শিরোনাম:
●   করোনা সংক্রমণ ঠেকাতে আরও একটি নতুন ওষুধ পেল ভারত ●   সন্তান ও স্বামীর অধিকার ফিরে পেতে চায় শাহনাজ ●   রাউজানে আগুনে পুড়েছে বসতঘর ●   হুইলচেয়ার নিয়ে অসহায় মানুষের পাশে আনন্দ গ্রুপ ●   “আমি প্রবাসী” নামক অ্যাপের উদ্বোধন ●   মাহে রমজানকালে ৮ মে বিশ্ব থ্যালাসেমিয়া দিবস ●   সেফটি ট্যাংকের বিষক্রিয়ায় কুষ্টিয়াতে দুই নির্মাণ শ্রমিকের মৃত্যু ●   বিয়ের প্রলোভন দেখিয়ে কলেজ ছাত্রীকে ধর্ষণ, রানু গ্রেফতার ●   ঈদযাত্রা নিরাপদ ও ঝুঁকিমুক্ত করতে দ্রুত পদক্ষেপ নিন : বিপ্লবী ওয়ার্কার্স পার্টি ●   সিরাজগঞ্জে মুজিব ফোর্সের কমিটি গঠন ●   বেগম জিয়ার সুস্থতা কামনায় দোয়া ও ঈদ সামগ্রী বিতরন ●   বিটিভি নির্মান করেছে মাদকে সচেতনতায় তথ্যচিত্র ●   ঘরমুখো যাত্রীদের ভিড়ে ফেরিতে কোনো গাড়ি উঠতে পারেনি ●   ভারত ফেরৎ ১৪৭ বাংলাদেশীকে রাখা হয়েছে হোম কোয়ারেন্টাইনে ●   শহীদ আহসান উল্লাহ মাষ্টারের মাজারে গার্মেন্টস শ্রমিক ফেডারেশন নেতাদের শ্রদ্ধাঞ্জলী জ্ঞাপন ●   কৃষকদের নাম মাত্র সহায়তা করে বাকী টাকা লোপাট ●   বিচ্ছিন্নতাবাদী গ্রুপ আরাকান আর্মি প্রশিক্ষণ শিবির থেকে পালিয়ে বাংলাদেশে ধরা ●   সুমেল হত্যা মামলার আসামি র‌্যাবের হাতে গ্রেফতার ●   নেপালের করোনা পরিস্থিতি ভয়াবহ হয়ে উঠছে ●   মহিষের কলিজা জব্দ করেছে মিরসরাই পৌর মেয়র ●   মাস্ক না পরায় রাঙ্গুনিয়ায় আটক- ৪৪ ●   শ্রমজীবীদের আর্মি রেটে রেশন ও ঈদের আগে শ্রমিকদের বেতন-বোনাস প্রদানের দাবি জানিয়েছে বাম জোট ●   মিরসরাইয়ে ব্ল্যাক বেঙ্গল জাতের ছাগল বিতরণ ●   সুমেল ও দয়াল হত্যার ঘটনাস্থল পরিদর্শনে সিলেটের ডিআইজি ●   গাবতলীতে গম ও বোরো ধান সংগ্রহ উদ্ধোধন ●   সুন্দরবনে আবারো আগুন : তিন সদস্যের তদন্ত কমিটি গঠন ●   প্রবাসীর স্ত্রীকে জবাই করে হত্যাচেষ্টা ●   স্বাস্থ্যবিধি মান্যকারীদেরকে শুভেচ্ছা জানালেন পুলিশ ●   মামুনুল হককে তৃতীয় দফায় পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত ●   মোরেলগঞ্জে সরকারিভাবে ২৭ টাকা কেজি দরে ধান ক্রয়ের উদ্বোধন
রাঙামাটি, শনিবার, ৮ মে ২০২১, ২৫ বৈশাখ ১৪২৮


CHT Media24.com অবসান হোক বৈষম্যের
শনিবার ● ১ মে ২০২১
প্রথম পাতা » চট্টগ্রাম » চার বিয়ের অনুষ্ঠানে রাউজান ইউএনও’র হানা
প্রথম পাতা » চট্টগ্রাম » চার বিয়ের অনুষ্ঠানে রাউজান ইউএনও’র হানা
৬৪ বার পঠিত
শনিবার ● ১ মে ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

