতক-৩ ●   টকিয়ো অলিম্পিক বন্ধ করার দাবিতে সাড়ে তিন লক্ষ মানুষের সই ●   ফিলিস্তিনিদের ওপর বর্বর হামলায় ক্ষুব্ধ তুর্কি প্রেসিডেন্ট এরদোয়ান ●   পানছড়িতে অটোরিক্সা-মোটরসাইকেল মুখোমুখি : নিহত ১ শিশু ●   রাঙ্গুনিয়াতে মোটর সাইকেল মুখোমুখি : নিহত-২,আহত-৩ ●   ঈদের পরে বাম জোটের মার্কিন দূতাবাস অভিমুখে বিক্ষোভ কর্মসূচীর হুশিয়ারী ●   বিশ্বনাথে দুই খুনের মামলার আসামি গ্রেফতার ●   চোরের বিচার নেই, অতিষ্ট এলাকাবাসী
রাঙামাটি, মঙ্গলবার, ১৮ মে ২০২১, ৪ জ্যৈষ্ঠ ১৪২৮


CHT Media24.com অবসান হোক বৈষম্যের
বৃহস্পতিবার ● ৮ এপ্রিল ২০২১
প্রথম পাতা » প্রধান সংবাদ » রাতের আধাঁরে ধান কেটে নিল প্রতিপক্ষের লোকজন
প্রথম পাতা » প্রধান সংবাদ » রাতের আধাঁরে ধান কেটে নিল প্রতিপক্ষের লোকজন
৭৯ বার পঠিত
বৃহস্পতিবার ● ৮ এপ্রিল ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

রাতের আধাঁরে ধান কেটে নিল প্রতিপক্ষের লোকজন

ছবি : সংবাদ সংক্রান্তউবায়দুল্লাহ রুমি, ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি :: ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে সিএস খতিয়ান, এসএ খতিয়ান, আরএস খতিয়ান, বিএস খতিয়ান ও পর্চাসহ খাজনা খারিজ নিজের নামে থাকলেও রাতের আঁধারে বোরো ধান কেটে নিল প্রতিপক্ষের লোকজন। ক্রয়ের প্রায় ২৯ বছর ধরে ভোগ করে আসা ফসলি জমি থেকে বুধবার গভীর রাতে ওই ধান কেটে নিয়েছে প্রতিপক্ষের লোকজন। এ ঘটনায় বৃহস্পতিবার থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন ক্ষতিগ্রস্থ জমির মালিক আস্তুম আলী খা।
জানা যায়, উপজেলার দরিপাঁচাশি গ্রামের আস্তুম আলী খা প্রায় ২৯ বছর আগে সিএ খতিয়ানের মালিক পবন সর্দার এর একমাত্র ছেলে এসএ, আরএস, বিএস খতিয়ানের মালিক মফিজ উদ্দিনের কাছ থেকে ৮৮শতাংশ জমি সাব কবলা দলিল মূলে ক্রয় করেন। কিন্তু ২০২০সানে এসে একই গ্রামের প্রতিবেশি আব্দুল কাদির গংরা ওই জমি তাদের বলে দাবি করেন। বিষয়টি মিমাংসা করতে এলাকার গন্যমান্য ও ইউনিয়নের পরিষদের মেম্বার ও চেয়ারম্যানকে নিয়ে সালিশ দরবার করলেও তার সমাধান না হওয়ায় বিষয়টি উপজেলা নির্বাহী অফিসারের কাছে আসে । উপজেলা নির্বাহী অফিসার মো. জাকির হোসেন বিষয়টি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কে যাচাই করে ব্যবস্থা নিতে বলেন। পরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সাঈদা পারভীন কাগজপত্র দেখে জমির মালিক আস্তুম আলী খাকে  জ্ঞাপন করেন এবং প্রতিপক্ষ আব্দুল কাদির গংদের জমিতে যেতে নিষেধ করেন। কিন্তু সেই নিশেধাজ্ঞা অমান্য করে আব্দুল কাদির গংরা জমি দখলের চেষ্টা করেন। ওই মহুর্তে জমির মালিক আস্তুম আলী খা বাদি হয়ে ঈশ্বগঞ্জ সিনিয়র সহকারী জজ আদালতে চিরস্থায়ী নিশেধাজ্ঞা চেয়ে মামলা দায়ের করেন। গত ৭ সেপ্টেম্বর ২০২০সালে আদালত অস্থায়ী নিশেধাজ্ঞা জারি করেন। পরবর্তীতে প্রতিপক্ষের লোকজন ময়মনসিংহ জেলা জর্জ কোর্টে আপিল করেন। জেলা জর্জ কোর্ট ঈশ্বরগঞ্জ সিনিয়র সহকারী জজ আদালতের রায় বহাল রেখে আপিল খারিজ করেদেন। ওই পর্যায়ে আব্দুল কাদির গংরা হাইকোর্টে আপিল করেন। হাইকোর্ট আগের দু’টি আদেশ ৬মাসের জন্যে স্থগিত করে স্থিতি অবস্থা বজায় রাখার জন্যে আদেশ দেন। কিন্তু হাইকোর্টের আদেশের আগেই জমির মালিক আস্তুম আলী খা জমিতি বোরো ধান রোপন করে ফেলেন। এমন অবস্থায় ধানক্ষেত পরিচর্যা করে আসছিলেন তিনি। কিন্তু গত বুধবার রাত ১টার দিকে প্রতিপক্ষ আব্দুল কাদির গংরা ওই বোরো জমির ধান কেটে নিয়ে যায়।
এবিষয়ে আব্দুল কাদিরের কাছে জানতে চাইলে তিনি বলেন, আমার জমির ধান আমি কেটে নিয়েছি। আপনার জমির ধান রাতে কাটলেন কেন সাংবাদিকদের এমন পশ্নের উত্তরে তিনি এড়িয়ে যান।
বিষযটি নিয়ে জমির মালিক বয়োবৃদ্ধ আস্তুম আলী খা বলেন, আমার ছেলেরা জমিতে ধান রোপন করে এতোদিন পরিচর্যা করে আসছে এখন আব্দুল কাদির ও তার লোকজন ওই ধান রাতের আধাঁরে কেটে নিয়ে গেছে। আমি এর সুষ্টু বিচার চাই।
ঈশ্বরগঞ্জ থানার অফিসার ইনচার্জ আব্দুল কাদের মিয়া বলেন, রাতে ধান কেটে নিয়ে যাচ্ছে এমন খবরে রাতেই ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এ বিষয়ে অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।



google.com, pub-4074757625375942, DIRECT, f08c47fec0942fa0

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)