শিরোনাম:
●   ঈশ্বরগঞ্জে মহিলা এমপি ব্যরিস্টার ফারজানাকে বরণ ●   মানিকছড়িতে ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু ●   অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা ●   নিরাপদ সড়কের প্রয়োজনীয়তা ●   সাজেকে নিহত ৫ শ্রমিকের বাড়িতে চলছে শোকের মাতম ●   রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ পালিত ●   সীমান্ত হত্যাকাণ্ড ও বাংলাদেশ - ভারত সম্পর্ক ●   আইন-শৃঙ্খলার ব্যত্যয় হলে সরকারের উন্নয়ন কাজেরও ব্যত্যয় ঘটবে রাঙামাটিতে পার্বত্য প্রতিমন্ত্রী ●   তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ ●   কাপ্তাই সড়কে রাতেও চলছে চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন ●   রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ ●   পাহাড়ি দুর্বৃত্তদের দেয়া আগুনে সাংবাদিক এর বাগান বাড়ি পুড়ে দেয়ার আজ ২ মাস : ক্ষয়-ক্ষতির তালিকা প্রকাশ ●   আঞ্চলিক পরিষদসহ তিন পার্বত্য জেলা পরিষদ ৩৫ বছর পরিচালিত হচ্ছে অনির্বাচিতদের দ্বারা ●   রাঙামাটির চার উপজেলায় প্রার্থীদের প্রতীক বরাদ্ধ : ৮ মে নির্বাচন ●   কল্পনা অপহরণ মামলা রাঙামাটি কোর্টে ডিসমিস করায় হিল উইমেন্স ফেডারেশনের ক্ষোভ প্রকাশ ●   নিরীহ মানুষকে গণগ্রেফতারের প্রতিবাদে ২৫ এপ্রিল রাঙামাটিতে সড়ক ও নৌপথ অবরোধ ●   আনসারের অস্ত্রলুটের ঘটনায় রুমা উপজেলা ছাত্রলীগ সভাপতিসহ ৭ জন কারাগারে ●   বান্দরবানে গণগ্রেফতারের প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ ●   নিজের অস্ত্র দিয়ে মাথায় গুলি করে আনসার সদস্যদের আত্মহত্যা ●   কাপ্তাই হ্রদকে বাঁচাতে ও বিদ্যুৎ উৎপাদন স্বাভাবিক রাখতে জরুরি ভিত্তিতে হ্রদের ড্রেজিং করা দরকার ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষার সমন্বয় সভা ●   ঝালকাঠি ২ উপজেলায় তিন পদে ২৪ জনের মনোনয়ন দাখিল ●   রুমা-থানচি ব্যংক ডাকাতির মামলায় কেএনএফ এর আরও ৫ জন রিমান্ডে ●   অপসংবাদিকতা রোধে সাংবাদিকদের ডাটাবেজ প্রণয়নে কাজ করছে প্রেস কাউন্সিল ●   খাগড়াছড়িতে বলি খেলা, সাংস্কৃতিক অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা ●   প্রচন্ড তাপদাহে পানির জন্য চলছে হাহাকার : পানি শূন্য কুষ্টিয়ার গড়াই নদী ●   ১৫ দিনের ঈদযাত্রায় ২৯৪ জনের মৃত্যু ●   নিত্যপণ্যের তুলনায় তামাকপণ্য সস্তা : দাম বাড়ানোর দাবি ●   তীব্র দাবদাহে ৭ দিন বন্ধ দেশের সকল স্কুল,কলেজ ও মাদ্রাসা ●   কোটি টাকা আত্মসাৎ : কুষ্টিয়া শহর সমাজসেবা কর্মকর্তার শাস্তি হল বদলি
রাঙামাটি, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
শনিবার ● ২৪ এপ্রিল ২০২১