চার বিয়ের অনুষ্ঠানে রাউজান ইউএনও’র হানা

ছবি: সংবাদ সংক্রান্তআমির হামজা, রাউজান প্রতিনিধি :: করোনার দ্বিতীয় ঢেউয়ের প্রাদুর্ভাব নিয়ন্ত্রণে সরকারের দেওয়া স্বাস্থ্যবিধি অমান্য করে বিয়ের অনুষ্ঠান আয়োজন করায় রাউজানে ৪টি বিয়ের অনুষ্ঠানে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত । গতকাল শুক্রবার (৩০ এপ্রিল) রাত সাড়ে ৯টা থেকে রাত ১১টা পর্যন্ত পুলিশ ও আনসার সদস্যদের সহযোগিতায় পৃথক ৪টি বিয়ের অনুষ্ঠানে অভিযান পরিচলনা করেন রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জোনায়েদ কবির সোহাগ। রাউজান পৌরসভার ৬নম্বর ওয়ার্ডে একটি, বিনাজুরি ইউনিয়নে দুটি ও পশ্চিম গুজরা ইউনিয়নের মগদাই একটিসহ ৪ বিয়ের অনুষ্ঠানে অতিথি অপ্যায়নের আয়োজন, গান বাজনা ও জনসমাগমপূর্ণ অনুষ্ঠানের খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। প্রথমে রাউজান পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের রাহুল নামের এক যুবকের বিয়ের অনুষ্ঠানে গিয়ে সতর্ক করা হয়। এরপর বিনাজুরী ইউনিয়নের ঘোষ পাড়ায় রাজু ঘোষের বিয়ের অনুষ্ঠানে যান ম্যাজিস্ট্রেট। গান বাজনাসহ নানা আনুষ্ঠানিকতায় আয়োজিত বিয়ের অনুষ্ঠানের বর ও অতিথিদের কারো মুখে মাস্ক ছিলনা। ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে মাস্ক পড়েন বরসহ অতিথিরা। সীমিত পরিসরে বিয়ের আয়োজন শেষ করার নির্দেশ দেন ম্যাজিস্ট্রেট। একই ইউনিয়নে আরও একটি বিয়ের অনুষ্ঠানে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। এদিকে স্বাস্থ্যবিধি না মেনে পশ্চিম গুজরা ইউনিয়নের মগদাই এলাকায় বিয়ে বাড়িতে দাওয়াত খেতে আসা অতিথিদের জনসমাগম হয়। সেখানেও বিনা দাওয়াতে উপস্থিত হন নির্বাহী ম্যাজিস্ট্রেট জোনায়েদ কবির সোহাগ। ম্যাজিস্ট্রেটের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যান অনুষ্ঠানে আসা অতিথিরা। অনুষ্ঠানস্থলে উপস্থিত অন্যান্য অতিথিদেরও বের করে দেন রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জোনায়েদ কবির সোহাগ। তিনি বলেন, করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ের প্রাদুর্ভাবের মধ্যে বিয়েসহ সব ধরনের অনুষ্ঠান বন্ধ করা হয়। করোনা পরিস্থিতিতে আলোকসজ্জাসহ জাঁকজঁমপূর্ণ বিয়ের অনুষ্ঠানে জনসমাগমের খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচলনা করা হয়। প্রাথমিকভাবে ৪টি বিয়ের অনুষ্ঠানের বর-কনে পক্ষকে সতর্ক করা হয়েছে। জনসমাগমপূর্ণ বিয়ের অনুষ্ঠানে অতিথিদের বুঝালে তারা অনুষ্ঠানস্থল ত্যাগ করেন। করোনা পরিস্থিতিতে জনসমাগমপূর্ণ সামাজিক অনুষ্ঠান বন্ধ রাখার আহবান জানিয়েছেন তিনি।

হালদা নদীতে দুটি ইঞ্জিন চালিত নৌকা ধ্বংস
রাউজান :: দেশের একমাত্র প্রাকৃতিক মৎস্য প্রজনন ক্ষেত্র হালদা নদীতে অভিযান চালিয়ে বালুবাহী দুটি ইঞ্জিন চালিত নৌকা ধ্বংস করেছেন ভ্রাম্যমাণ আদালত। আজ শনিবার ১ লা মে দুপুর ১টা থেকে ২টা পর্যন্ত রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জোনায়েদ কবির সোহাগের নেতৃত্বে হালদা নদীতে এই অভিযান পরিচালিত হয়। উপজেলা প্রশাসন সূত্র, হালদা নদীর আজিমের ঘাট এলাকা থেকে অভিযান শুরু করে গহিরা ব্রীক ফিল্ড নামকস্থানে হালদা-সর্তা মোহনায় বালুবাহী অবৈধ দুটি ইঞ্জিন চালিত নৌকা ধ্বংস করা হয়।
এসময় উপজেলা সহকারী কমিশনার ভুমি অতীশ দর্শী চাকমা, উপজেলা মৎস্য কর্মকর্তা আবদুল্লাহ আল মামুন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নিয়াজ মোরশেদ প্রমূখ উপস্থিত ছিলেন ।



google.com, pub-4074757625375942, DIRECT, f08c47fec0942fa0

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)