প্রথম পাতা » সকল বিভাগ » পুলিশ পরিচয়ে যুবককে অপহরণের চেষ্টা, আটক ২
প্রথম পাতা » সকল বিভাগ » পুলিশ পরিচয়ে যুবককে অপহরণের চেষ্টা, আটক ২
৫৭২ বার পঠিত
শনিবার ● ২৪ এপ্রিল ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

পুলিশ পরিচয়ে যুবককে অপহরণের চেষ্টা, আটক ২

ছবি : সংবাদ সংক্রান্ত মো. আবুল কাশেম, স্টাফ রিপোর্টার :: সিলেটের বিশ্বনাথে পুলিশের পরিচয় দিয়ে যুবককে অপহরণকালে অপহরণকারী ২জনকে আটক করে পুলিশে সোপর্দ করেছেন জনতা। গতকাল শুক্রবার (২৩ এপ্রিল) রাত সাড়ে ১১টার দিকে উপজেলার দৌলতপুর ইউনিয়নের পুরাতন হাবড়া বাজার এলাকায় এঘটনা ঘটে। আটককৃতরা হলো বিশ্বনাথ উপজেলার কালিগঞ্জ বাজার এলাকার গোবিন্দপুর গ্রামের মাশুক মিয়ার ছেলে মারুফ মিয়া (২৮) ও একই গ্রামের আশিক মিয়ার ছেলে আফজাল মিয়া (৩০)।
অপহৃত যুবকের নাম রিপন আলী (২৮)। তিনি উপজেলার উত্তর দশপাইকার গ্রামের আসদ আলীর ছেলে। রিপন আলী পেশায় একজন রাজমিস্ত্রী।
অপহৃত রিপন আলী জানান, তিনি শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে পার্শ্ববর্তী বাড়ি থেকে নিজ বাড়িতে ফেরার পথিমধ্যে হাঠাৎ করে তাকে ঝাপটে ধরেন মারধর শুরু করেন তার প্রতিবেশী মৃত সহর উল্লাহর পুত্র আব্দুল মতিনসহ ৫/৬জন লোক।
এসময় মারুফ মিয়া ও আফজাল মিয়া নিজেদেরকে পুলিশ পরিচয় দয়ে তারা থানায় নিয়ে যাওয়ার কথা বলে তাকে (রিপনকে) ঝাপটে ধরে তার মুখে কস্টিপ লাগিয়ে ও হাত বেঁধে সিএনজি চালিত অটোরিকশায় (সিলেট-থ ১১ ৭১৩৭) গাড়িতে উঠায়। এরপর ওই গাড়িটি হাবড়া বাজারের দিকে যেতে থাকে এবং কিছুদূর যাওয়ার পর তারা রিপনকে নাম্বার বিহীন অন্য আরেকটি সিএনজি অটোরিকশায় উঠায় এবং গাড়িটি পুরাতন হাবড়া বাজার পৌছলে রিপন আলী তার হাত ও মুখ বাঁধা থাকায় পা দিয়ে স্বজোরে গাড়িতে লাথি দিতে থাকলে বিষয়টি দৃষ্টিগোচর হয় স্থানীয় লোকজনদের।
এসময় স্থানীয় জনতা অপহৃত রিপন আলীসহ অপহরণকারী মারুফ ও আফজালকে আটক করেন। তখন গাড়ি নিয়ে পালিয়ে যায় সিএনজি অটোরিকশার চালক। ঘটনার খবর পেয়ে মুহুর্তের মধ্যেই এলাকার কয়েক শতাধিক লোক জড়ো হন পুরাতন হাবড়া বাজারে। এরপর অপহৃত যুবক রিপন আলীসহ আটককৃত দুইজনকে থানা পুলিশের কাছে হস্তান্তর করেন জনতা।
আটকৃত মারুফ মিয়া এই প্রতিবেদককে জানায়, অপহৃত রিপন আলীর প্রতিবেশী আব্দুল মতিন (৪৫) সম্পর্কে তার (মারুফের) ভগ্নিপতি। কিছুদিন পূর্বে আব্দুল মতিনের বসতঘরে চুরি সংঘটিত হয়। ওই চুরির ঘটনার সাথে রিপন আলী জড়িত থাকার কথা আব্দুল মতিনকে জানান কথিত এক পীরানী। এতে রিপন আলীর উপর ক্ষিপ্ত হন প্রতিবেশী আব্দুল মতিন গংরা। আর চুরি মালামাল উদ্ধার করতে রিপন আলীকে অপহরণের পরিকল্পনা নেন আব্দুল মতিন। শুক্রবার (২৩ এপ্রিল) বিকেলে ইফতারি নিয়ে ভগ্নিপতি আব্দুল মতিনের বাড়িতে যান মারুফ ও তার চাচাতো ভাই আফজাল এবং তারা সেখানে অবস্থান করে নিজেদের ইচ্ছে না থাকা সত্বেও তারা ভগ্নিপতি আব্দুল মতিনের পরিকল্পনায় রিপন আলীকে অপরহণ করতে বাধ্য হয়। তাদের পরিকল্পনা ছিলো রিপন আলীকে থানায় নিয়ে আসবে এমনটাই পুলিশকে জানায় মারুফ ও আফজাল।
আটকের সত্যতা নিশ্চিত করে বিশ্বনাথ থানার অফিসার ইনচার্জ (ওসি) শামীম মুসা বলেন, এঘটনা একটি মামলা দায়ের করা হয়েছে। অভিযুক্তদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে বলে তিনি জানান।

নদীতে বেরিয়ে পড়েছে গ্যাসের পাইপ, দুর্ঘটনার আশঙ্কা

বিশ্বনাথ :: সিলেটের বিশ্বনাথ উপজেলার খাজাঞ্চি ইউনিয়নের পাহাড়পুরস্থ দক্ষিণ পার্শ্বে খাজাঞ্চি নদীর তলদেশে জালালাবাদ গ্যাসলাইনের পাইপ বেরিয়ে পড়েছে। পাইপগুলো বেরিয়ে পড়ায় এনিয়ে স্থানীয় জনমনে বিরাজ করছে আতংক। যে কোন সময় অনাকাঙ্ক্ষিত দূর্ঘটনা ঘটার আশংকায় রয়েছেন স্থানীয়রা।
সিলেট হইতে ছাতক পর্যন্ত গ্যাস লাইন সংযোগের যে পাইপ মাটির ভিতর দিয়ে টেনে নেওয়া হয়েছে। সেটির একটি অংশ বিশ্বনাথ থানার খাজাঞ্চি ইউনিয়নের ৫নং ওয়ার্ডের পাহাড় পুরের দক্ষিণে সুরমার শাখা খাজাঞ্চি নদীতে অবস্থিত।
ইউনিয়নের ৫নং ওয়ার্ডের পাহাড়পুর গ্রামের দক্ষিণ দিকে নদীর মধ্যে পাইপটি বেরিয়ে পড়ায় খুবই বিপজ্জনক অবস্থায় লাইনটি রয়েছে। এ বিষয়ে স্থানীয় গ্রামের প্রবাসী আহমেদ সেলিম যথাযথ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করে একটি বার্তা প্রেরণ করলে বিষয়টি সরেজমিনে প্রত্যক্ষ করার জন্য সেখানে উপস্থিত হয়ে ঘটনার সত্যতা দেখতে পান।
সিলেট হতে ছাতকগামী জালালাবাদ গ্যাসের দুটি লাইন খাজাঞ্চি নদীর উপর দিয়ে টেনে নেওয়া হয়েছে। নদীর তলদেশ দিয়ে লাইনগুলো টানা হলেও বিগত বছর নদী খনন করায় উক্ত স্থানে পাইপগুলো পানির আধহাত নিচে বেরিয়ে পড়েছে। শীত মৌসুমে নদীর পানি শুকিয়ে তলানিতে থাকায় পাইপের উপর দিয়ে মানুষজন এপার ওপার যাতায়াত করতে দেখা গেছে। এছাড়া স্থানীয় বাসিন্দারা গরু মহিষ নিয়ে আছেন বিপাকে। নদীর অল্প পানিতে গো মহিষ গোসলে কঠিন সতর্কতা অবলম্বন করেও অনেকের গরু পাইপে ধাক্কা খেয়ে জখমী হচ্ছে বারংবার। এছাড়া স্থানীয় ছোট ছোট নৌকা চলাচলের ক্ষেত্রে যে কোন সময় বড় রকমের দূর্ঘটনায় পড়তে পারে বলে ঝুঁকি তো রয়েছেই। এছাড়া পাইপে মরিচা পড়ে পাইপগুলো লিকেজ হয়ে অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটার ও রয়েছে সম্ভাবনা।
এব্যাপারে পাহাড় পুরের একাধিক ব্যক্তির সাথে কথা হয়েছে। তাদের সকলেই জালালাবাদ গ্যাস কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করে জোর দাবী উত্থাপন করেছেন যাতে রাষ্ট্রীয় সম্পদ ও স্থানীয় জনগণের জানমাল রক্ষার তাগিদে এ বিষয়টি নিয়ে যথাযথ ব্যবস্থা গ্রহণ করেন যথাশীঘ্রই। তা না হলে দূর্ঘটনা এড়ানো সম্ভব হবে না বলে মনে করছেন অনেকেই।
এব্যাপারে স্থানীয় ওয়ার্ডের মেম্বার আমির আলীর সাথে কথা হলে তিনি ও জালালাবাদ গ্যাস কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেন।

দেশ ও জাতির কল্যাণে সরকারের পাশাপাশি প্রবাসীরাও অবদান রাখছেন

বিশ্বনাথ :: সিলেট জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি ও সাবেক এমপি আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে স্বাধীনতা পাওয়ার পর থেকে দেশ ও জাতির কল্যাণে সরকারের পাশাপাশি প্রবাসীরাও অবদান রাখছেন। সকল সংকঠময় সময়ে প্রবাসীরা নিজেদের কষ্ঠার্জিত অর্থ দিয়ে এলাকার গরীব-অসহায় মানুষের পাশে থাকছেন। তিনি আরো বলেন, সম্প্রতি সময়ে পূর্বের ন্যায় শান্তির ধর্ম ইসলামের নাম ব্যবহার করে যারা জ্বালাও-পুড়াও-ভাংচুর করছে তদন্ত সাপেক্ষে তাদেরকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করা এখন সময়ের দাবী। কারণ ইসলাম জঙ্গিবাদ-সন্ত্রাসবাদ এমনকি জ্বালাও-পুড়াও-ভাংচুর সমর্থন করে না।
তিনি শনিবার দুপুরে সিলেটের বিশ্বনাথে পৌর এলাকার মুফতিরগাঁও গ্রামের ‘শেখ বাড়িতে’ শেখ মো. তাহির উল্ল্যাহ ট্রাস্টের উদ্যোগে এলাকার ১০টি গ্রামের সাড়ে ৫ শতাধিক অসহায়-গরীব পরিবারের মধ্যে যাকাত বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথাগুলো বলেন। বিতরণকৃত সামগ্রীর মধ্যে ছিল চাল, ডাল, তেল, ছুলা, লবন, পিয়াজ, আলু।
ট্রাস্টের প্রতিষ্ঠাতা শেখ মো. তাহির উল্ল্যাহ’র ছোট ভাই শেখ আব্দুর নূরের সভাপতিত্বে ও ছাত্রলীগ নেতা জাকির হোসেন মামুনের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব পংকি খান, যুগ্ম সম্পাদক ও দৌলতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমির আলী, কার্যনির্বাহী সদস্য ও বিশ্বনাথ ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান-১ রফিক হাসান মেম্বার। দোয়া পরিচালনা করে বিশ্বনাথ দারুল উলুম কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা নোমান আহমদ। শুভেচ্ছা বক্তব্য রাখেন ট্রাস্টের প্রতিষ্ঠাতা শেখ মো. তাহির উল্ল্যাহ’র ছোট ভাই শেখ ফারুক আহমদ ফিরুজ ও শেখ আমির আলী।
এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মনির মিয়া, আব্দুল কাদির, ফয়জুল ইসলাম, ফরিদ উদ্দিন, সমর আলী, শেখ ফরিদ উদ্দিন শিপন, রুহুল আমীন, মামুন মিয়া, রাহী আহমদ, মঈনুল ইসলাম, শেখ কামরান, শেখ তানভির, শেখ তারেক, শেখ ইমন, শেখ শাহীন, শেখ বেলাল প্রমুখ নেতৃবৃন্দ।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)